কম্পিউটার

আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

আপনি কি কম্পিউটার মেরামত করেন? আপনি যদি তা করেন, তাহলে আপনার "কম্পিউটার মেরামত" ব্যাগে প্রচুর গৃহস্থালির সরবরাহ রয়েছে এবং সস্তায় ব্যয়বহুল রাসায়নিক এবং সরঞ্জাম প্রতিস্থাপন করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি অ্যালকোহল দিয়ে দামী হিটসিঙ্ক পরিষ্কারের যৌগ অদলবদল করতে পারেন।

আপনার ম্যাকগাইভার চালু করার জন্য এখানে আমার দশটি প্রিয় গৃহস্থালী পণ্যের একটি তালিকা রয়েছে৷

পেট্রোলিয়াম জেলি (ভ্যাসলিন)

ভ্যাসলিন, বা পেট্রোলিয়াম জেলি, তিনটি দরকারী বৈশিষ্ট্য ধারণ করে:প্রথমত, এটি ইলেকট্রনিক্সের চারপাশে কাজ করার জন্য এটিকে উপযোগী করে বিদ্যুত পরিচালনা করে না। দ্বিতীয়ত, এর অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্যগুলি এটিকে ধাতুতে অ্যান্টি-ক্ষয়কারী হিসাবে কাজ করতে দেয়। তৃতীয়ত, এটি ক্র্যাকিং এবং ডেসিকেশন রোধ করতে প্লাস্টিকের পৃষ্ঠকে আবরণ করতে পারে।

  • ব্যাটারি টার্মিনালগুলিতে ব্যবহার করার সময় একটি অ্যান্টি-জারসিভ হিসাবে দুর্দান্ত;
  • এটি কম্পিউটারের চ্যাসিসের মতো ধীর গতিতে চলমান ধাতব অংশগুলিতে লুব্রিকেন্ট হিসাবে কাজ করতে পারে;
  • পেট্রোলিয়াম জেলি স্ক্রু সকেট থ্রেড করার একটি দুর্দান্ত উপায় তৈরি করে, যেমন আলোর বাল্বে পাওয়া যায়;
  • প্লাস্টিকের অংশগুলিকে শুষ্কতা থেকে রক্ষা করার উপায় হিসাবে দুর্দান্ত।
আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

বিকৃত অ্যালকোহল বা 99% অ্যালকোহল

বিকৃত বা 99% ঘষা অ্যালকোহল তাপ সিঙ্ক এবং সিপিইউগুলির পৃষ্ঠগুলি পরিষ্কার করার জন্য একটি দুর্দান্ত পদার্থ। এটি খুব সামান্য অবশিষ্টাংশ রেখে যায়, যা বৈদ্যুতিক শর্টস প্রতিরোধের জন্য দরকারী। উদাহরণস্বরূপ, আপনারা যারা একটি সুইমিং পুলে তাদের ফোনটি ডুবিয়ে রেখেছেন, আপনার সার্কিট বোর্ড পরিবাহী লবণ আয়নে আবৃত থাকবে। হাস্যকরভাবে, আপনার ফোনটিকে অ্যালকোহলে পুনরায় ডুবিয়ে রাখলে এই পরিবাহী আয়নগুলি দূর হয়ে যায়, যা ফোনটি চালু থাকলে আপনার ইলেকট্রনিক্সকে ধ্বংস করে দেয়৷

আমি সাধারণত তাপ-সিঙ্কের মতো অমেধ্য থেকে মুক্ত হওয়া প্রয়োজন এমন পৃষ্ঠগুলিতে বিকৃত অ্যালকোহল প্রয়োগ করি। তবে এটি একটি দুর্দান্ত গ্লাস এবং ইলেকট্রনিক্স ক্লিনার তৈরি করে, বিশেষ করে যদি আপনি আপনার ফোন সমুদ্রে ফেলে দেন।

আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

সাদা ইরেজার

ক্ষয়প্রাপ্ত ইলেকট্রনিক্স এবং ধাতব যোগাযোগের পয়েন্টগুলি পরিষ্কার করার জন্য আরেকটি দুর্দান্ত সরঞ্জাম হ'ল সাদা ইরেজার। সাদা ইরেজারগুলি প্রচুর পরিবাহী কণা ফেলে যায় না। এছাড়াও তারা ক্ষয় এবং দাগ অপসারণ করার জন্য একটি সুন্দর কাজ করে, স্ক্র্যাচ বা আপনার ইলেকট্রনিক্সের ক্ষতির ঝুঁকি ছাড়াই৷

আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

আমাকে বলা হয়েছে যে গোলাপী ইরেজারগুলি ঠিক ততটাই ভাল - তবে, আমি সাদা ইরেজার পছন্দ করি৷

নিওপ্রিন

কখনো ভুলবশত আপনার ল্যাপটপ থেকে রাবারের পা ছিঁড়ে ফেলেছেন? আপনি যখন প্রতিস্থাপন কিনতে পারেন, আমি নিওপ্রিনের শীটগুলি বহন করতে এবং খুব সস্তায় নিজের তৈরি করতে পছন্দ করি। নিওপ্রিন শীটগুলির দাম কম এবং ল্যাপটপের জন্য বা কিছু অদ্ভুত কাজের জন্য কুশনিং হিসাবে সহজেই পায়ে কাটা যায়৷

মনে রাখবেন ল্যাপটপের ডিজাইনের জন্য ভেন্টিলেশন ক্লিয়ারেন্স প্রয়োজন। এর পা ছাড়া, একটি ল্যাপটপ আরও গরম হবে এবং একটি অকাল ব্যর্থতার সম্মুখীন হতে পারে৷

অদ্ভুত-চাকরি সম্পর্কে:আমি আমার ছোট ফর্ম ফ্যাক্টর পিসি কেসে ফ্যান মাউন্ট করার জন্য কুশন হিসাবে নিওপ্রিন ব্যবহার করেছি।

আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

অতিরিক্তভাবে, নিওপ্রিন বিভিন্ন ধরনের যেমন- এন্টি-ইএসডি, ফ্যাব্রিক এবং আরও অনেক কিছুতে বিদ্যমান।

আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

সুপারগ্লু বা ইপোক্সি

সুপারগ্লু বা ইপোক্সি আঠা কেনার ক্ষেত্রে সতর্ক থাকুন। সাধারণভাবে ইপোক্সি শক্তি এবং নিরাপত্তার দিক থেকে সুপারগ্লুর সাথে তুলনা করে। সুপারগ্লু সহজে প্রযোজ্য, কিন্তু এর ধোঁয়া ইলেকট্রনিক্সকে দাগ বা ক্ষতি করতে পারে।

অন্য কিছু মূল্যহীন:ইপক্সি আঠালো ফুটো হতে থাকে। আমার কাছে এমন একটি ইপোক্সি আঠালো নেই যা এর টিউবিংয়ের ভিতরে থাকতে পেরেছিল। যে কারণেই হোক, এটি ফুটো হওয়ার প্রবণতা।

আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

আমি প্রচুর সংখ্যক উদ্দেশ্যে সুপারগ্লু ব্যবহার করেছি। আমার প্রিয় ব্যবহার হল ল্যাপটপে রাবার ফুট সংযুক্ত করা।

বৈদ্যুতিক টেপ এবং অ্যান্টি-ESD টেপ

বৈদ্যুতিক টেপ সেই জিনিসগুলির মধ্যে একটি যা আমি নিয়মিতভাবে ইলেকট্রনিক্সকে নিরোধক এবং সুরক্ষিত করার আশ্চর্য ক্ষমতার জন্য ডাক্ট টেপের সাথে তুলনা করি। যখনই আমি দুটি তারকে একত্রে সোল্ডার করি, আমি সবসময় ইলেকট্রিকাল টেপ ব্যবহার করি উন্মুক্ত ওয়্যারিং ঢাকতে।

আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

কিন্তু এটি একটি সর্ব-উদ্দেশ্য টেপ এবং আঠালো হিসাবেও দরকারী। আমি এটাকে ইলেকট্রনিক্সে ব্যবহৃত টেপের ডাক্ট-টেপ বলে মনে করি।

কফি ফিল্টার বা লিন্ট ফ্রি ক্লিনিং

লিন্ট-মুক্ত মাইক্রোফাইবার তোয়ালে দামি দিকে চলতে পারে। এটা বিশ্বাস করুন বা না করুন, কফি ফিল্টার একটি স্ন্যাপ তাদের জায়গা নিতে পারে. আমি তাপ-সিঙ্ক এবং স্মার্টফোনের স্ক্রিন পরিষ্কার করার জন্য কফি ফিল্টার ব্যবহার করি। তাপ-সিঙ্ক পরিষ্কার করার জন্য, আপনার বিকৃত বা 99% অ্যালকোহল ব্যবহার করা উচিত। স্মার্টফোনের স্ক্রিন সাবান ও পানি দিয়ে মুছে ফেলা যায়।

আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

সুগ্রু

সুগরু হল একটি অলৌকিক পদার্থ, যা ফ্লুবারের মতো:এটি একটি রাবার যৌগ যা বাতাসকে শক্ত করে। শক-শোষণকারী রাবারে শক্ত হয়ে যাওয়ার সুগ্রুর ক্ষমতা সূক্ষ্ম ইলেকট্রনিক্সকে পতন থেকে রক্ষা করতে পারে। এটি ভাঙা প্লাস্টিকের অংশগুলিও প্রতিস্থাপন করে। যদিও কিছুটা ব্যয়বহুল দিক থেকে, সুগ্রুর সামান্য কিছু অনেক দূর যায়।

আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

সাধারণত, আমি Sugru এর মত কিছু অন্তর্ভুক্ত করব না। এটি কিছু গুরুতর অসুবিধার সাথে আসে - সবচেয়ে বেশি, এটি ব্যয়বহুল। এটি সত্যিই একটি গৃহস্থালী আইটেম নয় এবং একটি ভয়ঙ্কর সংক্ষিপ্ত শেলফ-লাইফ রয়েছে:ছয় মাস। কিন্তু এটি অনেক কিছু করতে পারে, আমি এখানে এটি অন্তর্ভুক্ত করার চিন্তা করেছি৷

সুগ্রুর ব্যবহার:

  • ভাঙ্গা প্লাস্টিকের উপাদান মেরামত;
  • ইলেকট্রনিক গ্যাজেটগুলির জন্য প্রতিরক্ষামূলক কেস তৈরি করা;
  • এবং আরও অনেক কিছু!

Q-টিপস, কটন সোয়াব বা কটন বাড

Q-টিপস, বা তুলো swabs, লুব্রিকেন্ট এবং কিছু পৃষ্ঠ পরিষ্কার করার জন্য দরকারী প্রয়োগকারী তৈরি করে, কিন্তু সব নয়। উদাহরণস্বরূপ, আপনি কিউ-টিপ দিয়ে হিট সিঙ্ক পরিষ্কার করবেন না। যাইহোক, Q-টিপস একটি দুর্দান্ত কীবোর্ড এবং স্মার্টফোন ক্লিনার তৈরি করে৷

  • কীবোর্ড পরিষ্কার করা;
  • স্মার্টফোন পরিষ্কার করা;
  • প্রবেশ করা কঠিন জায়গা পরিষ্কার করা;
  • কুলিং ফ্যান পরিষ্কার করা।
আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

খনিজ তেল

আমি খনিজ তেলকে আমার টুলকিটে প্রয়োজনীয় জিনিসের বাইরে সবচেয়ে গুরুত্বপূর্ণ আইটেম হিসাবে বিবেচনা করি। আমি এটি বিভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করি, যার মধ্যে রয়েছে:

  • ব্যবহার করা কঠিন ইন্টেল হিট সিঙ্কে পুশ-পিন ঢেকে রাখা;
  • স্ক্রু এবং অন্যান্য ধাতব অংশে আবরণ যার জন্য তৈলাক্তকরণের প্রয়োজন হয়;

একটি লুব্রিকেন্ট হিসাবে , আপনি ধীর চলমান অংশ ছাড়া খনিজ তেল ব্যবহার করবেন না। এটি কিছু পিসিতে কুল্যান্ট হিসাবেও ব্যবহৃত হয়।

আপনার টেক টুলকিটে বহন করার জন্য 10টি সস্তা জিনিস

উপসংহার

আপনার প্রযুক্তি টুলকিট বৃদ্ধি করা সহজ এবং সস্তা! শুধু বাড়ির চারপাশ থেকে কিছু জিনিস তুলুন এবং আপনার ব্যাগে ফেলে দিন। অন্যদিকে, আপনাদের মধ্যে অনেকেই হয়তো সফ্টওয়্যার পছন্দ করতে পারেন গো-ব্যাগ WSCC-এর মতো অ্যাপ্লিকেশানগুলি ফ্ল্যাশ ড্রাইভে ফিট করতে পারে এবং কম্পিউটারগুলিকে ক্র্যাক না করেই ঠিক করার একটি দুর্দান্ত উপায় প্রদান করে৷ আমার পছন্দ, যদিও, পার্টেড ম্যাজিকের জন্য।

অন্য কেউ কি তাদের নিজস্ব প্রযুক্তি টুলব্যাগ ম্যাকগাইভারিং পছন্দ করে? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:>Vaseline/Wikimedia

এই পর্যালোচনাটিতে অনুমোদিত লিঙ্ক রয়েছে, যা আপনি যদি আমাদের সুপারিশের ভিত্তিতে কেনাকাটা করার সিদ্ধান্ত নেন তবে আমাদের একটি ছোট ক্ষতিপূরণ প্রদান করে। আমাদের রায় কোনোভাবেই পক্ষপাতমূলক নয়, এবং আমাদের সুপারিশ সবসময় আইটেমগুলির যোগ্যতার উপর ভিত্তি করে।


  1. আপনার ম্যাক বিক্রি করার আগে 9টি জিনিস করতে হবে

  2. আপনার অ্যাপল পেন্সিল কাজ না করলে চেষ্টা করার জন্য ৫টি জিনিস

  3. Treat Your Tech:সেলিব্রেটিং ন্যাশনাল ফোন ডে

  4. 8টি অপ্রত্যাশিত জিনিস যা আপনার Google হোম স্পিকার করতে পারে!