কম্পিউটার

রোবলক্স ত্রুটি কোড 517 কীভাবে ঠিক করবেন?

এই 'কীভাবে' নির্দেশিকাতে, আমরা Roblox Error Code 517-এর দিকে নজর দেব। আমরা গভীরভাবে যাব এবং সম্ভাব্য কারণ, বিকাশকারী এবং অন্যান্য সম্পর্কিত তথ্যের পাশাপাশি বিস্তারিতভাবে বর্ণনা করব। পড়া শেষে, আপনি Roblox Error Code 517 সম্পর্কে কি করতে হবে তা জানতে পারবেন।

রোবলক্স ত্রুটি কোড 517 এর কারণ কী

এই Roblox ত্রুটিটি বেশ সাধারণ হয়ে উঠেছে। এটি ব্যাপকভাবে অভিজ্ঞ সমস্যাগুলির মধ্যে একটি হয়ে উঠেছে এবং এটির সাথে মোকাবিলা করা আরও ভাল হয় না। বিরক্তিকর অংশ হল Roblox ত্রুটিটি সাধারণত বাগ এবং সংযোগ বিচ্ছিন্ন হওয়ার ফলে হয়। সবচেয়ে বেশি রিপোর্ট করা টেক ইস্যু গেমার, Roblox Error 517 একটি গেমে যোগদান করার সাথে সাথেই শুরু হয়। একবার এটি হয়ে গেলে, প্লেয়ার ব্লক হয়ে যায় এবং সেশনে অংশগ্রহণ করা থেকে জ্যাম হয়ে যায়।

Roblox Error 517 বেশ স্থায়ী হতে পারে। এমনকি কিছু মিনিট বিরতি নেওয়ার পরে, তারপর সার্ভারে পুনরায় যোগদান করার পরে, প্লেয়ার আবার ত্রুটি দেখতে পারে। এটি পড়ে:

এই গেমটি বর্তমানে অনুপলব্ধ৷ অনুগ্রহ করে একটু পরে আবার চেষ্টা করুন. (ত্রুটি কোড:517)

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

অথবা

এই গেমটি শেষ হয়েছে। (ত্রুটি কোড:517)

এখানে কিছু সাধারণ কারণ রয়েছে কেন Roblox Error 517 সাধারণত ঘটে:

  • গেমে পুনরায় সংযোগ এবং পুনরায় যোগদানের একাধিক প্রচেষ্টা সত্ত্বেও সার্ভার সংযোগ বিচ্ছিন্ন
  • অনেক ধরনের বাগ
  • খেলার মাঝখানে সার্ভার বন্ধ হয়ে যাওয়ার ফলে খেলোয়াড়কে বের করে দেওয়া হয়
  • রোবলক্সের অসম্পূর্ণ ইনস্টলেশন
  • খারাপ ইন্টারনেট কানেকশন বা কানেক্টিভিটি ল্যাগস

আমরা Roblox Error 517-এর প্রধান এবং সাধারণ কারণ চিহ্নিত করেছি এবং তালিকাভুক্ত করেছি। এখন, যখন আপনি বার্তা ত্রুটি আপনার স্ক্রীনে পপ আপ হতে দেখেন, তখন আপনি সম্ভাব্য কারণগুলি জানেন এবং আতঙ্কিত হওয়া উচিত নয়। পরবর্তী বিভাগে তালিকাভুক্ত সম্ভাব্য সমাধানগুলির যেকোনো একটি চেষ্টা করে দেখুন।

Roblox Error Code 517 নিজেই ঠিক করুন

এখন যেহেতু আপনি জানেন যে সমস্যার কারণ কী, আপনাকে Roblox Error Code 517 সম্পর্কে কী করতে হবে তা শিখতে হবে। এই ত্রুটির সমাধান করা বেশ সহজ। আমরা নীচের ধাপগুলি রূপরেখা করব। শুধু অনুসরণ করুন এবং আপনার একটি ত্রুটি-মুক্ত সিস্টেম থাকা উচিত। আমাদের কাছে বেশ কিছু সহজ-ব্যবহারযোগ্য সমাধান রয়েছে যা Roblox ত্রুটি থেকে মুক্তি পেতে সাহায্য করবে৷

1 ফিক্স করুন:ক্যাশে, কুকিজ, এবং ব্রাউজার রিসেট করুন

প্রথম প্রবৃত্তি আপনার ব্রাউজারে কুকিজ এবং ক্যাশে হওয়া উচিত। সম্ভবত ব্রাউজার সেটিংসে খারাপ আচরণ করছে। Roblox Error 517 চেষ্টা এবং ঠিক করতে, আপনি ব্রাউজার রিসেট করে শুরু করতে পারেন। এই পদক্ষেপটি সংরক্ষিত কাস্টমাইজ করা সেটিংস থেকে কুকিজ, ক্যাশে এবং সম্পূর্ণ অনেক কিছু পরিষ্কার এবং পরিষ্কার করবে৷

ব্রাউজার রিসেটিং বাগ এবং অনুরূপ কিছু পরিত্রাণ পেতে সিস্টেম পরিষ্কার করার কমবেশি অনুরূপ। এটি শুধুমাত্র Roblox ত্রুটি ঠিক করার বাইরেও কাজ করতে পারে কিন্তু আপনার সিস্টেমের অন্যদেরও। এখানে আপনি কিভাবে আপনার ব্রাউজার রিসেট করতে পারেন:

  1. Roblox গেমিং অ্যাকাউন্ট বন্ধ করুন এবং যেকোনো গেম এবং অন্যান্য খোলা ওয়েব পেজ থেকে প্রস্থান করুন।
  2. Google Chrome সেটিংস খুলুন৷
  3. বিকল্পগুলির মাধ্যমে নেভিগেট করুন এবং তাদের ডিফল্টে সেটিংস পুনরায় সেট করুন নির্বাচন করুন৷
  4. সেটিংস রিসেট এ ক্লিক করুন।
  5. এই পদক্ষেপটি আপনাকে আপনার আসল ব্রাউজার সেটিংসে ফিরিয়ে নেওয়ার জন্য যথেষ্ট হওয়া উচিত।

সেটিংস ডিফল্ট ফ্যাক্টরি সেটিংসে পুনরায় সেট করা হয়েছে তা নিশ্চিত করতে ব্রাউজারটি পুনরায় চালু করুন। আপনার অন্যান্য ব্রাউজারগুলির জন্য এটি করুন। যাইহোক, Roblox খেলার সময় শীর্ষ-প্রস্তাবিত ব্রাউজারগুলি হল Chrome এবং Firefox৷

ফিক্স 2:আনইনস্টল তারপর গেমটি পুনরায় ইনস্টল করুন

আরেকটি দুর্দান্ত কৌশল যা সাধারণত Roblox Error 517 ঠিক করার জন্য বেশিরভাগ সময় কাজ করে তা হল পুনরায় ইনস্টল করা। প্রাথমিক ইনস্টলেশন কিছু ফাইল এড়িয়ে যেতে পারে, যা পরে ত্রুটির কারণ হতে পারে। গেমটি পুনরায় ইন্সটল করুন, এবার নিশ্চিত করুন যে ইনস্টলেশনটি সঠিকভাবে সম্পন্ন হয়েছে এবং সম্পূর্ণ হয়েছে।

গেমটি আনইনস্টল করে শুরু করে একটি পুঙ্খানুপুঙ্খ কাজ করুন, তারপরে সমস্ত টেম্প ফাইল থেকে মুক্তি পান। তারপরে, আবার ইনস্টলেশন প্রক্রিয়ার মাধ্যমে যান। এখানে সহজ ধাপগুলি রয়েছে:

  1. Windows + I কীগুলির সমন্বয়ের মাধ্যমে Windows 10/11 সেটিংস অ্যাপ অ্যাক্সেস করে অ্যাপস এবং বৈশিষ্ট্য প্যানেলে যান। তারপরে, তালিকায় Roblox গেম অ্যাপটি সনাক্ত করার আগে Apps ট্যাবে ক্লিক করুন।
  2. এটি হাইলাইট করতে ক্লিক করুন এবং তারপর সিস্টেম থেকে গেম এবং এর সাথে সম্পর্কিত ফাইলগুলি সরাতে আনইনস্টল নির্বাচন করুন৷
  3. সম্পন্ন হলে, সিস্টেম পুনরায় চালু করুন এবং তারপরে পুনরায় ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করুন।
  4. স্টার্ট মেনুতে, স্টোর অনুসন্ধান করুন এবং MS স্টোর অ্যাপ চালু করতে এন্টার টিপুন।
  5. আপনি ইতিমধ্যেই আপনার নিজ নিজ MS অ্যাকাউন্টে লগ ইন করেছেন তা বিবেচনা করে, Roblox গেমটি অনুসন্ধান করুন৷
  6. গেমটি ডাউনলোড এবং ইনস্টল করার আগে এর স্পেসিফিকেশন এবং সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করে দেখুন৷
  7. আপনার সিস্টেমে আবার সঠিকভাবে ইনস্টল করার জন্য প্রম্পটগুলি অনুসরণ করুন

ফিক্স 3:আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

ত্রুটি কোড 517 এর দিকে পরিচালিত আরেকটি সমস্যা হল একটি সমস্যাযুক্ত ইন্টারনেট সংযোগ। আপনার ওয়াই-ফাই এবং ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন। সমস্যাটি আলাদা করতে আপনি যে দ্রুত পরীক্ষা করতে পারেন তা এখানে রয়েছে:

  1. একটি গতি পরীক্ষা করুন, যদি আপনার গতি ধীর হয়, তাহলে আপনাকে এটি ঠিক করতে হবে।
  2. আপনার রাউটারের রিসেট বোতাম টিপে আপনার ইন্টারনেট রিফ্রেশ করার চেষ্টা করুন।
  3. ইথারনেটের সাথে সরাসরি সংযোগ করার চেষ্টা করুন।

আপনার Wi-Fi কীভাবে আপনার Roblox কে প্রভাবিত করছে তা বের করার চেষ্টা করার সময়, আপনি চেকের সাথে এগিয়ে যাওয়ার সাথে সাথে গেমটি খেলতে থাকুন।

ফিক্স 4:একটি ভিন্ন ডিভাইস থেকে চালানোর চেষ্টা করুন

কখনও কখনও, ত্রুটি 517 গেমের কারণে হয় না, বরং, যে ডিভাইসটি থেকে খেলা হবে। আপনি যদি একই সমস্যার সম্মুখীন হন তবে অন্য একটি থেকে লগ ইন করার চেষ্টা করুন। ফলাফল ভিন্ন হতে পারে। পাশাপাশি প্ল্যাটফর্ম পরিবর্তন করুন। যদি একটি ল্যাপটপে ত্রুটি অনুভব করা হয়, তাহলে একটি Xbox এ পরিবর্তন করুন এবং আরও অনেক কিছু। আপনি যদি পিসি থেকে খেলছেন তাহলে আপনি একটি ভিন্ন ব্রাউজার ব্যবহার করে দেখতে পারেন।

ফিক্স 5:Roblox রক্ষণাবেক্ষণ ডবল-চেক করুন

কখনও কখনও, Roblox ত্রুটিটি আঞ্চলিক অবহেলার সাথে সম্পর্কিত। যখন আপনার অবস্থান পরিষেবা এলাকার বাইরে থাকে, তখন আপনার গেমটি যথাযথ রক্ষণাবেক্ষণ নাও পেতে পারে। সুতরাং, আপনার নেটওয়ার্ক এবং ডিভাইসগুলিকে দোষারোপ করার আগে পরীক্ষা করে দেখুন যে সমস্যাটি বিস্তৃত পরিসরে অনুভব করা হচ্ছে না।

ফিক্স 6:আপনার ভিপিএন থামান বা সরান

ভিপিএন একটি ফায়ারওয়াল প্রদান করে কাজ করে। এই ফায়ারওয়াল হয়তো Roblox এবং অন্যান্য গেমগুলিকে ব্লক করছে যা আপনি অ্যাক্সেস করার চেষ্টা করছেন। এমনকি VPN আপনার সমস্যার প্রাথমিক কারণ না হলেও, গেমিং করার সময় এটি নিষ্ক্রিয় করা আপনার গেমিং অভিজ্ঞতাকে উল্লেখযোগ্যভাবে উন্নত করে। ব্যান্ডউইথ তার স্বাভাবিক গতিতে ফিরে যায় এবং আপনি দেখতে পান যে গেমিং গতি তার সর্বোত্তম হবে। VPN এবং অন্য কোন ফায়ারওয়াল এবং প্রতিরক্ষামূলক ব্যবস্থা ইনস্টল করা নিষ্ক্রিয় করুন।

7 সংশোধন করুন:আপনার Wi-Fi পুনরায় চালু করুন

অন্য সব ব্যর্থ হলে, আপনার Wi-Fi পুনরায় চালু করতে আপনাকে আপনার রাউটার রিসেট করতে হবে। ইন্টারনেট সংযোগ যদি আপনার প্রান্তে একটি সমস্যা হয়, তাহলে ইন্টারনেট রাউটার রিসেট করা আপনাকে লড়াইয়ের সুযোগ দেবে। আপনার রাউটারের পিছনে ছোট রিসেট বোতামটি সনাক্ত করুন, এটি টিপুন এবং প্রায় দশ সেকেন্ড ধরে রাখুন, তারপর এটি ছেড়ে দিন। আপনার ইন্টারনেট রাউটার রিসেট হবে. 517 ত্রুটি ছাড়াই গেমটি এখন সহজেই শুরু হতে পারে তা পরীক্ষা করুন৷


  1. রোবলক্স ত্রুটি কোড 109 কীভাবে ঠিক করবেন

  2. আইটিউনস ত্রুটি কোড 12 কিভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?

  4. এইচপি প্রিন্টার ত্রুটি কোড 20 কীভাবে ঠিক করবেন