কম্পিউটার

iPhone 13 সোয়াইপ আপ স্ক্রীন কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

এই সমস্যা সমাধানের নিবন্ধটি আইফোন 13 সোয়াইপ আপ স্ক্রিন কাজ না করার সমস্যা সমাধান করতে সাহায্য করে।

আদর্শভাবে, আপনি যখন একেবারে নতুন আইফোন কিনবেন এবং সর্বশেষ iOS সংস্করণে আপগ্রেড করবেন, আপনি আশা করেন যে এটি ত্রুটিহীনভাবে কাজ করবে এবং আপনাকে সরবরাহ করবে। মন ফুঁকানোর কর্মক্ষমতা। দুর্ভাগ্যবশত, বাস্তব জগতে এটি ঘটে না! অ্যাপলের সবচেয়ে উন্নত বৈশিষ্ট্য থাকা সত্ত্বেও, আইফোন 13 বেশ কয়েকটি বাগ দিয়ে লোড হয়েছে এবং ব্যবহারকারীরা পারফরম্যান্সের সমস্যাগুলির সাথে লড়াই করছে।

আমরা ইতিমধ্যেই iPhone 13-এ বেশ কিছু সমস্যা সমাধানের চেষ্টা করেছি। সম্প্রতি, বেশ কয়েকটি আইফোন 13 মালিক তাদের iOS ডিভাইসগুলি সোয়াইপ করে কন্ট্রোল সেন্টার অ্যাক্সেস করতে লড়াই করছে। ব্যবহারকারীদের এই বিরক্তিকর সমস্যা সমাধানে সহায়তা করার জন্য, আমরা এই সমস্যা সমাধানের নিবন্ধটি সংকলন করেছি। এই নির্দেশিকায়, আমরা সবচেয়ে প্রাসঙ্গিক হ্যাকগুলি রেখেছি যা আইফোন 13 সোয়াইপ আপ স্ক্রিন কাজ না করার সমস্যা সমাধানে সাহায্য করতে পারে৷

iPhone 13 সোয়াইপ আপ স্ক্রীন কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

আপনার iPhone পুনরায় চালু করুন

আপনি যখন আপনার iPhone স্ক্রীন সোয়াইপ করতে অক্ষম হন, তখন আপনার প্রথমে যা করা উচিত তা হল আপনার iPhone 13 কে জোর করে রিবুট করা। এর কারণ হল আপনার আইফোন রিস্টার্ট করলে তা আইফোনের র্যান্ডম গ্লিচগুলি কমিয়ে দেবে। চিন্তা করবেন না, আপনার iPhone রিস্টার্ট করলে আপনার কোনো ডেটা বা অ্যাপ মুছে যাবে না।

iPhone 13 সোয়াইপ আপ স্ক্রীন কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

আপনার iPhone 13 রিস্টার্ট করতে, দ্রুত 'ভলিউম আপ' বোতাম টিপুন এবং ছেড়ে দিন। একইভাবে, দ্রুত ভলিউম ডাউন বোতাম টিপুন এবং ছেড়ে দিন। এখন পাশের পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না আপনি আপনার iPhone 13 স্ক্রিনে Apple লোগো দেখা যাচ্ছে না।

লক স্ক্রিনে কন্ট্রোল সেন্টার অ্যাক্সেস চালু করুন

আপনি যদি আপনার iPhone 13 এর লক স্ক্রীন থেকে কন্ট্রোল সেন্টার অ্যাক্সেস করতে চান, তাহলে আপনি এই বৈশিষ্ট্যটি সক্ষম না করা পর্যন্ত তা করতে পারবেন না। ডিফল্টরূপে, আপনাকে লক স্ক্রিনে কন্ট্রোল সেন্টার অ্যাক্সেস করার অনুমতি দেওয়া হয় না। লক স্ক্রীন থেকে নিয়ন্ত্রণ কেন্দ্র সক্ষম করতে, নিম্নলিখিতগুলি করুন:

  • আইফোন 13 সেটিংস খুলুন এবং কন্ট্রোল সেন্টার খুঁজতে নিচে স্ক্রোল করুন।
  • এখন কন্ট্রোল সেন্টারে আলতো চাপুন এবং 'লক স্ক্রীনে অ্যাক্সেস'-এর পাশে টগল সক্ষম করুন৷
  • এখন আপনি iPhone 13 লক স্ক্রীন থেকে কন্ট্রোল প্যানেল অ্যাক্সেস করতে পারবেন।

iPhone 13 সোয়াইপ আপ স্ক্রীন কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

অ্যাপগুলির মধ্যে অ্যাক্সেস সক্ষম করুন

এটি উপরের পদ্ধতির অনুরূপ। আপনি যখন কন্ট্রোল সেন্টার অ্যাক্সেস করতে আইফোন 13-এর একটি অ্যাপের মধ্যে থাকবেন তখন কি আপনি সোয়াইপ করার চেষ্টা করছেন? যদি হ্যাঁ, আপনি প্রাসঙ্গিক সেটিং সক্ষম না করা পর্যন্ত আপনি তা করতে পারবেন না।

এইভাবে আপনি এই বৈশিষ্ট্যটি চালু করতে পারেন:

আবার হোম স্ক্রীন থেকে আপনার iPhone এ সেটিংস অ্যাপ খুলুন।
কন্ট্রোল সেন্টার সেটিংসে যান এবং অ্যাপ্লিকেশানগুলির মধ্যে অ্যাক্সেসের জন্য টগলটিকে চালু অবস্থানে নিয়ে যান৷ এখন ফিরে যান এবং দেখুন আপনি অ্যাপের মধ্যে থেকে নিয়ন্ত্রণ কেন্দ্র অ্যাক্সেস করতে পারেন কিনা৷

নিশ্চিত করুন যে ভয়েসওভার বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করা আছে

ভয়েসওভার হল iPhone 13-এর একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য, যা আপনার iOS ডিভাইসে কিছু অ্যাপ এবং বৈশিষ্ট্য কাজ করার পদ্ধতি পরিবর্তনের জন্য দায়ী; এটি নিয়ন্ত্রণ কেন্দ্রের কাজকেও পরিবর্তন করে। আপনি যদি ভয়েসওভার বৈশিষ্ট্যটিতে আগ্রহী না হন তবে নিয়ন্ত্রণ কেন্দ্রের স্বাভাবিক কার্যকারিতা পুনরুদ্ধার করতে এখনই এটি বন্ধ করা ভাল। আপনি কীভাবে ভালর জন্য ভয়েসওভার বৈশিষ্ট্যটি বন্ধ করতে পারেন তা এখানে রয়েছে:

iPhone 13 সোয়াইপ আপ স্ক্রীন কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  • আপনার iPhone 13-এর সেটিংস অ্যাপে যান
  • এখন সাধারণ সেটিংস খুলতে আলতো চাপুন এবং তারপরে অ্যাক্সেসিবিলিটি বিকল্পে ক্লিক করুন।
  • অ্যাকসেসিবিলিটি সেটিংসে ভয়েসওভার বিকল্পটি খুঁজুন এবং ভয়েসওভার বিকল্পের সুইচটি বন্ধ অবস্থানে চালু করুন।
  • এখন সেটিংস অ্যাপ বন্ধ করুন এবং সোয়াইপ আপ মুভমেন্ট করে iPhone 13 কন্ট্রোল সেন্টার অ্যাক্সেস করার চেষ্টা করুন।

আপনার iPhone এর স্ক্রীন পরিষ্কার করুন

কখনও কখনও, ধুলো এবং আঙুলের চিহ্নগুলি আপনাকে iPhone 13 স্ক্রীন সোয়াইপ করতে বাধা দেয়। তাই যদি আপনার ডিভাইসের স্ক্রিনে আঙুলের ডগা চিহ্ন থাকে, তাহলে একটি নরম কাপড় দিয়ে ডিভাইসের স্ক্রীন মুছে ফেলাই ভালো। সোয়াইপ আপ অঙ্গভঙ্গিতে হস্তক্ষেপ থেকে ধুলো এবং ধোঁয়া রোধ করতে সময়ে সময়ে আপনার iPhone 13 স্ক্রীন পরিষ্কার করার পরামর্শ দেওয়া হয়।
সুতরাং, একটি নরম মাইক্রোফাইবার কাপড় নিন এবং আপনার iPhone 13 এর স্ক্রীনটি ঘষুন যতক্ষণ না এটি ঝকঝকে পরিষ্কার হয়৷

iPhone 13 সোয়াইপ আপ স্ক্রীন কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

প্রতিরক্ষামূলক কেস বা স্ক্রিন প্রটেক্টর খুলে ফেলুন

আপনি যদি তৃতীয় পক্ষের কভার বা স্ক্রিন প্রটেক্টর ব্যবহার করেন, তাহলে তারা এখানে অপরাধী হতে পারে। এর কারণ হল বেমানান iPhone কভার এবং স্ক্রিন প্রোটেক্টর সোয়াইপ আপ ইঙ্গিতে সীমাবদ্ধতা সৃষ্টি করতে পারে। তাই আপনি যদি এই আইফোন কেস এবং স্ক্রিন প্রোটেক্টরগুলির মধ্যে একটি ব্যবহার করেন তবে আপনার ডিভাইস থেকে সেগুলি সরিয়ে ফেলা এবং কন্ট্রোল সেন্টারটি প্রকাশ করতে স্ক্রীনটি সোয়াইপ করার চেষ্টা করা ভাল।
আপনি যদি এখনই স্ক্রীন সোয়াইপ করতে পারেন, তাহলে এর মানে হল এই আনুষাঙ্গিকগুলি স্ক্রিনে সোয়াইপ করতে বাধা দিচ্ছে৷ সুতরাং, একটি সামঞ্জস্যপূর্ণ কভার এবং স্ক্রিন প্রটেক্টরে বিনিয়োগ করা ভাল যাতে আপনি আপনার iOS ডিভাইসটি নির্দোষভাবে ব্যবহার করতে পারেন।

উপসংহার 

সুতরাং এখানে আমরা আইফোন 13 সোয়াইপ আপ স্ক্রিন কাজ না করার সমস্যাটি ঠিক করার চেষ্টা করে আমাদের দ্রুত গাইডের শেষে পৌঁছেছি। কন্ট্রোল সেন্টার অ্যাক্সেস করার সময় আপনি যদি এখনও সমস্যার সম্মুখীন হন, তাহলে iOS আপডেটে একটি বাগ থাকার সম্ভাবনা রয়েছে। তাই এই সমস্যাটি সমাধান করতে আপনার আইফোন 13-কে সর্বশেষ সংস্করণে আপগ্রেড করার চেষ্টা করা উচিত। আশা করি এটি সাহায্য করবে!


  1. স্ক্রিনশটগুলি ম্যাকে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  2. আইফোন ইয়ার স্পিকার কাজ করছে না? এই 11টি সংশোধন করে দেখুন

  3. আইফোন স্পিকার কাজ করছে না? চেষ্টা করার জন্য 5টি সমাধান

  4. আইফোনে ওয়াই-ফাই কলিং কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন