কম্পিউটার

Windows 11-এ IntcAudioBus.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

আপনি যদি Windows 11 বা Windows 10-এ Intel স্মার্ট সাউন্ড টেকনোলজির (Intel SST) ড্রাইভার নিয়ে কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে আমাদের কাছে কিছু সমাধান রয়েছে যা আপনাকে IntcAudioBus.sys-এর সমাধান করতে সাহায্য করতে পারে। নীল স্ক্রীন ত্রুটি৷

Windows 11 এ IntcAudioBus.sys কি?

Windows 11-এ IntcAudioBus.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

মাইক্রোসফ্ট এবং ইন্টেল ইন্টেল স্মার্ট সাউন্ড টেকনোলজি (ইনটেল এসএসটি) এবং উইন্ডোজ 11-এর জন্য নির্দিষ্ট ড্রাইভারগুলির সাথে সামঞ্জস্যের সমস্যা খুঁজে পেয়েছে৷ যে ডিভাইসগুলিতে এই অসঙ্গত ড্রাইভারগুলি রয়েছে সেগুলি একটি নীল স্ক্রীনের সাথে ত্রুটি পেয়েছে৷ মাইক্রোসফটের মতে, আক্রান্ত ড্রাইভারের নাম হল Intel® Smart Sound Technology (Intel® SST) অডিও কন্ট্রোলার, যা সিস্টেম ডিভাইসের অধীনে ডিভাইস ম্যানেজারে পাওয়া যায়। এটির একটি ফাইলের নাম IntcAudioBus.sys আছে যার ফাইল সংস্করণ 10.29.0.5152 এবং তার আগের বা 10.30.0.5152 এবং তার আগের সংস্করণ।

সমস্যাটি এড়াতে, মাইক্রোসফ্ট সামঞ্জস্যপূর্ণ সমস্যাগুলির সাথে সেই ডিভাইসগুলিতে উইন্ডোজ 11 আপগ্রেড বন্ধ করে দিয়েছে। আসুন দেখি কিভাবে আমরা Windows 11-এ IntcAudioBus.sys নীল পর্দার ত্রুটি ঠিক করতে পারি।

Windows 11-এ IntcAudioBus.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

নিম্নলিখিত সমাধানগুলি আপনাকে IntcAudioBus.sys নীল পর্দার ত্রুটি ঠিক করতে সাহায্য করতে পারে৷

  1. ড্রাইভার আপডেট করুন
  2. অনলাইনে ব্লু স্ক্রীন ট্রাবলশুটার চালান
  3. উইন্ডোজ ডাউনগ্রেড করুন
  4. সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

আসুন প্রতিটি সমাধানের বিশদ বিবরণে প্রবেশ করি।

1] ড্রাইভার আপডেট করুন

Intel® স্মার্ট সাউন্ড টেকনোলজি ড্রাইভারগুলির জন্য কোন আপডেট উপলব্ধ আছে কিনা তা পরীক্ষা করুন এবং সেগুলি ইনস্টল করুন। নীল পর্দার ত্রুটি ঠিক করতে, ড্রাইভারটি 10.30.00.5714 এবং তার পরে বা 10.29.00.5714 এবং তার পরে হওয়া উচিত। আপডেটগুলি আপনার ডিভাইস প্রস্তুতকারকের ওয়েবসাইটে উপলব্ধ হবে৷

2] অনলাইন ব্লু স্ক্রীন ট্রাবলশুটার চালান

মাইক্রোসফ্ট উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য একটি অনলাইন ব্লু স্ক্রিন ট্রাবলশুটার উপলব্ধ করেছে। এটি একটি ব্রাউজার-ভিত্তিক প্রোগ্রাম যা সমস্যা সনাক্ত করে এবং সমাধান করে। ইন্টেল স্মার্ট সাউন্ড টেকনোলজি দিয়ে সমস্যা সমাধানের জন্য অনলাইন ব্লু স্ক্রীন ট্রাবলশুটার চালান।

3] উইন্ডোজ ডাউনগ্রেড করুন

Intel® স্মার্ট সাউন্ড টেকনোলজি ড্রাইভারের অসঙ্গতিপূর্ণ সমস্যাগুলির সাথে Microsoft সেই ডিভাইসগুলিতে Windows 11 আপডেট বন্ধ করেছে। যদি আপনার ডিভাইসটি এর আগে আপডেট করা হয়ে থাকে বা আপনি ম্যানুয়ালি আপডেট করে থাকেন, তাহলে কোনো ত্রুটি ছাড়াই সাধারণত আপনার পিসি ব্যবহার করার জন্য এটিকে Windows 10-এ ডাউনগ্রেড করার পরামর্শ দেওয়া হয়।

4] সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

সিস্টেম পুনরুদ্ধার আপনাকে পিসিকে আগের অবস্থায় পেতে সাহায্য করে যেখানে কোনো ত্রুটি নেই। আপনি আপনার পিসিকে সেই সময়ে পুনরুদ্ধার করতে পারেন যেখানে আপনার পিসি কোনো ত্রুটি ছাড়াই ঠিকঠাক কাজ করছে।

ইন্টেল স্মার্ট সাউন্ড টেকনোলজি ড্রাইভার কি করে?

ইন্টেল স্মার্ট সাউন্ড টেকনোলজি ড্রাইভার ডিজিটাল সিগন্যাল প্রক্রিয়া করে যা অডিও, স্পিচ এবং ভয়েস ইন্টারঅ্যাকশন পরিচালনা করে। ইন্টেল এসএসটি ড্রাইভার ছাড়া, সমস্ত অডিও-সম্পর্কিত সংকেতগুলি প্রক্রিয়াহীন হয়ে যায় এবং ব্যবহারকারী ডিভাইসে অডিও শুনতে বা তৈরি করতে পারে না৷

সম্পর্কিত পড়ুন :Windows 11/10-এ কাজ করছে না এমন চ্যানেল সার্উন্ড সাউন্ড ঠিক করুন।

Windows 11-এ IntcAudioBus.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন
  1. Windows 10-এ WORKER_INVALID ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  2. উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  3. Windows 10 Netwtw04.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  4. Windows 10 এ dxgmms2.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন!