কম্পিউটার

কিভাবে একটি অ্যাপ্লিকেশন ঠিক করবেন যা ম্যাকে শুরু হবে না?

একটি ম্যাক ব্যবহারকারীর মধ্যে অনেক বড় সমস্যা রয়েছে, যার মধ্যে একটি হল একটি অ্যাপ শুরু হচ্ছে না। এবং যদি আপনার এটি একটি বিশেষ কারণে প্রয়োজন হয় এবং সময় ফুরিয়ে যায়, আমরা বুঝতে পারি যে এটি কতটা হতাশাজনক হতে পারে। তাই, আমরা কিছু কৌশল নিয়ে আলোচনা করেছি যা আপনি আপনার পকেটে গর্ত না খুঁড়ে চেষ্টা করতে পারেন।

যদি এটি একটি ছোটখাটো সমস্যা হয় তবে নীচের তালিকাটি আপনার সমস্যার সমাধান করবে। যদি না হয়, এটি সম্ভবত একটি সিস্টেম ত্রুটি এবং শুধুমাত্র একটি অ্যাপ কাজ করছে না তার চেয়ে অনেক বড়। তবে আমরা পরে আসতে পারি। চলুন দেখে নেওয়া যাক আপনি নিজে নিজে এই সমস্যাটি ঘরে বসে ঠিক করতে কী করতে পারেন।

একটি অ্যাপ ঠিক করার উপায় যা আপনার ম্যাকে চলবে না

যদিও অ্যাপটির জন্য বেশ কিছু সংশোধন করা যেতে পারে, আমরা নীচে কিছু সহজ তালিকা করেছি৷

1. আপনার ম্যাক পুনরায় চালু করুন

কখনও কখনও যখন আমরা একটি ম্যাক চালু করি, তখন এটি সঠিকভাবে শুরু হয় না এবং এর ফলে এটির অ্যাপ এবং প্রোগ্রামগুলিতে কিছু ডিফল্ট দেখায়। অতএব, প্রথম এবং প্রধান জিনিস, আমরা আপনাকে আপনার Mac পুনরায় বুট করতে বলব এবং নিশ্চিত করুন যে এটি এই সময়ে সঠিকভাবে করছে৷

2. অ্যাপ্লিকেশন আপডেট

কিভাবে একটি অ্যাপ্লিকেশন ঠিক করবেন যা ম্যাকে শুরু হবে না?

আপনার সিস্টেমে একটি অ্যাপ পুরানো হয়ে গেলে, এটি অপারেটিং সিস্টেমের সাথে সারিবদ্ধ হয় না। এবং সেইজন্য, আপনার ম্যাকে চালু হয় না। অ্যাপটি চালানোর জন্য, আপনাকে অবশ্যই অ্যাপটিকে লেটেস্ট ভার্সনে আপডেট করতে হবে যাতে কোনো বাগ বা ত্রুটি না থাকে।

পড়ুন:আপনার আইপ্যাড থেকে কীভাবে প্রিন্ট করবেন (এয়ারপ্রিন্ট সহ এবং ছাড়া)

3. অ্যাপ পছন্দের তালিকা মুছুন

অ্যাপ পছন্দের তালিকায় সমস্ত অ্যাপ ডিফল্টভাবে থাকে এবং যখন সেগুলি যে কোনও কারণে খারাপ হয়ে যায়, এটি তালিকাকেও প্রভাবিত করে। প্রায়শই এমন হয় যে অ্যাপটি স্থির হয়ে যায় এবং ভুল শাটডাউনের কারণে নষ্ট হয়ে যায়। এই পছন্দগুলি সরাতে, নিম্নলিখিতগুলি করুন:

ধাপ 1: আপনার ম্যাকে, ফাইন্ডারে যান এবং লাইব্রেরি সনাক্ত করুন৷

ধাপ 2: পছন্দগুলি নির্বাচন করুন৷

ধাপ 3: বিন্যাস খুঁজুন:com.developer_name.app_name.plist .

পদক্ষেপ 4: plist ফাইলটি সনাক্ত করুন এবং আপনি যে অ্যাপটি মুছতে চান তার সাথে এটি মেলে।

4. নিরাপদ মোডে ম্যাক শুরু করুন

অ্যাপটি সমস্যা এবং অন্য কিছু নয় তা নির্ধারণ করতে নিরাপদ মোডে আপনার Mac শুরু করুন। এই মোডে, অপারেটিং সিস্টেমের শুধুমাত্র কয়েকটি মৌলিক ফাইল চলে। সুতরাং, যদি আপনার অ্যাপটি এই মোডে চলে, তাহলে সম্ভবত অন্য কোনো প্রোগ্রাম এটিকে চালানোর অনুমতি দেবে না।

5. অনুমতিতে অ্যাপস মেরামত করুন

যখন আপনি এমন একটি অ্যাপের সম্মুখীন হন যা চলছে না, তখন এটির অনুমতি মেরামত করার চেষ্টা করুন। আপনি যদি অপারেটিং সিস্টেম এক্স ইয়োসেমাইট বা পূর্ববর্তী সংস্করণ ব্যবহার করেন তবে আপনার এটি করা উচিত। একবার আপনি এটির অনুমতি মেরামত করলে, যেকোনো অ্যাপ বা সংশ্লিষ্ট প্রোগ্রামও ঠিক হয়ে যায়। যাইহোক, অ্যাপল ল্যাপটপের সাম্প্রতিক মডেলগুলিতে, আপনাকে আর এটি ম্যানুয়ালি করতে হবে না। অ্যাপল তার সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে এটি স্বয়ংক্রিয়ভাবে করে।

6. আনইনস্টল করুন এবং অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করুন

কখনও কখনও, অ্যাপগুলি জাল হয় এবং হ্যাকারদের থেকে সম্ভাব্য ভাইরাস এবং ম্যালওয়্যার বাহক হতে পারে। অথবা অন্য কারণ ভুল ডাউনলোড হতে পারে. যদি পরবর্তীটি সমস্যা হয় তবে এটি ফাইলটিকে দূষিত করতে পারে এবং সেইজন্য, অ্যাপটি চালানো যাবে না। এই উভয় সমস্যার জন্য, অ্যাপটি আনইনস্টল করুন এবং এটিকে আপনার Mac থেকে সম্পূর্ণরূপে সরিয়ে দিন।

অ্যাপল প্লে স্টোরে অ্যাপটির সত্যতা যাচাই করুন। সবকিছু ঠিক থাকলে, এটি নতুন করে ইনস্টল করুন। যদিও অ্যাপ ডাউনলোড ভাল হয়, কিছু অতিরিক্ত সেটিংস এবং সামঞ্জস্যের প্রয়োজনীয়তা রয়েছে। এই ক্ষেত্রে, আপনি এটি সম্পর্কে আরও জানতে বিকাশকারীর সাথে যোগাযোগ করতে পারেন।

7. গেটকিপার বন্ধ করুন

2012 সালে, অ্যাপল একটি গেটকিপার সিকিউরিটি সিস্টেম চালু করেছে যা ম্যাক এ চালানোর জন্য অযাচাইকৃত উৎস থেকে অ্যাপসকে অনুমতি দেয় না। যদিও এটি আপনার কম্পিউটারকে ক্ষতি থেকে রক্ষা করার একটি দুর্দান্ত উপায়, মাঝে মাঝে, যখন অ্যাপটি নিরাপদ থাকে, তখনও এটি প্রত্যাখ্যান করে। এই বিকল্পটি নিষ্ক্রিয় করতে:

ধাপ 1: সিস্টেম পছন্দগুলিতে যান এবং নিরাপত্তা এবং গোপনীয়তায় আলতো চাপুন৷

ধাপ 2: জেনারেল ট্যাবে, একটি বার্তা বলে যে গেটকিপার একটি নির্দিষ্ট অ্যাপ ব্লক করেছে কারণ এটি কোনও বিশ্বস্ত ডেভেলপারের নয়৷

কিভাবে একটি অ্যাপ্লিকেশন ঠিক করবেন যা ম্যাকে শুরু হবে না?

ধাপ 3: প্রদর্শিত পপ-আপে ওপেন এর পরে যেভাবেই হোক খুলুন-এ ক্লিক করুন৷

এই পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি অন্য কোনও হস্তক্ষেপ ছাড়াই অ্যাপটি অ্যাক্সেস করতে সক্ষম হবেন৷

উপসংহার

এই পদ্ধতিগুলি ছাড়াও, আপনি আপনার অপারেটিং সিস্টেমের সামঞ্জস্যের জন্যও পরীক্ষা করতে পারেন। তাছাড়া, অনেক স্বাক্ষরবিহীন অ্যাপ রয়েছে যেগুলো দোকানে নিরাপদ নয়। সুতরাং, আপনার Mac এর জন্য এটি নিরাপদ কিনা তা নিশ্চিত করতে আপনি যদি এর পটভূমি পুনঃচেক করেন তাহলে এটি সাহায্য করবে৷


  1. কিভাবে ম্যাকে ডিফল্ট অ্যাপ্লিকেশন সহজে পরিবর্তন করবেন?

  2. ম্যাক ঘুমাবে না:এই সমস্যাটি কীভাবে ঠিক করবেন?

  3. কিভাবে একটি ম্যাক ঠিক করবেন যা ঘুমাবে না

  4. ম্যাকের অ্যাপগুলি কীভাবে মুছবেন যা মুছবে না?