কম্পিউটার

3টি প্রযুক্তিগত জিনিস যা আপনি নিজে করতে পারেন এবং অর্থ সঞ্চয় করতে পারেন

আপনি প্রযুক্তি জ্ঞানী, তাই না? এটি ব্যবহার করুন এবং নিজেকে কিছু টাকা বাঁচান।

আপনার নিজের কম্পিউটারগুলি ঠিক করা থেকে শুরু করে জিনিসগুলি কেন ভেঙে যায় তা বোঝার অভ্যাস করা পর্যন্ত, আপনি সমস্ত ধরণের সমস্যার সমাধান করতে প্রযুক্তির প্রতি আপনার ভালবাসা ব্যবহার করতে পারেন৷

গত বছর আমি আপনাকে জানিয়েছিলাম কিভাবে সামান্য প্রযুক্তি জ্ঞান আপনাকে হাজার হাজার বাঁচাতে পারে। আমি সেই থেকে অনেক চিন্তাভাবনা করছি – এখানে কয়েকটি ধারনা।

আপনার নিজের কম্পিউটার ঠিক করুন

3টি প্রযুক্তিগত জিনিস যা আপনি নিজে করতে পারেন এবং অর্থ সঞ্চয় করতে পারেন

এটি একটি প্রযুক্তি ওয়েবসাইট, আসুন আরামদায়ক কিছু দিয়ে শুরু করি। যখন আপনার কম্পিউটারে কিছু ভুল হয়ে যায়, তখনই এটিকে দোকানে নিয়ে যাবেন না:প্রথমে কী ভুল হয়েছে তা খুঁজে বের করার চেষ্টা করুন। দেখুন আপনি এটি ঠিক করতে পারেন কিনা৷

যদি এটি সুস্পষ্ট মনে হয় তবে জেনে রাখুন যে এটি সবার কাছে স্পষ্ট নয়। অনেক লোক সাহায্যের জন্য বন্ধুদের জিজ্ঞাসা করে, বা দোকানে তাদের কম্পিউটার নিয়ে আসে, এমনকি তারা কী ঘটতে পারে তা খুঁজে বের করার চেষ্টা করার আগে। কিন্তু আপনি একজন গীক, তাই আপনি নিজেই সমস্যার সমাধান করতে চান।

আপনি নিয়মিতভাবে MakeUseOf পড়েন, আপনি একটি প্রধান শুরু পেয়েছেন:আমরা অতীতে সমস্ত ধরণের সমস্যা সমাধানের নির্দেশিকাগুলিকে রূপরেখা দিয়েছি৷ আপনি যখন আপনার কম্পিউটারে ম্যালওয়্যার আবিষ্কার করেন তখন কী করতে হবে, একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করে কীভাবে উইন্ডোজ সমস্যাগুলি সমাধান করবেন এবং আপনার কম্পিউটার চালু না হলে হার্ডওয়্যার সমস্যাগুলি নির্ণয় করার উপায়গুলি সম্পর্কে আপনি পড়েছেন৷

আপনি সারা বছর ধরে কম্পিউটার সম্পর্কে যা শিখেছেন তা প্রয়োগ করুন যাতে আপনি গোয়েন্দা খেলতে পারেন, এবং দেখুন যে আপনি কী ভুল এবং কীভাবে এটি নিজেই ঠিক করবেন তা খুঁজে বের করতে পারবেন না।

বাড়ির চারপাশে সমস্যা? গুগল ইট ফার্স্ট

আমি বহু বছর ধরে আইটিতে কাজ করেছি, এবং আমি আপনার সাথে শেয়ার করার জন্য একটি গোপনীয়তা পেয়েছি:অধিকাংশ সময় আমরা শুধু সমস্যাটি গুগল করেছি . যদি আমি আগে কোন সমস্যায় পড়তাম, আমি আমার প্রথম হাতের জ্ঞান ব্যবহার করতাম। কিন্তু একটি উইন্ডোজ পিসি একটি জটিল প্রাণী, এবং আপাতদৃষ্টিতে কিছু ভুল হতে পারে এমন কোনও উপায়ের শেষ নেই৷

3টি প্রযুক্তিগত জিনিস যা আপনি নিজে করতে পারেন এবং অর্থ সঞ্চয় করতে পারেন

কিন্তু আপনি কি জানেন যে আপাতদৃষ্টিতে কোন শেষ নেই? অন্যান্য ব্যক্তিরা যারা ঠিক একই সমস্যায় পড়েছেন, যাদের অনেকেই একটি ফোরামে বা কিছু ব্লগের মন্তব্য বিভাগে সমাধান পেয়েছেন৷

কম্পিউটার ঠিক করা শেখা ছিল, আমার জন্য, সঠিক জিনিস অনুসন্ধান করা শেখা যাতে আমি আমার প্রয়োজনীয় তথ্য পেতে পারি। সাধারণত কম্পিউটারের মডেল, আমি যে সমস্যায় পড়ি, এবং ত্রুটির বার্তা। দশটির মধ্যে নয়বার, একটি সাধারণ অনুসন্ধানই যথেষ্ট, কিন্তু যথেষ্ট লোকেদের এটি বুঝতে সমস্যা হয়েছিল যে আমি এতে জীবিকা নির্বাহ করতে পেরেছি।

আপনি যদি নিয়মিত কম্পিউটার ঠিক করেন, আপনি এই সম্পর্কে সব জানেন। কিন্তু আপনি কি কখনো অন্য সমস্যার জন্য এটি ব্যবহার করার কথা ভেবেছেন?

আমি ছিল না. যখন আমার নতুন বাড়িতে ডিশওয়াশার নোংরা পানীয় গ্লাসকে একরকম আরও নোংরা করতে সক্ষম হয়েছিল, তখন আমার প্রথম ঝোঁক ছিল একজন মেরামতকারীকে ডাকতে। তখন আমি মনে পড়লাম একজন মেরামতকারী হওয়া, অন্য লোকের জিনিসপত্র ঠিক করা কেমন ছিল, এবং ভাবলাম যে আমি নিজে এই সমস্যাটি বের করতে পারব না।

এক $20 অংশ পরে, আমার ডিশওয়াশার নতুন হিসাবে ভাল ছিল।

"শুধু Google এটি" কল্পনাযোগ্য সর্বনিম্ন সহায়ক পরামর্শ, কিন্তু আমরা সবাই মাঝে মাঝে এটি ভুলে যাই। এটা খুবই খারাপ, কারণ আমরা সবাই যদি নিজের সমাধান খুঁজে বের করার অভ্যাস করতে পারি, তাহলে আমরা অনেক টাকা বাঁচাতে পারি।

আপনার পাওয়ার ব্যবহার পরিমাপ করুন, তারপর এটি হ্রাস করুন

শক্তি খরচ দ্রুত যোগ করতে পারে, কিন্তু আপনি কি জানেন আপনার সমস্ত শক্তি কোথায় যাচ্ছে? আমরা আপনার পিসি কতটা শক্তি ব্যবহার করছে তা বলার উপায় সম্পর্কে কথা বলেছি, এবং আপনি সেই নিবন্ধে উল্লিখিত $20 কিল এ ওয়াট ডিভাইসটি ব্যবহার করতে পারেন আপনার বাড়ির সমস্ত ডিভাইস কতটা শক্তি ব্যবহার করছে তা জানতে৷

3টি প্রযুক্তিগত জিনিস যা আপনি নিজে করতে পারেন এবং অর্থ সঞ্চয় করতে পারেন

আর্থিক ব্লগার মিঃ মানি মুস্টেচ রূপরেখা দিয়েছেন যে কীভাবে তিনি বৈদ্যুতিক দানবদের ট্র্যাক করতে এবং অর্থ সঞ্চয় করতে এটি এবং অন্যান্য সরঞ্জামগুলি ব্যবহার করেছিলেন৷ সেই নিবন্ধটি পড়ুন, কারণ এটি চূড়ান্ত গিক প্রকল্প:একটি সিস্টেমে সমস্যাগুলি ট্র্যাক করা এবং আপনি সেগুলি অপ্টিমাইজ করেছেন তা নিশ্চিত করুন৷ আরও ভাল, আপনি অর্থ সাশ্রয় করবেন।

"সঠিক সামঞ্জস্যের সাথে, আপনার বৈদ্যুতিক বিল একটি তুচ্ছ ব্যাপার হতে পারে যা আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের বেদনাদায়ক কিন্তু প্রয়োজনীয় নিষ্কাশনের পরিবর্তে আপনার চিন্তাশীল ব্যবহারের জন্য একটি ছোট মাসিক পুরস্কারের মতো মনে হয়।" -মিস্টার মানি গোঁফ

বিল রিমাইন্ডার সেট আপ করুন যাতে আপনি পেমেন্ট মিস না করেন

বিল পেমেন্ট অনুপস্থিত টাকা হারানোর একটি দুর্দান্ত উপায়, আপনার ক্রেডিট ক্ষতির উল্লেখ না করা। সেজন্য অটোপেমেন্ট করার জন্য আপনি যতটা বিল সেট করতে পারেন তা একটি ভাল ধারণা, কিন্তু যখন এটি সম্ভব না হয় আপনি অন্য কোথাও একটি রিমাইন্ডার সেট আপ করেছেন তা নিশ্চিত করুন৷ Google ক্যালেন্ডারে একটি মাসিক অনুস্মারক সেট আপ করুন, বা যেখানেই আপনি আপনার তারিখগুলি ট্র্যাক করেন, নিশ্চিত করুন যে আপনি যে কোনও এবং সমস্ত নিয়মিত অর্থপ্রদানের শীর্ষে থাকুন৷

আপনার বন্ধুদের সাহায্য করুন এবং তারা আপনাকে সাহায্য করবে

3টি প্রযুক্তিগত জিনিস যা আপনি নিজে করতে পারেন এবং অর্থ সঞ্চয় করতে পারেন

আপনি নিজে যেমন আরও কিছু ঠিক করতে শিখবেন, আপনি আরও সহায়ক হয়ে উঠবেন। আপনার বন্ধুদের সাহায্য করতে এটি ব্যবহার করুন৷

আপনি যদি কম্পিউটারগুলিকে কীভাবে ঠিক করতে হয় সে সম্পর্কে অনেক কিছু শিখেন তবে লোকেদের সমস্যা হলে তাদের সাহায্য করার প্রস্তাব দিন। আপনি তাদের সাথে সময় কাটাতে পারবেন, এবং আরও গুরুত্বপূর্ণভাবে আপনি আপনার একজন বন্ধুর জন্য জীবনকে আরও ভালো করে তুলবেন।

এটি নিজেই একটি পুরষ্কার, তবে তারা সম্ভবত পরে আপনাকে সাহায্য করতে চাইবে। এটি বলার অপেক্ষা রাখে না যে বন্ধুত্ব একটি চুক্তি:এটি নয়। আপনি বন্ধুর জন্য যাই করুন না কেন, তারা বাধ্য নয় পরবর্তীতে অন্য কিছুতে আপনাকে সাহায্য করার জন্য – বিশেষ করে যে জিনিসগুলি তারা জীবিকার জন্য করে। কিন্তু আপনি যদি সহায়ক হন, এবং আপনি যদি সদয় হন, তাহলে তারা চাইবে আপনাকে সাহায্য করার জন্য।

দক্ষতা শিখুন, তারপর সেগুলি ভাগ করুন। এটি পুরানো ধাঁচের, কিন্তু এটি ফলপ্রসূ, এবং এটি কাজ করে৷

আপনি আরও অনেক কিছু করতে পারেন

আপনার নিজের কম্পিউটার ঠিক করা শুধুমাত্র একটি দক্ষতা যা আপনি শিখতে পারেন। ইন্টারনেট আপনাকে সমস্ত মানব জ্ঞানে অ্যাক্সেস দেয় এবং এটি কেবল একটি অনুসন্ধান দূরে। এখানে মূল কৌশল হল এটি ব্যবহার করার কথা মনে রাখা।

আমরা যেতে পারতাম. অনলাইনে কুপনিং করলে আপনি অনেক টাকা বাঁচাতে পারেন, উদাহরণস্বরূপ। তাই আপনার সঠিক অভ্যাস আছে তা নিশ্চিত করতে পারেন। কিন্তু আমি আপনার কাছে কি টিপস আছে তা জানতে চাই।

অনুগ্রহ করে নিচের মন্তব্যে আপনার অর্থ-সঞ্চয়ের টিপস শেয়ার করুন।


  1. রেডিস এন্টারপ্রাইজ কি আপনার অর্থ বাঁচাতে পারে?

  2. অ্যাডওয়্যার কি এবং কিভাবে আপনি এটি প্রতিরোধ করতে পারেন?

  3. আপনার ল্যাপটপ কি অতিরিক্ত গরম হচ্ছে? কিভাবে আপনি এটা ঠিক করতে পারেন?

  4. র্যাম সমস্যার লক্ষণ এবং এটি কীভাবে ঠিক করবেন