কম্পিউটার

ম্যাকে ফেসটাইম স্ক্রিন শেয়ারিং কাজ করছে না তা ঠিক করার 5 উপায়

এই সমস্যা সমাধানের নির্দেশিকাতে, আমরা এখন ম্যাকে কাজ করা FaceTime স্ক্রিন শেয়ারিং ঠিক করার সমস্ত উপায় রেখেছি।

ফেসটাইম অ্যাপল ইকোসিস্টেমের সবচেয়ে বিখ্যাত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি এবং iOS 15, iPadOS 15, এবং macOS মন্টেরি আপডেটের লঞ্চের সাথে, ফেসটাইম আগের চেয়ে আরও ভাল হয়ে উঠেছে। অ্যাপল স্ক্রিন শেয়ারিং ফিচার চালু করেছে যা অ্যাপল ব্যবহারকারীদের তাদের ম্যাক, আইফোন, বা আইপ্যাডের ডিভাইস স্ক্রিন ফেসটাইম কলের অন্যান্য যোগদানকারীদের সাথে শেয়ার করতে সক্ষম করে।

যদিও স্ক্রিন শেয়ারিং বৈশিষ্ট্যটি একটি স্বাগত সংযোজন, এমন সময় আছে যখন ব্যবহারকারীরা ফেসটাইম কলের সময় স্ক্রিন শেয়ারিং বৈশিষ্ট্যটি ব্যবহার করতে অক্ষম হয়৷ আপনি যদি সেই ব্যবহারকারীদের মধ্যে একজন হন যারা ফেসটাইম কলের সময় শেয়ারিং ব্যবহার করতে পারেন না, আপনি সঠিক জায়গায় আছেন। এই নিবন্ধে, আমরা সমস্ত সম্ভাব্য সমাধানগুলি উল্লেখ করেছি যা ম্যাক-এ কাজ করছে না ফিক্স ফেসটাইম স্ক্রিন শেয়ারিং সমাধানের জন্য কার্যকর হতে পারে। আপনি যদি আইওএস 15 ডিভাইসে চলমান আপনার আইফোনে স্ক্রিন শেয়ারিং বৈশিষ্ট্যটি কাজ করতে চান তবে নীচের নিবন্ধটি পড়ুন।

ম্যাকে ফেসটাইম স্ক্রিন শেয়ারিং কাজ করছে না তা ঠিক করার 5 উপায়
চিত্রের উৎস :আনস্প্ল্যাশ

ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

কিছু বড় সমস্যা সমাধানের হ্যাক চেষ্টা করার আগে, ইন্টারনেটের গতি পর্যালোচনা করা ভাল হবে। যদিও FaceTime ধীর ইন্টারনেট গতিতে ভয়েস কল সমর্থন করে, স্ক্রীন শেয়ারিং বৈশিষ্ট্য ব্যবহার করতে আপনার Mac এ ভালো ইন্টারনেট গতিতে অ্যাক্সেস থাকতে হবে।
নেটওয়ার্কের গতি উন্নত করতে আপনি আপনার রাউটার পুনরায় চালু করতে পারেন। আপনার যদি ডুয়াল-ব্যান্ড বা ট্রাই-ব্যান্ড রাউটার থাকে, তাহলে 2.4 গিগাহার্জ ফ্রিকোয়েন্সি ব্যান্ডে যানজট এড়াতে আপনি 5GHz Wi-Fi ফ্রিকোয়েন্সিতে স্যুইচ করতে পারেন।

FaceTime কে স্ক্রীন শেয়ার করার অনুমতি প্রদান করুন

আপনি যখন কলে প্রথমবার স্ক্রিন শেয়ারিং ফিচার ব্যবহার করতে চান, ফেসটাইম আপনাকে প্রয়োজনীয় স্ক্রিন শেয়ারিং ফিচার প্রদান করতে বলবে। আপনি যদি আকস্মিকভাবে অনুমতি পপ-আপ উপেক্ষা করেন, আপনি স্ক্রিন শেয়ারিং বৈশিষ্ট্যটি ব্যবহার করতে অক্ষম হবেন৷ সৌভাগ্যক্রমে, আপনি ম্যানুয়ালি ফেসটাইমে স্ক্রিন ভাগ করে নেওয়ার বৈশিষ্ট্যটিকে অনুমতি দিতে পারেন যাতে অন্যান্য অংশগ্রহণকারীরা ফেসটাইম কলের সময় আপনার ম্যাক স্ক্রীন দেখতে পারে। এখানে এটির পদক্ষেপগুলি রয়েছে:

  • মেনু বারের উপরের-বামে অবস্থিত Apple লোগো আইকনে আলতো চাপুন।
  • ড্রপ-ডাউন থেকে সিস্টেম পছন্দ বিকল্পটি বেছে নিন।
  • সিস্টেম পছন্দ উইন্ডোতে নিরাপত্তা এবং গোপনীয়তা বিকল্পে ক্লিক করুন।

ম্যাকে ফেসটাইম স্ক্রিন শেয়ারিং কাজ করছে না তা ঠিক করার 5 উপায়

  • গোপনীয়তা ট্যাবে স্যুইচ করুন এবং বাম দিকে অবস্থিত স্ক্রিন রেকর্ডিং বৈশিষ্ট্যটি বেছে নিন।
  • অনুমতি পরিবর্তনের জন্য স্ক্রীন অ্যাক্সেস করতে নীচে অবস্থিত লক আইকন টিপুন।
  • + আইকন টিপুন এবং আপনার Mac এর অ্যাপ্লিকেশন ফোল্ডারে যান।
  • অ্যাপ্লিকেশন তালিকায় ফেসটাইম খুঁজতে স্ক্রল করতে থাকুন।
  • অ্যাপটি চয়ন করুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করতে আবার লক আইকনে টিপুন।
  • এখন আপনার Mac এ FaceTime অ্যাপটি ছেড়ে দিন এবং এটি পুনরায় চালু করুন।

সঠিক ডিসপ্লে রেজোলিউশন নির্বাচন করুন

আপনি যদি উচ্চ-রেজোলিউশনের ম্যাকবুক বা ডেস্কটপের মালিক হন, তবে ফেসটাইম কলগুলিতে আপনার ম্যাক স্ক্রিন ভাগ করতে সমস্যা হতে পারে। আপনি যখন ইন্টারনেট সংযোগের সমস্যার সম্মুখীন হন তখন ডিসপ্লে রেজোলিউশন সমস্যা আরও খারাপ হয়। সৌভাগ্যক্রমে, অ্যাপল আপনার ম্যাকের ডিসপ্লে রেজোলিউশন পরিবর্তন করতে অন্তর্নির্মিত সেটিংস অফার করে। আপনি কীভাবে আপনার ম্যাকের ডিসপ্লে রেজোলিউশন পরিবর্তন করতে পারেন তা এখানে:

  • উপরে বামদিকে অ্যাপল আইকনে আলতো চাপুন এবং ড্রপ-ডাউন থেকে সিস্টেম পছন্দ বিকল্পটি বেছে নিন।
  • এখন ডিসপ্লে অপশন বেছে নিন।
  • এখন দেখুন স্ক্রীন রেজোলিউশন স্কেলে সেট করা আছে কিনা।

ম্যাকে ফেসটাইম স্ক্রিন শেয়ারিং কাজ করছে না তা ঠিক করার 5 উপায়

  • আপনি যদি আপনার Mac এ স্কেল করা রেজোলিউশন সেট করে থাকেন, তাহলে আপনার একটি কম ডিসপ্লে রেজোলিউশন নির্বাচন করা উচিত।
  • এখন আপনি একটি নিম্ন ডিসপ্লে রেজোলিউশন নির্বাচন করবেন বলে সমস্ত পাঠ্য বড় দেখাবে।

ডিভাইসটি সমর্থিত কিনা দেখুন

iOS 15 প্রকাশের সাথে সাথে, ফেসটাইম কলগুলি অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজেও সমর্থিত হবে, তবে একটি ধরা আছে। উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের তাদের প্ল্যাটফর্মের জন্য একটি ফেসটাইম অ্যাপ নেই। পরিবর্তে, তারা ওয়েব ব্রাউজারের মাধ্যমে ফেসটাইম কলে যোগ দিতে পারে। সুতরাং, তারা স্ক্রিন শেয়ারিং বৈশিষ্ট্য সহ বেশ কয়েকটি ফেসটাইম বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে পারে না।

সুতরাং, যদি অংশগ্রহণকারীদের মধ্যে কেউ একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা উইন্ডোজ ডেস্কটপের মাধ্যমে কলে অংশ নেয়, তবে তারা আপনার স্ক্রিন দেখতে পারবে না এবং এটি সম্পর্কে আপনি কিছুই করতে পারবেন না।

ম্যাকে ফেসটাইম স্ক্রিন শেয়ারিং কাজ করছে না তা ঠিক করার 5 উপায়

আপনার অপারেটিং সিস্টেম কি স্ক্রিন শেয়ারিং সমর্থন করে?

এখন পর্যন্ত আপনি সচেতন যে ফেসটাইম কলের সময় আপনার স্ক্রিন ভাগ করা শুধুমাত্র Apple ডিভাইসেই সম্ভব। আপনার আরও জানা উচিত যে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য আপনার Apple ডিভাইসটি iOS 15, iPadOS 15, এবং macOS Monterey 12.0 বা তার উপরে চলমান হওয়া উচিত।
অতএব, আপনার Mac-এ স্ক্রিন শেয়ারিং বৈশিষ্ট্য ব্যবহার করতে, আপনার Mac আপডেট করা উচিত macOS মন্টেরে বা আরও সাম্প্রতিক সংস্করণে।

উপসংহার

ফেসটাইম স্ক্রিন শেয়ারিং ম্যাকে কাজ করছে না তা ঠিক করার জন্য এখানে আমরা আমাদের গাইডের শেষে পৌঁছেছি। আপনার ডিভাইস যদি FaceTime-এ স্ক্রিন শেয়ারিং বৈশিষ্ট্য সমর্থন করে তবে এটি এখন কার্যকর হবে। উপরের কোন পদ্ধতিটি আপনার জন্য কাজ করেছে? কমেন্টে আমাদের জানান।


  1. প্রিন্ট স্ক্রীন উইন্ডোজ 10 এ কাজ করছে না? এটি ঠিক করার 7টি উপায়!

  2. ফেসটাইম ক্যামেরা কাজ করছে না? iPhone, iPad এবং Mac

  3. ম্যাক ক্যামেরা কাজ করছে না? ঠিক করার ৬টি উপায়

  4. ম্যাকে আইফোন হটস্পট কাজ করছে না তা ঠিক করার শীর্ষ 8টি উপায়