কম্পিউটার

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

ব্লুস্ট্যাকস নিঃসন্দেহে উইন্ডোজ এবং ম্যাক উভয় ব্যবহারকারীর জন্য উপলব্ধ সেরা ক্লাউড-ভিত্তিক অ্যান্ড্রয়েড এমুলেটরগুলির মধ্যে একটি। যারা জানেন না তাদের জন্য, Bluestacks আপনাকে আপনার কম্পিউটারে অ্যান্ড্রয়েড গেম এবং অ্যাপ্লিকেশন চালাতে দেয়। যাইহোক, সবকিছু যেমন যায়, অ্যান্ড্রয়েড এমুলেটর অ্যাপ্লিকেশনটি ততটা মসৃণ নয়। যদিও বেশিরভাগই স্থিতিশীল, ব্লুস্ট্যাকস ব্যবহার করা বেশ বিরক্তিকর বলে পরিচিত কারণ এটির সাথে নিয়ে আসা সমস্যাগুলির সংখ্যার কারণে। Bluestacks ইঞ্জিন এই ধরনের একটি সমস্যা শুরু করবে না।

ত্রুটি বার্তা "আপনি ইঞ্জিন পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন, অথবা আপনার পিসি" অ্যাপ্লিকেশনটি খোলার চেষ্টা করার সময় উপস্থিত হয় বলে জানা যায়, তবে উভয়ই পুনরায় চালু করা একেবারে কিছুই অর্জন করে না। ব্লুস্ট্যাকের একটি নির্দিষ্ট সংস্করণে একটি অন্তর্নিহিত বাগ, অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দ্বারা আরোপিত বিধিনিষেধ, ইত্যাদি সহ অনেকগুলি অপরাধী ত্রুটির প্ররোচনা দিতে পারে৷

'ইঞ্জিন শুরু করা যায়নি সমাধানের জন্য পরিচিত সমস্ত সমাধান নীচে দেওয়া হল ব্লুস্ট্যাক-এ ত্রুটি ধাপে ধাপে ব্যাখ্যা করা হয়েছে।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

ব্লুস্ট্যাক্স ইঞ্জিন শুরু হবে না তা কীভাবে ঠিক করবেন?

আগেই উল্লিখিত হিসাবে, Bluestacks ইঞ্জিনটি শুরু হতে ব্যর্থ হওয়ার একাধিক কারণ রয়েছে। তাই সকলের সাথে মানানসই কোনো জুতা মানায় না এবং প্রতিটি ব্যবহারকারী/কম্পিউটারের জন্য সমাধান হবে অনন্য। নীচের সমস্ত সমাধানগুলি একে একে চেষ্টা করুন এবং প্রতিটি সম্পাদন করার পরে, সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে Bluestacks চালান৷

আপনি আরও উন্নত সমাধানগুলিতে যাওয়ার আগে, আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার (ডিফল্টরূপে উইন্ডোজ ডিফেন্ডার) অস্থায়ীভাবে অক্ষম করার চেষ্টা করুন। প্রতিটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন, বিশেষ করে ব্লুস্ট্যাকস, সর্বদা একটি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার রাডারের অধীনে থাকে, যা সফ্টওয়্যার দ্বন্দ্বের দিকে পরিচালিত করে; এই দ্বন্দ্বগুলি অ্যাপ্লিকেশনের কর্মক্ষমতাকে বিরূপভাবে প্রভাবিত করতে পারে এবং বিভিন্ন সমস্যার কারণ হতে পারে।

একটি অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন নিষ্ক্রিয় করার পদ্ধতি প্রতিটি জন্য অনন্য। যাইহোক, বেশিরভাগই সিস্টেম ট্রেতে উপস্থিত তাদের আইকনগুলিতে ডান-ক্লিক করে এবং তারপর উপযুক্ত বিকল্পগুলি নির্বাচন করে অক্ষম করা যেতে পারে৷

যদি আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করা সত্যিই সমস্যার সমাধান করে, অন্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারে স্যুইচ করুন বা এর ব্যতিক্রম তালিকায় Bluestacks যোগ করুন। যদি তা না হয়, তাহলে আপনার জন্য আমাদের কাছে আরও 5টি সমাধান আছে।

পদ্ধতি 1:DirectX এ স্যুইচ করুন এবং CPU কোর এবং বরাদ্দকৃত RAM এর সংখ্যা বাড়ান

Bluestacks প্রাথমিকভাবে একটি অ্যান্ড্রয়েড গেমিং এমুলেটর। অতএব, এর গ্রাফিক্স মোড স্যুইচ আপ করা ইঞ্জিনের একটি সহজ সমাধান হিসাবে পরিচিত সমস্যা শুরু করবে না। ডিফল্টরূপে, ব্লুস্ট্যাকস OpenGL ব্যবহার করে চলে, কিন্তু এটি DirectX এর মাধ্যমেও চালানো যেতে পারে। সুইচ করার বিকল্পটি Bluestacks সেটিংসে উপস্থিত রয়েছে৷

যদি শুধুমাত্র গ্রাফিক মোড পরিবর্তন করা কাজ না করে, তাহলে আপনি সর্বদা ব্লুস্ট্যাকগুলিতে বরাদ্দকৃত CPU কোর এবং RAM এর সংখ্যা বাড়াতে পারেন এবং এটি চালানোর জন্য একটু বেশি রস সরবরাহ করতে পারেন।

1. ব্লুস্ট্যাক চালু করুন৷ এর ডেস্কটপ শর্টকাট আইকনে ডাবল-ক্লিক করে অথবা উইন্ডোজ সার্চ বারে (উইন্ডোজ কী + এস) অ্যাপ্লিকেশনের জন্য অনুসন্ধান করুন।

আপনি যদি 'ইঞ্জিন শুরু হবে না' পান আবার ত্রুটি বার্তা, আপাতত এটিকে উপেক্ষা করুন।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

2. Bluestacks মেনু -এ ক্লিক করুন বোতাম (তিনটি অনুভূমিক ড্যাশ বা একটি নিম্নমুখী তীর যা কিছু পূর্ববর্তী সংস্করণে একটি অনুভূমিক ড্যাশ দিয়ে ক্যাপ করা হয়েছে) অ্যাপ্লিকেশন উইন্ডোর উপরের-ডান কোণে উপস্থিত (আকারের উইন্ডো এবং বন্ধ বোতামগুলির পাশে)।

3. পরবর্তী ড্রপ-ডাউন মেনু থেকে, সেটিংস-এ ক্লিক করুন .

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

4. ইঞ্জিনে স্যুইচ করুন৷ সেটিংস উইন্ডোর বাম দিকে উপস্থিত বিকল্পটিতে ক্লিক করে সেটিংস প্যানে .

5. গ্রাফিক্স রেন্ডারারের অধীনে, DirectX এর পাশে রেডিও বোতামে ক্লিক করুন .

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

6. 'DirectX সামঞ্জস্য পরীক্ষা করা হচ্ছে' পড়া একটি বার্তা৷ স্ক্রিনের শীর্ষে প্রদর্শিত হবে, তারপরে আরেকটি বার্তা আপনাকে 'ডাইরেক্টএক্সে বুট করার জন্য ব্লুস্ট্যাকগুলি পুনরায় চালু করতে' বলেছে৷

7. সংরক্ষণ করুন-এ ক্লিক করুন৷ প্রথমে বোতাম, এবং পরবর্তী ডায়ালগ বক্সে, 'এখনই পুনরায় চালু করুন' -এ ক্লিক করুন বোতাম।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

Bluestacks এখন DirectX ব্যবহার করে চালু হবে এবং আশা করি, আপনি যে ত্রুটিটি অনুভব করছেন তা সমাধান করা হবে। যাইহোক, ডাইরেক্টএক্স গ্রাফিক্স মোডে স্যুইচ করা কাজ না করলে, ব্লুস্ট্যাকে বরাদ্দ করা কোর এবং র‌্যামের সংখ্যা বাড়ানোর চেষ্টা করুন।

উপরের পদ্ধতির 1 থেকে 5 ধাপগুলি পুনরাবৃত্তি করুন এবং DirectX এ স্যুইচ করুন . সংরক্ষণ বোতামে ক্লিক করার আগে, RAM (MB) স্লাইডারটিকে 'প্রস্তাবিত মেমরি' মানতে সামঞ্জস্য করুন, যদি এটি ডিফল্টরূপে সেট করা না থাকে। এখন, সংরক্ষণ করুন এ ক্লিক করুন , এর পরে এখনই পুনঃসূচনা করুন৷ .

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

যদি ফিরে আসে, তবে Bluestacks ইঞ্জিন এখনও শুরু হবে না তারপর Bluestacks ব্যবহারের জন্য অনুমোদিত CPU কোরের সংখ্যা পরিবর্তন করুন। CPU কোরের সংখ্যা 1 দ্বারা বৃদ্ধি করুন এবং পুনরায় চালু করুন। আপনি সুইট স্পট খুঁজে না পাওয়া পর্যন্ত ত্রুটি পেতে থাকলে কোরের সংখ্যা 1 দ্বারা বৃদ্ধি করা চালিয়ে যান। আপনি নিখুঁত সংমিশ্রণ খুঁজে পেতে প্রতিবার CPU কোরের সংখ্যা বাড়ালে আপনি মেমরি (MB) স্লাইডার সামঞ্জস্য করতে পারেন।

পদ্ধতি 2:সামঞ্জস্যপূর্ণ মোডে Bluestacks চালান এবং সম্পূর্ণ নিরাপত্তা অ্যাক্সেস মঞ্জুর করুন

এটাও সম্ভব যে Bluestacks-এর আপনার কম্পিউটারে চালানোর জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ছাড়পত্র নেই। সর্বশেষ Windows আপডেট বা অ্যাপ্লিকেশন আপডেটের পরে নিরাপত্তা সেটিংস পরিবর্তিত হতে পারে। Bluestacks সম্পূর্ণ নিয়ন্ত্রণ প্রদান করতে:

1. ব্লুস্ট্যাক্সের ডেস্কটপ শর্টকাটে ডান-ক্লিক করুন আইকন এবং ফাইলের অবস্থান খুলুন নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে। যদি আপনার জায়গায় একটি শর্টকাট আইকন না থাকে, তাহলে নিচের অবস্থানে যান C:\ProgramData\BlueStacks\Client ফাইল এক্সপ্লোরারে।

2. Bluestacks.exe সনাক্ত করুন৷ ফাইল, ডান-ক্লিক করুন এটিতে, এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন . (বা বাম-ক্লিক করে ফাইলটি নির্বাচন করুন এবং Alt + এন্টার টিপুন)

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

3. নিরাপত্তা এ স্যুইচ করুন৷ বৈশিষ্ট্য উইন্ডোর ট্যাব এবং সম্পাদনা-এ ক্লিক করুন বোতাম ইন-লাইনের সাথে অনুমতি পরিবর্তন করতে, সম্পাদনা ক্লিক করুন .

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

4. প্রথমে, আপনার ব্যবহারকারীর নাম নির্বাচন করুন৷ গোষ্ঠী বা ব্যবহারকারীর নামের অধীনে এবং *ব্যবহারকারীর নাম*-এর জন্য অনুমতিগুলির অধীনে প্রদর্শিত ব্যবহারকারীদের তালিকা থেকে ,সম্পূর্ণ নিয়ন্ত্রণের জন্য মঞ্জুরি কলামে বাক্সটি চেক করুন৷ .

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

5. প্রয়োগ করুন -এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে এবং তারপরে ঠিক আছে প্রস্থান করতে।

আপনি ব্লুস্ট্যাক ইঞ্জিন সমস্যা শুরু হবে না তা ঠিক করতে সক্ষম কিনা দেখুন৷ যদি তা না হয়, তাহলে আপনি যদি Windows 10 আপডেট করার পরেই ত্রুটির সম্মুখীন হন তবে আপনি অন্য Windows সংস্করণের জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে ব্লুস্ট্যাক চালাতে পারেন। এটি করতে:

1. ডান-ক্লিক করুন Bluestacks এর শর্টকাট আইকনে এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন .

2. 'এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান:' চেক করুন৷ সামঞ্জস্যতা -এ ট্যাব।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

3. একটি উপযুক্ত Windows সংস্করণ নির্বাচন করুন৷ এর জন্য সামঞ্জস্যপূর্ণ Bluestacks চালানোর জন্য এবং প্রয়োগ করুন এ ক্লিক করুন এর পরে ঠিক আছে .

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

পদ্ধতি 3:ভার্চুয়ালাইজেশন চালু করুন

Bluestacks, এর মূল অংশে, একটি ভার্চুয়ালাইজিং অ্যাপ্লিকেশন। ইন্টেল এবং এএমডি-র কিছু চিপসেট একটি ভার্চুয়ালাইজেশন প্রযুক্তি অন্তর্ভুক্ত করে, যা ব্লুস্ট্যাকের মতো ভার্চুয়ালাইজিং সফ্টওয়্যার ব্যবহার করা হলে তাদের কর্মক্ষমতা বৃদ্ধি করে। প্রযুক্তি এই ধরনের সফ্টওয়্যারকে আরও মসৃণভাবে এবং কোনো চাপ ছাড়াই চালাতে সাহায্য করে।

ভার্চুয়ালাইজেশন সক্ষম করার ফলে ব্লুস্ট্যাক ইঞ্জিনের সমাধান কিছু ব্যবহারকারীদের দ্বারা সমস্যা শুরু হবে না বলে রিপোর্ট করা হয়েছে। যদিও সমস্ত সিস্টেম প্রযুক্তির সাথে সজ্জিত নয়, এবং এই পদ্ধতিতে এগিয়ে যাওয়ার আগে আপনাকে এটির জন্য একটি পরীক্ষা করতে হবে৷

আপনার ইন্টেল সিস্টেম ভার্চুয়ালাইজেশন প্রযুক্তি সমর্থন করে কিনা তা পরীক্ষা করতে:

1. নিম্নলিখিত পৃষ্ঠায় যান আপনার পছন্দের ওয়েব ব্রাউজারে Intel® প্রসেসর আইডেন্টিফিকেশন ইউটিলিটি ডাউনলোড করুন এবং ডাউনলোড -এ ক্লিক করুন বাম পাশে উপস্থিত বোতাম (উপলভ্য ডাউনলোডের অধীনে)।

আপনার ইন্টারনেট গতির উপর নির্ভর করে, ফাইলটি ডাউনলোড করা হবে কয়েক সেকেন্ড বা মিনিটের মধ্যে।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

2. একবার ডাউনলোড হয়ে গেলে, ইনস্টলেশন ফাইলটিতে ক্লিক করুন এবং ইন্টেল প্রসেসর আইডেন্টিফিকেশন ইউটিলিটি ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পট/নির্দেশ অনুসরণ করুন আপনার কম্পিউটারে।

3. একবার ইনস্টল হয়ে গেলে ইউটিলিটি অ্যাপ্লিকেশনটি খুলুন এবং CPU প্রযুক্তি প্রসারিত করুন + আইকনে ক্লিক করে বিভাগ।

(লঞ্চ করার সময়, আপনার সিস্টেমে অ্যাপ্লিকেশনটিকে পরিবর্তন করার অনুমতি দেওয়ার জন্য আপনাকে অনুমতি দেওয়ার জন্য একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ প্রদর্শিত হবে৷ হ্যাঁ এ ক্লিক করুন এগিয়ে যেতে।)

4. Intel® ভার্চুয়ালাইজেশন প্রযুক্তি -এর জন্য CPU প্রযুক্তির তালিকা স্ক্যান করুন (সাধারণত তালিকার প্রথম আইটেম)। যদি আপনার সিস্টেমটি প্রযুক্তি সমর্থন করে, তাহলে এর বাম দিকে একটি ধ্বনিত চেক থাকবে (বা এটির পাশে একটি হ্যাঁ)।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

আপনার AMD সিস্টেম ভার্চুয়ালাইজেশন সমর্থন করে কিনা তা পরীক্ষা করতে:

1. নিচের পৃষ্ঠাটি খুলুন AMD ভার্চুয়ালাইজেশন টেকনোলজি ডাউনলোড করুন এবং আপনার পছন্দের ব্রাউজারে মাইক্রোসফ্ট হাইপার-ভি সিস্টেম কম্প্যাটিবিলিটি চেক ইউটিলিটি ডাউনলোড করুন প্রয়োজনীয় ফাইল।

2. ডাউনলোড করা .exe ফাইলটিতে ক্লিক করুন এবং এটি ইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷

3. আপনার সিস্টেম ভার্চুয়ালাইজেশন প্রযুক্তি সমর্থন করে কিনা তা পরীক্ষা করতে অ্যাপ্লিকেশনটি খুলুন৷ যদি এটি হয়, আপনি নিম্নলিখিত বার্তা পাবেন “সিস্টেমটি হাইপার-ভির সাথে সামঞ্জস্যপূর্ণ ”।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

যদি আপনার ইন্টেল বা AMD সিস্টেম ভার্চুয়ালাইজেশন প্রযুক্তি সমর্থন করে, তাহলে এটি সক্ষম করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ যদি তা না হয়, তাহলে পরবর্তী পদ্ধতিতে যান।

1. ভার্চুয়ালাইজেশন BIOS মেনু থেকে সক্ষম করা যেতে পারে, যার জন্য আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু/রিবুট করতে হবে .

2. স্টার্ট বোতামে ক্লিক করুন বা আপনার কীবোর্ডে Windows কী টিপুন, পাওয়ার বিকল্পে ক্লিক করুন , এবং পুনঃসূচনা করুন৷ নির্বাচন করুন৷

3. যখন আপনার কম্পিউটার প্রস্তুতকারকের লোগো প্রদর্শিত হয়, তখন BIOS এ প্রবেশ করতে নিম্নলিখিত কীগুলির একটি বারবার টিপুন - Esc, Del, F12, F10, বা F8। BIOS কী প্রতিটি প্রস্তুতকারকের জন্য অনন্য , তাই আপনার কম্পিউটারের সাথে আসা কাগজপত্রগুলি পরীক্ষা করুন বা আপনার BIOS কীটির জন্য একটি সাধারণ Google অনুসন্ধান করুন৷

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

দ্রষ্টব্য: কিছু নির্মাতারা যখন তাদের লোগোটি প্রদর্শিত হয় তখন স্ক্রীন কোণগুলির একটিতে একটি ছোট বার্তা অন্তর্ভুক্ত করে (উদাহরণস্বরূপ:"BIOS এ প্রবেশ করতে Esc টিপুন"), তাই এটির জন্য সন্ধান করুন৷

4. একবার BIOS মেনুতে, ভার্চুয়ালাইজেশন টেকনোলজি বা ইন্টেল ভার্চুয়ালাইজেশন টেকনোলজি বা সরাসরি I/O বা অনুরূপ বিকল্পের জন্য Intel VT-এ নেভিগেট করুন। তীর কীগুলি ব্যবহার করে এবং সক্ষম করতে এন্টার টিপুন এটা।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

5. সংরক্ষণ করুন ৷ আপনার পরিবর্তিত সেটিংস এবং BIOS থেকে প্রস্থান করুন।

কম্পিউটার এখন স্বয়ংক্রিয়ভাবে রিবুট হবে, এবং একবার এটি হয়ে গেলে, আপনি ব্লুস্ট্যাক ইঞ্জিন সমস্যা শুরু করবে না তা ঠিক করতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 4:Bluestacks আনইনস্টল করুন এবং নিরাপদ মোডে পুনরায় ইনস্টল করুন

যদি উপরের-ব্যাখ্যাকৃত পদ্ধতিগুলির মধ্যে কোনটি কাজ না করে তবে এটি সম্ভব যে সমস্যাটি অ্যাপ্লিকেশনের মধ্যেই একটি অন্তর্নিহিত বাগ। সেই ক্ষেত্রে, আপনাকে বর্তমান সংস্করণটি আনইনস্টল করতে হবে এবং এটিকে Bluestacks-এর সবচেয়ে আপডেট করা বিল্ড দিয়ে প্রতিস্থাপন করতে হবে।

1. আমরা ব্যাকগ্রাউন্ডে চলমান যে কোনও এবং সমস্ত ব্লুস্ট্যাক প্রক্রিয়া শেষ করে শুরু করব৷

2. যদি আপনার Bluestacks খোলা থাকে, তাহলে X বোতামে ক্লিক করে এটি বন্ধ করুন উপরের ডানদিকে এবং আপনার সিস্টেম ট্রেতে Bluestacks আইকনে ডান-ক্লিক করুন এবং প্রস্থান করুন নির্বাচন করুন . যদি এটি কোনো কারণে কাজ না করে, টাস্ক ম্যানেজার খুলুন (Ctrl + Shift + Esc), সমস্ত ব্লুস্ট্যাক প্রক্রিয়া এবং পরিষেবাগুলি সনাক্ত করুন এবং সেগুলি শেষ করুন (রাইট-ক্লিক করুন> টাস্ক শেষ করুন)।

3. সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে, আমরা আমাদের কম্পিউটারের সমস্ত অস্থায়ী ফাইল মুছে ফেলব। এটি করতে, %temp% টাইপ করুন হয় রান কমান্ড বক্সে (উইন্ডোজ কী + R ) অথবা স্টার্ট সার্চ বার এবং এন্টার টিপুন।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

4. নিম্নলিখিত ফাইল এক্সপ্লোরার উইন্ডোতে, ctrl + A টিপুন সমস্ত আইটেম নির্বাচন করতে এবং shift + del টিপুন স্থায়ীভাবে মুছে ফেলার জন্য কী। যদি আপনি প্রশাসনিক অনুমতির জন্য জিজ্ঞাসা করার কোনো প্রম্পট পান, সেগুলি মঞ্জুর করুন। মুছে ফেলা যায় না এমন ফাইলগুলি এড়িয়ে যান৷

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

5. একটি অ্যাপ্লিকেশন মুছে ফেলার জন্য স্বাভাবিক রুট অনুসরণ করার পরিবর্তে, আমরা অফিসিয়াল Bluestacks আনইনস্টলার ব্যবহার করব পরে একটি পরিষ্কার ইনস্টল করার জন্য কম্পিউটার থেকে এর সমস্ত চিহ্ন মুছে ফেলার জন্য।

6. ব্লুস্ট্যাক্স আনইনস্টলার টুলটি ডাউনলোড করতে নিচের লিঙ্ক BSTCleaner-এ ক্লিক করুন . আপনার কম্পিউটার এবং এর সমস্ত ফাইল থেকে Bluestacks সরাতে একবার ডাউনলোড হয়ে গেলে অ্যাপ্লিকেশনটি চালান৷ এটির জন্য জিজ্ঞাসা করা যেকোনো অনুমতি দিন। ঠিক আছে বোতামে ক্লিক করুন৷ হয়ে গেলে চূড়ান্ত স্ক্রিনে।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

7. বিকল্পভাবে, Windows সেটিংস (সেটিংস> সিস্টেম> অ্যাপস এবং বৈশিষ্ট্য এর মাধ্যমে Bluestacks সরান . Bluestacks-এ ক্লিক করুন এবং Uninstall নির্বাচন করুন) এবং তারপর নিজ নিজ পাথে ফোল্ডার মুছে দিন:

C:\Program Files (x86)\BlueStacks or C:\Program Files\BlueStacks
C:\ProgramData\BlueStacks

8. এখন Bluestacks পুনরায় ইনস্টল করার সময়। Bluestacks ডাউনলোড করুন এবং অ্যাপ্লিকেশনটির সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

9. সেফ মোডে বুট করার পরে আমরা অ্যাপ্লিকেশনটি ইনস্টল করব৷

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

10. একবার উইন্ডো সেফ মোডে শুরু হলে, ফোল্ডারে যান (ডাউনলোড) যেখানে আপনি Bluestacks ইনস্টলেশন ফাইলটি ডাউনলোড করেছেন এবং এটি চালান। ইনস্টলেশন শেষ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

11. এখন আমরা Bluestacks পুনরায় ইনস্টল করেছি, আমরানিরাপদ মোড বন্ধ করতে পারি এবং স্বাভাবিকভাবে বুট করুন।

12. রান খুলুন, msconfig টাইপ করুন এবং এন্টার টিপুন। বুট ট্যাবে, নিরাপদ মোডের পাশের বক্সটি আনটিক করুন এবং ঠিক আছে এ ক্লিক করুন .

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

13. অবশেষে,আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে Bluestacks চালান৷

পদ্ধতি 5:পূর্ববর্তী উইন্ডোজ সংস্করণে ফিরে যান

কখনও কখনও একটি নতুন উইন্ডোজ আপডেট Bluestacks এর সাথে বেমানান হতে পারে যার ফলে ইঞ্জিন সমস্যা শুরু হবে না। আপনার সাম্প্রতিক উইন্ডোজ আপডেটের পরে সমস্যাটি শুরু হলে মনে করার চেষ্টা করুন। যদি এটি হয়ে থাকে, আপনি হয় মাইক্রোসফটের একটি নতুন আপডেট রোল করার জন্য অপেক্ষা করতে পারেন এবং আশা করতে পারেন যে তারা সমস্যাটি সমাধান করবে বা ইঞ্জিন স্টার্টআপ ত্রুটির কারণ না হওয়া পূর্ববর্তীটিতে ফিরে যাবে৷

1. Windows সেটিংস লঞ্চ করুন৷ স্টার্ট বোতাম এবং তারপর কগহুইল আইকনে ক্লিক করে। (বা সরাসরি সেটিংস চালু করতে Windows কী + I টিপুন)।

2. আপডেট এবং নিরাপত্তা-এ ক্লিক করুন .

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

3. পুনরুদ্ধার খুঁজুন বাম প্যানেলে সেটিংস এবং এটিতে ক্লিক করুন।

4. শুরু করুন-এ ক্লিক করুন৷ 'Windows 10 এর পূর্ববর্তী সংস্করণে ফিরে যান'-এর অধীনে বোতাম। OS এর পূর্ববর্তী বিল্ডে ফিরে যেতে পরবর্তী অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

Bluestacks ইঞ্জিন শুরু হবে না ঠিক করার 5 উপায়

দুর্ভাগ্যবশত, আপনি উইন্ডোজ আপডেট করার 10 দিনের বেশি সময় থাকলে, শুরু করুন ধূসর হয়ে যাবে এবং আপনি ফিরে যেতে পারবেন না। আপনার একমাত্র বিকল্প হল একটি নতুন আপডেট রোল আউট হওয়ার জন্য অপেক্ষা করা।

প্রস্তাবিত:

  • বিটডিফেন্ডার হুমকি স্ক্যানারে একটি সমস্যা হয়েছে তা ঠিক করুন
  • ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

আমরা আশা করি এই নিবন্ধটি সহায়ক ছিল আপনি ব্লুস্ট্যাক ইঞ্জিন সমস্যাটি শুরু করতে পারবেন না। তবে এই টিউটোরিয়াল সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে তাহলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. আপনার ফোন সঠিকভাবে চার্জ হবে না তা ঠিক করার 12টি উপায়

  2. উইন্ডোজ 10 সেটিংস খুলবে না ঠিক করার শীর্ষ 5টি উপায়

  3. Windows 10 বুট হবে না? এটি ঠিক করার জন্য এখানে 7টি কার্যকরী উপায় রয়েছে

  4. একটি ল্যাপটপ ঠিক করার ৬টি উপায় যা চালু হবে না