কম্পিউটার

আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্ট সীমিত করা হয়েছে:ফিশিং ইমেল এড়িয়ে চলুন

আজকাল অনেক কেলেঙ্কারী আছে। এমনকি যদি আপনি মনে করেন যে আপনি এই অনলাইন স্ক্যাম সম্পর্কে যথেষ্ট জানেন, আপনি খুব বেশি নিশ্চিত হতে পারবেন না। এই স্ক্যামগুলির মধ্যে কিছু খুব বাস্তব দেখায় যে আপনি কেবল একটির জন্য পড়ে যেতে পারেন।

পেপ্যাল ​​ব্যবহারকারীরা এই স্ক্যাম থেকে রেহাই পায় না। হৃদয়হীন স্ক্যামাররা পেপ্যাল ​​অ্যাকাউন্ট হ্যাক করতে বেরিয়েছে। তারা একটি এলোমেলো ইমেল পাঠায় যাতে বলা হয়, আপনার পেপাল অ্যাকাউন্ট সীমিত করা হয়েছে .

দুর্ভাগ্যবশত, ইমেল খুব বাস্তব দেখায়. এটি পেপ্যাল ​​লোগো এবং পেপ্যাল ​​ব্যবহারকারীর ক্লিক করার জন্য একটি লিঙ্ক সহ সম্পূর্ণ আসে। একবার লিঙ্কটিতে ক্লিক করা হলে, অ্যাকাউন্টটি আপস করা হয়।

পেপ্যাল ​​ব্যবহারকারীকে একটি সন্দেহজনক সাইটে নিয়ে যাওয়া হয় যেখানে সে ব্যক্তিগত তথ্য ভাগ করে নেয়। দুর্ভাগ্যবশত, এটি কিছু ধূর্ত স্ক্যামারদের হাতে শেষ হয় যারা চুরি করতে বেরিয়েছে।

সুতরাং, আপনি যদি একজন পেপ্যাল ​​ব্যবহারকারী হন তবে সাবধান হন। এর জন্য পড়ে যাবেন না। আপনার ব্যক্তিগত তথ্য শেয়ার করার ক্ষেত্রে সতর্ক থাকুন এবং আপনার ইনবক্সে যে কোনো লিঙ্কে ক্লিক করবেন না।

পার্ট 1। পেপ্যাল ​​অ্যাকাউন্ট লিমিটেড বলে ফিশিং ইমেলের দিকে একটি কাছ থেকে দেখুন

আপনি যদি পেপ্যাল ​​অ্যাকাউন্ট লিমিটেড বলে ফিশিং ইমেলটি না দেখে থাকেন তবে আপনি ভাগ্যবান। এর মানে হল স্ক্যামারদের এখনও আপনার ইমেল ঠিকানা নেই৷

শীঘ্রই তারা এটি পাবে, এটি নিশ্চিত। মনে রাখবেন এই স্ক্যামাররা বেশ স্মার্ট। সত্যি বলতে, তারা আমাদের বেশিরভাগের চেয়ে অনেক বেশি স্মার্ট। তাদের ইমেল ঠিকানাগুলি ধরে রাখার উপায় এবং উপায় রয়েছে। আপনার ইমেল ঠিকানা অন্তর্ভুক্ত.

অতএব, খুব বেশি আত্মতুষ্ট হবেন না। পেপাল অ্যাকাউন্ট লিমিটেড বলে এই নির্দিষ্ট ফিশিং ইমেলটি পাওয়া আপনার পক্ষে অসম্ভব নয়৷

পেপ্যাল ​​থেকে একটি ফিশিং ইমেলের লাল পতাকা।

#1. এটি আপনার ইনবক্সে প্রদর্শিত হয়

ইমেল, আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্ট সীমিত করা হয়েছে, আপনার ইনবক্সে প্রদর্শিত হবে৷ এটাই উপেক্ষা করা কঠিন করে তোলে। স্ক্যামাররা খুব স্মার্ট যে তারা এটি সরাসরি ইনবক্সে পাঠাতে সক্ষম হয় স্প্যাম ফোল্ডারে নয়। এটি অবিলম্বে স্প্যাম ফোল্ডারে সরানো নিশ্চিত করুন৷ তারপর সেখান থেকে মুছে ফেলুন।

আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্ট সীমিত করা হয়েছে:ফিশিং ইমেল এড়িয়ে চলুন

#2। আপনাকে ব্যক্তিগত তথ্য আপডেট করতে বলে

ইমেলের মূল অংশটি বলবে যে আপনার অ্যাকাউন্টের সীমা তুলতে আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য আপডেট করতে হবে। এটি আরও বলবে যে এটি নিজের নিরাপত্তার জন্য, যা এটিকে খুব বিভ্রান্তিকর করে তোলে৷

উপরন্তু, স্ক্যামাররা খুব স্মার্ট যে তারা পেপ্যাল ​​লোগো প্রতিলিপি করতে সক্ষম।

#3. ইমেল ঠিকানাটি নোট করুন এবং লিঙ্কে ক্লিক করা এড়িয়ে চলুন

ইমেলটি পড়ার পরে, আপনি এটি সম্পর্কে আশ্চর্য হতে চলেছেন। এটি অনবদ্য ব্যাকরণ সহ খুব বাস্তব দেখায়। এটি আপনাকে বোকা হতে দেবেন না। আপনার কার্সারটি ইমেলের শীর্ষে নিয়ে যান এবং প্রেরকের ইমেল ঠিকানাটি পরীক্ষা করুন৷

আপনি লক্ষ্য করবেন যে এটি PayPal দ্বারা পাঠানো হয়নি। এড়ানোর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এখানে ক্লিক করুন ট্যাব। সেই ট্যাবে ক্লিক করবেন না। একমাত্র জায়গা যেখানে আপনি নিরাপদে আপনার ব্যক্তিগত তথ্য আপডেট করতে পারেন তা হল PayPal ওয়েবসাইটে।

আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্ট সীমিত করা হয়েছে:ফিশিং ইমেল এড়িয়ে চলুন

অংশ 2. আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্ট সীমিত ইমেল করা হলে কি করবেন

আপনি যদি ফিশিং ইমেলের লিঙ্কে ক্লিক করেন তবে আতঙ্কিত হবেন না। যদিও এটি করা থেকে বলা সহজ, তবে আপনাকে শান্ত থাকতে হবে।

আপনার পেপাল অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ ফিরে পেতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে PayPal-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান। একবার আপনি লগ ইন করলে, উপরের দিকে, স্ক্রিনের ডানদিকে গিয়ার আইকনে ক্লিক করুন এবং প্রোফাইলে ক্লিক করুন৷
  2. অবিলম্বে আপনার পাসওয়ার্ড পরিবর্তন করুন। স্ক্রিনের ডানদিকে আপনি যে পরিবর্তনটি দেখতে পাচ্ছেন সেটিতে ক্লিক করুন৷
  3. যদি, আপনার অ্যাকাউন্টে আপস করা হয়, তাহলে +1-402-935-2050 নম্বরে PayPal গ্রাহক পরিষেবাতে কল করুন। পেপ্যালের গ্রাহক সমর্থন খুবই মানানসই। আপনি তাদের ইমেলও করতে পারেন।

  1. আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা হয়েছে. অনুগ্রহ করে আপনার সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দেখুন [সমাধান]

  2. আমার ওয়েবসাইট কি হ্যাক হয়েছে? কিভাবে চেক করবেন আপনার ওয়েবসাইট হ্যাক হয়েছে কিনা

  3. ব্লুহোস্ট অ্যাকাউন্ট সাসপেনশন ঠিক করা – আপনার ব্লুহোস্ট অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা হয়েছে

  4. আপনার অ্যাকাউন্ট অ্যাপ স্টোর এবং আইটিউনসে নিষ্ক্রিয় করা হয়েছে (স্থির করা হয়েছে)