কম্পিউটার

12 কম্পিউটার এবং ওয়ার্কস্পেস আপগ্রেড আপনি সপ্তাহান্তে করতে পারেন

তুমি সারাদিন পরিশ্রম করো। আপনি আপনার ছোট পুরানো ডেস্ক এবং আপনার বিশ্বস্ত কম্পিউটার থেকে বিশ্বের মধ্যে অনেক ভাল আছে. তবুও, সময়ের পরে সেই ডেস্ক এবং কম্পিউটারটি ব্যবহার উপযোগী থেকে সরলভাবে ব্যবহৃত হতে শুরু করে।

আপনার পিসি সাইডকিক আরও ভাল প্রাপ্য। আপনি আরও ভাল প্রাপ্য! একে স্ব-যত্ন বলা হয় এবং এটি এমন কিছু যা আমাদের বেশিরভাগেরই অভাব রয়েছে। আর না! এই উইকএন্ডে, আপনার পিসি এবং কর্মক্ষেত্রকে সতেজ করার জন্য আপনি করতে পারেন এমন কয়েকটি জিনিস দেখে নেওয়া যাক।

প্রথমে, আসুন মিনিমাইজ করা, ডিক্লাটারিং, স্ট্রীমলাইন করা...যাকে আপনি কল করতে চান তা দেখি। বিশৃঙ্খলা খারাপ - আপনি এটি জানেন। কিন্তু আপনি কি জানেন ঠিক কেন বিশৃঙ্খলা পরিষ্কার করা আপনার জন্য ভাল? সংগঠিত হওয়ার বিষয়ে কিছু ভাল সম্পদ দিয়ে শুরু করার চেষ্টা করুন।

12 কম্পিউটার এবং ওয়ার্কস্পেস আপগ্রেড আপনি সপ্তাহান্তে করতে পারেন

জীর্ণ বা ক্ষতিগ্রস্ত তারগুলি থেকে মুক্তি পান

আপনি চার্জিং তারের একটি বাসা আছে যে জীর্ণ এবং frayed হয়? কোনো ধরনের ক্ষতির জন্য আপনার সমস্ত তারগুলি পরীক্ষা করতে এক মিনিট সময় নিন। আপনি এখন প্রায় সব জায়গায় সস্তা কম্পিউটার তারগুলি পেতে পারেন। নিচের ভিডিওটি দেখুন এবং দেখুন কিভাবে একটি ভগ্ন তারের বৈদ্যুতিক আর্কস নিক্ষেপ করতে পারে।

তার উপর কিছু কাগজপত্র রেখে দিন এবং আপনি রাতের আগে অগ্নিনির্বাপকদের কফি পরিবেশন করবেন। কিছু নতুন তারের জন্য $10 বা $20 খরচ করুন। এটা সস্তা অগ্নি বীমা.

যখন ব্যবহার না হয় তখন তারগুলি ভালোভাবে সংরক্ষণ করুন

এটি একটি সংযুক্ত বিশ্ব। কিন্তু কেন এত তারের থাকতে হবে? তাদের মধ্যে অনেকগুলি আপনি একবারে একবার ব্যবহার করেন। সুতরাং আপনি তাদের সাথে ব্যবহারের মধ্যে কি করবেন? একটি ড্রয়ার মধ্যে তাদের জ্যাম? নিছক মানুষ তা করে। কিন্তু আপনি একজন MakeUseOf পাঠক। আপনি জানেন যে আপনি আগে থেকে তৈরি কর্ড স্টোরেজ সলিউশন কিনতে পারেন, অথবা আপনি কিছু সৃজনশীল কেবল স্টোরেজ জিনিসগুলি করতে পারেন যেমন খালি DVD কেকবক্স কেসে তারগুলি স্পুল করা বা খালি টয়লেট পেপার রোলে কয়েল করা তারগুলি রাখা। তুমি এটা করতে পার. আপনার নোগিন ব্যবহার করুন, আপনার ওয়ালেট নয়।

12 কম্পিউটার এবং ওয়ার্কস্পেস আপগ্রেড আপনি সপ্তাহান্তে করতে পারেন

কম্পিউটারের বাকি তারগুলি পরিপাটি করুন

আমরা সবসময় সংযুক্ত তারের সম্পর্কে কথা বলছি. আমরা সবাই দোষী যে ডেস্কটপগুলিকে কেবল দিয়ে বিছিয়ে রাখা হয়েছে যে দেখে মনে হচ্ছে কেউ বহু রঙের স্প্যাগেটি বারফেড করেছে৷ সেই জগাখিচুড়ি জীবনকে কঠিন করে তোলে। কিন্তু আপনি দ্রুত এবং বিনামূল্যে আপনার কম্পিউটার তারের সংগঠিত করতে পারেন! আপনার তারগুলি লেবেল করার জন্য রুটি ট্যাগ ব্যবহার করুন যাতে আপনি জানেন কী কোথায় যায়৷ একাধিক পাওয়ার স্ট্রিপ থেকে একটিতে আপগ্রেড করুন যা সমস্ত কর্ডগুলিকে পরিচালনা করবে এবং আপনার ইলেকট্রনিক্সকে পাওয়ার সার্জেস থেকে রক্ষা করবে৷ আপনি সম্ভবত কিছু জিপ-টাই, টুইস্ট-টাই, বা ভেলক্রো মোড়কের চারপাশে কিকিং পেয়েছেন। সেগুলোকে ভালো কাজে লাগান।

12 কম্পিউটার এবং ওয়ার্কস্পেস আপগ্রেড আপনি সপ্তাহান্তে করতে পারেন

আপনার কম্পিউটারকে কেবল বিনামূল্যে প্রদর্শন করুন

আপনার তারের সংগঠিত এক ধাপ এগিয়ে নিন এবং আপনার সমস্ত তারগুলি গোপন করুন। একটি জগাখিচুড়ি সঙ্গে একটি ছাগলছানা মত করুন, এবং এটি লুকান. আপনি যদি তারগুলি সংগঠিত করে থাকেন তবে আপনি সেখানে অর্ধেক হয়ে গেছেন। একটি তারের স্প্লিট হাতা ভিতরে তারের একটি গুচ্ছ রাখুন. কিছু 3M কমান্ড স্ট্রিপ কর্ড ক্লিপ চেষ্টা করুন. তাদের সম্পর্কে সৌন্দর্য জিনিস যে তারা পরে সরানো যেতে পারে, এবং একটি চিহ্ন ছেড়ে না. হতে পারে সম্পূর্ণ-গিক যান এবং কভার সহ কিছু খোলা স্লট কেবল রেসওয়ে নালী পান।

12 কম্পিউটার এবং ওয়ার্কস্পেস আপগ্রেড আপনি সপ্তাহান্তে করতে পারেন Techflex 3/4 F6 স্প্লিট স্লিভিং 25 ফুট কালো AMAZON-এ এখনই কিনুন

আপনার ডেস্কের নীচে বা অন্য কোথাও আপনার নতুন ঢেউ দমনকারীকে মাউন্ট করার কথা ভাবুন। কোথায় স্ক্রু রাখা জানেন না? একটি ফটোকপিয়ারে আপনার সার্জ সাপ্রেসরটি আলতো করে রাখুন এবং একটি অনুলিপি তৈরি করুন। এখন আপনি একটি নিখুঁত টু-স্কেল টেমপ্লেট পেয়েছেন। টেমপ্লেটে ছোট গর্ত রাখুন যেখানে স্ক্রুগুলি যেতে হবে। টেমপ্লেটটি ফ্লিপ করুন এবং এটিকে পৃষ্ঠের উপর টেপ করুন যেখানে আপনি আপনার সার্জ সাপ্রেসার মাউন্ট করতে চান। স্ক্রুগুলি ঠিক সেখানে রাখুন যেখানে টেমপ্লেট আপনাকে দেখায় যে সেগুলি হওয়া উচিত৷ টেমপ্লেটটি ছিঁড়ে ফেলুন এবং সার্জ সাপ্রেসার মাউন্ট করুন। সম্পন্ন. এটা প্রায় যে দ্রুত.

এখন যেহেতু আপনি সরানোর জন্য কিছু জায়গা পেয়েছেন এবং ট্রিপিং বিপদ থেকে মুক্তি পেয়েছেন, আসুন কিছু জিনিস দেখি যা আপনি আপনার পিসি বা কর্মক্ষেত্রে আপগ্রেড করতে যোগ করতে পারেন।

আরেকটি মনিটর যোগ করুন

যারা অনেক বেশি মনিটর থাকার অভিযোগ করেন তারা স্নাফলুপাগাসের মতো। আপনি বারবার তার সম্পর্কে শুনেছেন, কিন্তু কেউ তাকে দেখেনি। গত কয়েক বছরে মনিটরগুলির দাম এত কমে এসেছে, এটিকে একটি সাশ্রয়ী মূল্যের আপগ্রেড করে তুলেছে। আপনি $300 এর কম দামে দুটি নতুন 22-ইঞ্চি মনিটর পেতে পারেন। আপনি যদি এটি আগে না করে থাকেন তবে চিন্তা করবেন না। আপনার কম্পিউটার দুটি মনিটর সমর্থন করতে পারে কিনা এবং কীভাবে এটি সেট আপ করবেন তা খুঁজে বের করতে আমরা আপনাকে সাহায্য করতে পারি।

12 কম্পিউটার এবং ওয়ার্কস্পেস আপগ্রেড আপনি সপ্তাহান্তে করতে পারেন ASUS VS208N-P 20" HD+ 1600x900 DVI VGA ব্যাক-লিট LED MOONAZON

দ্য মাল্টিপল ডিসপ্লে মার্কেট অ্যান্ড কনজিউমার অ্যাটিটিউডস অনুসারে, একটি দ্বিতীয় মনিটর যোগ করা আপনাকে 42% পর্যন্ত বেশি উত্পাদনশীল করে তুলতে পারে। শুধু সেই দ্বিতীয় মনিটরটিকে Facebook বা Netflix-এর মতো বিভ্রান্তি হোস্ট করার জায়গা হতে দেবেন না।

একটি ভালো মনিটর মাউন্ট পান

আপনি মনে করতে পারেন যে মনিটর আপনার ডেস্কে খুব বেশি জায়গা নেয়। না। এটি মনিটরের পাদদেশ যা সমস্ত স্থান নেয়। একটি একক 22" মনিটরের পাদদেশ আপনার ডেস্কে প্রায় 20 বর্গ ইঞ্চি জায়গা নিতে পারে। একটি দ্বৈত মনিটর মাউন্টের পাদদেশ 4 বর্গ ইঞ্চির মতো হতে পারে। আপনি যদি ওয়াল মাউন্টের সাথে যান, তাহলে আপনার মনিটর কোন জায়গা নেয় না। আপনার ডেস্কে। তাই আপনার সিঙ্গেল, ডুয়াল বা মাল্টি-মনিটর সেট আপ হোক না কেন, একটি ভাল মনিটর মাউন্ট করুন। আপনি $100-এর নিচে একটি Loctek ডুয়াল মনিটর মাউন্ট পেতে পারেন। কেন Loctek? ভাল দাম, এবং জেমস ব্রুস দিয়েছেন Loctek D7A মনিটর 10 এর মধ্যে 9 রেটিং মাউন্ট করে। জেমসের 10 এর মধ্যে 9টি নিছক মানুষের জন্য 10 এর মধ্যে 12 এর মত।

12 কম্পিউটার এবং ওয়ার্কস্পেস আপগ্রেড আপনি সপ্তাহান্তে করতে পারেন Loctek ডুয়াল মনিটর আর্ম - 10 থেকে 27 ইঞ্চি VESA এবং সম্পূর্ণ Screen Moon-এর জন্য সামঞ্জস্যযোগ্য গ্যাস স্প্রিং ডেস্ক মাউন্ট, C ক্ল্যাম্প এবং Grommet Base D5D এর সাথে এখনই অ্যামাজনে কিনুন

আপনার ভিডিও কার্ড আপগ্রেড করুন

হতে পারে আপনার কম্পিউটার ডুয়াল মনিটর সমর্থন করে না। এটি আপনার ভিডিও কার্ড আপগ্রেড করার জন্য যে কোনও অজুহাত হিসাবে ভাল। এছাড়াও আপনি যদি একটু বেশি হাই-এন্ড যান, আপনি দেখতে পাবেন যে কত দ্রুত ভিডিও রেন্ডার করা হয় তাতে কিছু কঠিন গতি বৃদ্ধি পায়। আপনাকে সত্যিই এত টাকা খরচ করতে হবে না। মাত্র 200 ডলারে আপনি EVGA GeForce GTX 960 এর মতো একটি সুন্দর ভিডিও কার্ড পেতে পারেন৷ আপনি যদি এটি আগে কখনও না করেন তবে আপনার জন্য সঠিক ভিডিও কার্ড কেনার বিষয়ে জানতে কয়েক মিনিট সময় নিন৷

আরো RAM যোগ করুন

একটি কম্পিউটার বা ল্যাপটপে RAM যোগ করা একটি বেশ সহজ প্রক্রিয়া এবং খুব সাশ্রয়ী মূল্যের। এমনকি আপনি আপনার ল্যাপটপে RAM যোগ করতে পারেন। যদি আপনার কম্পিউটার ধীর হয়ে যায়, যদিও আপনি এটিকে দ্রুত রাখার জন্য নিয়মিত রক্ষণাবেক্ষণ করছেন, RAM যোগ করলে তা একটি বড় পার্থক্য আনতে পারে। আপনি যদি কখনও কম্পিউটারে RAM যোগ না করে থাকেন, তাহলে আপনি সঠিক জিনিস পেয়েছেন তা নিশ্চিত করতে RAM সম্পর্কে আরও জানতে চাইতে পারেন। $30 এবং 30 সেকেন্ডের মতো অল্প সময়ের জন্য, আপনি আপনার RAM 8GB থেকে 16GB পর্যন্ত দ্বিগুণ করতে পারেন।

12 কম্পিউটার এবং ওয়ার্কস্পেস আপগ্রেড আপনি সপ্তাহান্তে করতে পারেন কিংস্টন হাইপারএক্স ফিউরি 8GB 1866MHz DDR3 CL10 DIMM - লাল (HX318/HXFRAMZONCON)

একটি সলিড স্টেট ড্রাইভের জন্য আপনার হার্ড ড্রাইভ অদলবদল করুন

আপনি যদি সেই দিনের স্বপ্ন দেখে থাকেন যেদিন আপনি আপনার ক্লাঙ্কি হার্ড ডিস্ক ড্রাইভ (HDD) থেকে মুক্তি পেতে পারেন এবং এটিকে একটি বিদ্যুত দ্রুত সলিড স্টেট ড্রাইভ দিয়ে প্রতিস্থাপন করতে পারেন, আপনার সময় এই সপ্তাহান্তে হতে পারে। SSD-এর জন্য দাম কিছুক্ষণের জন্য ক্রমাগত হ্রাস পাচ্ছে, SSD ড্রাইভগুলিকে প্রায় সকলের জন্য সাশ্রয়ী করে তুলেছে। আপনি যদি ড্রাইভ অদলবদল করার বিষয়ে নিশ্চিত না হন, তাহলে ঠিক আছে। কয়েক মিনিট সময় নিন এবং কীভাবে একটি নতুন হার্ড ড্রাইভ ইনস্টল করবেন তা পড়ুন৷

12 কম্পিউটার এবং ওয়ার্কস্পেস আপগ্রেড আপনি সপ্তাহান্তে করতে পারেন SanDisk SSD প্লাস 240GB 2.5-ইঞ্চি SDSSDA-240G-G25 (পুরানো সংস্করণ)

আপনাকে অবশ্যই SSD-এর জন্য HDD অদলবদল করতে হবে না। আপনার যদি একটি ডেস্কটপ পিসি থাকে, তাহলে আপনি এটি সেট আপ করতে সক্ষম হতে পারেন যাতে উইন্ডোজ এবং প্রোগ্রামগুলি SDD থেকে চালিত হয় এবং HDD শুধুমাত্র ফাইলগুলির দীর্ঘমেয়াদী স্টোরেজ বা ব্যাকআপের জন্য ব্যবহার করা হয়। আপনার উইন্ডোজ এবং প্রোগ্রামগুলি পুনরায় ইনস্টল করার জন্য আপনাকে যা বিনিয়োগ করতে হবে তা হল প্রায় $60 এবং কয়েক ঘন্টা সময়। উইন্ডোজ বুট করার সময় এটি করার ফলে আপনাকে একটি লক্ষণীয় গতি বৃদ্ধি করবে এবং আপনার কাছে এখনও টেরাবাইট স্টোরেজ রয়েছে যা সাশ্রয়ী মূল্যের HDD প্রদান করতে পারে।

একটি ওয়্যারলেস কীবোর্ড এবং মাউস পান

আপনার ল্যাপটপ বা ডেস্কটপ পিসি থাকুক না কেন, একটি ওয়্যারলেস কীবোর্ড বা মাউস যোগ করা একটি বড় পার্থক্য করতে পারে। যে কোনো সময় আপনি তারগুলি ছাড়া একই পারফরম্যান্স পেতে পারেন, এটি একটি ভাল জিনিস। আপনি যদি একটি ল্যাপটপ পেয়ে থাকেন তবে কয়েকটি ডেস্কটপ মনিটরের সাথে ওয়্যারলেস কীবোর্ড এবং মাউস যোগ করা আপনাকে অনেক নমনীয়তা দেবে। এখন, আপনি আপনার ল্যাপটপটি এমনভাবে ব্যবহার করতে পারেন যেন এটি একটি ডেস্কটপ, সমস্ত দুর্দান্ত স্ক্রীন স্পেস সহ। কিন্তু তারপর যদি আপনি ভ্রমণ করছেন, আপনি শুধু ল্যাপটপ সংযোগ বিচ্ছিন্ন করে যেতে পারেন। দুটোই থাকার দরকার নেই। প্রায় $40 এবং 5 মিনিট আপনাকে একটি ergonomic ওয়্যারলেস কীবোর্ড এবং মাউসে নিয়ে যাবে৷

12 কম্পিউটার এবং ওয়ার্কস্পেস আপগ্রেড আপনি সপ্তাহান্তে করতে পারেন Logitech MK550 ওয়্যারলেস ওয়েভ কীবোর্ড এবং মাউস কম্বো - কীবোর্ড এবং মাউস, লং ব্যাটারি ওয়েভ, দীর্ঘ ডিজাইন ওয়েভ, এর মধ্যে রয়েছে AMAZON-এ এখনই কিনুন

একটি কেস মোড করুন

আপনি আপনার কম্পিউটারের সাথে ঘন্টা কাটান। এটাকে একটু ব্যক্তিত্ব দিব না কেন? কিছু মৌলিক DIY দক্ষতা এবং আপনার হার্ডওয়্যার স্টোর থেকে কিছু সরবরাহ সহ, আপনার পিসি উপস্থিতি দিতে আপনি যা করতে পারেন তার কোন শেষ নেই। আপনি যা পেয়েছেন তা পরিবর্তন করতে পারেন বা স্ক্র্যাচ থেকে আপনার পিসি কেস তৈরি করতে পারেন! মিথবাস্টার খ্যাতির অ্যাডাম স্যাভেজের মতো বিশেষ এফএক্স মাস্টারদের ভিডিও দেখে কিছু ধারণা পান। চারপাশে কিকিং কয়েক কম্পিউটার পেয়েছেন? হয়তো আপনি নিজের সার্ভার র্যাক তৈরি করতে পারেন।

আপনার পুরো রুমটিকে একটি মেকওভার দিন

আবার, আপনি এক সময়ে ঘন্টার জন্য শুধুমাত্র আপনার এবং আপনার কম্পিউটারের সাথে একটি স্থান দখল করেন। এটা কি সত্যিই আপনার হওয়া উচিত নয়? এটা কি চিৎকার করা উচিত নয়, "এটা আমার জায়গা!" রুম মেকওভারে সম্পূর্ণ সাইবারপাঙ্কে যাওয়ার চেয়ে এটি করার আর কী ভাল উপায়? আপনি কিছু হোম অটোমেশন মুড আলো যোগ করতে পারেন. হয়তো আপনার প্রিয় খেলার জায়গার মতো আপনার ঘরটি রঙ করুন। অথবা হয়তো 1950-এর কিছু দুর্দান্ত ভিনটেজ সংগ্রহের সাথে সমস্ত ভবিষ্যত-রেট্রো যান। কিছু পেইন্ট, কিছু সস্তা ইলেকট্রনিক্স, এক বা দুই দিন, এবং কিছু সৃজনশীল চিন্তাভাবনা দিয়ে, আপনি সত্যিই আপনার কম্পিউটার স্পেসকে আপনার নিজের জগতে তৈরি করতে পারেন৷

তাহলে আপনি কি করবেন?

আপনি কি এই সপ্তাহান্তে একটু পরিবর্তন করতে যাচ্ছেন? নাকি সব ভিতরে যাবে? অবশেষে কিছু নতুন গিয়ারে বিনিয়োগ করতে যাচ্ছেন বা আপনার বর্তমান রিগকে মোড করতে যাচ্ছেন? আপনি কম্পিউটারের জগতে এত বেশি সময় ব্যয় করেন, আপনি এটিকে এমন একটি বিশ্ব তৈরি করতে পারেন যা ভাল কাজ করে এবং এটি আপনার নিজস্ব। আপনি কি করতে যাচ্ছেন তা শুনতে আমরা মরে যাচ্ছি।

ইমেজ ক্রেডিট:শাটারস্টক, মেসি ডেস্ক, উইকিমিডিয়ার মাধ্যমে আলেক্সি স্টিওপের আধুনিক হোম অফিস।


  1. অ্যাডওয়্যার কি এবং কিভাবে আপনি এটি প্রতিরোধ করতে পারেন?

  2. আপনি কিছু অতিরিক্ত গোপনীয়তার জন্য OS X-এ ছবি এবং ভিডিও এনক্রিপ্ট করতে পারেন

  3. উইন্ডোজ টাস্ক ম্যানেজার কি? (এবং আপনি এটি দিয়ে কি করতে পারেন)

  4. ফর্মজ্যাকিং কি এবং কিভাবে আমরা আমাদের পিসিকে রক্ষা করতে পারি