কম্পিউটার

7টি প্রযুক্তিগত জিনিস যা অর্থের মোট অপচয়

সেখানে অনেক কোম্পানি আছে যারা এই সুবিধা নিতে চায় যে বেশিরভাগ লোক প্রযুক্তি সম্পর্কে অনেক কিছু জানে না, কেবল প্রদানকারীরা থেকে $60 মডেমের জন্য আপনাকে মাসে $10 চার্জ করতে চায় থেকে সেল ফোন ক্যারিয়ারগুলি আপনাকে চার্জ করার চেষ্টা করছে বিনামূল্যে পরিষেবা ব্যবহার করুন। এখানে এমন কয়েকটি জিনিস রয়েছে যেগুলির জন্য প্রকৃত গীকরা অর্থ প্রদান করতে জানেন না৷

যে কোনো তারের দাম $10-এর বেশি

একটি তারের, অধিকাংশ অংশ জন্য, শুধুমাত্র একটি তারের. ডিজিটাল যুগে, বেশি দামি একটি কেনা আপনার অডিও বা ভিডিওর গুণমান উন্নত করতে বা আপনার ফাইল স্থানান্তরকে গতি বাড়ানোর জন্য তেমন কিছু করবে না, এই কারণেই যদি আপনি এটি এড়াতে পারেন তাহলে আপনি কখনই একটি কেবলে $10-এর বেশি খরচ করবেন না। দোকানের ক্লার্ক যাই দাবি করুক না কেন, এবং প্যাকেজিং-এ যা-ই বলা হোক না কেন, দামী তারগুলি সাধারণত একটি রিপঅফ।

7টি প্রযুক্তিগত জিনিস যা অর্থের মোট অপচয়

আমার পরামর্শ:আপনার যখন তারের প্রয়োজন তখন Monoprice.com-এ যান। তারা সাশ্রয়ী মূল্যের তারগুলি তৈরিতে বিশেষজ্ঞ যা মানের সাথে আপস করে না এবং অ্যাপল-সামঞ্জস্যপূর্ণ লাইটনিং চার্জ তারগুলি থেকে ইথারনেট কেবল পর্যন্ত ডলারের কম দামে সবকিছু অফার করে। কিন্তু আপনি যেখানেই কেনাকাটা করুন না কেন, মনে রাখবেন যে বেশি দাম আপনাকে একটি ভাল কেবল দেয় না:শুধুমাত্র একটি হালকা মানিব্যাগ।

টিভিতে বিজ্ঞাপন দেওয়া যেকোনো কম্পিউটার টিউন-আপ সফ্টওয়্যার

অর্থ সাশ্রয়ের জন্য আপনি নিজেরাই করতে পারেন এমন সমস্ত প্রযুক্তিগত জিনিসগুলির মধ্যে, আপনার নিজের কম্পিউটার রক্ষণাবেক্ষণ করা সম্ভবত আপনার অর্থের জন্য সেরা ধাক্কা। কারণ সেখানে এমন সব ধরনের পণ্য রয়েছে যা স্ক্যাম না হলেও ভালো বিনিয়োগ নয়। Mac ব্যবহারকারীদের জন্য এর মধ্যে রয়েছে Mackeeper-এর মতো টুল, যা অন্য সফ্টওয়্যারগুলি বিনামূল্যের জন্য আরও ভাল কাজ করার জন্য টাকা নেয়। উইন্ডোজ জগতে, সন্দেহজনক সফ্টওয়্যার ব্যাপকভাবে বিজ্ঞাপিত MyCleanPC অন্তর্ভুক্ত করে৷

এটি একটি কেলেঙ্কারী নয়, তবে এটি একটি দুর্দান্ত মানও নয়। CCleaner এবং Malwarebytes এর মত সফ্টওয়্যার আরো ভালো ইন্টারফেসের সাথে একই জিনিসের বেশিরভাগই করে এবং বিনামূল্যে থাকার সুবিধাও রয়েছে। আমি যা বলতে পারি, MyCleanPC হল আপনার ক্রেডিট কার্ড প্রবেশের জন্য একটি ফর্ম সহ CCleaner। আপনার এটি এড়ানো উচিত।

আপনার ISP থেকে একটি রাউটার বা মডেম ভাড়া করা

আমরা সকলেই জানি কেবল কোম্পানিগুলি চতুর, কিন্তু সবাই এটি জানে না:আপনি নিজের কেবল মডেম কিনতে পারেন এবং একটি ভাড়ার জন্য মাসে $10 দেওয়া বন্ধ করতে পারেন৷ এই ভাড়ার জন্য আপনার বছরে $120 খরচ হয়, যা একটি মডেম কিনতে আপনার খরচের চেয়ে বেশি।

7টি প্রযুক্তিগত জিনিস যা অর্থের মোট অপচয়

আপনার নিজের কেবল মডেম কেনার আগে আপনাকে যে বিষয়গুলি বিবেচনা করতে হবে তা আমরা অন্বেষণ করেছি, তাই আপনি আরও জানতে আগ্রহী হলে সেই নিবন্ধটি পড়তে ভুলবেন না। আপনার তারের সাবস্ক্রিপশন ইতিমধ্যেই আপনার অনেক বেশি খরচ করছে, তাই একটি উচ্চ-মূল্যের মডেম ভাড়া করে এটিকে কম্পাউন্ড করবেন না যা আপনি উল্লেখযোগ্যভাবে কম দামে নিজেরাই কিনতে পারেন।

রাউটারগুলির ক্ষেত্রেও একই কথা যায় -- আপনার আইএসপি সম্ভবত আপনাকে একটি অফার করবে, তবে আপনি প্রতি মাসে ভাড়ার জন্য শেল আউট না করেই সম্ভাব্য সর্বোত্তম অভ্যর্থনা পেতে আপনার নিজের কিনতে এবং আপনার বাড়ির ওয়াই-ফাই কভারেজ অপ্টিমাইজ করতে পারেন৷

কাটিং-এজ যেকোনো কিছু এবং প্রি-অর্ডার

অত্যাধুনিক ল্যাপটপ এবং গ্যাজেটগুলি ক্রমাগত পর্যালোচনা করে এমন কারও কাছ থেকে এটি নিন:আপনি এখন যা ব্যবহার করছেন তার থেকে সম্ভবত সেগুলি খুব বেশি ভাল নয়৷ অবশ্যই, আপনি অল্প সময়ের জন্য নতুন কিছু পেয়ে খুশি হবেন, তবে এক মাস বা তার পরে সেই চকচকে নতুন ল্যাপটপ বা ফোনটি আপনার কাছে অন্য গ্যাজেট হয়ে উঠবে। এবং আপনি যদি কেনার জন্য অপেক্ষা করতেন, তাহলে সম্ভবত দাম কমে যেত:গ্যাজেটগুলি প্রকাশের পর প্রথম মাসে তার চেয়ে বেশি খরচ করে না৷

সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ ভিডিও গেমের ক্ষেত্রেও একই কথা। সেগুলি এখন থেকে এক বা দুই বছর খেলার মতোই মজাদার হবে, এবং উল্লেখযোগ্যভাবে সস্তা, তাই আপনিও অপেক্ষা করতে পারেন -- বিশেষ করে যদি আপনি ইতিমধ্যেই কিনেছেন এমন খেলা না হওয়া গেমগুলির ব্যাকলগ পেয়ে থাকেন৷

প্রি-অর্ডার করা একটি বিশেষভাবে খারাপ ধারণা, কারণ কোনো গেমটি কেনার আগে আপনার কোনো ধারণা নেই। আপনি যদি রিলিজের পর কয়েক মাস অপেক্ষা করেন, তাহলে আপনি পর্যালোচক এবং অন্যান্য খেলোয়াড়দের কাছ থেকে জানতে পারবেন যে একটি গেম আপনার সময়ের জন্য মূল্যবান কিনা। একটু ধৈর্যই অনেক কিছু বাঁচাতে পারে। এবং ভয়ানক প্রি-অর্ডার বোনাস স্কিমের দ্বারা টেনে আনবেন না!

আমি টাকা বাঁচানোর কৌশলগুলি সম্পর্কে আমার অংশে এটি সম্পর্কে আরও কথা বলি যা আপনি সম্ভবত জানেন না, তাই আপনি আগ্রহী কিনা তা পরীক্ষা করে দেখুন।

GPS সদস্যতা

অনেক লোক "GPS" কে "ধাপে ধাপে নির্দেশাবলী" দিয়ে বিভ্রান্ত করে, তাই আসুন দুটি ধারণা আলাদা করা যাক। GPS হল গ্লোবাল পজিশনিং সার্ভিস, এবং এটি মার্কিন সরকার দ্বারা সেট আপ করা স্যাটেলাইটগুলির একটি সিস্টেম যা আপনার অবস্থানকে সঠিকভাবে গণনা করা সম্ভব করে। এই সংকেত সর্বত্র, এবং বিনামূল্যে ব্যবহার করা হয়. পালাক্রমে দিকনির্দেশ, এদিকে, আপনি কোথায় আছেন তা দেখতে এই বিনামূল্যের সংকেতগুলি এবং আপনাকে দিকনির্দেশ দেওয়ার জন্য মানচিত্রের একটি ডাটাবেস ব্যবহার করুন।

যদি আপনার সেল ফোন ক্যারিয়ার আপনাকে কম মাসিক চার্জের জন্য একটি GPS পরিষেবা অফার করে, তাহলে এর জন্য অর্থপ্রদান করবেন না। আপনাকে দিকনির্দেশ দিতে আপনার ফোনের মানচিত্র অ্যাপ ইতিমধ্যেই বিনামূল্যের GPS সংকেতের সুবিধা নিতে পারে। আপনার ফোনে জিপিএস পরিষেবার জন্য অর্থ প্রদানের কোনো কারণ নেই, এবং আপনার ক্যারিয়ারকে অন্যথায় আপনাকে বলতে দেবেন না।

7টি প্রযুক্তিগত জিনিস যা অর্থের মোট অপচয়

অবশ্যই, কিছু মানচিত্র অ্যাপ অফলাইনে কাজ করে না, তবে আপনি অফলাইনে Google ম্যাপ ব্যবহারের জন্য শহরগুলি ডাউনলোড করতে পারেন অথবা আপনি যদি এটি নিয়ে চিন্তিত হন তাহলে একটি ভিন্ন অফলাইন মানচিত্র অ্যাপ ডাউনলোড করতে পারেন। আবার:GPS সংকেত নিজেই সর্বত্র, এবং ব্যবহার করার জন্য বিনামূল্যে, তাই এটি ব্যবহার করার জন্য আপনাকে আপনার ক্যারিয়ার বা অন্য কাউকে অর্থ প্রদান করতে হবে না।

একটি মোবাইল ডেটা প্ল্যান

ফোন কোম্পানিগুলির কথা বলছি:ডেটা প্ল্যানগুলি ব্যয়বহুল, এবং একটি ছাড়াই আপনি ভালভাবে বাঁচতে পারেন। আমি নিজে এটি করি, বিভিন্ন ধরনের অ্যাপ ব্যবহার করে যা আমার বেশিরভাগ মোবাইল ফোন ব্যবহারের জন্য অফলাইনে কাজ করে। যখন আমার ইন্টারনেট অ্যাক্সেসের প্রয়োজন হয়, আমি কিছুক্ষণের জন্য একটি স্টারবাক্সের কাছে দাঁড়িয়ে থাকি -- আমার ফোন স্বয়ংক্রিয়ভাবে তাদের Wi-Fi এর সাথে সংযুক্ত হয়৷

7টি প্রযুক্তিগত জিনিস যা অর্থের মোট অপচয়

এমনকি যদি আপনি মনে করেন যে আপনার একটি ডেটা প্ল্যানের প্রয়োজন, আপনি অতিরিক্ত অর্থপ্রদান করার একটি ভাল সুযোগ রয়েছে৷ আপনি যদি জানেন কোথায় দেখতে চান তাহলে বড় ক্যারিয়ারের জন্য অনেক কম খরচের বিকল্প রয়েছে। ব্যক্তিগতভাবে, আমি রিপাবলিক ওয়্যারলেস ব্যবহার করি, যা ঐচ্ছিক ডেটা প্ল্যানের সাথে সীমাহীন কথাবার্তা এবং পাঠ্যের জন্য $10 প্ল্যান অফার করে যা আপনি ব্যবহার না করলে আপনার পেমেন্ট ফেরত দেয়।

ল্যান্ডলাইন এবং কেবল টেলিভিশন

মূর্খতাপূর্ণ এক-বন্ধ কেনাকাটা প্রতিরোধ করা স্বল্পমেয়াদে আপনার অর্থ সাশ্রয় করতে পারে, কিন্তু মাসিক খরচ কমিয়ে এক বছরে প্রচুর পরিমাণে সঞ্চয় যোগ করে। এই কারণেই আমি মনে করি আপনার কেবল টিভি অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া এবং আপনার অতিরিক্ত মূল্যের ল্যান্ডলাইনকে VoIP দিয়ে প্রতিস্থাপন করা একটি ভাল ধারণা, যদি সম্ভব হয়।

7টি প্রযুক্তিগত জিনিস যা অর্থের মোট অপচয়

আমি স্বীকার করতে যাচ্ছি যে এগুলি সবার জন্য কাজ করবে না:ক্রীড়া অনুরাগীরা যদি তাদের দলগুলি দেখা ছেড়ে দিতে না চান তবে তারা কেবলের সাথে আটকে থাকে এবং ল্যান্ডলাইনগুলি জরুরী অবস্থার জন্য দরকারী, বিশেষত যখন বিদ্যুৎ চলে যায়। কিন্তু এই দুটি পরিষেবার খরচ কত - কিছু লোকের জন্য প্রতি মাসে $150-এর উপরে - যদি সম্ভব হয় তবে উভয়কেই বাদ দেওয়া বিবেচনা করা মূল্যবান৷

অন্য কোন প্রযুক্তি অর্থের অপচয়?

আমি যেতে পারতাম. উদাহরণস্বরূপ, আপনি ব্যবহৃত ডিভাইস কিনে প্রচুর অর্থ সাশ্রয় করতে পারেন অথবা আপনি আপনার শক্তির ব্যবহার পর্যবেক্ষণ করা শুরু করতে পারেন। আপনি আপনার অর্থ কোথায় ব্যয় করেন তার উপর এটি মূলত নির্ভর করে। কিন্তু আমি আপনার কাছ থেকে শিখতে চাই।

আপনি কোন প্রযুক্তিগত রিপঅফ এড়াতে চেষ্টা করেন? এবং আপনি কিভাবে তাদের এড়াবেন? আসুন মন্তব্যে একটি তালিকা সংকলন করি এবং একে অপরকে কিছু অর্থ বাঁচাতে সাহায্য করি।


  1. অদ্ভুত জিনিস যা আপনি জানেন না হ্যাকিংয়ের জন্য ঝুঁকিপূর্ণ

  2. Windows 10 বৈশিষ্ট্য যা অক্ষম করা নিরাপদ

  3. 7 উদীয়মান প্রযুক্তির প্রতিক্রিয়া যা আমরা উপেক্ষা করছি

  4. ইমেল দিয়ে আপনি যা করতে পারেন যা আপনি জানেন না