কম্পিউটার

আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

আপনার ম্যাক ব্যতীত আপনার সমস্ত অ্যাপল ডিভাইস কি আইক্লাউডে ফটো সিঙ্ক করে? ওইটা বিরক্তিকর. অনেক কারণে এটি হতে পারে, যেমন ভুলভাবে কনফিগার করা সেটিংস, বাগ বা সমস্যা, ফটো লাইব্রেরি দুর্নীতি ইত্যাদি।

তাই আর কোনো ঝামেলা ছাড়াই, আসুন দেখি আপনার ম্যাককে আপনার iCloud ফটোগুলি আবার সিঙ্ক করা শুরু করতে আপনি কী করতে পারেন৷

1. iCloud ফটো সক্রিয় করুন

আপনি যদি সবেমাত্র আপনার Mac সেট আপ করা শেষ করে থাকেন, তাহলে আপনি iCloud ফটো সক্রিয় না করা পর্যন্ত আপনার ফটোগুলি সিঙ্ক হবে না৷ এটি কীভাবে করবেন তা এখানে:

  1. ফটো খুলুন অ্যাপ
  2. ফটো নির্বাচন করুন> পছন্দ মেনু বার থেকে।
  3. iCloud-এ স্যুইচ করুন ট্যাব করুন এবং iCloud Photos-এর পাশের বাক্সে চেক করুন .
আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

তারপরে আপনি এই Mac-এ অরিজিনাল ডাউনলোড করুন এর মধ্যে স্যুইচ করতে পারেন৷ এবং অপ্টিমাইজ ম্যাক স্টোরেজ উপ-বিকল্প পূর্ববর্তীটি আপনার ম্যাকে আপনার ফটো লাইব্রেরির সমস্ত আসল কপি ডাউনলোড করে, যখন পরবর্তীটি ডিস্কের স্থান সংরক্ষণ করতে কম-রেজোলিউশনের স্থানধারক ব্যবহার করে৷

প্রথমবারের জন্য আপনার ম্যাকের সাথে একটি ফটো লাইব্রেরি সিঙ্ক করতে কিছুটা সময় লাগতে পারে, তাই আপনার ছবিগুলি এখনই প্রদর্শিত হবে বলে আশা করবেন না৷

2. আপনার অ্যাপল আইডি পরীক্ষা করুন

আপনি একাধিক অ্যাপল আইডি অ্যাকাউন্ট ব্যবহার করেন? আপনি যে অন্যান্য ডিভাইসগুলির সাথে ফটো সিঙ্ক করতে চান সেই একই অ্যাকাউন্ট ব্যবহার করে আপনি আপনার Mac এ সাইন ইন করেছেন তা নিশ্চিত করা ভাল৷

এটি করতে, সিস্টেম পছন্দ খুলুন অ্যাপ এবং অ্যাপল আইডি নির্বাচন করুন . আপনি নিম্নলিখিত পৃষ্ঠায় তালিকাভুক্ত আপনার Apple ID পাবেন। তারপর, প্রয়োজন হলে, সাইন আউট ব্যবহার করুন৷ iCloud এর অধীনে বিকল্প অ্যাকাউন্ট পরিবর্তন করতে ট্যাব।

আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

দ্রষ্টব্য: iOS বা iPadOS ডিভাইসে, সেটিংস খুলুন অ্যাপ এবং আপনার অ্যাপল আইডি প্রকাশ করতে আপনার প্রোফাইলে আলতো চাপুন৷

3. ফটো অ্যাপ থেকে জোর করে প্রস্থান করুন

কখনও কখনও, macOS-এ ফটো অ্যাপ কোন আপাত কারণ ছাড়াই সিঙ্ক করা বন্ধ করতে পারে। জোর করে প্রস্থান করা এবং এটি পুনরায় খোলা সাধারণত এটি ঠিক করতে সহায়তা করে। এখানে কিভাবে:

  1. Apple খুলুন মেনু এবং জোর করে প্রস্থান করুন নির্বাচন করুন .
  2. ফটো নির্বাচন করুন .
  3. জোর করে প্রস্থান করুন ক্লিক করুন .
আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

ফটো পুনরায় চালু করুন ডক বা লঞ্চপ্যাড থেকে অ্যাপ এবং এটি আপনার ফটোগুলি আবার সিঙ্ক করা শুরু করে কিনা তা পরীক্ষা করুন৷

4. iCloud সিস্টেমের স্থিতি পরীক্ষা করুন

সার্ভার সাইডে আইক্লাউড ফটোতে কিছু ভুল নেই তা নিশ্চিত করাও একটি ভাল ধারণা। এটি করতে, Apple এর সিস্টেম স্ট্যাটাস পৃষ্ঠা খুলুন এবং ফটো-এর পাশে স্থিতি পরীক্ষা করুন৷ . আপনি যদি তালিকাভুক্ত কোনো সমস্যা দেখতে পান, তাহলে অ্যাপল সেগুলি সমাধান না করা পর্যন্ত অপেক্ষা করা ছাড়া আপনার আর কোনো উপায় নেই।

আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

5. আপনার ম্যাক পুনরায় চালু করুন

আপনার ম্যাক রিবুট করা এলোমেলো অ্যাপ এবং নেটওয়ার্ক-সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করতে পারে। যদি আপনি ইতিমধ্যে না করে থাকেন, তাহলে Apple খুলুন মেনু এবং পুনঃসূচনা নির্বাচন করুন . ফিরে লগ ইন করার সময় উইন্ডোজ পুনরায় খুলুন ছেড়ে দিন পুনঃসূচনা ক্লিক করার আগে বক্সটি টিক চিহ্নমুক্ত করা হয়েছে আবার।

আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

6. আরও কিছু জায়গা খালি করুন

আপনার Mac স্টোরেজ ফুরিয়ে যাওয়ার কাছাকাছি হলে, কিছু জায়গা খালি করা আপনার ফটোগুলিকে আবার সঠিকভাবে সিঙ্ক করতে সাহায্য করতে পারে৷ স্টোরেজ ম্যানেজমেন্ট প্যানেল (যা আপনি Apple খুলে অ্যাক্সেস করতে পারেন মেনু এবং এই ম্যাক সম্পর্কে নির্বাচন করা> সঞ্চয়স্থান> পরিচালনা করুন ) শুরু করার জন্য একটি চমৎকার জায়গা।

আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

সাইডবারে স্টোরেজ বিভাগগুলিতে খনন করার আগে সুপারিশগুলির মাধ্যমে আপনার উপায়ে কাজ করুন৷

7. DNS ক্যাশে ফ্লাশ করুন

একটি দূষিত বা অপ্রচলিত DNS (ডোমেন নেম সার্ভিস) ক্যাশে আপনার ম্যাককে Apple এর iCloud সার্ভারের সাথে সংযোগ করা থেকে আটকাতে পারে৷ সৌভাগ্যক্রমে, ডিএনএস ক্যাশে মুছে ফেলা আপনার ম্যাককে স্ক্র্যাচ থেকে প্রতিটি ওয়েব ঠিকানা সমাধান করতে বাধ্য করে। আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে:

  1. লঞ্চপ্যাড খুলুন এবং অন্যান্য নির্বাচন করুন> টার্মিনাল .
  2. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন:
    sudo killall -HUP mDNSResponder
  3. এন্টার টিপুন .
আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

8. ফটো লাইব্রেরি মেরামত করুন

যদি উপরের সমাধানগুলির কোনটিই সাহায্য না করে, তাহলে আপনার ফটো লাইব্রেরির মধ্যে সম্ভাব্য ত্রুটিগুলি ঠিক করার সময় এসেছে৷ আপনার Mac এর ফটো অ্যাপটি সেগুলি নিজেই সনাক্ত করতে এবং সংশোধন করতে সক্ষম৷ আপনি কীভাবে এটি করতে অনুরোধ করতে পারেন তা এখানে:

  1. ফটো থেকে প্রস্থান করুন অ্যাপ অ্যাপটি হিমায়িত দেখা দিলে, পরিবর্তে জোর করে প্রস্থান করুন।
  2. বিকল্প দুটোই ধরে রাখুন + Cmd কী এবং ফটো নির্বাচন করুন ডক বা লঞ্চপ্যাডে আইকন।
  3. মেরামত নির্বাচন করুন .
আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

লাইব্রেরির আকারের উপর নির্ভর করে, ফটো অ্যাপটি মেরামত করতে কিছুটা সময় নিতে পারে। এর পরে আপনার ফটোগুলি সিঙ্ক করা শুরু হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

9. সিঙ্ক সূচক মুছুন

আপনি ফটো অ্যাপের সিঙ্ক ডেটা ধারণ করে এমন সূচী ফাইলগুলি মুছে ফেলার চেষ্টা করতে পারেন৷ এটি আপনার ম্যাককে স্ক্র্যাচ থেকে আপনার সম্পূর্ণ ফটো লাইব্রেরি সিঙ্ক করতে অনুরোধ করবে। আপনি যদি এগিয়ে যেতে চান, এখানে কিভাবে:

  1. ফটো ছেড়ে দিন অ্যাপ
  2. ফাইন্ডার খুলুন অ্যাপ এবং আপনার ফটো লাইব্রেরি রয়েছে এমন ফাইলটি নির্বাচন করুন। ডিফল্টরূপে, আপনার এটি ছবিতে পাওয়া উচিত ফোল্ডার
  3. ফটো লাইব্রেরিতে কন্ট্রোল-ক্লিক করুন ফাইল করুন এবং প্যাকেজ বিষয়বস্তু দেখান নির্বাচন করুন .
  4. সম্পদ লেবেলযুক্ত ফোল্ডারগুলিতে যান৷> cpl> CloudSync.noindex .
  5. CloudSync.noindex ফোল্ডারের মধ্যে থাকা সমস্ত ফাইল মুছুন৷
  6. ফটো পুনরায় চালু করুন অ্যাপ
আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

10. অপারেটিং সিস্টেম আপডেট করুন

আপনার ম্যাকের অপারেটিং সিস্টেম আপডেট করা ফটো অ্যাপের একটি বগি ইন্সট্যান্সের কারণে সৃষ্ট সমস্যাগুলি প্রশমিত করতে সহায়তা করে৷ যদি সমস্যাটি চলতেই থাকে, এখন এটি করার চেষ্টা করুন:

  1. Apple খুলুন মেনু এবং এই ম্যাক সম্পর্কে নির্বাচন করুন .
  2. সফ্টওয়্যার আপডেট নির্বাচন করুন .
  3. এখনই আপডেট করুন নির্বাচন করুন .
আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

11. iCloud ফটো পুনরায় সক্রিয় করুন

আপনার Mac-এ iCloud ফটোগুলিকে অক্ষম এবং সক্ষম করা হলে তা আবার আপনার ফটোগুলিকে সঠিকভাবে সিঙ্ক করার জন্য ফটো অ্যাপটিকে ধাক্কা দিতে পারে৷

এটি করতে, ফটো খুলুন অ্যাপ এবং ফটো নির্বাচন করুন> পছন্দ মেনু বারে। তারপর, iCloud-এ স্যুইচ করুন ট্যাব এবং iCloud Photos-এর পাশের বক্সটি আনচেক করুন .

iCloud ফটো নিষ্ক্রিয় করার আগে আপনার কাছে আপনার ফটোগুলির একটি অনুলিপি iCloud এ ডাউনলোড করার বিকল্প আছে—ডাউনলোড করুন নির্বাচন করুন .

আপনার ম্যাকে সিঙ্ক হচ্ছে না আইক্লাউড ফটোগুলি ঠিক করার 11টি উপায়

আপনার ম্যাক রিস্টার্ট করুন। ফটো অ্যাপ্লিকেশানের পছন্দগুলি পুনরায় দেখার মাধ্যমে এটি অনুসরণ করুন৷ ফলক তারপর, iCloud Photos-এর পাশের বাক্সটি চেক করুন৷ আবার।

আবার সিঙ্কে আপনার Mac-এ ফটো অ্যাপ পান

উপরের ফিক্সগুলি আপনাকে ফটো অ্যাপটিকে আপনার ম্যাকে স্বাভাবিকের মতো আবার সিঙ্ক করা শুরু করতে সহায়তা করবে। আপনি যদি আবার একই সমস্যায় পড়েন, তবে উপরের কিছু দ্রুত সমাধানের মাধ্যমে চালানো নিশ্চিত করুন। উদাহরণস্বরূপ, জোর করে ফটোগুলি ছেড়ে দেওয়া, আপনার Mac পুনরায় চালু করা বা ফটো লাইব্রেরি মেরামত করা জিনিসগুলিকে বেশিরভাগ সময় সঠিক দিকে নিয়ে যেতে পারে৷

এটি বলেছে, দুর্বল ইন্টারনেট সংযোগ ম্যাকের সিঙ্ক সমস্যাগুলিও প্রবর্তন করতে পারে। আপনি যদি অন্যান্য অ্যাপের সাথেও ধীর ইন্টারনেট গতি লক্ষ্য করেন, তাহলে আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক অপ্টিমাইজ করতে কয়েক মিনিট সময় নিন।


  1. ম্যাক ক্যামেরা কাজ করছে না? ঠিক করার ৬টি উপায়

  2. ম্যাকে আইফোন হটস্পট কাজ করছে না তা ঠিক করার শীর্ষ 8টি উপায়

  3. iPhone ক্যালেন্ডার সিঙ্ক হচ্ছে না? ঠিক করার 11টি উপায়

  4. মেল অ্যাপ উইন্ডোজ পিসিতে সিঙ্ক হচ্ছে না ঠিক করার 4 উপায়