কম্পিউটার

কিভাবে Windows 10 অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc00000FD ঠিক করবেন?

কিছু Windows 10 ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা 0xc00000fd দেখতে পাচ্ছেন একটি ব্যর্থ উইন্ডোজ আপডেটের পরে বা একটি গেম অ্যাপ্লিকেশন অপ্রত্যাশিতভাবে ক্র্যাশ হওয়ার পরে ত্রুটি৷ বিল্ড 1803 থেকে একটি নতুন সংস্করণে আপডেট করার চেষ্টা করার সময় বেশিরভাগ ব্যবহারকারী এই ত্রুটিটি দেখতে পাচ্ছেন৷

কিভাবে Windows 10 অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc00000FD ঠিক করবেন?

এটি দেখা যাচ্ছে, বেশিরভাগ ক্ষেত্রেই যেগুলি 0 এর সাথে মারাত্মক অ্যাপ্লিকেশন ক্র্যাশগুলিকে ট্রিগার করবে xc00000fd ত্রুটি হল একটি অসঙ্গতি যে আপনার সিস্টেম হার্ডওয়্যার ত্বরণ বজায় রাখতে সক্ষম। আপনি যদি একটি পুরানো গেমের সাথে এই সমস্যার সম্মুখীন হন, তাহলে এক্সিকিউটেবলকে সামঞ্জস্যপূর্ণ মোডে চালানোর জন্য জোর করার চেষ্টা করুন।

উপরন্তু, আপনি কোনো প্রকার হার্ডওয়্যার ত্বরণ ছাড়াই চালানোর জন্য গেমটিকে জোর করে চালানোর চেষ্টা করতে পারেন - হয় সরাসরি শর্টকাট প্যারামিটার পরিবর্তন করে অথবা লঞ্চ বিকল্পগুলি পরিবর্তন করে। বাষ্পে

পদ্ধতি 1:সামঞ্জস্যপূর্ণ মোডে প্রোগ্রাম চালানো

যদি আপনি একটি গেম বা অ্যাপ্লিকেশনের সাথে এই সমস্যার সম্মুখীন হন, তাহলে উইন্ডোজ 10-এ হার্ডওয়্যার ত্বরণ পরিচালনা করার জন্য প্রোগ্রামটি কীভাবে তৈরি করা হয়েছে তার সাথে অসামঞ্জস্যতার কারণে সমস্যাটি হওয়ার একটি খুব বেশি সম্ভাবনা রয়েছে৷ এই ক্ষেত্রে, আপনি সক্ষম হতে পারেন লঞ্চ এক্সিকিউটেবল পরিবর্তন করে সমস্যার সমাধান করুন যাতে এটি সামঞ্জস্যতা মোডে চলে একটি পুরানো উইন্ডোজ সংস্করণের সাথে - যদি গেমটি 5 বছরের বেশি পুরানো হয়, তাহলে আমরা গেমটিকে Windows 7 এর সাথে অসঙ্গতিপূর্ণ চালানোর জন্য জোর করার পরামর্শ দিই৷

যদি এই দৃশ্যটি আপনার বর্তমান পরিস্থিতির জন্য প্রযোজ্য হয়, তাহলে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন যাতে অ্যাপ্লিকেশান এক্সিকিউটেবল কম্প্যাটিবিলিটি মোডে চলতে বাধ্য হয়:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং 0xc00000fd  দিয়ে ক্র্যাশ হওয়া গেম বা অ্যাপ্লিকেশনটির অবস্থানে নেভিগেট করুন কোড আপনি প্রধান লঞ্চার শনাক্ত করার পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে Windows 10 অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc00000FD ঠিক করবেন?
  2. বৈশিষ্ট্যের ভিতরে স্ক্রীন, সামঞ্জস্যতা নির্বাচন করুন উপরের রিবন বার থেকে ট্যাব। এরপরে, এর সাথে যুক্ত বক্সে টিক চিহ্ন দিনএই প্রোগ্রামটিকে সামঞ্জস্যপূর্ণ মোডে চালান।
  3. বিকল্পের তালিকা থেকে Windows 7 নির্বাচন করতে সরাসরি নীচের ড্রপ-ডাউন মেনুটি ব্যবহার করুন, তারপর প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। কিভাবে Windows 10 অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc00000FD ঠিক করবেন?
  4. যে গেম বা অ্যাপ্লিকেশানটি 0xc00000fd ঘটাচ্ছে তা চালু করুন ত্রুটি এবং ত্রুটিটি এখন সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

পদ্ধতি 2:হার্ডওয়্যার ত্বরণ ছাড়াই গেমটি চালাতে বাধ্য করা

আপনি যদি 0xc00000fd এর সম্মুখীন হন আপনি স্টিম থেকে বা তাদের ডেডিকেটেড এক্সিকিউটেবলের মাধ্যমে একটি গেম লঞ্চ করার চেষ্টা করেন এমন একটি গেমের সাথে ত্রুটি, এটি হার্ডওয়্যার ত্বরণ বজায় রাখার ক্ষেত্রে একটি মারাত্মক ক্র্যাশের কারণে আপনি ত্রুটিটি দেখতে পাচ্ছেন। এটি সাধারণত নতুন GPU-এর সাথে রিগগুলিতে ঘটতে রিপোর্ট করা হয়৷

কিছু ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছিলেন তারা নিশ্চিত করেছেন যে তারা হার্ডওয়্যার ত্বরণ ছাড়াই লঞ্চ করার জন্য গেমের বিকল্পগুলি পুনরায় কনফিগার করার পরে অবশেষে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন৷

এখানে দুটি পৃথক নির্দেশিকা রয়েছে যা আপনাকে এটি করার অনুমতি দেবে - প্রথম নির্দেশিকাটি আপনাকে দেখাবে কিভাবে এটি সরাসরি স্টিম থেকে করতে হয় যখন দ্বিতীয়টি আপনাকে লঞ্চিং শর্টকাট পরিবর্তন করার ধাপগুলির মধ্য দিয়ে নিয়ে যাবে৷

বিকল্প 1:বাষ্পে লঞ্চ বিকল্পগুলি পরিবর্তন করা

  1. স্টিম অ্যাপ্লিকেশন খুলুন এবং সেই অ্যাকাউন্টের সাথে সাইন আপ করুন যার লাইব্রেরি গেমটি ধরে রাখছে যার ফলে 0xc00000fd ত্রুটি।
  2. আপনি সফলভাবে স্টিম এ সাইন ইন করার পর লাইব্রেরি-এ ক্লিক করুন উপরের রিবন মেনু থেকে, তারপরে সমস্যা সৃষ্টিকারী গেমটিতে ডান-ক্লিক করুন এবং সম্পত্তি-এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। s কিভাবে Windows 10 অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc00000FD ঠিক করবেন?
  3. একবার আপনি বৈশিষ্ট্যের ভিতরে চলে গেলে গেমের মেনু যা আপনাকে সমস্যার সৃষ্টি করছে, সাধারণ নির্বাচন করুন উপরের অনুভূমিক মেনু থেকে ট্যাব, তারপর সেট লঞ্চ বিকল্প এ ক্লিক করুন . কিভাবে Windows 10 অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc00000FD ঠিক করবেন?
  4. লঞ্চ বিকল্পের ভিতরে স্ক্রীনে, পাঠ্য ক্ষেত্রের ভিতরে নিম্নলিখিত কমান্ডটি প্রবেশ করান:(আপনি ড্যাশগুলি অন্তর্ভুক্ত করেছেন তা নিশ্চিত করুন)
    -cefNoGPU -cefNoBlacklist
  5. আপনি এই নতুন স্টার্টআপ বিকল্পগুলি প্রয়োগ করার পরে, স্টিম থেকে সরাসরি গেমটি চালু করুন এবং দেখুন গেমটি এখনও একই 0xc00000fd দিয়ে ক্র্যাশ হচ্ছে কিনা। ত্রুটি।

বিকল্প 2:বাষ্পে লঞ্চ বিকল্পগুলি পরিবর্তন করা

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং শর্টকাটের অবস্থানে নেভিগেট করুন যেখানে আপনি আপনার গেমটি চালু করবেন (সম্ভবত আপনার ডেস্কটপ)।
  2. একবার আপনি সঠিক অবস্থানে পৌঁছে গেলে, গেমের এক্সিকিউটেবল-এ ডান-ক্লিক করুন এবং প্রপার্টি-এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে Windows 10 অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc00000FD ঠিক করবেন?
  3. একবার আপনি বৈশিষ্ট্যের ভিতরে চলে গেলে স্ক্রীন, শর্টকাট-এ ক্লিক করুন ট্যাব এবং লক্ষ্য অবস্থান সন্ধান করুন . আপনি সেই অবস্থানে যাওয়ার পরে, লক্ষ্য অবস্থানের শেষে নিম্নলিখিত প্যারামিটারগুলি যোগ করুন :
    -cefNoGPU -cefNoBlacklist
  4. প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপর গেমটি আবার চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

  1. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ WOW51900314 ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ WOW51900309 ত্রুটি ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ সভ্যতা 5 রানটাইম ত্রুটি কীভাবে ঠিক করবেন