কম্পিউটার

Windows 10/11 এ Meet Now কি?

আপনি কি সর্বশেষ Windows 10 সংস্করণ চালাচ্ছেন? তারপরে আপনি সম্ভবত টাস্কবারে নতুন মিট নাও আইকনটি লক্ষ্য করেছেন। এই পরিবর্তনটি অক্টোবর 2020 আপডেটে আনা হয়েছিল এবং মাইক্রোসফ্ট এটিকে সমস্ত উইন্ডোজ সংস্করণে রাখার পরিকল্পনা করছে।

কিন্তু এখন মিট কি এবং এটা কি করে? মিট নাও সম্পর্কে আপনার প্রশ্নের উত্তর দেওয়ার প্রয়াসে, আমরা এই নিবন্ধটি রেখেছি। পড়ুন।

Met Now সম্পর্কে

তাহলে, মিট নাও কি করে?

মিট নাও হল একটি নতুন স্কাইপ বৈশিষ্ট্য যা মাইক্রোসফ্ট এই বছর চালু করেছে। এটি শুধুমাত্র কয়েকটি ক্লিকে ভিডিও কনফারেন্স সেট আপ করার জন্য ডিজাইন করা হয়েছে৷

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে স্কাইপে একটি সম্মেলন শুরু করতে, স্কাইপ ডেস্কটপ অ্যাপ বা ওয়েবে স্কাইপ ব্যবহার করতে হবে। যাইহোক, সম্মেলনে অংশগ্রহণকারীদের স্কাইপ ইনস্টল বা ওয়েব সংস্করণ চালু করার দরকার নেই। সম্মেলনের স্রষ্টাকে শুধুমাত্র কপি-পেস্ট বা অন্যান্য উপায়ে আমন্ত্রণ লিঙ্ক পাঠাতে হবে।

এখন, যদি স্কাইপ ইতিমধ্যে অংশগ্রহণকারীর ডিভাইসে ইনস্টল করা থাকে, তাহলে সম্মেলনটি এখনই শুরু হবে। অন্যথায়, সম্মেলনের জন্য স্কাইপের একটি ওয়েব সংস্করণ চালু করা হবে। যেভাবেই হোক, একটি স্কাইপ অ্যাকাউন্টের প্রয়োজন হবে না কারণ যোগাযোগ টুলের ওয়েব সংস্করণ ইতিমধ্যেই অডিও সমর্থন করে৷

কিভাবে Meet Now ব্যবহার করে স্কাইপে একটি মিটিং শুরু করবেন?

Meet Now ব্যবহার করে একটি মিটিং শুরু করা সহজ। আপনি যদি সংগঠক হন, আপনার স্কাইপ অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং মিট নাও বোতামে ক্লিক করুন৷ তারপরে আপনি একটি কল লিঙ্ক পাবেন, সেইসাথে একটি শেয়ার আমন্ত্রণ বোতামও পাবেন। এই বিকল্পগুলি আপনাকে সহজেই অন্যদের কলে যোগদানের জন্য আমন্ত্রণ জানাতে অনুমতি দেবে৷ সবকিছু সেট হয়ে গেলে, আপনি একটি অডিও বা একটি ভিডিও কল শুরু করতে বেছে নিতে পারেন। এর পরে, স্টার্ট কল বোতামে ক্লিক করুন।

আপনি স্কাইপের ওয়েব সংস্করণ থেকে সরাসরি একটি মিটিং শুরু করতে পারেন। এই সময়, আপনাকে ওয়েব সংস্করণে আপনার স্কাইপ অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে৷ এবং তারপর, একটি কল লিঙ্ক তৈরি করুন. এরপরে, লোকেদের আমন্ত্রণ জানান, এমনকি তাদের স্কাইপ অ্যাকাউন্ট না থাকলেও। এবং অবশেষে, আপনার অনন্য লিঙ্ক ব্যবহার করে তাদের কলে যোগদান করতে দিন। এটা খুব সহজ!

Meet Now এর মাধ্যমে শুরু হওয়া একটি স্কাইপ মিটিংয়ে ব্যবহারকারীরা নিম্নলিখিতগুলি করতে পারেন:

  • সাম্প্রতিক চ্যাটগুলি দেখুন এবং খুলুন
  • কলে থাকা অংশগ্রহণকারীদের দেখুন
  • কলটি রেকর্ড করুন
  • Met Now লিঙ্কটি শেয়ার করুন
  • ভিডিও সক্ষম বা নিষ্ক্রিয় করুন
  • মাইক্রোফোনটি মিউট বা আনমিউট করুন
  • কথোপকথন খুলুন
  • আপনার হাত তুলে প্রশ্ন করুন
  • কল শেষ করুন
  • প্রতিক্রিয়া পাঠান
  • আরো বিকল্প দেখুন

Meet Now এর সাথে, ব্যবহারকারীরা ভিডিও চ্যাটগুলিকে আরও উত্তেজনাপূর্ণ এবং মজাদার করতে বিদ্যমান স্কাইপ বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন! এর মধ্যে রয়েছে পরবর্তী পর্যালোচনার জন্য কল রেকর্ড করা এবং সংরক্ষণ করা, এমনকি কল শুরু করার আগে ব্যাকগ্রাউন্ড ঝাপসা করা, সেইসাথে যখনই প্রয়োজন তখন আপনার স্ক্রিন শেয়ার করা।

Windows 10/11 টাস্কবারে কেন একটি মিট নাও আইকন আছে?

আপনি যদি ভাবছেন কেন আপনার টাস্কবারে একটি মিট নাও আইকন আছে, তাহলে আপনার যা জানা উচিত তা এখানে। Microsoft ইচ্ছাকৃতভাবে আইকনটি যুক্ত করেছে যাতে ব্যবহারকারীদের কনফারেন্স শুরু করা বা মিটিংয়ে যোগ দেওয়া সহজ হয়।

মাইক্রোসফটের মতে, Windows 10/11 ব্যবহারকারীরা এখন Windows 10/11 টাস্কবারের বিজ্ঞপ্তি এলাকায় আইকনে ক্লিক করে পরিবার এবং বন্ধুদের সাথে ভিডিও কল এবং মিটিং সেট আপ করতে পারবেন। আবার, কোন ডাউনলোড বা সাইন আপের প্রয়োজন হবে না।

Windows 10/11-এ Meet Now কিভাবে রিমুভ করবেন?

উইন্ডোজ 10/11-এ মিট নাউকে স্কাইপ প্ল্যাটফর্মে একটি সহজ সংযোজন বলে মনে হচ্ছে, এমন লোক রয়েছে যারা আইকনটিকে অকেজো বলে মনে করে। তাই, তারা এটিকে সরাতে চায়।

আপনি যদি তাদের মধ্যে থাকেন যারা এটি ব্যবহার করতে চান না কারণ এটি সিস্টেম সংস্থানগুলি গ্রাস করছে বা এটি আপনার জন্য উপযোগী নয়, তবে ভাল খবর হল আপনি এটিকে মাত্র কয়েকটি ধাপে টাস্কবার থেকে সরিয়ে দিতে পারেন।

আপনার সিস্টেম থেকে Meet Now মুছে ফেলার অনেক উপায় আছে। সবচেয়ে সহজের মধ্যে একটি হল মিট নাও আইকনে ক্লিক করা এবং মেনু থেকে লুকান বেছে নেওয়া। এটি অবিলম্বে টাস্কবার থেকে আইকনটি সরিয়ে দেবে।

আরেকটি পদ্ধতিতে Windows 10/11-এ সেটিংস ইউটিলিটি ব্যবহার করা জড়িত। কি করতে হবে তার বিস্তারিত গাইডের জন্য, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. Windows + I টিপুন সেটিংস চালু করার জন্য কী ইউটিলিটি।
  2. ব্যক্তিগতকরণ এ যান৷ এবং টাস্কবার নির্বাচন করুন .
  3. এরপর, সিস্টেম আইকন চালু বা বন্ধ করুন-এ ক্লিক করুন বিকল্প।
  4. এখনই দেখা করুন এর পাশের সুইচটি টগল করুন৷ .
  5. আপনি যদি আবার Meet Now চালু করতে চান, শুধু সুইচটি টগল করুন।

আমরা উপস্থাপিত দুটি পদ্ধতি ছাড়াও, Windows 10/11-এ Meet Now সরানোর অন্যান্য উপায় এখানে রয়েছে:

পদ্ধতি #1:গ্রুপ নীতির মাধ্যমে

সিস্টেম এবং নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটররা গ্রুপ নীতির মাধ্যমে Windows 10/11-এ Meet Now আইকনটি সক্ষম বা অক্ষম করতে পারে। যদিও মনে রাখবেন যে গ্রুপ নীতি শুধুমাত্র Windows 10/11 পেশাদার সংস্করণে উপলব্ধ।

এখানে কিভাবে:

  1. গ্রুপ নীতি খুলুন প্রশাসকের অধিকার সহ।
  2. চালান চালু করুন Windows + R ব্যবহার করে ইউটিলিটি কী।
  3. gpedit.msc লিখুন এবং ঠিক আছে ক্লিক করুন .
  4. ব্যবহারকারী কনফিগারেশন-এ নেভিগেট করুন এবং প্রশাসনিক টেমপ্লেট নির্বাচন করুন .
  5. স্টার্ট মেনু এবং টাস্কবার এ যান .
  6. এরপর, মিট নাও আইকনে ডাবল ক্লিক করুন বিকল্প।
  7. সক্ষম বা নিষ্ক্রিয় করুন এখনই দেখা করুন .
  8. আপনার পিসি রিস্টার্ট করুন।

পদ্ধতি #2:উইন্ডোজ রেজিস্ট্রির মাধ্যমে

বিকল্পভাবে, আপনি রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে Meet Now সরিয়ে দিতে পারেন। নীচের নির্দেশিকা পড়ুন:

  1. Windows + R ব্যবহার করুন রান ইউটিলিটি চালু করার জন্য কী।
  2. regedit.exe লিখুন পাঠ্য ক্ষেত্রের মধ্যে এবং ঠিক আছে টিপুন .
  3. এখন, এই অবস্থানে যান:HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\Policies\Explorer।
  4. এরপর, এক্সপ্লোরার -এ ডান-ক্লিক করুন এবং নতুন ক্লিক করুন .
  5. DWORD (32-বিট) নির্বাচন করুন .
  6. মানটির নাম দিন HideSCAMeetNow .
  7. মান সেট করুন 1 .
  8. আপনার পিসি রিস্টার্ট করুন।

র্যাপিং আপ

মাইক্রোসফ্ট জুমের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মিট নাউ তৈরি করেছে এবং ব্যবহারকারীদের জন্য সম্মেলন এবং মিটিং শুরু করা সহজ করে দিয়েছে। কিন্তু তারপর আবার, তারা সবাইকে খুশি করতে পারে না। আপনি যদি টাস্কবারে Meet Now করার ধারণাটিকে ঘৃণা করেন, তাহলে বৈশিষ্ট্যটি লুকাতে বা অক্ষম করতে উপরের পদ্ধতিগুলি দেখুন৷

আপনি নতুন Meet Now বৈশিষ্ট্য সম্পর্কে কি মনে করেন? আপনি সম্মেলন শুরু করার আগে এটি ব্যবহার করেছেন? মন্তব্যে আপনার অভিজ্ঞতা এবং চিন্তা শেয়ার করুন.


  1. Windows 10-এ Meet Now কি? আপনি কিভাবে এটি অপসারণ করবেন?

  2. Windows 11/10 এ ProgramData ফোল্ডার কি?

  3. উইন্ডোজ 11/10 এ সিস্টেম রিজার্ভড পার্টিশন কি?

  4. Windows 10 Meet Now:এটি কী এবং কীভাবে এটি সরানো যায়