কম্পিউটার

সক্রিয়করণ ত্রুটি 0xC004C008

আপনি কি সম্প্রতি আপনার Windows 10/11 ইনস্টল বা আপগ্রেড করেছেন শুধুমাত্র সক্রিয়করণ ত্রুটি কোড 0xC004C008 এর সম্মুখীন হওয়ার জন্য? এই ত্রুটিটি পাওয়ার অর্থ হল আপনার উইন্ডোজ অ্যাক্টিভেশন কোড ইতিমধ্যেই ব্যবহার করা হয়েছে, এইভাবে এটি অবৈধ হয়ে গেছে। যাইহোক, এটি সর্বদা সত্য নয় কারণ আপনি একটি নতুন অ্যাক্টিভেশন কোড কিনতে পারেন এবং এখনও একই সমস্যা অনুভব করতে পারেন৷

সৌভাগ্যবশত, Windows 10/11-এ অ্যাক্টিভেশন ত্রুটি 0xC004C008 সমাধান করার জন্য বেশ কয়েকটি কার্যকর উপায় রয়েছে, যা আমরা এই নিবন্ধে আলোচনা করব৷

কোনো হ্যাক চেষ্টা করার আগে, আমরা একটি নতুন অ্যাক্টিভেশন কোড কেনার পরামর্শ দিই, বিশেষ করে যদি আপনি এটি অন্য কম্পিউটারে ব্যবহার করার কথা মনে করেন। আরেকটি Windows 10/11 অ্যাক্টিভেশন কোড কিনতে এই নির্দেশিকা অনুসরণ করুন:

  1. উইন্ডোজ টিপুন আপনার কীবোর্ডে বোতাম, এবং তারপর সেটিংস ক্লিক করুন আইকন।
  2. আপডেট এবং নিরাপত্তা খুলুন , তারপর অ্যাক্টিভেশন এ ক্লিক করুন .
  3. Microsoft স্টোরে যান ক্লিক করুন .
  4. একটি অ্যাক্টিভেশন কোড কিনতে প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।

ত্রুটি অব্যাহত থাকলে, এই নিবন্ধে আলোচিত হ্যাকগুলি চেষ্টা করুন৷

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

অ্যাক্টিভেশন ত্রুটি 0xC004C008 এর কারণ কী?

এই Windows 10/11 ত্রুটিটি বেশিরভাগই "অ্যাক্টিভেশন ত্রুটি, 0xC004C008:অ্যাক্টিভেশন সার্ভার নির্ধারণ করেছে যে নির্দিষ্ট পণ্য কী ব্যবহার করা যাবে না" হিসাবে প্রদর্শিত হয় এবং নিম্নলিখিত কারণগুলির কারণে ঘটে:

  1. আপনার KMS কী এর সক্রিয়করণ সীমা অতিক্রম করেছে। একটি KMS কী শুধুমাত্র দশবার এবং ছয়টি পিসিতে উইন্ডোজ সক্রিয় করতে ব্যবহার করা যেতে পারে। অতএব, আপনার KMS কী ইতিমধ্যে এই সীমা অতিক্রম করলে ত্রুটি কোড 0xC004C008 আশা করুন৷
  2. আপনার পণ্য কী ইতিমধ্যেই ব্যবহার করা হয়েছে৷ আপনি উইন্ডোজ সক্রিয় করতে শুধুমাত্র একবার একটি পণ্য কী ব্যবহার করতে পারেন। এর পরে, কীটি অবৈধ হয়ে যায়, যার ফলে আপনার উইন্ডোজে 0xC004C008 ত্রুটি দেখা দেয়
  3. আপনি আপনার হার্ডওয়্যার উপাদানগুলিতে কিছু বড় পরিবর্তন করেছেন৷

কিভাবে অ্যাক্টিভেশন ত্রুটি 0xC004C008 ঠিক করবেন?

এখনও অবধি, নীচে ত্রুটি কোড 0xC004C008 ঠিক করার সেরা উপায় রয়েছে৷ সুতরাং, নিশ্চিত করুন যে সেগুলিকে কোনো নির্দিষ্ট ক্রমে চেষ্টা করুন এবং যদি একটি হ্যাক সমস্যার সমাধান না করে, তাহলে পরবর্তীতে যান যতক্ষণ না আপনি আপনার জন্য কাজ করে এমন একটি খুঁজে পান।

হ্যাক 1:উইন্ডোজ অ্যাক্টিভেশন ট্রাবলশুটার ব্যবহার করুন

আপনি যদি Windows 10/11 ইনস্টল করার সময় লাইসেন্স-সম্পর্কিত কোনো বিধিনিষেধ অনুভব না করেন, তাহলে Windows অ্যাক্টিভেশন ট্রাবলশুটার চালানো আপনার সমস্যার সমাধান করতে পারে।

আপনি এই টুলটি ব্যবহার করতে পারেন যদি ত্রুটি 0xC004C008 প্রথম আপনার পিসিতে কিছু পরিবর্তন করার পরে ঘটে থাকে, যেমন উইন্ডোজ পুনরায় ইনস্টল করা বা মাদারবোর্ড প্রতিস্থাপন করা। এই পদক্ষেপগুলি আপনাকে ট্রাবলশুটার ব্যবহার করে গাইড করবে:

  1. উইন্ডোজ টিপুন বোতাম এবং I সেটিংস খুলতে একই সাথে কী চাপুন .
  2. আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন .
  3. খুলুন অ্যাক্টিভেশন বাম ফলকে, এবং তারপর সমস্যা সমাধান ক্লিক করুন৷ ডান ফলকে।
  4. ক্লিক করুন এই সমাধানটি প্রয়োগ করুন চিহ্নিত সমস্যাগুলি মেরামত করতে এবং ত্রুটি সমাধানে সহায়তা করতে৷

আপনি যদি এখনও ত্রুটি কোড 0xC004C008 পেয়ে থাকেন, তাহলে নিচের পরবর্তী কৌশলটি চেষ্টা করুন।

হ্যাক 2:ফোন অ্যাক্টিভেশন চেষ্টা করুন

আপনি কি জানেন যে আপনি সহজেই আপনার স্মার্টফোন ব্যবহার করে উইন্ডোজ সক্রিয় করতে পারেন? এটি কীভাবে করবেন তা এখানে:

  1. Windows + R টিপুন চালান খুলতে কীবোর্ড শর্টকাট উইন্ডো।
  2. SLUI 4 টাইপ করুন রানে জানলা. তারপর এন্টার টিপুন কী।
  3. ড্রপ-ডাউন মেনু থেকে আপনার দেশ বেছে নিন, তারপর পরবর্তী ক্লিক করুন .
  4. আপনার দেশের জন্য প্রদত্ত নম্বরে কল করুন।
  5. আপনার ইনস্টলেশন আইডি প্রদান করুন . তারপরে নির্দেশ করুন যে আপনি লাইসেন্স ব্যবহার করে উইন্ডোজের একটি মাত্র কপি ইনস্টল করেছেন। অন্যথায় বললে আপনার সমস্যার সমাধান হবে না।
  6. নিশ্চিতকরণ আইডি নোট করুন স্বয়ংক্রিয় সিস্টেম দ্বারা অফার করা হয়। তারপর নিশ্চিতকরণ আইডি লিখুন৷ এবং সক্রিয় করুন ক্লিক করুন .

আপনার উইন্ডোজ সম্পূর্ণরূপে সক্রিয় হওয়ার পরে, ত্রুটি কোড 0xC004C008 সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

হ্যাক 3:সহায়তার সাথে যোগাযোগ করুন

যদি উপরের পদ্ধতিগুলির কোনটিই ত্রুটিটি সমাধান করতে সহায়তা না করে, তাহলে আপনাকে Microsoft গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করতে হবে। কিছু উইন্ডোজ ব্যবহারকারী বলেছেন যে কলিং সমর্থন তাদের উইন্ডোজকে সফলভাবে সক্রিয় করতে এবং তাদের উইন্ডোজ 10/11 মেশিনে ত্রুটি কোড 0xC004C008 সরাতে সক্ষম করেছে।

একটি Microsoft এজেন্টের সাথে কথা বলতে, আপনার অবস্থানের উপর নির্ভর করে কল করার জন্য সঠিক নম্বরের জন্য অনলাইনে চেক করুন। বিকল্পভাবে, আপনি Microsoft এর ওয়েবসাইটে লাইভ চ্যাট বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন বা সহায়তার সাথে যোগাযোগ করতে ইমেল করতে পারেন। সময় নষ্ট এড়াতে কল করার আগে অ্যাক্টিভেশন কোডটি নোট করতে ভুলবেন না।

উপসংহার

উইন্ডোজ 10/11 ইনস্টল বা আপগ্রেড করার সময় ত্রুটি কোড 0xC004C008 দেখা কখনও কখনও ভীতিকর হতে পারে, তবে এটি হওয়ার দরকার নেই। এই বিশদ নির্দেশিকাটি আপনাকে Windows 10/11-এ ত্রুটি কোড 0xC004C008 দ্রুত সমাধান করার সেরা পদ্ধতি দিয়ে সজ্জিত করে, এবং আমরা আশা করি তারা আপনার জন্য কাজ করেছে। আমরা আপনার কম্পিউটারকে সুস্থ রাখতে এবং কর্মক্ষমতা বাড়াতে BoostSpeed ​​11-এর মতো একটি পেশাদার টুল ব্যবহার করার পরামর্শ দিই৷

BoostSpeed ​​11 আপনাকে জাঙ্ক ফাইল, অবৈধ এন্ট্রি এবং দূষিত কীগুলি পরিষ্কার করতে দেয় যা আপনার পিসিতে ত্রুটির কারণ হতে পারে। আরও কী, এই টুলটি আপনার কম্পিউটারের গতি বাড়ায় এবং জটিল সমস্যাগুলি সমাধান করার সময় আপনার ডিভাইসের কোনো ক্ষতি করে না৷

আপনি যদি মনে করেন যে আমরা Windows 10/11-এ ত্রুটি কোড 0xC004C008 কার্যকরভাবে অপসারণ করে এমন কোনো মূল্যবান হ্যাক বাদ দিয়েছি, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে শেয়ার করুন।


  1. ঠিক করুন:উইন্ডোজ অ্যাক্টিভেশন ত্রুটি কোড 0xc004f050

  2. [স্থির] উইন্ডোজ 11 এ অ্যাক্টিভেশন ত্রুটি 0xc004c060

  3. উইন্ডোজ 10 অ্যাক্টিভেশন ত্রুটি 0x8007251D কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 অ্যাক্টিভেশন ত্রুটি 0x80072ee7 ঠিক করুন