কম্পিউটার

8 AI সহকারী এবং তারা আপনার জন্য কি করতে পারে

এক সময়ে, অতীতে খুব বেশি দূরে নয়, বিশ্ব সহকারীতে পূর্ণ ছিল। যাদের কাজ ছিল মিটিং শিডিউল করা, কল করা এবং সাধারণত অন্য কারও কাজের যত্ন নেওয়া যাতে তারা তাদের মূল কাজের দিকে মনোযোগ দিতে পারে।

আজকাল মানব সহকারীর চাহিদা অনেক কম। ব্যক্তিগত সহকারীরা অভিজাতদের জন্য সংরক্ষিত একটি বিলাসিতা। আপনি এই প্রবণতাটির জন্য কম্পিউটার প্রযুক্তিকে ধন্যবাদ জানাতে পারেন, যেহেতু এখন আপনার নিজের সময় পরিচালনা করা এবং অনেকগুলি কাজ স্বয়ংক্রিয় করা সহজ যা আগে মানুষের স্পর্শের প্রয়োজন ছিল৷

    8 AI সহকারী এবং তারা আপনার জন্য কি করতে পারে

    তবুও, উন্নতির জন্য জায়গা রয়েছে এবং এআই প্রযুক্তির জন্য ধন্যবাদ প্রত্যেকেরই ভার্চুয়াল ব্যক্তিগত সহকারী থাকতে পারে। প্রতিটি দিনের সাথে সাথে এই সফ্টওয়্যার পরিষেবাগুলি আরও স্মার্ট এবং আরও দরকারী হয়ে ওঠে, যাতে আপনাকে আপনার দিন এবং আপনার ডিভাইসগুলির সাথে ইন্টারফেস পরিচালনা করতে কম প্রচেষ্টা করতে হবে। যদিও প্রথম থেকে বেছে নেওয়ার জন্য আমাদের কাছে শুধুমাত্র সীমিত সংখ্যক সহকারী ছিল, আজকাল আপনি পছন্দের জন্য নষ্ট হয়ে গেছেন।

    সংক্ষেপে এআই সহকারী

    আপনি যদি এই সহকারীগুলির মধ্যে একজনের সাথে কাজ না করেন বা তারা কী করেন সে সম্পর্কে অনিশ্চিত, এখানে একটি দ্রুত রানডাউন রয়েছে৷

    এআই ভয়েস সহকারীরা প্রধানত ইনপুট বাইভয়েস গ্রহণ করে। তাদের মধ্যে অনেকেই একটি ট্রিগার শব্দের জন্য ক্রমাগত শোনেন, যা হাত-মুক্ত ব্যবহার সম্ভব করে তোলে। যদি এটি সম্ভব না হয়, আপনি আপনার টুকরো বলতে একটি আইকনে আলতো চাপুন। আপনি এগুলি স্মার্টফোন, স্মার্ট স্পিকার, স্মার্ট টিভি এবং অন্যান্য "স্মার্ট" ইন্টারনেট-সংযুক্ত ডিভাইসগুলিতে পাবেন৷

    মানুষ কি জন্য তাদের ব্যবহার করে? সঠিক বৈশিষ্ট্যগুলি পরিবর্তিত হয়, যেমনটি আমরা নীচে দেখব। যাইহোক, বেশিরভাগই ইন্টারনেট অনুসন্ধান, মিডিয়াপ্লেব্যাক, মেসেজ ডিকটেশন, সময়সূচী এবং অ্যালার্মের জন্য অনুমতি দেয়। ব্যবহার করা হার্ডওয়্যারের সাথে এগুলি কতটা ভালভাবে একত্রিত হয়েছে তার উপর নির্ভর করে, আপনি এমনকি ভলিউম, ব্লুটুথ এবং ওয়াইফাই এর মতো জিনিসগুলিও নিয়ন্ত্রণ করতে পারেন৷

    এই ভয়েস অ্যাসিস্ট্যান্টগুলির সবচেয়ে চিত্তাকর্ষক ব্যবহারগুলির মধ্যে একটি হল একটি স্মার্ট হোম সিস্টেমের অংশ হিসাবে। এটি আপনাকে শুধুমাত্র AI এর সাথে কথা বলে আপনার থার্মোস্ট্যাট, গ্যারেজ দরজা এবং অন্যান্য সংযুক্ত ডিভাইসগুলির মতো জিনিসগুলিকে নিয়ন্ত্রণ করতে দেয়! এখন, আসুন কিছু প্রকৃত সহকারী এবং তাদের কি অফার আছে তা দেখি।

    সাধারণ সন্দেহভাজন

    এই এআই সহকারীগুলি এমন যা বেশিরভাগ লোকেরা অন্তত শুনেছে। তারা বিশ্বের বৃহত্তম প্রযুক্তি কোম্পানিগুলির দ্বারা সমর্থিত অগ্রগামী পরিষেবা।

    যেহেতু প্রায় সমস্ত সহকারী ক্লাউড-ভিত্তিক, এই চারটি অনেক সুবিধা নিয়ে আসে, বড় খেলোয়াড়দের দ্বারা তৈরি বা কেনা কাটিয়া এজ মেশিন লার্নিং অ্যালগরিদম উল্লেখ না করে। আপনার ফোন, ট্যাবলেট বা স্মার্ট স্পীকারে এর মধ্যে যেকোন একটি উপলব্ধ রয়েছে।

    সিরি

    8 AI সহকারী এবং তারা আপনার জন্য কি করতে পারে

    সিরি এমন একটি পণ্য যা মানচিত্রে একটি AI ভয়েস সহকারীর সম্পূর্ণ ধারণা রাখে। এই সহকারীটি প্রথমে iPhone 4S এর সাথে পাঠানো হয়েছিল এবং তারপর থেকে প্রতিটি Apple মোবাইল ডিভাইসে বৈশিষ্ট্যযুক্ত হয়েছে৷ স্পষ্টতই আপনি শুধুমাত্র Apple হার্ডওয়্যারে Siri ব্যবহার করতে পারবেন, কিন্তু একই সময়ে iPhones-এও সিরিই একমাত্র গেম নয়।

    সক্ষমতার পরিপ্রেক্ষিতে, সিরি আসলে Google এবং Amazon-এর পছন্দ থেকে পিছিয়ে থাকতে শুরু করেছে, কিন্তু iOS-এ সাম্প্রতিক কিছু আপগ্রেড এবং Apple-এর ইকোসিস্টেমের সাথে গভীর একীকরণ শক্তিশালী।

    অ্যাপল সম্প্রতি অ্যাপ ডেভেলপারদের জন্য সিরি খুলেছে, পাশাপাশি সিরি শর্টকাট নামে পরিচিত একটি বৈশিষ্ট্যও চালু করেছে। এইগুলি কাস্টম ম্যাক্রোগুলির মতো যা আপনি আপনার নিজের ভয়েস ট্রিগারগুলির সাথে সেট আপ করতে পারেন, যা সিরিকে আজকের সবচেয়ে বহুমুখী সহকারী হিসাবে তৈরি করে৷

    প্রাকৃতিক ভাষার ক্ষমতার পরিপ্রেক্ষিতে, সিরি ব্যবহার করা মোটেও খারাপ নয়। যাইহোক, গুগল সহকারীর তুলনায়, সিরি আরও জটিল বাক্যাংশ এবং আরও সূক্ষ্ম বক্তৃতা বুঝতে পারে বলে মনে হয় না। প্রকৃত স্বীকৃতির দিক থেকে সিরি দুর্দান্ত, কিন্তু সেখানে যতটা মস্তিষ্ক থাকতে পারে ততটা নেই।

    এটি বলার অপেক্ষা রাখে না যে সিরি সুন্দর স্মার্ট হতে পারে না। সহকারী এখন এমন কিছু করবে যেমন আপনার দেরি হলে আপনার অ্যাপয়েন্টমেন্ট আছে এমন লোকেদের কাছে টেক্সট মেসেজ সাজেস্ট করা। আপনি যে টেক্সট মেসেজগুলি লিখছেন সেগুলিও সিরি স্বয়ংক্রিয়ভাবে সম্পূর্ণ করতে পারে এবং বেশিরভাগ অ্যাপল অ্যাপের সাথে যোগাযোগ করতে পারে, যেমন ক্যালেন্ডার এবং অ্যাপল মিউজিক৷

    সিরি এখন অ্যাপলের স্মার্ট হোম প্রোডাক্ট এবং অ্যাপল টিভি এবং অ্যাপল ঘড়ির মতো ডিভাইসেও ছড়িয়ে পড়েছে। MacOS-এর সাম্প্রতিকতম সংস্করণটি ডেস্কটপেও সিরি নিয়ে আসে। তাই আপনি যদি অ্যাপল ইকোসিস্টেমে খুব বেশি বিনিয়োগ করেন, তবে এটি তাদের সবাইকে সুন্দরভাবে একত্রে বেঁধে রাখে।

    অবশেষে, এটি লক্ষণীয় যে অ্যাপল তাদের নিজস্ব হোম অটোমেশন প্ল্যাটফর্ম তৈরি করেছে এবং স্পষ্টতই, সিরি সেই সিস্টেমের কেন্দ্রীয়।

    গুগল সহকারী

    8 AI সহকারী এবং তারা আপনার জন্য কি করতে পারে

    গুগল অ্যাসিস্ট্যান্ট, বরং অকল্পনীয় নাম সত্ত্বেও, একটি শক্তিশালী এআই যা বাজারে প্রায় প্রতিটি অ্যান্ড্রয়েড ডিভাইসে উপলব্ধ। Google এর শক্তিশালী অ্যালগরিদম দ্বারা চালিত, এই সফ্টওয়্যারটি অত্যন্ত বুদ্ধিমান।

    তাছাড়া, গুগল কিছু অবিশ্বাস্য AI বৈশিষ্ট্য দেখিয়েছে যা সাম্প্রতিক মাসগুলিতে সহকারীর অংশ হবে। লোকেদের ভয়েস-ডায়াল করার এবং আপনার পক্ষে অ্যাপয়েন্টমেন্ট করার ক্ষমতা সহ।

    GA এর সবচেয়ে বড় শক্তিগুলির মধ্যে একটি হল এটি দীর্ঘ সময়ের জন্য সিরির চেয়ে বেশি খোলা ছিল। সুতরাং আপনি এটিকে স্যামসাং স্মার্টথিংস এবং নেটফ্লিক্সের মতো পরিষেবাগুলির সাথে সুন্দরভাবে একত্রিত পাবেন। এটি স্মার্ট টিভি, Google-এর এআই স্পিকার এবং পরিধানযোগ্য যন্ত্রগুলির মতো বিস্তৃত ডিভাইসগুলিতেও এর পথ তৈরি করেছে৷

    Google অ্যাসিস্ট্যান্ট তার শক্তিশালী ভাষার ক্ষমতা, প্রায় সমস্ত Google পরিষেবাগুলিতে অ্যাক্সেস এবং অন্যান্য কোম্পানির সমাধানগুলির সাথে বিস্তৃত ইন্টারঅপারেবিলিটির জন্য উল্লেখযোগ্য। সমস্ত বৈশিষ্ট্য যা এটিকে কিছুটা অ্যাপলের সিরির বিপরীতে রাখে। Google অ্যাসিস্ট্যান্টও প্রায় প্রতিটি প্ল্যাটফর্মে কোনো না কোনো আকারে উপলভ্য, তাই এটিকে ঘুরিয়ে দেওয়া থেকে আপনাকে বাধা দেওয়ার কিছু নেই।

    কর্টানা

    8 AI সহকারী এবং তারা আপনার জন্য কি করতে পারে

    ভিডিও গেমের হ্যালো সিরিজের এআই চরিত্রের নামানুসারে কর্টানার নামকরণ করা হয়েছে। তিনি সিরিতে মাইক্রোসফ্টের উত্তর এবং উইন্ডোজ 10 অপারেটিং সিস্টেমের সাথেও একত্রিত। উইন্ডোজ ফোনের ব্যর্থতার কারণে মাইক্রোসফটের আর ফোন হার্ডওয়্যারে কোনো অংশীদারিত্ব নেই, তাই কর্টানা iOS এবং অ্যান্ড্রয়েড উভয় প্ল্যাটফর্মে অ্যাপ ডাউনলোড হিসাবে উপলব্ধ।

    কর্টানার বাকি সবথেকে বড় সুবিধা হল তিনি কীভাবে আপনার মোবাইল ডিভাইস এবং উইন্ডোজ মেশিনের মধ্যে ব্যবধান পূরণ করেন। বেশিরভাগ ব্যবহারকারীর কাছে উইন্ডোজ কম্পিউটার রয়েছে, তাই আপনার ফোন এবং কম্পিউটারের মধ্যে সিঙ্ক সমতা পাওয়া সত্যিই একটি খুব দরকারী বর।

    এই ইন্টিগ্রেশন থিমটি নিয়ে, Cortana অন্যান্য Microsoft পণ্য যেমন Office 365 এবং Outlook এর সাথেও নিখুঁতভাবে কাজ করে, যার ব্যাপক ব্যবহারকারীর ভিত্তি রয়েছে৷

    অন্যদিকে, কর্টানা বিংসার্চের সাথে আবদ্ধ। এটি বোধগম্য, যেহেতু এটি মাইক্রোসফ্টের সার্চ ইঞ্জিন। যাইহোক, Bingis কোন Google, অন্তত এখনও না. সুতরাং অনুসন্ধান কার্যকারিতার ক্ষেত্রে আপনার মাইলেজ পরিবর্তিত হতে পারে।

    এটি Android এবং iOS এ পান

    আলেক্সা

    8 AI সহকারী এবং তারা আপনার জন্য কি করতে পারে

    আলেক্সা হল অনলাইন রিটেল জায়ান্ট অ্যামাজন থেকে অফার। তাই এটি Amazon এর পণ্য এবং পরিষেবাগুলির সাথে গভীর একীকরণ রয়েছে। আপনি মুদি থেকে শুরু করে অন্য আলেক্সা স্মার্ট স্পিকার পর্যন্ত কিছু কিছু শব্দের মাধ্যমে কিনতে পারেন, যা মিঃ বেজোসের একটি দুর্দান্ত ব্যবসায়িক কৌশল।

    আলেক্সা স্মার্ট স্পিকারের বাজারে শাসন করে তাতে সন্দেহ নেই, তবে নন-অ্যামাজন মোবাইল ডিভাইসগুলিতে তিনি তেমন জনপ্রিয় নন। তবুও, আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড বা iOS ডিভাইসে অ্যালেক্সা ইন্সটল করেন তবে এই পেপি ডিজিটাল ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু পছন্দ করার আছে।

    আলেক্সার প্রচুর "দক্ষতা" রয়েছে যা তাকে রান্নাঘরের একজন সাহায্যকারী হতে, ঘুমানোর সময় গল্প পড়া, ক্যালোরি ট্র্যাক করা এবং আপনার ফোনের অবস্থানের মতো কাজ করতে দেয়৷

    একজন সাধারণ ভয়েস সহকারী হিসাবে, আলেক্সা কিছুটা কম চিত্তাকর্ষক, কিন্তু আপনি যদি অ্যামাজন ইকোসিস্টেমে প্রচুর বিনিয়োগ করেন, ভাল, আপনি সম্ভবত ইতিমধ্যেই অ্যালেক্সা ব্যবহার করছেন।

    এটি Android এবং iOS এ পান

    আন্ডারডগ প্রতিযোগী

    যদি মূলধারার সাথে চলা আপনার জিনিস না হয়, তবে অনেক ছোট ডেভেলপার আপনার পরবর্তী এআই সহকারী হওয়ার দিকে ঝুঁকছে। ভিড় থেকে আলাদা হওয়ার জন্য, এই সহকারীরা সাধারণত কিছু জিনিস করার চেষ্টা করে যা অনন্য বা কিছু জিনিস বিশেষভাবে ভাল।

    হাউন্ড

    8 AI সহকারী এবং তারা আপনার জন্য কি করতে পারে

    হাউন্ড আপনার কাছে নিয়ে এসেছেন কিছু বিস্ময়কর মানুষ যারা আমাদের সাউন্ডহাউন্ড দিয়েছেন। যে অ্যাপটি বর্তমানে বাজানো গান শুনতে পারে এবং আপনাকে বলতে পারে এটি কে। এত সাধারণ প্রয়োজন যে এটিকে ঘিরে একটি সম্পূর্ণ ব্যবসা তৈরি করা যেতে পারে।

    হাউন্ড স্পষ্টতই নামটির "সাউন্ড" বিট ড্রপ করে এবং সাধারণ উদ্দেশ্য অনুসন্ধানের প্রস্তাব দেয়, কিন্তু সাউন্ডহাউন্ডের জন্য পরিচিত নতুনত্বের একই অর্থে। প্রধান বিক্রয় বিন্দু তাদের উন্নত প্রাকৃতিক ভাষা প্রযুক্তি. গতি, নির্ভুলতা এবং স্বাভাবিক বক্তৃতা এই তিনটি স্তম্ভের উপর নির্মিত।

    এটি Android এবং iOS এ পান

    Bixby

    8 AI সহকারী এবং তারা আপনার জন্য কি করতে পারে

    সিরির মতো, বিক্সবি একটি নির্দিষ্ট হার্ডওয়্যার প্ল্যাটফর্মের জন্য একচেটিয়া। এই ক্ষেত্রে, এটি শুধুমাত্র Samsung ফোনে উপলব্ধ। Bixby বৈশিষ্ট্যযুক্ত কিছু ফোনে প্রকৃতপক্ষে এই ডিজিটাল কর্মচারীকে ডেকে আনার জন্য একটি ডেডিকেটেড ফিজিক্যাল বোতাম রয়েছে, যা আপনার দৃষ্টিভঙ্গির উপর নির্ভর করে বোনাস বা বিরক্তিকর।

    যখন বিক্সবি প্রথম চালু করেছিল ব্যবহারকারীদের প্রচুর দাঁতের সমস্যা মোকাবেলা করতে হয়েছিল, তবে এটি এখন অনেক বেশি শক্তিশালী সফ্টওয়্যার। এটির প্রধান সুবিধা হল Bixby স্যামসাং ফোনহার্ডওয়্যারের সাথে আরও ভালভাবে সংহত হয়৷

    বিক্সবিবাটন কতটা বিরক্তিকর হতে পারে তা নিয়ে রসিকতা করা সত্ত্বেও, বিক্সবি নিজেই বছরের পর বছর ধরে সত্যিই পরিপক্ক হয়েছে। আমরা এখন তৃতীয় ফোন প্রজন্মের মধ্যে আছি যেটি Bixby সমর্থন করে এবং এই ডিজিটাল বাটলারের কিছু কৌশল রয়েছে।

    বেল্টের নিচে 3000 টিরও বেশি ভয়েস কমান্ড সহ, আপনার ভয়েস ব্যবহার করে আপনার সম্পূর্ণ ফোন অভিজ্ঞতা নিয়ন্ত্রণ করা প্রায় সম্ভব। এছাড়াও দ্রুত আদেশ আছে , যা মূলত ভয়েস ম্যাক্রো। আপনি কমান্ডের একটি সিরিজ সেট আপ করতে পারেন যা একটি একক শব্দ বা বাক্যাংশ দিয়ে ট্রিগার করা যেতে পারে। মূলত, Bixby হল সিরির সবচেয়ে সরাসরি প্রতিদ্বন্দ্বী, তাই আপনি যদি Bixby বৈশিষ্ট্যযুক্ত Samsung ফোন মডেলগুলির একটির মালিক হন, তাহলে সরাসরি Google Assistant-এর কাছে যাওয়ার পরিবর্তে এটিকে শট দেওয়া মূল্যবান। এছাড়াও, এই দুই সহকারী একই ফোনে একে অপরের সাথে সুখে থাকে।

    রবিন

    8 AI সহকারী এবং তারা আপনার জন্য কি করতে পারে

    রবিনকে সিরির অ্যান্ড্রয়েড সমতুল্য হিসাবে বাজারজাত করা হয়েছে, কিন্তু একই সাথে এটি যদি আনুষ্ঠানিকভাবে বিটা সফ্টওয়্যার হয়৷ যার মানে আপনি যদি রবিনকে চেষ্টা করেন তাহলে আপনি সহকারীকে এমন আকার দিতে সাহায্য করছেন যা একদিন হবে৷

    এই মুহূর্তে, এটি এখনও একটি সুন্দর মৌলিক পরিষেবা৷ আপনি ইন্টারনেট অনুসন্ধান করতে পারেন, খবর পেতে পারেন, আবহাওয়ার আপডেট পেতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন৷ আপনি কল করতে, টেক্সট করতে এবং নেভিগেশন শুরু করতে পারেন। সামগ্রিক ঐক্যমত বলে মনে হচ্ছে যে রবিন একজন পরিষ্কার ভয়েস সহকারী, কিন্তু এটি আরও নির্ভরযোগ্য এবং কার্যকরী হওয়ার জন্য আরও কিছু পোলিশ দরকার।

    রবিনকে ড্রাইভিং করার জন্য অ্যাপডকাস্ট এবং ইন্টারনেট রেডিও কন্ট্রোল সিস্টেম হিসাবে প্রথম এবং সর্বাগ্রে তৈরি করা হয়েছিল, কিন্তু এটি আরও বেড়েছে। যদিও এটির মতো উন্নতি করতে থাকে তবে এটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সত্যিকারের সিরিয়াল বিকল্প হতে পারে৷

    এটি Android এ পান

    Lyra ভার্চুয়াল সহকারী

    8 AI সহকারী এবং তারা আপনার জন্য কি করতে পারে

    Lyra হল সবচেয়ে গুরুতর প্রতিযোগীদের মধ্যে একজন যখন এটি তাদের পেডেস্টাল থেকে শীর্ষ ভয়েস সহকারী পণ্যগুলিকে নক করার ক্ষেত্রে আসে৷ এটি একটি সত্যিকারের স্মার্ট, উদ্ভাবনী টুল যা মহান জিনিসগুলি করার প্রতিশ্রুতি দেয়৷ যদি পর্যাপ্ত মানুষ এটা ধরতে পারে।

    এটি একটি ক্লাউড-ভিত্তিক, মাল্টি-প্ল্যাটফর্ম সহকারী যা আপনি আপনার ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাবলেট এবং ফোনে ব্যবহার করতে পারেন। অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় অ্যাপই রয়েছে, তাই বেশিরভাগ মোবাইল ব্যবহারকারীদের কভার করা হয়।

    গুগল অ্যাসিস্ট্যান্টের মতো, লাইরাকে কথোপকথন করার জন্য ডিজাইন করা হয়েছে। অন্য কথায়, আপনি আগে যা বলেছিলেন তা মনে রেখে এবং কথোপকথনের বর্তমান অংশে সেই তথ্য প্রয়োগ করে, Lyra একাধিক প্রশ্নের মাধ্যমে যোগাযোগ করতে পারে।

    Lyra-এর বিকাশকারীরা প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণে অনেক প্রচেষ্টা চালিয়েছে যার ফলস্বরূপ একটি বুদ্ধিমান, বহুভাষিক সরঞ্জাম রয়েছে যা বড় খেলোয়াড়দের সাথেই রয়েছে৷

    কার্যকারিতার পরিপ্রেক্ষিতে, Lyra আপনি যা আশা করেন তার বেশিরভাগই কভার করে। সাধারণ প্রশ্ন, আবহাওয়া, সোশ্যাল মিডিয়া, নেভিগেশন এবং অন্যান্য অনুরূপ ক্ষেত্রগুলি ব্যাপকভাবে কভার করা হয়েছে। লাইরার একটি অবিশ্বাস্যভাবে বন্ধুত্বপূর্ণ ইন্টারফেসও রয়েছে, যা এটিকে রুট করার যোগ্য করে তোলে।

    এটি Android এবং iOS এ পান

    প্রতিরোধ নিরর্থক

    দেখে মনে হচ্ছে AI ডিজিটাল সহকারীরা এখানেই থাকবে এবং তারা যদি আগের মতোই উন্নতি করতে থাকে তবে এটি একটি দুর্দান্ত খবর। একবার আপনি আপনার জন্য কাজ করে এমন একটি খুঁজে পেয়ে গেলে, যা স্বয়ংক্রিয় করা সম্ভব তা খুঁজে বের করা সত্যিই মূল্যবান।

    বিশেষ করে গাড়ি চালানোর সময় আপনার ফোন ব্যবহার করা একটি গেম চেঞ্জার। অনেক সহকারী আপনাকে কল করতে দেয়, মিউজিক ট্র্যাক পরিবর্তন করতে এবং টেক্সট মেসেজ করতে দেয় সব কিছু চাকা থেকে হাত না সরিয়ে বা রাস্তা থেকে চোখ বন্ধ না করে।


    1. প্রযুক্তিগত ক্লান্তি কী এবং আপনি এটি সম্পর্কে কী করতে পারেন?

    2. একটি WebP চিত্র কি এবং কিভাবে আপনি এটি সংরক্ষণ করতে পারেন?

    3. অ্যাডওয়্যার কি এবং কিভাবে আপনি এটি প্রতিরোধ করতে পারেন?

    4. উইন্ডোজ টাস্ক ম্যানেজার কি? (এবং আপনি এটি দিয়ে কি করতে পারেন)