কম্পিউটার

ম্যাকের জন্য সেরা ভিসিডি প্লেয়ারগুলি আপনার এই 2021 সালে চেষ্টা করা উচিত

একটি ম্যাক একটি VCD খেলতে পারেন? হ্যাঁ এটা পারি. আপনি যদি এখনও না শুনে থাকেন; একটি ম্যাকের জন্য ভিসিডি প্লেয়ার আছে৷ . সুতরাং, আপনার যদি এখনও আপনার পুরানো কিছু ভিসিডি আপনার বাড়িতে কোথাও লুকিয়ে থাকে তবে সেগুলি ফেলে দেবেন না। আপাতত এখন না.

তাদের ধরে রাখুন কারণ আপনি দেখতে পাচ্ছেন যে তাদের মধ্যে কী রয়েছে। আপনি সকলের জন্যই জানেন, আপনার কিছু পুরানো ভিসিডিতে কিছু সিনেমা রয়েছে বা এমনকি কিছু পুরানো পারিবারিক ভিডিও রয়েছে যা আপনি খুঁজছেন। এগুলি এখনও নিক্ষেপ করবেন না। ম্যাকের জন্য কিছু শীর্ষ VCD প্লেয়ার আছে। তাই, আপনি আপনার ম্যাকে ভিসিডি-এর বিষয়বস্তু দেখতে পারেন। কিভাবে শীতল হয়?

পার্ট 1. ভিসিডি কি?

একটি ভিসিডি বা ভিডিও সিডি ফাইল ফরম্যাট নব্বই দশকের শুরুতে একটি বড় হিট ছিল। চলচ্চিত্রগুলি ভিসিডিতে সংরক্ষণ করা হয়েছিল এবং সর্বত্র বিক্রি হয়েছিল। যেহেতু একটি VCD সাধারণত একটি 70-মিনিটের ভিডিও বা ফিল্ম ধারণ করতে পারে , আপনি সাধারণত দুটি ডিস্ক সঙ্গে শেষ হবে. এই কারণেই আপনি যখনই ভিসিডিতে সিনেমা কিনবেন তখন আপনার কাছে সবসময় দুটি ডিস্ক থাকবে। এটি বিরক্তিকর হতে পারে কারণ আপনি সঞ্চয় করার জন্য প্রচুর ডিস্ক নিয়ে শেষ করবেন।

ম্যাকের জন্য সেরা ভিসিডি প্লেয়ারগুলি আপনার এই 2021 সালে চেষ্টা করা উচিত

একটি ভিসিডি একটি স্ট্যান্ডার্ড সিডি বা ডিভিডির মতো। দুর্ভাগ্যবশত, তারা আঙুলের ছাপ থেকে আঁচড়ের প্রবণতা বেশি। তাদের যত বেশি স্ক্র্যাচ রয়েছে, দীর্ঘমেয়াদে তাদের অকেজো হওয়ার সম্ভাবনা তত বেশি। সুতরাং, যদি এখনও আপনার কিছু পুরানো ভিসিডি আপনার বাড়িতে কোথাও লুকিয়ে থাকে, যান এবং সেগুলি পরীক্ষা করুন। দেখুন কিভাবে তারা বছরের পর বছর ধরে ধরে রেখেছে।

সেগুলি ভালভাবে পচে যাওয়ার আগে, সেগুলিকে আপনার Mac এ চালান এবং সেগুলিকে ডিজিটালভাবে সংরক্ষণ করুন৷ এইভাবে, আপনার ভিডিসির বিষয়বস্তু সংরক্ষিত হয়। আপনার জন্য ভাগ্যবান, একটি ভিসিডি প্লেয়ার রয়েছে যা আপনি আপনার ম্যাকে ব্যবহার করতে পারেন। আপনি আপনার Mac-এর জন্য VCD প্লেয়ার হিসেবে কী ব্যবহার করতে পারেন তা দেখতে পড়া চালিয়ে যান৷

পার্ট 2। ম্যাকের জন্য সেরা ভিসিডি প্লেয়ার কি?

কিভাবে একটি VCD প্লেয়ার ব্যবহার করতে হয় তা শেখার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার Mac এ VCD প্লেয়ারের জন্য পর্যাপ্ত জায়গা আছে। যদি না হয়, তাহলে আপনার ম্যাকে শোধনযোগ্য স্থান অপসারণ করা উচিত। এবং তারপরে আপনাকে নিশ্চিত করতে হবে যে ভিসিডি আপনার ম্যাকের মধ্যে প্লাগ করা আছে। যদি আপনার ম্যাকের অভ্যন্তরীণ সিডি প্লেয়ার থাকে তবে ভাল। যদি তা না হয়, তাহলে ম্যাকের জন্য একটি VCD প্লেয়ার ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে একটি বাহ্যিক সিডি প্লেয়ার পেতে হবে৷

বিকল্প #1। এলমিডিয়া প্লেয়ার

Eltima দ্বারা Elmedia Player নামে একটি প্রোগ্রাম আছে। এটি বলার সাথে সাথে, আপনি কীভাবে ম্যাকের জন্য এই ভিসিডি প্লেয়ারটি ব্যবহার করতে পারেন তা শিখতে আপনি এখন নীচের পদক্ষেপগুলি পড়া চালিয়ে যেতে পারেন।

ধাপ 1. এলমিডিয়া প্লেয়ার অনুসন্ধান করুন

আপনার ম্যাকে আপনার ফাইন্ডারে যান এবং ম্যাকের জন্য এলমিডিয়া প্লেয়ারে টাইপ করুন। অনুসন্ধান শুরু করতে আপনার কীবোর্ডে এন্টার টিপুন। আপনি যখন ফলাফলের পৃষ্ঠায় যান, আপনি যে প্রথম লিঙ্কটি দেখতে পান সেটিতে ক্লিক করুন।

ধাপ 2. আপনি কোন ডাউনলোড বোতামে ক্লিক করতে চান তা চয়ন করুন

আপনি একটি বিনামূল্যে ডাউনলোড বা একটি অর্থপ্রদান ডাউনলোড করতে পারেন. আপনি যদি প্রোগ্রামটি চেষ্টা করে দেখতে চান তবে আপনি বিনামূল্যে ডাউনলোডে ক্লিক করতে পারেন। প্রোগ্রামটি এমন কিছু যা আপনি দীর্ঘমেয়াদে ব্যবহার করবেন কিনা তা দেখার এটি সর্বোত্তম উপায়। আপনি সবসময় পরে আপগ্রেড করতে পারেন.

ধাপ 3. প্রোগ্রামটি ইনস্টল করুন

একবার আপনি ডাউনলোড করা হয়ে গেলে, আপনাকে এটি ইনস্টল করতে হবে। আপনার কার্সার ডকে নিয়ে যান এবং Folx সন্ধান করুন। ইনস্টল করা শুরু করতে এটিতে ক্লিক করুন। মুক্ত মোডে অবিরত ক্লিক করুন . Folx ডাউনলোড ম্যানেজার স্ক্রীনের সাথে একটি ছোট পপ-আপ উইন্ডো প্রদর্শিত হবে যা দেখতে ঠিক iTunes এর মতো। ছোট পপ-আপ উইন্ডোতে, Continue in Free mode বোতামে ক্লিক করুন।

ধাপ 4. এলমিডিয়া প্লেয়ারটি সন্ধান করুন

আপনি Folx ডাউনলোড ম্যানেজার স্ক্রিনে Elmedia Player পাবেন। এটিতে ক্লিক করুন। আরেকটি পপ-আপ উইন্ডো আসবে। সম্মত বোতামে ক্লিক করুন . আপনাকে অন্য একটি উইন্ডোতে নিয়ে যাওয়া হবে যেখানে আপনি এলমিডিয়া প্লেয়ারটিকে সরাসরি অ্যাপ্লিকেশন ফোল্ডারে টেনে আনতে পারবেন।

ম্যাকের জন্য সেরা ভিসিডি প্লেয়ারগুলি আপনার এই 2021 সালে চেষ্টা করা উচিত

ধাপ 5. ভিসিডি চালান

এলমিডিয়া প্লেয়ার খুলুন। আপনি এটি অ্যাপ্লিকেশন ফোল্ডার থেকে খুলতে পারেন। একবার আপনি এটি খুললে, আপনার কার্সারটি উপরের মেনুতে নিয়ে যান এবং ফাইলে ক্লিক করুন। লাইব্রেরিতে যোগ করুন এ ক্লিক করুন . আরেকটি পপ-আপ উইন্ডো আসবে যেখানে আপনি আপনার ভিসিডি খুলতে পারবেন। এটি করতে, আপনার কার্সারটি পপ-আপ উইন্ডোর বাম দিকে নিয়ে যান এবং ভিডিওসিডিতে ক্লিক করুন। আপনি যে ভিসিডিটি খেলতে চান তা চয়ন করুন এবং এটিতে ক্লিক করুন।

বিকল্প #2। ম্যাক ভিসিডি এক্স

ম্যাক টুলের জন্য আরেকটি ভিসিডি প্লেয়ার যা আপনাকে আপনার পুরানো ভিসিডিগুলি চালাতে সাহায্য করতে পারে তা হল ম্যাক ভিসিডি এক্স৷ এই ভিডিও প্লেয়ারটি একটি ভিসিডিতে আপনার প্রয়োজনীয় সমস্ত বৈশিষ্ট্য নিয়ে গর্ব করে৷ এর দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এটি অনেকগুলি ভিডিও ফর্ম্যাটের সাথে সামঞ্জস্যপূর্ণ। আপনি এটি পূর্ণ স্ক্রিনেও খেলতে পারেন। এটি কীভাবে ব্যবহার করবেন তার ধাপগুলি নীচে দেওয়া হল।

ধাপ 1. অ্যাপ ডাউনলোড করুন

মনে রাখবেন যে আপনি যদি বিনামূল্যে ট্রায়াল ডাউনলোড করেন তবে আপনি এটিতে শুধুমাত্র 5 মিনিটের ভিডিও চালাতে পারবেন। অ্যাপটি ইনস্টল করুন এবং খুলুন।

ধাপ 2। বৈশিষ্ট্য পর্যালোচনা করুন

প্লেব্যাক উইন্ডোটি একবার দেখুন এবং আপনি এটি দিয়ে কী করতে চান তা নির্বাচন করুন৷ এমনকি আপনি নিয়ন্ত্রণ বিকল্পগুলি সামঞ্জস্য করতে পারেন৷ অ্যাপের।

ধাপ 3. ভিসিডি চালান

একবার আপনি সেটিংস সামঞ্জস্য করার পরে, আপনি VCD প্লে করতে পারেন. নিশ্চিত করুন যে ভিসিডিটি একটি বাহ্যিক প্লেয়ারে ঢোকানো হয়েছে।

ধাপ 4. ভিসিডি সংরক্ষণ করুন

ম্যাক ভিসিডি এক্স দিয়ে, আপনি আপনার ম্যাকে ভিসিডি সংরক্ষণ করতে পারেন। আপনাকে শুধু অ্যাপটির ভিডিও সংরক্ষণ বৈশিষ্ট্য সামঞ্জস্য করতে হবে এবং VCD কুইকটাইমে সংরক্ষিত হবে .

বিকল্প #3। ভিএলসি মিডিয়া প্লেয়ার

ভিএলসি কি ম্যাকের জন্য উপলব্ধ? ভিএলসি প্লেয়ার কি ভিসিডি চালায়? কুইকটাইম প্লেয়ারের মতো, VLC মিডিয়া প্লেয়ার হল Mac-এর জন্য একটি বিনামূল্যের VCD প্লেয়ার যা আপনি আপনার VCD গুলি চালাতে ব্যবহার করতে পারেন৷ এটি একটি খুব জনপ্রিয় অ্যাপ এবং আপনি এটি বিনামূল্যে ব্যবহার করতে পারেন কারণ এটি একটি উন্মুক্ত প্রকল্প। এর অর্থ হল সফ্টওয়্যার বিকাশকারীরা আপনার এবং আমার মতো লোকেদের জন্য এটিকে আরও ভাল করার জন্য অ্যাপটিকে পরিবর্তন করতে সর্বদা স্বাগত জানাই৷ এটি ব্যবহার করাও খুব সহজ। আপনি কীভাবে এটি ব্যবহার করতে পারেন তা দেখতে নীচের পদক্ষেপগুলি পড়ুন।

ম্যাকের জন্য সেরা ভিসিডি প্লেয়ারগুলি আপনার এই 2021 সালে চেষ্টা করা উচিত

ধাপ 1. ডাউনলোড করুন

এটি একটি ফ্রি অ্যাপ ম্যাকের জন্য. এটা অনেক ফরম্যাট সাপোর্ট করে। এটি একটি মিডিয়া প্লেয়ার যেখানে আপনি বিভিন্ন কোডেক্স এবং ফাইল ফরম্যাটের গান এবং ভিডিওর মতো মিডিয়া সামগ্রী দেখতে এবং শুনতে পারেন৷ আপনি তাদের ওয়েবসাইটে এই অ্যাপ্লিকেশন খুঁজে পেতে পারেন. তাদের ওয়েবসাইট থেকে Mac এর জন্য VLC প্লেয়ার ডাউনলোড করুন। সংরক্ষণ করুন এবং ডিফল্ট সেটিং নির্বাচন করুন। ইন্সটল করে ওপেন করুন।

ধাপ 2. সরল ইন্টারফেস পর্যালোচনা করুন

আপনার ডেস্কটপে স্বয়ংক্রিয়ভাবে একটি শর্টকাট তৈরি হবে। একবার আপনি অ্যাপটি খুললে, তাদের সাধারণ ইন্টারফেসের মেনুটি ভাল করে দেখুন। আপনি আপনার ফাইলগুলি স্ক্রিনের উপরের বাম দিকে পাবেন।

ধাপ 3. ফাইল নির্বাচন করুন

আপনি পর্দার উপরের বাম দিকে আপনার VCD ফাইলটি নির্বাচন করতে পারেন। শুধু নিশ্চিত করুন যে আপনি বাহ্যিক প্লেয়ারে আপনার VCD প্লাগ ইন করেছেন। মিডিয়াতে ক্লিক করুন একটি ফাইল নির্বাচন করতে উপরের মেনু বারে। পপ-আপ উইন্ডোতে ফাইলটি নির্বাচন করুন।

ধাপ 4. ভিসিডি চালান

আপনি আপনার VCD ফাইলটি প্লে শুরু করতে অ্যাপটির মূল স্ক্রিনে টেনে আনতে পারেন। একবার আপনি এটি VLC প্লেয়ারে পেয়ে গেলে, আপনি ভিডিওটি চালাতে, রিওয়াইন্ড করতে বা পজ করতে নীচের বোতামগুলি ব্যবহার করতে পারেন৷


  1. ম্যাকের স্ক্রিনশটের জন্য শীর্ষ 5 সমাধান কাজ করছে না

  2. ম্যাকে পৃষ্ঠাগুলি কীভাবে ব্যবহার করবেন:আপনার যা জানা উচিত

  3. উইন্ডোজ 10

  4. 10টি ম্যাক টার্মিনাল কমান্ড আপনার চেষ্টা করা উচিত