কম্পিউটার

igfxEM.exe কি

কিছু ব্যবহারকারী igfxEM.exe এর বৈধতা সম্পর্কে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন প্রক্রিয়া igfxEM.exe সম্পর্কিত তাদের সন্দেহ সাধারণত দেখা যায় যে এক্সিকিউটেবল তাদের সি ড্রাইভে কিছু ফাইল অ্যাক্সেস করতে বা নির্দিষ্ট 3য় অ্যাপ্লিকেশন আপডেট করতে বাধা দেয়।

igfxEM.exe কি

igfxem.exe কি?

প্রকৃত igfxem.exe প্রক্রিয়াটি ইন্টেল গ্রাফিক্স স্যুটের অন্তর্গত। Igfxem.exe Intel(R) কমন ইউজার ইন্টারফেসের অংশ এবং গ্রাফিক্স এক্সিকিউটেবল প্রধান মডিউল হিসেবে উল্লেখ করা হয় .

এই বিশেষ প্রক্রিয়াটি প্রায়শই Nvidia এবং AMD গ্রাফিক কার্ড ড্রাইভারদের দ্বারা ব্যবহৃত হয়। এই এক্সিকিউটেবল যা করে তা হল ডিসপ্লে রেজোলিউশন সেটিংসকে টিকে থাকতে সক্ষম করে এবং মনিটরটি বন্ধ করা বা তার থেকে সংযোগ বিচ্ছিন্ন থাকা সত্ত্বেও সংরক্ষিত থাকে৷

যদিও এটি একটি বড় চুক্তি বলে মনে নাও হতে পারে, বেশিরভাগ ল্যাপটপ এবং নোটবুক এই পরিষেবাটির উপর নির্ভর করে এবং এটি স্টার্টআপে চালানোর জন্য নির্ধারিত করবে৷

সম্ভাব্য নিরাপত্তা হুমকি?

যদিও আমরা igfxEM ব্যবহার করে এমন কোনো নির্দিষ্ট ম্যালওয়্যার সনাক্ত করতে পারিনি ছদ্মবেশ হিসাবে প্রক্রিয়া, বেশিরভাগ ম্যালওয়্যার লেখকরা বিশেষভাবে নিরাপত্তা স্ক্যানারদের দ্বারা সনাক্ত হওয়া এড়াতে উন্নত বিশেষাধিকারগুলির সাথে কার্যকর করা যায়।

ছদ্মবেশে ম্যালওয়্যার থেকে আসল প্রক্রিয়াটিকে আলাদা করার একটি উপায় হল এর অবস্থান দেখা। এটি করতে, টাস্ক ম্যানেজার খুলুন (Ctrl + Shift + Esc ), প্রক্রিয়া ট্যাবে যান এবং igfxem.exe  সনাক্ত করুন প্রক্রিয়া এরপর, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল লোকেশন খুলুন-এ ক্লিক করুন .

যদি প্রকাশ করা অবস্থানটি C:\ Windows \ System32 \ igfxem.exe,  থেকে ভিন্ন হয় আপনি সম্ভবত একটি দূষিত এক্সিকিউটেবলের সাথে ডিল করছেন। যদি তা হয়, আমরা আপনার সিস্টেমকে ম্যালওয়্যারবাইটস বা সেফটি স্ক্যানারের মতো শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার স্ক্যানার দিয়ে স্ক্যান করার পরামর্শ দিই। আপনি যদি এটি কীভাবে করবেন তা নিয়ে অনিশ্চিত হন, তাহলে আমাদের গভীর নির্দেশিকা অনুসরণ করুন (এখানে ) ম্যালওয়্যারবাইট দিয়ে আপনার সিস্টেম থেকে ম্যালওয়্যার স্ক্যান করা এবং অপসারণ করা।

আমার কি igfxem.exe নিষ্ক্রিয় করা উচিত?

আপনি যদি এটি igfxem.exe প্রতিষ্ঠা করেন এক্সিকিউটেবল বৈধ, বৈধ এক্সিকিউটেবলের সাথে কি করতে হবে তা সিদ্ধান্ত নেওয়ার সময়। যদিও কিছু ল্যাপটপ এবং নোটবুক এখনও igfxem.exe-এর উপর নির্ভর করে , প্রক্রিয়াটি আপনার কম্পিউটারের ভালভাবে কাজ করার জন্য অপরিহার্য নয়। ডেস্কটপগুলিতে, এই প্রক্রিয়াটিকে অকেজো বলে মনে করা যেতে পারে এবং কোনও পরিণতি ছাড়াই সরানো যেতে পারে৷

আপনি যদি  igfxEM.exe দ্বারা সৃষ্ট কোনো সমস্যার সাথে লড়াই করে থাকেন প্রক্রিয়া, নিম্নলিখিত দুটি সংশোধন সাহায্য করবে কিনা দেখুন। আপনি যদি স্থায়ীভাবে igfxEM.exe অক্ষম করার উপায় খুঁজছেন প্রক্রিয়া, একেবারে শেষ নির্দেশিকা অনুসরণ করুন।

স্টার্টআপে "igfxEM.exe খুঁজে পাওয়া যায় না" ত্রুটিটি ঠিক করা

আপনি যদি “igfxEM.exe খোঁজতে পারেন না” দেখতে পান উইন্ডোজ 10 আপডেটের পরে প্রতিটি স্টার্টআপে ত্রুটি, নতুন আপডেট ফাইলগুলি ইনস্টল হয়ে গেলে এক্সিকিউটেবলটি পরিবর্তন করা খুব সম্ভব৷

এই ক্ষেত্রে, সমাধান হল অফিসিয়াল ডাউনলোড সেন্টার থেকে প্রয়োজনীয় ইন্টেল ড্রাইভার পুনরায় ইনস্টল করা (এখানে ) যদি ইনস্টলেশন কিট সর্বশেষ ড্রাইভারগুলি পুনরায় প্রয়োগ করতে অস্বীকার করে, তাহলে সাময়িকভাবে আপনার বাহ্যিক অ্যান্টিভাইরাস স্যুটের রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করার চেষ্টা করুন (যদি আপনার থাকে)।

"অনুপস্থিত ফাইল বিশেষাধিকার" ত্রুটি ঠিক করা

আপনি যদি খুঁজে পান যে igfxem.exe প্রক্রিয়া আপনাকে “অনুপস্থিত ফাইল বিশেষাধিকার সহ একটি স্টিম/অরিজিন আপডেট সম্পাদন করতে বাধা দেয় ” ত্রুটি, আপনি টাস্ক ম্যানেজার এর মাধ্যমে প্রক্রিয়াটি বন্ধ করে দ্রুত সমস্যার সমাধান করতে পারেন . এটি করতে, টাস্ক ম্যানেজার (Ctrl + Shift + Esc) খুলুন এবং igfxem.exe  সনাক্ত করুন প্রক্রিয়াগুলিতে ট্যাব একবার আপনি প্রক্রিয়াটি খুঁজে পেতে পরিচালনা করলে, এটিতে ডান-ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন বেছে নিন সাময়িকভাবে এটি নিষ্ক্রিয় করতে।

মনে রাখবেন যে এটি তাত্ক্ষণিকভাবে সমস্যার সমাধান করবে এবং আপডেটগুলিকে অনুমতি দেবে, igfxem.exe  পরবর্তী সিস্টেম স্টার্টআপে বা যখন আপনি Intel(R) কমন ইউজার ইন্টারফেস খুলবেন তখন প্রক্রিয়াটি স্বয়ংক্রিয়ভাবে খুলে যাবে।

আপনি যদি আরও স্থায়ী সমাধান চান, তাহলে igfxem.exe  নিষ্ক্রিয় করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন প্রক্রিয়া অনির্দিষ্টকালের জন্য।

msconfig থেকে igfxem.exe প্রক্রিয়া নিষ্ক্রিয় করা হচ্ছে

আপনি যদি igfxem.exe,-এর উপর গুরুতর বিরক্তি পেয়ে থাকেন আপনি সহজেই অপ্রত্যাশিত ফলাফলের ভয় ছাড়াই প্রক্রিয়াটিকে কল করা থেকে আটকাতে পারেন। আপনি msconfig এর মাধ্যমে প্রক্রিয়াটি বন্ধ করে সহজেই এটি করতে পারেন এবং এটিকে আবার খুলতে বাধা দিন। এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে আদেশ টাইপ করুন “msconfig ” এবং Enter চাপুন সিস্টেম কনফিগারেশন  খুলতে মেনু।
    igfxEM.exe কি
  2. সিস্টেম কনফিগারেশন -এ মেনু, পরিষেবা -এ যান ট্যাব করুন এবং igfxEM মডিউল সনাক্ত করুন .
  3. igfxEM এর পাশের বক্সটি আনচেক করুন মডিউল এবং চাপুনপ্রয়োগ করুন আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

এখন, igfxem.exe  প্রক্রিয়া আবার আপনার সিস্টেমে চালানো থেকে প্রতিরোধ করা উচিত. আপনি যদি ভবিষ্যতে এটি আবার ব্যবহার করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনার সিস্টেমে এটিকে আবার শিডিউল করার জন্য উপরের ধাপগুলিকে রিভার্স ইঞ্জিনিয়ার করুন৷


  1. au_.exe কি?

  2. nvvsvc.exe প্রক্রিয়া কি?

  3. Systemswift.exe প্রক্রিয়া - এটা কি? systemswift.exe কি নিরাপদ?

  4. hkcmd কি?