কম্পিউটার

ম্যাকবুক প্রো কীবোর্ড কাজ করছে না এর শীর্ষ সমাধান

MacBook Pros হল একটি উচ্চ-কার্যক্ষমতাসম্পন্ন ল্যাপটপের সমস্ত বৈশিষ্ট্য-নির্ভরযোগ্য, টেকসই, এবং ভাল-ডিজাইন সহ একটি দুর্দান্ত মূল্যে একটি মুক্তা৷ কিন্তু Apple-এর ল্যাপটপগুলো অনেক পাপ লুকিয়ে রাখে, এবং এটা শুধু একগুঁয়ে প্রজাপতি কীবোর্ড নয়।

আমি ফ্রিল্যান্সার বা বিখ্যাত কোম্পানির কর্মচারীদের সম্পর্কে হাজার হাজার টুইট এবং ফোরাম পোস্টে হোঁচট খেয়েছি একটি জ্যামড কীবোর্ডের কারণে। অতি-চর্মসার প্রজাপতি কীবোর্ড অত্যন্ত দুর্বল। ধূলিকণা একটি চাবি ক্ষতি করতে পারে. MacBook Pro মালিকরা রিপোর্ট করেছেন যে কীস্ট্রোক নিবন্ধন করতে ব্যর্থ হয়েছে বা একই কী দুটি টাইপ করতে ব্যর্থ হয়েছে।

ম্যাকবুক প্রো কীবোর্ড কাজ করছে না সমস্যা সমাধানের জন্য এই ব্যাপক নির্দেশিকা স্টার্টআপে সমস্যাগুলির নীচে ডুব দেবে এবং একটি নতুন চোখ দিয়ে সমাধান করবে৷

পার্ট 1. সাধারণ ম্যাকবুক কীবোর্ড সমস্যার কারণগুলি প্রভাবিত লাইনআপ

প্রতিবেদিত সমস্যাগুলি

2015 সালে নতুন ম্যাকবুকগুলির সাথে উন্মোচিত বাটারফ্লাই মেকানিজম কীবোর্ডের আবির্ভাবে, ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে সাধারণ ম্যাকবুক প্রো কীবোর্ডটি পুনরাবৃত্তি অক্ষর বা সম্পূর্ণ ব্যর্থতার মতো সমস্যাগুলি কাজ করছে না৷ বেশিরভাগ ব্যবহারকারী দেখেছেন যে ম্যাকবুক প্রো-এর একটি নির্দিষ্ট কী বন্ধ হয়ে গেছে। দুঃস্বপ্নের পরিস্থিতিতে, স্পেসবার এবং শিফট কী আটকে যায় বা প্রতিক্রিয়াহীন হয়ে যায়।

2018 সালে আত্মপ্রকাশ করা MacBook Pro একটি উচ্চতর তৃতীয় প্রজন্মের বাটারফ্লাই কীবোর্ডের সাথে আসে। তৃতীয় প্রজন্মের সংস্করণগুলির প্রতিটি কীর নীচে একটি পাতলা সিলিকন বাফার রয়েছে। এটি ধুলোকে আটকাতে এবং কীগুলিতে এর অনুপ্রবেশ রোধ করতে একটি প্রবেশ-প্রুফিং স্তর হিসাবে কাজ করে৷

অ্যাপল তৃতীয় প্রজন্মের বাটারফ্লাই কীবোর্ডটিকে ডাস্টপ্রুফ বলে দাবি করেছে তবে সত্য থেকে আর কিছুই হতে পারে না। 2018 MacBook Pro কাজ করা বন্ধ করে দেয় এবং এখনও কীবোর্ড এবং ট্র্যাকপ্যাড সমস্যার শিকার হয়। প্রতিক্রিয়া হিসাবে, Apple 2019 MacBook Pros-কে একটি অভিনব ঝিল্লি দিয়ে ঠেলে দিয়েছে যা দাবি করে যে সমস্যাগুলি সমাধান করে৷

নতুন সীম স্পর্শে পরিষ্কার এবং মসৃণ। কী সুইচের উপরে ধাতব গম্বুজে চতুর পরিবর্তন সহ পলিঅ্যাসিটিলিনের মতো দেখতে ব্যবহৃত উপাদানগুলি। এটি অকাল পরিধান, বাউন্স-ব্যাক এবং যান্ত্রিক ব্যর্থতার মতো ত্রুটিগুলি দূর করার জন্য ডিজাইন করা হয়েছে।

ম্যাকবুক প্রো কীবোর্ড কাজ করছে না এর শীর্ষ সমাধান

কীবোর্ড ব্যর্থতার কারণগুলি

কেন আমার Apple কীবোর্ড কাজ করছে না? আপেলের বাটারফ্লাই কীবোর্ডগুলি ছোট কণা যেমন টুকরো টুকরো এবং অতিরিক্ত গরম হওয়ার কারণে ব্যর্থ হয়। MacBook Pro কীবোর্ড এবং ট্র্যাকপ্যাডের কাজ না করার সমস্যাটির মূলে দেখা যাচ্ছে যে যদি একটি চাবির নিচে ধুলোর দানা পড়ে, তাহলে তা সমস্ত দিক থেকে খোঁচাকে দমন করে এবং চাবিটিকে থামিয়ে দেয়৷

সবচেয়ে খারাপ, এটি পরিষ্কারের জন্য আলাদা করা যায় না কারণ এই পুরো কীবোর্ডের একটি প্রতিস্থাপনের প্রয়োজন। ঘরে হাতি হল প্রজাপতি প্রযুক্তি ম্যাকবুক প্রো 2016-এর অবিচ্ছেদ্য অংশ। প্রজাপতি সিস্টেম পূর্ববর্তী কাঁচি প্রক্রিয়ার তুলনায় একটি চাবিতে চাপকে আরও সমানভাবে ছড়িয়ে দেয়। গুরুত্বপূর্ণভাবে, প্রজাপতির নকশা একটি চাটুকার কীবোর্ড এবং স্লিমার বডিওয়ার্ক তৈরি করে।

কোন MacBook পেশাদার প্রভাবিত?

  • ম্যাকবুক প্রো (13”, 2016, টু থান্ডারবোল্ট 3 পোর্ট)
  • ম্যাকবুক প্রো (13”, 2017, টু থান্ডারবোল্ট 3 পোর্ট)
  • ম্যাকবুক প্রো (13”, 2016, ফোর থান্ডারবোল্ট 3 পোর্ট)
  • ম্যাকবুক প্রো (13”, 2017, ফোর থান্ডারবোল্ট 3 পোর্ট)
  • ম্যাকবুক প্রো (15”, 2016) ম্যাকবুক প্রো (15-ইঞ্চি, 2017)
  • ম্যাকবুক প্রো (13”, 2018, ফোর থান্ডারবোল্ট 3 পোর্ট) (মে 2019 এ প্রোগ্রামে প্রবর্তিত)
  • ম্যাকবুক প্রো (15”, 2018) (মে 2019 এ প্রোগ্রামে প্রবর্তিত)
  • ম্যাকবুক প্রো (13”, 2019, ফোর থান্ডারবোল্ট 3 পোর্ট) (মে 2019 এ প্রোগ্রামে প্রবর্তিত)
  • ম্যাকবুক প্রো (15”, 2019) (মে 2019 এ প্রোগ্রামে প্রবর্তিত)

ম্যাকবুক প্রো কীবোর্ড কাজ করছে না এর শীর্ষ সমাধান

পার্ট 2। ম্যাকবুক প্রো কীবোর্ড কাজ করছে না সমস্যার সমাধান করা

কীবোর্ড প্রতিক্রিয়াশীল, আটকে বা পুনরাবৃত্তি হলে কী করবেন?

আমি কিভাবে আমার MacBook Pro কীবোর্ড আনফ্রিজ করব? ম্যাকবুক প্রো মালিকদের অ্যাপলের গ্রাহক সহায়তা বা কোম্পানির খুচরা দোকানে মেরামতের বিকল্পগুলি বেছে নেওয়া উচিত। প্রকৃতপক্ষে, Apple সমস্ত প্রজাপতি কীবোর্ড কভার করে এবং দ্রুত সমাধান পেতে আপনার সমস্যা হওয়া উচিত নয়৷

অ্যাপল সামনের বার্নারে ম্যাকবুক প্রো এবং ম্যাকবুক কীবোর্ড মেরামত করেছে এবং ল্যাপটপগুলিকে রক্ষণাবেক্ষণের সুবিধায় না পাঠিয়ে দোকানে কাজ করার জন্য তার খুচরা কর্মীদের প্রয়োজন, যা বেশি সময় নেয়। অ্যাপল ইঙ্গিত দিয়েছে যে এটি গ্রাহকের অভিজ্ঞতা উন্নত করতে ম্যাকবুক কীবোর্ড মেরামতের জন্য পরের দিনের টার্নঅ্যারাউন্ড ডিল চালু করবে।

কখনও কখনও, একটি চাবির নীচে একটি বড় টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো টুকরো কিছু ব্যবহারকারী টুকরো টুকরো টুকরো টুকরো করা এবং এর কার্যকারিতা পুনরুদ্ধার করার জন্য কীটি মুচড়ে দিয়ে এটিকে ক্র্যাক করে, এবং অ্যাপল আপনাকে সংকুচিত বায়ু দিয়ে এটি মুছে ফেলার পরামর্শ দেয়।

এই কীবোর্ডের সমস্যাটি সমাধান করতে, সংকুচিত বাতাসের ক্যান এবং বায়ুপ্রবাহ নিয়ন্ত্রণ করতে একটি ডিসপেনসার দিয়ে টুল আপ করুন। নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. আপনার MacBook Pro কে 75-ডিগ্রি কোণে কাত করুন .
  2. কীবোর্ড স্প্রে করে সংকুচিত বায়ু পরিচালনা করুন একটি বাম থেকে ডান আন্দোলনে৷
  3. আপনার ল্যাপটপকে ডান দিকে ঘুরিয়ে দিন এবং উভয় দিকেই কীবোর্ড লক্ষ্য করুন।
  4. মেশিনটি তার বাম দিকে উল্টে দিয়ে পুনরাবৃত্তি করুন।

আপনার সিস্টেমকে আপ-টু-ডেট রাখুন

আমি কীভাবে প্রতিক্রিয়াহীন কীবোর্ড কীগুলি ঠিক করব? আপনার মেশিন আপ-টু-ডেট থাকলে অপ্রচলিত ফার্মওয়্যার, অপারেটিং সিস্টেম এবং ড্রাইভারগুলি পায় যা আপনার বুক থেকে কীবোর্ডের কার্যকারিতাকে প্রভাবিত করে। আপডেট পেতে, অ্যাপ স্টোর চালু করুন এবং আপডেট আইকনে চাপুন। আপনি যদি আপডেটগুলি দেখতে পান, ইনস্টল করতে আপডেট বিকল্পে ক্লিক করুন৷ .

অনুরূপ শিরায়, স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি পরীক্ষা করতে আপনার MacBook Pro কনফিগার করুন৷ এটি করতে, সিস্টেম পছন্দগুলি> অ্যাপ স্টোরে যান এবং “আপডেটগুলির জন্য স্বয়ংক্রিয়ভাবে পরীক্ষা করুন "ক্ষেত্র।


  1. ম্যাকবুক ক্যামেরা কাজ করছে না? এই 9টি সমাধান চেষ্টা করুন

  2. MacBook Air/MacBook Pro/MacBook যখন আনপ্লাগ করা হয় তখন বন্ধ করে দিন

  3. Windows 10 - 10 কাজের সমাধানে ব্রাউজার কাজ করছে না সমস্যা সমাধান করুন

  4. ল্যাপটপ কীবোর্ড বা টাচপ্যাড কাজ করছে না? সমস্যার সাধারণ সমাধান