কম্পিউটার

স্থির করা হয়েছে:Windows 10 এ SYSTEM_PTE_MISUSE নীল স্ক্রীন ত্রুটি

প্রধান হাইলাইটস:

  • ভয়ঙ্কর নাম সত্ত্বেও, BSOD গুলি সাধারণত মারাত্মক নয়৷ কিন্তু যদি আপনি স্টপ কোড SYSTEM_PTE_MISUSE Windows 10 ত্রুটিতে হোঁচট খেয়ে থাকেন, তাহলে সমস্যা সমাধানের জন্য এই কার্যকরী সমাধানগুলি দেখুন৷
  • নিশ্চিত থাকুন যে আমরা আপনাকে সাহায্য করতে চাই এবং আপনার পথে আসা যেকোন ব্লু স্ক্রীন ত্রুটির জন্য সবচেয়ে কার্যকর সমাধানগুলি আপনাকে জানানোর জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করি৷
  • আপনি অবশ্যই এখানে সাধারণ Windows 10 এরর সম্পর্কে সবকিছু জানতে পারবেন!

যেহেতু আপনি এখানে আছেন, আমরা নিরাপদে ধরে নিতে পারি যে আপনি Windows 10-এ "SYSTEM PTE MISUSE' ত্রুটির সাথে আটকে গেছেন৷ এটি দেখতে এরকম কিছু: 

মাইক্রোসফ্টের মতে, উপরে উল্লিখিত ব্লু স্ক্রিন ত্রুটি প্রায়শই ক্ষতিগ্রস্ত এবং অসামঞ্জস্যপূর্ণ ড্রাইভার, উইন্ডোজ রেজিস্ট্রি ডাটাবেস দুর্নীতি, সম্প্রতি নতুন হার্ডওয়্যার বা সফ্টওয়্যার ইনস্টল করার পরে ড্রাইভার সংঘর্ষের কারণে তৈরি হয়। স্টপ কোড আরও ঘন ঘন সিস্টেম ক্র্যাশ, ফাইল দুর্নীতি, এমনকি ডেটা ক্ষতির দিকে নিয়ে যেতে পারে। Windows 10 BSOD ত্রুটি খুব সাধারণ নয়, তবে এটি অবশ্যই খুব বিরক্তিকর হতে পারে। তবে আতঙ্কিত হওয়ার দরকার নেই, প্রদত্ত পদ্ধতিগুলি অনুসরণ করুন দ্রুত ত্রুটিটি ঠিক করতে!

স্টপ কোড SYSTEM_PTE_MISUSE সমাধানের জন্য শীর্ষ 3টি প্রস্তাবিত দ্রুত সমাধান

দ্রুত সমাধান সমাধান:SYSTEM_PTE_MISUSE কিভাবে ঠিক করবেন?
পদ্ধতি 1 – ডিভাইস ড্রাইভার আপডেট করুন 

স্মার্ট ড্রাইভার কেয়ার> ইনস্টল করুন স্ক্যান শুরু করুন> সব আপডেট করুন।(সঠিক ও সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ ডিভাইস ড্রাইভার খুঁজে ও ডাউনলোড করার দ্রুততম ও সহজ উপায়) 

স্থির করা হয়েছে:Windows 10 এ SYSTEM_PTE_MISUSE নীল স্ক্রীন ত্রুটি
পদ্ধতি 2- SFC স্ক্যান চালান 

কমান্ড প্রম্পট চালু করুন> "sfc/scannow" > টাইপ করুন এন্টার

টিপুন

(এটি ক্ষতিগ্রস্থ সিস্টেম ফাইলগুলি পরীক্ষা করে প্রতিস্থাপন করবে) 

স্থির করা হয়েছে:Windows 10 এ SYSTEM_PTE_MISUSE নীল স্ক্রীন ত্রুটি
পদ্ধতি ৩- ট্রাবলশুটার চালান 

সেটিংস বার> এ টাইপ করুন এবং 'সমস্যা সমাধান' লিখুন 'সব দেখুন' বোতামে ক্লিক করুন > সমস্যা সমাধানকারীদের তালিকা থেকে, হার্ডওয়্যার

এ ক্লিক করুন

এবং ডিভাইস এবং ট্রাবলশুটার চালান।

স্থির করা হয়েছে:Windows 10 এ SYSTEM_PTE_MISUSE নীল স্ক্রীন ত্রুটি

SYSTEM_PTE_MISUSE Windows 10 সমস্যার ধ্রুবক উপস্থিতি সমাধান করতে, আপনি এই সমাধানগুলি আরও চেষ্টা করতে পারেন: 

Windows 10-এ BSOD “System PTE MISUSE” কিভাবে ঠিক করবেন?

পদ্ধতিগুলি সাবধানে অনুসরণ করুন: 

পদ্ধতি 1 - BIOS-এ PTT নিরাপত্তা নিষ্ক্রিয় করুন

ব্যবহারকারীদের অজানা, PTT হল একটি প্ল্যাটফর্ম ট্রাস্ট প্রযুক্তি যা সিস্টেম ফার্মওয়্যারে TPM (ট্রাস্টেড প্ল্যাটফর্ম মডিউল) প্রয়োগ করে। এটি SYSTEM_PTE_MISUSE ঠিক করে কিনা তা দেখতে BIOS সেটিংসে এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করুন৷

ধাপ 1- আপনার পিসি চালু করুন এবং সিস্টেম বুট করার প্রক্রিয়া চলাকালীন BIOS কী টিপুন। সাধারণত, BIOS কী বুট স্ক্রিনে উপস্থিত হয়, SETUP এ প্রবেশ করার জন্য প্রেস করুন। কীগুলি হল DEL, F1, F2, ইত্যাদি। 

ধাপ 2- নিরাপত্তা ট্যাবে নেভিগেট করুন এবং PTT, PTT নিরাপত্তা বা অনুরূপ কিছু বিকল্পটি সনাক্ত করুন।

ধাপ 3- এখন পিটিটি বা পিটিটি সিকিউরিটি বিকল্পটি নির্বাচন করার সময় এন্টার কী টিপুন এবং বায়োসে নিষ্ক্রিয় করতে নিষ্ক্রিয় নির্বাচন করুন।

কম্পিউটার বুট করার সময় প্রক্রিয়াটি বাস্তবায়িত হবে। Windows 10 ত্রুটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 2- ভাইরাস এবং ম্যালওয়্যার পরীক্ষা করুন

কিছু ভাইরাস বা ম্যালওয়্যারও এই Windows 10 Blue Screen Error আনার জন্য দায়ী। সুতরাং, আপনার সিস্টেমে একটি গভীর ভাইরাস স্ক্যান চালানোর জন্য এগিয়ে যান। দুর্ভাগ্যবশত উইন্ডোজ ডিফেন্ডার দূষিত বিষয়বস্তু সনাক্ত করার জন্য যথেষ্ট শক্তিশালী নয় তাই পিসির জন্য সিস্টওয়েক অ্যান্টিভাইরাস এর মতো ডেডিকেটেড অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার চেষ্টা করা মূল্যবান। এটি একটি বিনামূল্যে ট্রায়াল সংস্করণ অফার করে, কিন্তু সীমিত কার্যকারিতা সহ।

এটি পড়ুন: সেরা অ্যান্টিভাইরাস নির্বাচন করার জন্য একটি নির্দেশিকা 

স্থির করা হয়েছে:Windows 10 এ SYSTEM_PTE_MISUSE নীল স্ক্রীন ত্রুটি

উইন্ডোজের জন্য উভয় নিরাপত্তা ইউটিলিটি উন্নত অ্যালগরিদম দিয়ে ডিজাইন করা হয়েছে যাতে কোনো বিদ্যমান বা নতুন ভাইরাস আপনার সিস্টেমের ক্ষতি করতে না পারে। তাদের ভাইরাসের ডাটাবেস নিয়মিত আপডেট করা হয় যাতে ব্যবহারকারীরা সব ধরনের সম্ভাব্য হুমকি থেকে সুরক্ষিত থাকে। আপনি নীচের বোতামটি ব্যবহার করে সফ্টওয়্যারটি ইনস্টল করতে পারেন। কোনো ম্যালওয়্যার শনাক্ত হলে, সিস্টওয়েক অ্যান্টিভাইরাস প্রোগ্রাম দ্বারা প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন এটা ঠিক করতে. আপনার উইন্ডোজ সিস্টেম রিস্টার্ট করুন এবং দেখুন আপনি এখনও SYSTEM_PTE_MISUSE Windows 10 সমস্যার সাক্ষী কিনা!

পদ্ধতি 3 - রোলব্যাক ড্রাইভার

ঠিক আছে, বেশিরভাগ ব্যবহারকারীদের জন্য সর্বাধিক সামঞ্জস্যপূর্ণ এবং সাম্প্রতিক ডিভাইস ড্রাইভারগুলিতে আপডেট করা সমস্ত প্রধান ব্লু স্ক্রীন উইন্ডোজ 10 ত্রুটিগুলি সমাধান করে। তবে আপনি নিঃসন্দেহে ড্রাইভারগুলির পূর্ববর্তী সংস্করণগুলিতে ফিরে যাওয়ার চেষ্টা করতে পারেন। আপনি কোনো নতুন হার্ডওয়্যার বা সফ্টওয়্যার সংযুক্ত বা ইনস্টল করার আগে যখন সবকিছু স্থিতিশীল ছিল তখন এটি সাহায্য করে। পূর্ববর্তী সংস্করণগুলিতে ড্রাইভারগুলিকে রোলব্যাক করতে সাবধানে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1- স্টার্ট বোতামে ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজারের সন্ধান করুন। 

ধাপ 2- এখন সমস্যা সহ বিভাগটি প্রসারিত করুন। আপনি যদি নিশ্চিত না হন যে কোন ড্রাইভারগুলি SYSTEM_PTE_MISUSE উইন্ডোজ 10 ত্রুটির কারণ হচ্ছে, তাহলে আপনাকে সম্ভবত প্রতিটি ডিভাইসের জন্য এই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করতে হবে৷

ধাপ 3- বিভাগে রাইট ক্লিক করুন এবং এর বৈশিষ্ট্যগুলিতে যান।

পদক্ষেপ 4- ড্রাইভার ট্যাবে নেভিগেট করুন এবং রোলব্যাক ড্রাইভার বিকল্পে ক্লিক করুন।

স্থির করা হয়েছে:Windows 10 এ SYSTEM_PTE_MISUSE নীল স্ক্রীন ত্রুটি

ধাপ 5- প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হ্যাঁ বোতাম টিপুন।

যদি পূর্বোক্ত পদ্ধতিটি ব্যস্ত মনে হয়, ভবিষ্যতে যখন প্রয়োজন হবে তখন রোলব্যাক ড্রাইভারদের জন্য এখানে একটি দ্রুত কৌশল।

  • স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করা আপনি যখন ডিভাইস ড্রাইভারের সমস্ত পুরানো সংস্করণের ব্যাকআপ নিতে চান তখন এটি একটি চতুর পছন্দ।
  • ড্রাইভার আপডেটার ইউটিলিটি শুধুমাত্র ব্যবহারকারীদের সঠিক এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ সংস্করণ খুঁজে পেতে এবং ইনস্টল করতে সহায়তা করে না। তবে আপনি নিঃসন্দেহে পূর্ববর্তী সংস্করণগুলির ব্যাক আপ করতে পারেন, যাতে আপনি যখন প্রয়োজন তখন সেগুলি পুনরুদ্ধার করতে পারেন।
  • এই ব্যাকআপ এবং পুনরুদ্ধার করুন বিকল্পটি সাধারণত ব্যবহৃত হয় যখন কেউ BSOD ত্রুটির সম্মুখীন হয়।

সুতরাং, নিশ্চিত করুন যে আপনি আপনার Windows 10 সিস্টেমে স্মার্ট ড্রাইভার কেয়ার ইনস্টল করেছেন এবং আপনার সমস্ত পূর্ববর্তী ডিভাইস ড্রাইভারগুলির একটি ব্যাকআপ আছে৷ পরের বার, আপনাকে অবশ্যই প্রতিটি ডিভাইসের জন্য ড্রাইভার রোলব্যাক করার জন্য দীর্ঘ ম্যানুয়াল প্রক্রিয়া অনুসরণ করতে হবে না। শুধু একটি ক্লিক এবং স্মার্ট ড্রাইভার কেয়ার আপনার জন্য কাজ করবে!

স্থির করা হয়েছে:Windows 10 এ SYSTEM_PTE_MISUSE নীল স্ক্রীন ত্রুটি


  1. কিভাবে উইন্ডোজ 10-এ ম্যানুয়ালি ব্লু স্ক্রিন অফ ডেথ এরর বা BSOD এরর ঠিক করবেন

  2. {সমাধান}:MULTIPLE_IRP_COMPLETE_REQUESTS নীল স্ক্রীন উইন্ডোজ ত্রুটি

  3. সমাধান করা হয়েছে:উইন্ডোজ 10-এ পিএফএন তালিকা দুর্নীতিগ্রস্ত নীল স্ক্রীন ত্রুটি৷

  4. Windows 10 মেমরি ম্যানেজমেন্ট ব্লু স্ক্রীন ত্রুটি 0x0000001a