কম্পিউটার

সিস্টেম পছন্দ সাড়া দিচ্ছে না:এটি ঠিক করার উপায় অনুশীলন করুন

আপনাকে সিস্টেম পছন্দ উইন্ডোটি খুলতে হবে কিন্তু কিছু অদ্ভুত কারণে, আপনি পারবেন না। এটা শুধু লোড হচ্ছে না। তারপরে আপনি একটি বার্তা দেখতে শুরু করেন যে সিস্টেম পছন্দ সাড়া দিচ্ছে না .

আপনার সাথে এটি ঘটলে আপনি কি করবেন? আপনি কিভাবে এই বিশেষ সমস্যা সমাধান করতে পারেন তা জানতে এই নিবন্ধটি পড়া চালিয়ে যান। আপনার ম্যাকের সমস্যা প্রতিরোধে সাহায্য করতে পারে এমন একটি টুল সম্পর্কে জানতে এই নিবন্ধটি শেষ পর্যন্ত পড়তে ভুলবেন না।

পার্ট 1. কেন সিস্টেম পছন্দ আমার ম্যাকে খুলবে না?

আপনি কেন সিস্টেম পছন্দ সাড়া দিচ্ছেন না অনুভব করছেন তার বিভিন্ন কারণ রয়েছে . একটি খুব সাধারণ কারণ হল যে আপনার ম্যাক এমন কিছু ফাইল সংরক্ষণ করছে যা মুছে ফেলা দরকার। পরবর্তী সম্ভাব্য কারণটি কেন আপনি এই বিশেষ সমস্যার সম্মুখীন হচ্ছেন তা প্রথম কারণটির সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। আপনার ম্যাক ধীর হয়ে যাচ্ছে। এটি ধীর হয়ে যাচ্ছে কারণ এটি প্রচুর অপ্রয়োজনীয় ফাইল সংরক্ষণ করছে।

ফাইল সিস্টেম দুর্নীতির কারণেও আপনার ম্যাকের ধীরগতি হতে পারে। যখন এই জিনিসগুলি ঘটবে, তখন সিস্টেম পছন্দের প্রতিক্রিয়াহীন হওয়ার একটি বড় সুযোগ রয়েছে। যখন আপনার ম্যাকের কথা আসে, স্টোরেজ স্পেস এবং পারফরম্যান্স একে অপরের সাথে খুব বেশি সম্পর্কযুক্ত। যদি আপনি যেকোন একটিকে উপেক্ষা করে থাকেন, তাহলে আপনার ম্যাকের সাথে সমস্যা হতে বাধ্য।

অংশ 2. আমি কিভাবে আমার ম্যাকে সিস্টেম পছন্দের প্রতিক্রিয়া না ঠিক করব?

আমি কীভাবে আমার ম্যাক সিস্টেম পছন্দগুলি আনফ্রিজ করব? ভাল খবর হল যে আপনার ম্যাকে এই বিশেষ সমস্যাটি সমাধান করার উপায় রয়েছে। নীচে তিনটি বিকল্প রয়েছে যা আপনি দেখতে পারেন৷

বিকল্প #1। ভেরিফাই ডিস্ক চালান

সিস্টেম পছন্দ সাড়া দিচ্ছে না ঠিক করার জন্য আপনার প্রথম বিকল্প ত্রুটি যাচাই ডিস্ক চালানো হয়. নিচের ধাপগুলো আপনাকে দেখাবে কিভাবে এটি চালাতে হয়।

ধাপ 1. খুলুন ডিস্ক ইউটিলিটি

আপনি ডকের উপর ডিস্ক ইউটিলিটিতে ক্লিক করে এটি করতে পারেন। আপনি ফাইন্ডারেও যেতে পারেন। তারপর Go এ ক্লিক করুন। আপনি যখন ড্রপ-ডাউন তালিকা দেখতে পাবেন, তখন ইউটিলিটি নির্বাচন করুন। একবার আপনার স্ক্রিনে ইউটিলিটি উইন্ডো চালু হলে, ডিস্ক ইউটিলিটি অনুসন্ধান করুন এবং এটিতে ক্লিক করুন।

সিস্টেম পছন্দ সাড়া দিচ্ছে না:এটি ঠিক করার উপায় অনুশীলন করুন

ধাপ 2 । ভেরিফাই ডিস্ক চালান এবং ডিস্ক অনুমতি যাচাই করুন

আপনার কার্সারকে ম্যাকিনটোশ HD-এ নিয়ে যান এবং এটিতে ক্লিক করুন। আপনি এটি পর্দার বাম দিকে পাবেন। তারপর ভেরিফাই ডিস্ক এ ক্লিক করুন দূরে, পর্দার ডানদিকে। ভেরিফাই ডিস্কে ক্লিক করার পর, ডিস্কের অনুমতি যাচাই করুন-এ ক্লিক করতে ভুলবেন না। সেইসাথে।

সিস্টেম পছন্দ সাড়া দিচ্ছে না:এটি ঠিক করার উপায় অনুশীলন করুন

ধাপ 3 । মেরামত ডিস্ক অনুমতিগুলি নিয়মিত চালান

মেরামত ডিস্ক অনুমতি চালানো হচ্ছে এমন কিছু যা আপনার নিয়মিত করা উচিত। এটি আপনার ম্যাকের জন্য ভাল জিনিস করবে। এটা মনে রাখবেন।

বিকল্প #2। ম্যাক রিস্টার্ট করুন এবং সেফ মোডে বুট করুন

সিস্টেম প্রেফারেন্স নট রেসপন্সিং এরর সমাধান করার জন্য এখানে আপনার দ্বিতীয় বিকল্প। আপনি যদি সিস্টেম পছন্দ বন্ধ করতে না পারেন, তাহলে কীভাবে ম্যাক সিস্টেম পছন্দকে আনফ্রিজ করতে হয় সে সম্পর্কে নীচের পদক্ষেপগুলি দেখুন৷

  1. আপনার Mac পুনরায় চালু করুন . পাওয়ার বোতামটি ধরে রাখুন। যখন আপনার Mac বন্ধ থাকে, তখন Shift চেপে ধরে এটিকে পুনরায় চালু করুন কীবোর্ডে কী। আপনি ম্যাক চাইম শুনতে পাবেন৷
  2. Shift চেপে ধরুন যতক্ষণ না আপনি স্ক্রিনে অ্যাপল লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ বোতাম।
  3. একটি নিরাপদ মোডে বুট করুন৷ . এটি কয়েক সেকেন্ড সময় নেবে৷
  4. একবার আপনার ম্যাক নিরাপদ মেজাজে চলে গেলে, আপনার সিস্টেম পছন্দের প্রতিক্রিয়া পেতে এটি আবার চালু করুন।

সিস্টেম পছন্দ সাড়া দিচ্ছে না:এটি ঠিক করার উপায় অনুশীলন করুন

বিকল্প #3। জোর করে প্রস্থান করুন সিস্টেম পছন্দ

আপনি সিস্টেম প্রেফারেন্স রেসপন্স না করার সমস্যাটি ঠিক করতে সিস্টেম থেকে প্রস্থান করতে বাধ্য করতে পারেন। আপনি কিভাবে একটি Mac এ সিস্টেম পছন্দগুলি পুনরায় সেট করবেন? নীচের ধাপগুলি আপনাকে দেখাবে কিভাবে আপনি ম্যাক সিস্টেম পছন্দকে আনফ্রিজ করতে পারেন৷

  1. শীর্ষ মেনুতে Apple লোগোতে ক্লিক করুন৷ তারপর জোর করে প্রস্থান করুন বেছে নিন ড্রপ-ডাউন তালিকা থেকে। বিকল্পভাবে, Command + Option + Escape টিপুন .
  2. ফোর্স কুইট অ্যাপ্লিকেশান উইন্ডো পপ আপ হবে৷ সিস্টেম পছন্দ-এ ক্লিক করুন . আপনি যখন এটিতে ক্লিক করবেন, তখন এটি বলবে যে এটি সাড়া দিচ্ছে না।
  3. অন্য একটি পপ-আপ উইন্ডো প্রদর্শিত হবে যা আপনাকে আপনার কর্ম নিশ্চিত করতে বলবে৷ নিশ্চিত করতে ফোর্স কুইট ট্যাবে ক্লিক করুন।
  4. খুলুন লাইব্রেরি উপরের মেনুতে Go এ ক্লিক করে। তারপর Preferences খুঁজুন ফোল্ডার এবং এটিতে ক্লিক করুন৷
  5. com.apple.desktop.plist লেবেলযুক্ত ফাইলটি দেখুন এবং ট্র্যাশে সরান। পরে ট্র্যাশ খালি করতে ভুলবেন না।

সিস্টেম পছন্দ সাড়া দিচ্ছে না:এটি ঠিক করার উপায় অনুশীলন করুন


  1. অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

  2. ম্যাক ক্যামেরা কাজ করছে না? ঠিক করার ৬টি উপায়

  3. ম্যাকে আইফোন হটস্পট কাজ করছে না তা ঠিক করার শীর্ষ 8টি উপায়

  4. Windows 10 টাস্ক ম্যানেজার সাড়া দিচ্ছে না? এখানে এটি ঠিক করার 4টি সহজ উপায় রয়েছে