কম্পিউটার

Windows RT এর সীমাবদ্ধতা:ডেস্কটপে আপনি কী করতে পারেন এবং কী করতে পারবেন না

উইন্ডোজ আরটি ট্যাবলেটটি সম্প্রতি প্রকাশিত হয়েছে এবং এটি প্রযুক্তি স্ট্রাটোস্ফিয়ার জুড়ে আলোচনার বিষয়। একটি প্রশ্ন আমাকে অনেক জিজ্ঞাসা করা হয়, "আপনি এর ডেস্কটপে কী করতে পারেন?" লোকেদের বলা হয়েছে যে উইন্ডোজ আরটি ট্যাবলেটটি ডেস্কটপ কম্পিউটারের চেয়ে ভিন্ন স্তরে কাজ করে যেহেতু ট্যাবলেটটি একটি এআরএম-টাইপ প্রসেসর ব্যবহার করে যা এটি ব্যাটারির আয়ু দীর্ঘায়িত করতে এবং হালকা-ওজন হার্ডওয়্যার বজায় রাখতে সহায়তা করে। মাইক্রোসফ্ট সারফেস আরটি ট্যাবলেট কেনার আগে, আমি অনুমান করব যে আপনি এটির সাথে আসলে কী করতে পারেন তা জানতে চান। সুতরাং, আর কোনো ঝামেলা ছাড়াই, আমরা এর ডেস্কটপে আপনি আসলে কী করতে পারেন তা জানতে পারব।

সংক্ষিপ্ত উত্তর: আপনি শুধুমাত্র RT ডেস্কটপের জন্য ARM অ্যাপ ব্যবহার করতে পারবেন।

একটি আরও ব্যাখ্যামূলক উত্তর: আপনি আপনার ডেস্কটপে কয়েকটি প্রোগ্রাম চালাতে সক্ষম হবেন, তবে এই মুহূর্তের জন্য দরকারী কিছু চালানোর আশা করবেন না। এই মুহুর্তে, আপনি ডেস্কটপের সাথে তাদের সামঞ্জস্যের উপর নির্ভর করে বিভিন্ন ধরণের অ্যাপ্লিকেশন চালাতে পারেন। পরবর্তীতে, আরও বিকাশকারীরা তাদের নিজস্ব ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলির ARM সংস্করণগুলি বিকাশ করবে। কিন্তু, আপাতত, আপনি কয়েকটি বিকল্পের সাথে আটকে আছেন:

1. ট্যাবলেট

তে অ্যাপস অন্তর্ভুক্ত

ট্যাবলেটটিতে ইতিমধ্যে কয়েকটি ডেস্কটপ অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন৷ এতে রয়েছে ইন্টারনেট এক্সপ্লোরার, এমএস পেইন্ট, নোটপ্যাড, কন্ট্রোল প্যানেল, লাইব্রেরি সহ "ডকুমেন্টস" ফোল্ডার এবং আপনার পিসিতে উইন্ডোজ 7-এর পরিষ্কার ইনস্টলেশন এবং ইন্সটল করলে আপনি শেষ করতে পারবেন। এর উপর কিছুই না। ওহ, এবং ডেস্কটপের আরটি সংস্করণে উইন্ডোজ মিডিয়া প্লেয়ার নেই। মনে হচ্ছে মাইক্রোসফ্ট আপনাকে আধুনিক ইন্টারফেসে তাদের মিউজিক এবং ভিডিও অ্যাপের দিকে আরও নির্দেশ দিচ্ছে। তাদের দেখুন এবং আপনি তাদের পছন্দ করেন কিনা দেখুন. তারা আসলে এতটা খারাপ নয়।

Windows RT এর সীমাবদ্ধতা:ডেস্কটপে আপনি কী করতে পারেন এবং কী করতে পারবেন না

2. Microsoft Office 2013 (Office 15)

অফিস 2013 একটি দুর্দান্ত নতুন ইন্টারফেস এবং অন্বেষণ করার জন্য বৈশিষ্ট্যগুলির সম্পূর্ণ নতুন বিশ্ব উপস্থাপন করে৷ মূল আধুনিকের উপর ভিত্তি করে এর নতুন ইন্টারফেসটি ব্যবহারকারী-বন্ধুত্ব বজায় রেখে একটি মিনিমালিস্ট আর্কিটেকচারকে একীভূত করার একটি দুর্দান্ত উপায় ছিল। এই ইন্টারফেসটি 2013 সালে প্রকাশ না হওয়া পর্যন্ত এটির মতোই থাকবে কিনা সে সম্পর্কে কোনও বাস্তব খবর নেই, তবে আমি নিশ্চিত যে এটি Windows RT এর ডেস্কটপে চলবে। আমি কিভাবে জানবো? Windows RT ইতিমধ্যেই Office 2013-এর একটি সংস্করণ অন্তর্ভুক্ত করেছে৷ একমাত্র সমস্যা হল আপনার কাছে Outlook নেই, যা আপনাকে তাদের মেল অ্যাপ ব্যবহার করতে বাধ্য করে, যার কার্যকারিতা সীমিত৷

অফিস 2013 আপনার ডেস্কটপে চলবে, যেমনটি পূর্ববর্তী সংস্করণে রয়েছে। চেহারা পরিবর্তন হবে এবং আরও আধুনিক-ইশ দেখাবে। আসলে, ডেস্কটপে চালানোর জন্য অফিসের প্রয়োজনীয়তা সম্ভবত একমাত্র কারণ যে উইন্ডোজ আরটি কখনও প্রথম স্থানে একটি ডেস্কটপ অন্তর্ভুক্ত করে। এটি সম্ভবত আধুনিক ইন্টারফেসে স্যুটকে একীভূত করার সাথে অফিস টিমকে বোর্ডে আনার ক্ষেত্রে অভ্যন্তরীণ যোগাযোগের সমস্যাগুলির ফলাফল ছিল৷

কিন্তু এখনও আশা আছে!

আপনি যদি সারফেস আরটি ট্যাবলেটের সীমিত ডেস্কটপ দেখে হতাশ হয়ে থাকেন, তাহলে আপনি সময়ের সাথে সাথে আরও অ্যাপ্লিকেশন পেতে পারেন। সেখানে লক্ষ লক্ষ ডেভেলপারদের মধ্যে, তাদের মধ্যে একটি বিশাল পরিমাণ এআরএম ট্যাবলেট এবং-এর সাথে সামঞ্জস্যপূর্ণ প্রোগ্রাম তৈরি করতে আগ্রহী হতে পারে ডেস্কটপে চালান। আমি সন্দেহ করি যে গুগল শেষ পর্যন্ত সেই প্ল্যাটফর্মের জন্য তার ক্রোমের একটি সংস্করণ করার কথা ভাবতে পারে। ভুলে যাবেন না যে মাইক্রোসফ্ট সারফেস প্রো শীঘ্রই বেরিয়ে আসছে, এবং সেই ট্যাবলেটটি সম্পূর্ণ ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলিকে সমর্থন করবে (কার্যত যা কিছু আপনি একটি Windows 7 ডেস্কটপ পিসিতে ইনস্টল করতে পারেন)। আপনি যদি আলোচনা করতে চান তাহলে নিচে একটি মন্তব্য করুন!


  1. উইন্ডোজ ট্রাবলশুটার কি, এবং কিভাবে আপনি এর থেকে সর্বোচ্চ সুবিধা পেতে পারেন

  2. Windows' Swapfile.sys কি, এবং এটি কি সরানো যেতে পারে?

  3. উইন্ডোজে প্রস্তাবিত অ্যাকশন কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করতে পারেন?

  4. ডিভাইস এবং প্রিন্টার বিভাগটি কীভাবে চালু করবেন এবং আপনি এতে কী করতে পারেন?