কম্পিউটার

ইভেন্ট কোড ব্লু স্ক্রীন ত্রুটি কোড 133

যদিও Windows 10/11 একটি চমৎকার ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করে, এর কিছু অসুবিধাও রয়েছে। প্রকৃতপক্ষে, বেশিরভাগ উইন্ডোজ 10/11 ব্যবহারকারীদের, বিশেষ করে গেমারদের জন্য ত্রুটি কোডের অভিজ্ঞতা একটি আদর্শ হয়ে উঠেছে। Windows 10/11-এ গেমিং করার সময় আপনি যে একটি ত্রুটির সম্মুখীন হতে পারেন তা হল BSOD (Blue Screen of Death) এরর কোড 133৷ এই ত্রুটিটি বেশ অপ্রত্যাশিত এবং আপনি যখন আপনার পিসিতে গেমিং করছেন তখন যে কোনো সময় ঘটতে পারে৷ একটি পুরানো ড্রাইভার থেকে একটি সফ্টওয়্যার দ্বন্দ্ব বিভিন্ন কারণের কারণে এই ত্রুটি হতে পারে৷ এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব কিভাবে Windows 10/11-এ ইভেন্ট কোড ব্লুস্ক্রিন ত্রুটি কোড 133 ঠিক করবেন। চলুন শুরু করা যাক।

1. আপনার হার্ডওয়্যার ড্রাইভার আপডেট করুন

আপনি যদি দীর্ঘদিন ধরে আপনার হার্ডওয়্যার ড্রাইভারগুলি আপডেট না করে থাকেন তবে আপনি সম্ভবত আপনার Windows 10/11 কম্পিউটারে BSOD ত্রুটি কোড 133 অনুভব করবেন। আপনার হার্ডওয়্যার ড্রাইভারগুলি একে একে আপডেট করা সাধারণত একটি দীর্ঘ কাজ। ভাগ্যক্রমে, উইন্ডোজ আপডেট করা আপনার সমস্ত ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করে। উইন্ডোজ আপডেট করতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows + I টিপুন সেটিংস চালু করতে কীবোর্ড শর্টকাট অ্যাপ।
  2. আপডেট এবং নিরাপত্তা খুলুন .
  3. আপডেটের জন্য চেক করুন ক্লিক করুন ডান ফলকে বোতাম, এবং তারপর উইন্ডোজ আপডেট হওয়ার জন্য অপেক্ষা করুন এবং সর্বশেষ ড্রাইভার ইনস্টল করুন।
  4. পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  5. এখন, আপনার গেমটি চালু করুন এবং দেখুন ত্রুটি কোড 133 দেখা যাচ্ছে কিনা৷

বিকল্পভাবে, আপনি আপনার হার্ডওয়্যার ড্রাইভার আপডেট করতে একটি স্বয়ংক্রিয় পদ্ধতি ব্যবহার করতে পারেন। Auslogics Driver Updater হল একটি কার্যকর টুল যা আপনি আজ ব্যবহার করতে পারেন। এই ড্রাইভার আপডেটার টুলটি পুরানো বা ক্ষতিগ্রস্ত হার্ডওয়্যার ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে আপনার পিসি স্ক্যান করে এবং আপনাকে এক ক্লিকে সেগুলি আপডেট করতে দেয়। এই টুলটি আপনাকে Windows 10/11-এ ইভেন্ট কোড ব্লুস্ক্রিন ত্রুটি কোড 133 কার্যকরভাবে সমাধান করতে সাহায্য করার জন্য সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার ইনস্টল করে। অতিরিক্তভাবে, Auslogics Driver Updater আপডেটের আগে পূর্ববর্তী ড্রাইভার সংস্করণ ব্যাক আপ করে যাতে প্রয়োজনে আপনি সহজেই ফিরে যেতে পারেন।

2. হার্ডওয়্যার সামঞ্জস্যের জন্য পরীক্ষা করুন

ফ্ল্যাশ ডিস্ক এবং বাহ্যিক হার্ড ড্রাইভের মতো বেমানান হার্ডওয়্যার ডিভাইসগুলির কারণে আপনি আপনার পিসিতে ত্রুটি কোড 133 অনুভব করতে পারেন। সুতরাং, আপনি যদি বেশ কয়েকটি হার্ডওয়্যার ডিভাইসে প্লাগ ইন করে থাকেন তবে সেগুলিকে একে একে সরিয়ে ফেলুন এবং তারপরে কম্পিউটারটি পুনরায় চালু করুন। ত্রুটি বন্ধ না হওয়া পর্যন্ত প্রতিটি ডিভাইসের জন্য একই কাজ করুন। ত্রুটিটি অদৃশ্য হয়ে যাওয়ার পরে, একবারে একটি ডিভাইস ঢোকান এবং তারপরে কম্পিউটারটি পুনরায় চালু করুন। আপনি একটি নির্দিষ্ট ডিভাইস সন্নিবেশ করার পরে ত্রুটি কোড 133 অনুভব করলে, এটি ব্যবহার করা এড়িয়ে চলুন বা এর ড্রাইভার আপডেট করুন। ড্রাইভার আপডেট করতে, এই সহজ নির্দেশিকা অনুসরণ করুন:

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ
  1. Windows + S টিপুন সার্চ বার খুলতে শর্টকাট।
  2. ম্যানেজার টাইপ করুন , তারপর ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন .
  3. তালিকাভুক্ত বিভাগের অধীনে ডিভাইস ড্রাইভার খুঁজুন, এবং তারপরে ডান-ক্লিক করুন।
  4. ড্রাইভ আপডেট করুন নির্বাচন করুন r, তারপর ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন বেছে নিন উইন্ডোজকে আপডেট করা ড্রাইভার ইন্সটল করতে দিতে।
  5. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

আপনি যদি এখনও Windows 10/11 এ ইভেন্ট কোড Bluescreen এরর কোড 133 পেয়ে থাকেন, তাহলে নিচের পরবর্তী সমাধানটি চেষ্টা করুন৷

3. সফ্টওয়্যার সামঞ্জস্যের জন্য পরীক্ষা করুন

কিছু উইন্ডোজ 10/11 ব্যবহারকারীরা বলছেন যে তাদের ডিভাইসে নির্দিষ্ট প্রোগ্রাম ইনস্টল করার পরে সমস্যাটি শুরু হয়েছিল। অতএব, যদি আপনি একই রকম মনে করেন, নতুন ইনস্টল করা সফ্টওয়্যারটি সরিয়ে দিন এবং দেখুন এটি ত্রুটি কোড 133 সমাধান করে কিনা। আপনার পিসিতে নতুন প্রোগ্রামগুলি আনইনস্টল করতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. উইন্ডোজ -এ ক্লিক করুন নীচে বাম কোণে অনুসন্ধান বাক্স, এবং তারপর প্রোগ্রাম টাইপ করুন .
  2. প্রোগ্রাম যোগ বা সরান নির্বাচন করুন শীর্ষে অনুসন্ধান ফলাফল।
  3. যখন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি উইন্ডো খোলে, নতুন প্রোগ্রাম খুঁজে পেতে অ্যাপস তালিকার নিচে স্ক্রোল করুন।
  4. এটি ক্লিক করুন এবং তারপরে আনইনস্টল করুন নির্বাচন করুন৷ .
  5. আনইনস্টল করুন এ ক্লিক করুন আবার, তারপর হ্যাঁ বেছে নিন যখন UAC (ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল) প্রম্পট বক্স প্রদর্শিত হবে।
  6. আপনার কম্পিউটারে অন্যান্য সাম্প্রতিক প্রোগ্রামগুলি সরাতে উপরের পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন৷
  7. পিসি রিস্টার্ট করুন এবং আপনার গেম চালু করুন।

4. একটি ডিস্ক চেক করুন

আপনার হার্ড ডিস্কে কিছু সমস্যা থাকলে আপনি ত্রুটি কোডও অনুভব করতে পারেন। একটি ডিস্ক চেক সম্পাদন করা Windows 10/11 এ এই সত্যটি সহজেই পরীক্ষা করতে সহায়তা করে। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  1. cmd টাইপ করুন Windows অনুসন্ধান বাক্সে, এবং তারপর প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ ডান ফলকে।
  2. হ্যাঁ বেছে নিন চালিয়ে যাওয়ার জন্য UAC প্রম্পটে।
  3. টাইপ করুন chkdsk /f /r CMD উইন্ডোতে, এবং তারপর Enter চাপুন .
  4. এখন Y টিপুন কীবোর্ডে, তারপর ডিস্ক চেক শুরু করতে আপনার পিসি পুনরায় চালু করুন। এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে কিছুটা সময় লাগতে পারে (কখনও কখনও এক দিনও), তাই সঠিক মুহুর্তে অপেক্ষা করার জন্য আপনার কাছে বেশি সময় না থাকলে এটি এড়িয়ে যান। প্রক্রিয়াটি অর্ধেক বাধা এড়াতে আপনি যখন আপনার মেশিনে ব্যস্ত না থাকেন তখন আপনি সর্বদা এটি করতে পারেন।

আমরা আশা করি যে আপনি এখন ইভেন্ট কোড ব্লুস্ক্রিন ত্রুটি কোড 133 সম্পর্কে কী করতে হবে তা জানেন৷ যদি আপনার কাছে এই ত্রুটির অন্য কার্যকর সমাধান থাকে, তাহলে অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে শেয়ার করুন৷ এছাড়াও, কিছু Windows 10/11 ত্রুটির সমাধান করতে সাহায্য করার জন্য আরও টিপসের জন্য আমাদের ব্লগ চেক করতে ভুলবেন না যা আপনি হয়তো অনুভব করছেন৷


  1. সমাধান - Windows 10 এ Bugcode_USB_Driver নীল স্ক্রীন ত্রুটি

  2. Windows 10 এ dxgmms2.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন!

  3. স্থির করা হয়েছে:Windows 10 এ SYSTEM_PTE_MISUSE নীল স্ক্রীন ত্রুটি

  4. {সমাধান}:MULTIPLE_IRP_COMPLETE_REQUESTS নীল স্ক্রীন উইন্ডোজ ত্রুটি