কম্পিউটার

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

ভালভ দ্বারা স্টিম উইন্ডোজ কম্পিউটারে গেম ইনস্টল করার জন্য নিঃসন্দেহে সেরা পরিষেবা। পরিষেবাটিতে একটি ক্রমবর্ধমান গেম লাইব্রেরি এবং তাদের সাথে যাওয়ার জন্য গেমার-বান্ধব বৈশিষ্ট্যের আধিক্য রয়েছে। যাইহোক, সমস্ত জিনিস যেমন, স্টিমও সফ্টওয়্যার-সম্পর্কিত ত্রুটিগুলির জন্য অভেদ্য নয়। আমরা ইতিমধ্যেই কিছু ভাল-ডকুমেন্টেড, এবং ব্যাপকভাবে অভিজ্ঞ স্টিম ত্রুটিগুলি কভার করেছি যেমন স্টিম খুলবে না, স্টিম “steamui.dll লোড করতে ব্যর্থ হয়েছে”, স্টিম নেটওয়ার্ক ত্রুটি, গেম ডাউনলোড করার সময় স্টিম ল্যাগ ইত্যাদি। এই নিবন্ধে, আমরা বাষ্প সংক্রান্ত অন্য একটি সাধারণ ত্রুটির সমাধান করা হবে - অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434৷

স্টিম অ্যাপ্লিকেশনে অ্যাপ্লিকেশন লোড ত্রুটির সম্মুখীন হয় না বরং একটি স্টিম গেম চালু করার সময়। ফলআউট গেমস, দ্য এল্ডার স্ক্রলস অবলিভিয়ন, দ্য এল্ডার স্ক্রলস মরোউইন্ড, ইত্যাদি কয়েকটি গেম যেখানে অ্যাপ্লিকেশন লোড ত্রুটি সাধারণত দেখা যায় এবং এই গেমগুলিকে খেলার অযোগ্য করে তোলে। যদিও ত্রুটির কোনো নির্দিষ্ট কারণ উল্লেখ করা হয়নি, যে ব্যবহারকারীরা তাদের গেমগুলিকে ম্যানুয়ালি বা Nexus Mod Manager-এর মতো অ্যাপ্লিকেশানগুলি ব্যবহার করে পরিবর্তন (সংশোধন) করেন, তারা প্রায়শই অ্যাপ্লিকেশন লোড ত্রুটির অন্য দিকে থাকেন৷

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

আপনি যে কারণে ত্রুটির সম্মুখীন হতে পারেন তার কয়েকটি অন্যান্য কারণের মধ্যে রয়েছে - গেম ইনস্টলেশন এবং স্টিম ইনস্টলেশন ফোল্ডার আলাদা, কিছু গেম ফাইল নষ্ট হয়ে যেতে পারে ইত্যাদি। বরাবরের মতো, আমাদের কাছে অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 এর সমস্ত সমাধান রয়েছে নীচে তালিকাভুক্ত .

Windows 10 এ অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন?

যেহেতু ত্রুটির কোনো একক কারণ নেই, তাই এমন কোনো একক সমাধান নেই যা সকল ব্যবহারকারীর জন্য সমস্যা সমাধানের জন্য পরিচিত। অ্যাপ্লিকেশন লোড ত্রুটি ঘটতে বন্ধ না হওয়া পর্যন্ত আপনাকে এক এক করে সমস্ত সমাধান চেষ্টা করতে হবে। সমাধানগুলি তাদের অনুসরণ করার সরলতার উপর ভিত্তি করে তালিকাভুক্ত করা হয়েছে এবং 4gb প্যাচ ব্যবহারকারীদের জন্য নির্দিষ্ট একটি পদ্ধতিও শেষে যোগ করা হয়েছে৷

পদ্ধতি 1:Steam এর AppCache ফোল্ডার এবং অন্যান্য অস্থায়ী ফাইল মুছুন

প্রতিটি অ্যাপ্লিকেশন আরও নিরবচ্ছিন্ন ব্যবহারকারীর অভিজ্ঞতা তৈরি করতে অস্থায়ী ফাইলের একটি গুচ্ছ (ক্যাশে নামে পরিচিত) তৈরি করে এবং স্টিম এর ব্যতিক্রম নয়। এই অস্থায়ী ফাইলগুলি দূষিত হয়ে গেলে বেশ কয়েকটি ত্রুটি দেখা দিতে পারে। তাই আমরা উন্নত পদ্ধতিতে যাওয়ার আগে, আমরা স্টিমের অ্যাপক্যাশ ফোল্ডারটি সাফ করে শুরু করব এবং আমাদের কম্পিউটারের অন্যান্য অস্থায়ী ফাইলগুলি মুছে দেব।

1. উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার খুলুন৷ এবং নিচের পথে C:\Program Files (x86)\Steam

2. অ্যাপক্যাশে খুঁজুন ফোল্ডার (ফাইল এবং ফোল্ডার বর্ণানুক্রমিকভাবে সাজানো হলে সাধারণত প্রথম), এটি নির্বাচন করুন এবং মুছুন টিপুন আপনার কীবোর্ডে কী।

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

আপনার কম্পিউটার থেকে অস্থায়ী ফাইল মুছে ফেলতে:

1. %temp% টাইপ করুন হয় রান কমান্ড বক্সে (উইন্ডোজ কী + আর) অথবা উইন্ডোজ সার্চ বারে (উইন্ডোজ কী + এস) এবং এন্টার টিপুন।

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

2. নিম্নলিখিত ফাইল এক্সপ্লোরার উইন্ডোতে, Ctrl + A টিপে সমস্ত আইটেম নির্বাচন করুন .

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

3. Shift + del টিপুন স্থায়ীভাবে এই সমস্ত অস্থায়ী ফাইল মুছে ফেলার জন্য. কিছু ফাইল মুছে ফেলার জন্য প্রশাসনিক অনুমতির প্রয়োজন হতে পারে এবং আপনি এটির জন্য একটি পপ-আপ পাবেন। যখনই প্রয়োজন তখন অনুমতি দিন এবং মুছে ফেলা যাবে না এমন ফাইলগুলি এড়িয়ে যান।

এখন, গেমটি চালান এবং দেখুন অ্যাপ্লিকেশন লোড ত্রুটি এখনও অব্যাহত আছে কিনা। (আমরা আপনাকে আপনার কম্পিউটারের অস্থায়ী ফাইলগুলি নিয়মিতভাবে সাফ করার পরামর্শ দিই৷)

পদ্ধতি 2:গেমের ফোল্ডার মুছুন

স্টিমের অ্যাপক্যাশ ফোল্ডারের মতো, সমস্যাযুক্ত গেমের ফোল্ডারটি মুছে ফেলা আপনাকে সমস্যার সমাধান করতে সহায়তা করতে পারে। একটি গেমের ফাইল মুছে দিলে সমস্ত কাস্টম সেটিংস তাদের ডিফল্ট অবস্থায় রিসেট করে এবং গেমটি নতুন করে চালায়।

যাইহোক, আপনি পদ্ধতিটি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, আপনার গেমটি আপনার ইন-গেম অগ্রগতি কোথায় সংরক্ষণ করে তা জানতে একটি দ্রুত Google অনুসন্ধান করুন; এবং যদি সেই ফাইলগুলি একই ফোল্ডারে থাকে যা আমরা মুছতে চলেছি, তাহলে আপনি সেগুলিকে একটি পৃথক স্থানে ব্যাক আপ করতে চাইতে পারেন বা আপনার গেমের অগ্রগতি হারানোর ঝুঁকি নিতে পারেন৷

1.উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার চালু করুন (এই পিসি বা উইন্ডোজের পুরানো সংস্করণে আমার কম্পিউটার) টাস্কবারে বা ডেস্কটপে পিন করা আইকনে ক্লিক করে বা কীবোর্ড সমন্বয় উইন্ডোজ কী + ই ব্যবহার করুন .

2. নথিপত্র -এ ক্লিক করুন৷ (বা আমার ডকুমেন্টস) বাম নেভিগেশন প্যানে উপস্থিত দ্রুত অ্যাক্সেস মেনুর অধীনে। (C:\Users\*username*\Documents )

3. সমস্যাযুক্ত গেমের মতো একই শিরোনামের ফোল্ডারটির জন্য অনুসন্ধান করুন৷ কিছু ব্যবহারকারীদের জন্য, পৃথক গেম ফোল্ডারগুলিকে গেমস (বামাই গেমস) নামে একটি সাবফোল্ডারে অন্তর্ভুক্ত করা হয় )।

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

4. একবার আপনি সমস্যাযুক্ত গেমের সাথে সম্পর্কিত ফোল্ডারটি খুঁজে পেলে, ডান-ক্লিক করুন এটিতে, এবং মুছুন নির্বাচন করুন৷ অপশন মেনু থেকে।

হ্যাঁ বা ঠিক আছে এ ক্লিক করুন৷ যেকোন পপ-আপ/সতর্কতায় যা আপনাকে আপনার ক্রিয়া নিশ্চিত করতে বলছে। আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং গেমটি চালান।

পদ্ধতি 3:প্রশাসক হিসাবে স্টিম চালান

স্টিম খারাপ আচরণ করার আরেকটি সম্ভাব্য কারণ হল যে এটিতে প্রয়োজনীয় সমস্ত অনুমতি নেই। এটির জন্য একটি সহজ সমাধান হল স্টিমকে সম্পূর্ণভাবে বন্ধ করা এবং তারপরে প্রশাসক হিসাবে এটি পুনরায় চালু করা। এই সহজ পদ্ধতিটি স্টিম সম্পর্কিত বেশ কয়েকটি সমস্যার সমাধান করার জন্য রিপোর্ট করা হয়েছে, এটিকে চেষ্টা করার মতো করে তুলেছে।

1. প্রথমে, স্টিম অ্যাপ্লিকেশন বন্ধ করুন যদি আপনার এটি খোলা থাকে। এছাড়াও, ডান-ক্লিক করুন আপনার সিস্টেম ট্রেতে অ্যাপ্লিকেশনের আইকনে এবং প্রস্থান করুন নির্বাচন করুন৷ .

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

আপনি টাস্ক ম্যানেজার থেকেও স্টিম সম্পূর্ণভাবে বন্ধ করতে পারেন। টাস্ক ম্যানেজার চালু করতে Ctrl + Shift + Esc টিপুন, বাষ্প প্রক্রিয়া নির্বাচন করুন এবং নীচে ডানদিকে শেষ টাস্ক বোতামে ক্লিক করুন।

2. স্টিমের ডেস্কটপ আইকনে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন পরবর্তী প্রসঙ্গ মেনু থেকে।

যদি আপনার জায়গায় একটি শর্টকাট আইকন না থাকে তবে আপনাকে ম্যানুয়ালি steam.exe ফাইলটি সনাক্ত করতে হবে। ডিফল্টরূপে, ফাইলটি C:\Program Files (x86)\Steam -এ পাওয়া যাবে ফাইল এক্সপ্লোরারে। যাইহোক, যদি আপনি স্টিম ইনস্টল করার সময় কাস্টম ইনস্টলেশন নির্বাচন করেন তবে তা নাও হতে পারে।

3.ডান-ক্লিক করুন steam.exe ফাইলে এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . ফাইলটি নির্বাচিত হলে আপনি সরাসরি বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে Alt + Enter চাপতে পারেন।

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

4. সামঞ্জস্যতা এ স্যুইচ করুন৷ বৈশিষ্ট্য উইন্ডোর ট্যাব।

5. অবশেষে, 'প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান'-এর পাশের বাক্সে টিক দিন/চেক করুন।

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

6. প্রয়োগ করুন -এ ক্লিক করুন পরিবর্তিত বৈশিষ্ট্য সংরক্ষণ করতে বোতাম এবং তারপর ঠিক আছে প্রস্থান করতে।

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য স্টিম এবং তারপর গেমটি চালু করুন।

পদ্ধতি 4:গেমের লাইব্রেরি ফোল্ডারে Steam.exe কপি করুন

পূর্বে উল্লিখিত হিসাবে, অ্যাপ্লিকেশন লোড ত্রুটি প্রায়ই গেম ইনস্টলেশন ফোল্ডার এবং বাষ্প ইনস্টলেশন ফোল্ডার ভিন্ন হওয়ার কারণে সৃষ্ট হয়। কিছু ব্যবহারকারী গেমটি সম্পূর্ণ ভিন্ন ড্রাইভে ইনস্টল করতে পারে। সেক্ষেত্রে, steam.exe ফাইলটিকে গেমের ফোল্ডারে কপি করা সবচেয়ে সহজ সমাধান হিসেবে পরিচিত।

1. আপনার কম্পিউটারে স্টিম অ্যাপ্লিকেশন ফোল্ডারে ফিরে যান (আগের পদ্ধতির ধাপ 2 দেখুন) এবং steam.exe নির্বাচন করুন ফাইল একবার নির্বাচিত হলে, Ctrl + C টিপুন ফাইলটি অনুলিপি করতে বা এটিতে ডান ক্লিক করুন এবং অনুলিপি নির্বাচন করুন৷

2. এখন, আমাদের সমস্যাযুক্ত গেম ফোল্ডারে নেভিগেট করতে হবে। (ডিফল্টরূপে, স্টিম গেম ফোল্ডারগুলি C:\Program Files (x86)\Steam\steamapps\common-এ পাওয়া যাবে )।

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

3. গেমের ফোল্ডারটি খুলুন এবং Ctrl + V টিপুন এখানে steam.exe পেস্ট করতে বা ফোল্ডারের যে কোনো খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং অপশন মেনু থেকে পেস্ট নির্বাচন করুন।

পদ্ধতি 5:কমান্ড প্রম্পট ব্যবহার করে সমস্যাযুক্ত গেমের সাথে স্টিম লিঙ্ক করুন

সমস্যাযুক্ত গেমের সাথে স্টিম লিঙ্ক করার আরেকটি পদ্ধতি হল কমান্ড প্রম্পটের মাধ্যমে। পদ্ধতিটি মূলত পূর্ববর্তীটির মতোই, কিন্তু প্রকৃতপক্ষে steam.exe সরানোর পরিবর্তে, আমরা স্টিমকে বিশ্বাস করার জন্য প্রতারণা করব যে গেমটি ঠিক যেখানে এটি হওয়ার কথা।

1. আমরা পদ্ধতিটি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, আপনাকে দুটি অবস্থান লিখতে হবে - স্টিম ইনস্টলেশন ঠিকানা এবং সমস্যাযুক্ত গেমের ইনস্টলেশন ঠিকানা। উভয় অবস্থানই পূর্ববর্তী পদ্ধতিতে পরিদর্শন করা হয়েছিল।

পুনরাবৃত্তি করার জন্য, ডিফল্ট স্টিম ইনস্টলেশন ঠিকানা হল C:\Program Files (x86)\Steam, এবং পৃথক গেম ফোল্ডারগুলি C:\Program Files (x86)\Steam\steamapps\common-এ পাওয়া যাবে .

2. গেমের অবস্থানের সাথে স্টিম ফাইল লিঙ্ক করার জন্য প্রশাসক হিসাবে আমাদের কমান্ড প্রম্পট খুলতে হবে৷

3. সাবধানে cd ফলো টাইপ করুন উদ্ধৃতি চিহ্নে গেম ফোল্ডারের ঠিকানা দ্বারা। কমান্ডটি কার্যকর করতে এন্টার টিপুন।

cd “C:\Program Files (x86)\Steam\steamapps\common\Counter-Strike Global offensive”

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

এই কমান্ডটি চালানোর মাধ্যমে, আমরা মূলত কমান্ড প্রম্পটে সমস্যাযুক্ত গেমের ফোল্ডারে নেভিগেট করেছি।

4. অবশেষে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন।

mklink “steam.exe” “C:\Program Files (x86)\Steam\steam.exe”

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

কয়েক সেকেন্ডের জন্য অপেক্ষা করুন এবং কমান্ড প্রম্পটকে কমান্ডটি কার্যকর করতে দিন। একবার কার্যকর করা হলে, আপনি নিম্নলিখিত নিশ্চিতকরণ বার্তাটি পাবেন - '...... এর জন্য প্রতীকী লিঙ্ক তৈরি করা হয়েছে।

পদ্ধতি 6:গেমটির অখণ্ডতা পরীক্ষা করুন

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 এর আরেকটি সাধারণ সমাধান গেমের ফাইলগুলির অখণ্ডতা যাচাই করা। এটির জন্য স্টিমের একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে এবং যদি গেমের অখণ্ডতা প্রকৃতপক্ষে প্রভাবিত হয়ে থাকে তবে কোনও দূষিত বা অনুপস্থিত ফাইল প্রতিস্থাপন করবে৷

1. স্টিম অ্যাপ্লিকেশন খুলুন এর ডেস্কটপ আইকনে ডাবল ক্লিক করে বা সার্চ বারে অ্যাপ্লিকেশনের জন্য অনুসন্ধান করুন এবং অনুসন্ধানের ফলাফল ফিরে আসলে খুলুন এ ক্লিক করুন৷

2. লাইব্রেরি -এ ক্লিক করুন৷ উইন্ডোর শীর্ষে উপস্থিত বিকল্প।

3. আপনার স্টিম অ্যাকাউন্টের সাথে যুক্ত গেমের লাইব্রেরির মাধ্যমে স্ক্রোল করুন এবং যেটি অ্যাপ্লিকেশন লোড ত্রুটির সম্মুখীন হয়েছে সেটি সনাক্ত করুন৷

4. সমস্যাযুক্ত গেমটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে।

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

5. স্থানীয় ফাইলগুলিতে স্যুইচ করুন৷ গেমের বৈশিষ্ট্য উইন্ডোর ট্যাবে ক্লিক করুন এবং গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করুন... এ ক্লিক করুন বোতাম।

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

পদ্ধতি 7:4GB প্যাচ ব্যবহারকারীদের জন্য

ফলআউট নিউ ভেগাস গেমটি আরও নির্বিঘ্নে চালানোর জন্য 4GB প্যাচ টুল ব্যবহার করে এমন কয়েকজন গেমারও অ্যাপ্লিকেশন লোড ত্রুটির সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন। এই ব্যবহারকারীরা কেবল -SteamAppId xxxxx যোগ করে ত্রুটিটি সমাধান করেছেন টার্গেট বক্স টেক্সট।

1. ডান-ক্লিক করুন আপনার ডেস্কটপে একটি 4GB প্যাচের জন্য শর্টকাট আইকনে এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন .

2. শর্টকাট -এ স্যুইচ করুন বৈশিষ্ট্য উইন্ডোর ট্যাব।

3. -SteamAppId xxxxxx যোগ করুন টার্গেট টেক্সট বক্সে লেখার শেষে। xxxxxx প্রকৃত স্টিম অ্যাপ্লিকেশন আইডি দিয়ে প্রতিস্থাপন করা উচিত।

4. একটি নির্দিষ্ট গেমের অ্যাপ আইডি খুঁজতে, স্টিমে গেমের পৃষ্ঠাটি দেখুন। উপরের URL বারে, ঠিকানাটি নিম্নলিখিত ফর্ম্যাটে থাকবে store.steampowered.com/app/APPID/app_name . URL-এর অঙ্কগুলি, যেমন আপনি ভবিষ্যদ্বাণী করেছেন, একটি গেমের অ্যাপ আইডি প্রতিনিধিত্ব করে৷

অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 কিভাবে ঠিক করবেন

5. প্রয়োগ করুন -এ ক্লিক করুন এবং তার পরে ঠিক আছে .

প্রস্তাবিত:

  • 9 সেরা ফ্রি ডেটা রিকভারি সফটওয়্যার (2020)
  • কিভাবে টুইচ-এ 2000 নেটওয়ার্ক ত্রুটি ঠিক করবেন
  • ব্লুস্ট্যাক ইঞ্জিন শুরু হবে না ঠিক করার ৫টি উপায়

আমাদের জানান উপরের কোন পদ্ধতিগুলি আপনাকে অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 5:0000065434 থেকে মুক্তি পেতে সাহায্য করেছে অথবা অন্য কোন সম্ভাব্য সমাধান থাকলে আমরা হয়তো মিস করতে পারতাম।


  1. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000142 ঠিক করবেন

  2. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 ঠিক করবেন

  3. স্টিম অ্যাপ্লিকেশন লোড ত্রুটি 3:0000065432

  4. স্ন্যাপচ্যাট ত্রুটি লোড করার জন্য ট্যাপ কীভাবে ঠিক করবেন