কম্পিউটার

কিভাবে "ইউএসবি ডিভাইস স্বীকৃত নয়" ত্রুটি ঠিক করবেন

কিভাবে  ইউএসবি ডিভাইস স্বীকৃত নয়  ত্রুটি ঠিক করবেন

আপনি কি কেবলমাত্র "ইউএসবি ডিভাইস স্বীকৃত নয়" বলে একটি ত্রুটি পেতে আপনার কম্পিউটারের সাথে আপনার USB ডিভাইস সংযোগ করার চেষ্টা করছেন? এটি সবচেয়ে হতাশাজনক ইউএসবি-সম্পর্কিত ত্রুটিগুলির মধ্যে একটি যা আপনি সম্ভবত পেতে পারেন। ভাগ্যক্রমে, এটি ঠিক করা খুব কঠিন হওয়া উচিত নয়। শুধু এই নিবন্ধ থেকে পদক্ষেপ অনুসরণ করুন.

কেন "USB ডিভাইসটি স্বীকৃত নয়" ত্রুটি ঘটবে?

সমস্ত উইন্ডোজ ত্রুটির মতো, এর উপস্থিতির জন্য বেশ কয়েকটি কারণ থাকতে পারে। বেশিরভাগ সময় ত্রুটিটি একটি ত্রুটিপূর্ণ USB ডিভাইসের কারণে ঘটে (হ্যাঁ, এটি ঘটে) বা অনুপস্থিত বা দূষিত ড্রাইভারের কারণে৷

USB ডিভাইসটি ভেঙে গেলে ত্রুটিটি ঠিক করা প্রায় অসম্ভব তাই আমরা ড্রাইভারের সমস্যা মোকাবেলায় মনোনিবেশ করব।

"USB ডিভাইস স্বীকৃত নয়" ঠিক করার পদক্ষেপগুলি

আপনি যখন সেই ত্রুটিটি পান তখন প্রথম কাজটি হল USB ডিভাইসটি আনপ্লাগ করা এবং এটি আবার প্লাগ ইন করার চেষ্টা করুন৷ আপনার পিসি রিবুট করার চেষ্টা করা উচিত - আপনি অবাক হবেন যে এটি করে কতগুলি ত্রুটি ঠিক করা যেতে পারে। যদি এটি কাজ না করে তবে আপনার ড্রাইভার আপ টু ডেট কিনা তা আপনাকে পরীক্ষা করতে হবে। এখানে কিভাবে:

ধাপ 1: Win+R টিপুন (উইন্ডোজ বোতাম প্লাস R বোতাম) খুলতে চালান বক্স রান উইন্ডোতে devmgmt.msc টাইপ করুন এবং ঠিক আছে টিপুন। এটি ডিভাইস ম্যানেজার খুলবে৷

ধাপ 2: ডিভাইস ম্যানেজারে ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলার খুঁজুন। এন্ট্রি হার্ডওয়্যার তালিকার নীচের কাছাকাছি হবে। সেখানে আপনি অজানা ডিভাইস হিসেবে একটি অচেনা ডিভাইস দেখানো একটি এন্ট্রি দেখতে পাবেন।

ধাপ 3: অজানা ডিভাইসে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার-এ ক্লিক করুন . একটি পপ-আপ খুলবে যেখানে আপনার কাছে ড্রাইভার আপডেট করার বিকল্প থাকবে।

নিশ্চিত করুন যে আপনি অনলাইনে আছেন এবং ড্রাইভার আপডেট ডাউনলোড করতে প্রম্পটগুলি অনুসরণ করুন৷ হয়ে গেলে, USB ডিভাইসটি আনপ্লাগ করুন, আপনার পিসি রিবুট করুন এবং আবার USB ড্রাইভ ঢোকান। সবকিছু এখন কাজ করা উচিত।


  1. উইন্ডোজ 10

  2. Windows 10 এ স্বীকৃত USB ডিভাইস কিভাবে ঠিক করবেন

  3. Windows 10-এ অজানা USB ডিভাইসের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10-এ ইউএসবি ডিভাইসের স্বীকৃত ত্রুটি কীভাবে ঠিক করবেন