কম্পিউটার

আপনাকে দ্রুত সাহায্য করার জন্য আপনার আইটি বিভাগ পেতে 5 টি কৌশল

একটি লাইটবাল্ব পরিবর্তন করতে কত আইটি প্রযুক্তি লাগে? কিছুই না, আপনি এটির জন্য একটি হেল্প ডেস্ক টিকিট জমা দেননি৷

কেন আজকাল আপনার আইটি সহায়তা সহায়তা থেকে ভাল সহায়তা পাওয়া এত কঠিন বলে মনে হচ্ছে? আপনি কি মনে করেন যে আপনার সাথে এমন আচরণ করা হয়েছে যেমন আপনি বোকা, নাকি ফোনের অপর প্রান্তে থাকা ব্যক্তিটি আপনি হেল্প লাইনে কল করার কারণে বিরক্ত হয়েছেন?

আপনি যখন প্রযুক্তিগত সহায়তা নিয়ে কাজ করছেন তখন খারাপ অভিজ্ঞতার অনেক কারণ রয়েছে। সেগুলির মধ্যে কিছু পরিস্থিতি কল গ্রহণকারী সমর্থন দলের সদস্যের ব্যক্তিত্বের কারণে হতে পারে, তবে সেই ক্ষেত্রেও, আপনি যদি আইটি সমর্থন কল করার সময় নিজেকে একটি নির্দিষ্ট উপায়ে পরিচালনা করেন তবে আপনি একটি ভাল অভিজ্ঞতার সম্ভাবনাকে ব্যাপকভাবে উন্নত করতে পারেন৷

আমরা MakeUseOf-এ কয়েকবার আইটি প্রযুক্তি সহায়তা কভার করেছি, যেমন কীভাবে একটি অনলাইন কারিগরি সহায়তা ব্যবসা শুরু করতে হয়, বা পিসি সমস্যায় আপনার পরিবার বা বন্ধুদের সাহায্য করার জন্য সহায়তার সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন৷ ব্যবহারকারীর দৃষ্টিকোণ থেকে, আমরা জ্যাক কোলা ব্যাখ্যা করেছি যেখানে আপনি দরকারী প্রযুক্তি সহায়তা ওয়েবসাইটগুলি খুঁজে পাবেন এবং ম্যাট হিউজ আলোচনা করছেন যে আপনি যদি আইটি সমর্থন কেলেঙ্কারীতে পড়েন তবে কী করবেন,

কিন্তু আপনি যখন আপনার নিজের কোম্পানির আইটি সাপোর্ট টিমের সাথে ডিল করছেন তখন আপনি কী করবেন এবং আপনি আপনার সমস্যাটি দ্রুত সমাধান করতে চান? নিম্নলিখিত টিপস সাহায্য করতে পারে.

1. হেল্প ডেস্ক টেকনিশিয়ানকে দোষারোপ করবেন না

লজিক্যালিসের মতে, আইটি সার্ভিস ডেস্ক কর্মীদের টার্নওভারের হার প্রায় 40 শতাংশ। তার মানে প্রায় অর্ধেক কারিগরি ব্যক্তি যে চাকরি নেওয়ার সিদ্ধান্ত নেয় আপনার মতো লোকেদের তাদের প্রযুক্তিগত সমস্যা সমাধানে সাহায্য করে অল্প ক্রমে সেই চাকরিটি ছেড়ে দেয়।

কেন? ঠিক আছে, সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি হল যে কারিগরি সমস্যায় ভুগছেন তারা IT সহায়তা ডেস্কে ফোনের উত্তর দেওয়া প্রথম ব্যক্তির উপর তাদের হতাশা প্রকাশ করে৷

আপনাকে দ্রুত সাহায্য করার জন্য আপনার আইটি বিভাগ পেতে 5 টি কৌশল

সেই আইটি ব্যক্তিকে যত তাড়াতাড়ি সম্ভব আপনার সমস্যা সমাধানে সাহায্য করতে আগ্রহী করার দ্রুততম উপায় হল যা কিছু ভুল হচ্ছে তার জন্য তাদের দোষ না দেওয়া। আপনার কাজ করার জন্য আপনার যে সিস্টেমটি প্রয়োজন তা খারাপ হলেও, আপনাকে বুঝতে হবে যে আপনি যার সাথে কথা বলছেন তিনি সাধারণত সেই সিস্টেমটি বজায় রাখার জন্য সরাসরি দায়ী নন। তারা শুধু ফোনের উত্তর দেয় এবং কীভাবে আপনাকে সাহায্য করা যায় তা বের করার চেষ্টা করে - তাই যে ব্যক্তি আপনাকে সাহায্য করতে চায় তার উপর রাগ করবেন না!

2. আপনি বুঝতে পারছেন না স্বীকার করতে ভয় পাবেন না

সাহায্য চাওয়া কঠিন। স্বীকার করছি যে আপনি আরও কিছু বুঝতে পারেন না। এখানে বিড়ম্বনার বিষয় হল যে আপনি যদি স্বীকার না করেন যে আপনি কিছু বোঝেন না, তাহলে আইটি প্রযুক্তির ব্যক্তির পক্ষে আপনাকে বুঝতে সাহায্য করা আরও কঠিন।

আপনাকে দ্রুত সাহায্য করার জন্য আপনার আইটি বিভাগ পেতে 5 টি কৌশল

এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ যদি আইটি ব্যক্তি আপনাকে ফোনে ধাপে ধাপে জিনিসগুলি ব্যাখ্যা করে এবং আপনি কিছু বলবেন না যদি এমন একটি নির্দিষ্ট পদক্ষেপ থাকে যা আপনি বুঝতে পারেন না৷ আপনি যদি সেই ব্যক্তিকে জানানোর জন্য ধাপ 10 পর্যন্ত অপেক্ষা করেন যে আপনি এখনও ধাপ 2 এ আটকে আছেন, তাহলে আপনি শুধু সবার সময়ই নষ্ট করেননি, কিন্তু এখন সমর্থন প্রযুক্তি আপনাকে আবার একই ধাপের মধ্য দিয়ে নিয়ে যাবে!

আমাকে বিশ্বাস করুন, ব্যবহারকারীর বোঝার স্তরের উপর নির্ভর করে আইটি সমর্থনকারীরা যতটা সম্ভব সহজভাবে জিনিসগুলি ব্যাখ্যা করার জন্য প্রশিক্ষিত। আপনি যদি ব্যাখ্যা না করেন যে আপনি কম্পিউটারে খুব নতুন এবং আপনি খুব বেশি কিছু জানেন না, প্রযুক্তি সহায়তা ব্যক্তি অনুমান করতে পারেন যে আপনি আপনার চেয়ে বেশি জানেন, যাতে আপনাকে অপমান না করা যায়। আপনার প্রযুক্তিগত জ্ঞান কতটুকু তা আগে থেকেই পরিষ্কার করুন, এবং কলটি আরও মসৃণভাবে যাবে।

3. আপনি অন্য কাউকে চাইতে পারেন

সেখানে সত্যিই খারাপ প্রযুক্তি সহায়তা কর্মী আছে. আমরা সবাই তাদের সাথে কিছু ডিল করেছি। এমনকি প্রায় দুই দশকের প্রযুক্তিগত অভিজ্ঞতা থাকা এবং প্রযুক্তি সহায়তা কর্মীদের সমস্যাগুলি বোঝার পরেও, আমি এমন কিছু সমর্থন লোকের সাথে দেখা করেছি যারা ফোনে সমস্যা সমাধানে ভয়ানক।

তাদের কেবল সমস্যা সমাধানের দক্ষতা বা খুব খারাপ ফোন ব্যক্তিত্ব থাকতে পারে। এটি ঘটে - বিশেষ করে এই ধরনের উচ্চ-টার্নওভার রেট সহ, কিছু কোম্পানির জন্য প্রিমিয়াম প্রযুক্তি সহায়তা নিয়োগ করা কঠিন হতে পারে৷

আপনাকে দ্রুত সাহায্য করার জন্য আপনার আইটি বিভাগ পেতে 5 টি কৌশল

অন্য কাউকে চাইতে ভয় পাবেন না। এমনকি আপনার মুখোমুখি হওয়ার দরকার নেই, শুধু এমন কিছু বলুন, "আমি দুঃখিত, কিন্তু সমস্যা সমাধানের এই শৈলীর সাথে কাজ করতে আমার সমস্যা হচ্ছে, আমি যদি উপলব্ধ হতে পারে এমন অন্য কারো সাথে কাজ করি তাহলে কি ঠিক আছে? "

যদি ব্যক্তি এখনও আপনাকে অসুবিধা দেয়, বা আপনার কল স্থানান্তর করতে অস্বীকার করে, হ্যাং আপ করুন এবং কল ব্যাক করুন। আপনি সম্ভবত একটি নতুন হেল্প ডেস্ক এজেন্ট পাবেন। আপনি যদি একই ব্যক্তি পান - একটি কোম্পানির জন্য সাধারণ যেটি কম স্টাফ-এর জন্য - তাহলে এখনই ম্যানেজারের সাথে কথা বলার সময়। সমস্যাটি ব্যাখ্যা করা সর্বোত্তম যাতে কোম্পানি দ্রুত সেই সহায়তা এজেন্টকে প্রতিস্থাপন করতে পারে। আপনি অবশ্যই সেই খারাপ অভিজ্ঞতার একমাত্র ব্যক্তি নন।

4. বিশদ বিবরণ ছেড়ে যাবেন না

আইটি সাপোর্ট এজেন্টদের সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি যেটি মোকাবেলা করতে হয় তা হল যখন যারা কল করে তারা কোন ঘটনাগুলি সমস্যার দিকে নিয়ে গেছে সে সম্পর্কে সম্পূর্ণরূপে আসন্ন নয়। আপনি ভাবতে পারেন যে আপনাকে সহায়তাকারী ব্যক্তিকে বলতে হবে যে আপনার কীবোর্ড কাজ করছে না, এবং অবশেষে তারা সমস্যার সমাধান করবে। আপনি যদি পুরো কীবোর্ড জুড়ে কফি ছড়ানোর বিষয়টি বাদ দেন, তাহলে আপনি আসলে নিজের ক্ষতি করছেন।

আপনাকে দ্রুত সাহায্য করার জন্য আপনার আইটি বিভাগ পেতে 5 টি কৌশল

একজন প্রযুক্তিবিদ যা করবেন তা হল একটি সমস্যা সমাধানের পদ্ধতির মাধ্যমে কাজ করা যার মধ্যে কেবল সংযোগগুলি পরীক্ষা করা, USB পোর্ট পরীক্ষা করা, আপনার কীবোর্ডের জন্য নিয়ন্ত্রণ প্যানেল সেটিংস পরীক্ষা করা এবং সম্ভবত অন্যান্য পরীক্ষাগুলি অন্তর্ভুক্ত রয়েছে৷ কেন আপনার সময় এবং টেকনিশিয়ানদের সময় নষ্ট করবেন যখন আপনি ভাল করেই জানেন যে ছিটকে যাওয়া কফির সম্ভাব্য কারণ?

এটি একটি সরলীকৃত (এবং নির্বোধ) উদাহরণ, তবে এমনকি অন্যান্য ক্ষেত্রেও - আপনি কিছু সফ্টওয়্যার আনইনস্টল করেছেন এবং একটি USB ডিভাইস কাজ করা বন্ধ করে দিয়েছে, হতে পারে আপনি আপনার কম্পিউটারটি ফেলে দিয়েছেন এবং এখন হার্ড ড্রাইভ একটি অদ্ভুত শব্দ করছে৷ সমস্ত বিবরণ শেয়ার করুন যাতে টেকনিশিয়ান আপনার সমস্যার সবচেয়ে সম্ভাব্য কারণের সমস্যা সমাধানে সরাসরি যেতে পারেন। আপনি অনেক সময় সাশ্রয় করবেন যা আপনি অন্য কাপ কফি পেতে ব্যবহার করতে পারেন।

5. একটু হাসুন

আমি অভিজ্ঞতা থেকে বলতে পারি যে আইটি হেল্প ডেস্ক এজেন্টরা সারাদিন অসন্তুষ্ট লোকদের কাছ থেকে শুনতে পায়। এই লোকেরা সাধারণত হতাশ, অভিযোগকারী এবং অসুখী হয়। কল্পনা করুন যে সাহায্য ডেস্ক এজেন্টের জন্য ফোনের অপর প্রান্তে আসলেই খুশি এমন কাউকে শোনার জন্য এটি কতটা সতেজ হবে - যে কেউ রসিকতা করে বা পরিস্থিতির আলোকপাত করে।

আপনাকে দ্রুত সাহায্য করার জন্য আপনার আইটি বিভাগ পেতে 5 টি কৌশল

এটি কেবল সতেজই নয়, এটি সম্ভবত প্রযুক্তি সহায়তা এজেন্টকে আপনার সমস্যা দ্রুত সমাধান করার জন্য আরও কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করবে৷

আমাকে বিশ্বাস করুন, তারা আপনার ইতিবাচক মনোভাবের জন্য এতটাই কৃতজ্ঞ হবে যে তারা আপনার জন্য আর কী করতে পারে তা জিজ্ঞাসা করবে - এবং যতক্ষণ সম্ভব ততক্ষণ আপনার সাথে ফোনে থাকতে পেরে তারা আরও বেশি খুশি হবে। কারণ প্রতিকূলতাগুলি বেশ ভাল যে পরবর্তী কলারের সাথে তাদের মোকাবেলা করতে হবে তার কাছে আপনার মতো দুর্দান্ত ব্যক্তিত্ব থাকবে না।

শেষ পর্যন্ত, আপনার আইটি প্রযুক্তি সহায়তার জন্য একটি কল একটি ইতিবাচক বা নেতিবাচক অভিজ্ঞতা হতে পারে। আপনি দেখতে পাচ্ছেন, আপনার ভাল কল করার সম্ভাবনাগুলিকে উন্নত করতে আপনি অনেক কিছু করতে পারেন। সেগুলি ব্যবহার করে দেখুন - আপনি আনন্দিতভাবে অবাক হবেন যে তারা কতটা ভাল কাজ করে৷

<ছোট>ইমেজ ক্রেডিট:শাটারস্টকে শন লকের মাধ্যমে মহিলা পরিষেবা প্রতিনিধি, শাটারস্টকে প্যাকেটের মাধ্যমে কফি ছড়িয়ে পড়েছে, শাটারস্টকে অ্যান্ডি ডিনের মাধ্যমে ক্রুম্পি কাস্টমার সার্ভিস, শাটারস্টকে লাইটওয়েভমিডিয়ার মাধ্যমে অসুখী ব্যবসায়ী, শাটারস্টকে আরমান জেনিকেয়েভের মাধ্যমে পাগল ব্যবসায়ী


  1. আপনার উৎপাদনশীলতা বাড়াতে সাহায্য করার জন্য 5টি ওয়েবসাইট

  2. আপনি কিভাবে আপনার আইপ্যাডে আপনার ইনবক্স ফিরে পেতে পারেন

  3. বিনামূল্যে অ্যাপ যা আপনাকে অর্থ উপার্জন করতে সাহায্য করে

  4. আপনার খরচ পরিচালনা করতে সাহায্য করার জন্য অনলাইন বাজেটিং টুল