কম্পিউটার

কিভাবে পুনঃনামকরণ ফাইল ত্রুটি 0x80070718

উইন্ডোজ অপারেটিং সিস্টেম একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম তবে এটি প্রচুর ত্রুটি এবং ত্রুটি দ্বারা আচ্ছন্ন। সাম্প্রতিক হিসাবে, অনেক ব্যবহারকারী 0x80070718 ত্রুটি সম্পর্কে অভিযোগ করেছেন যা স্থানীয় স্টোরেজ থেকে একটি নেটওয়ার্ক ফোল্ডারে একটি ফাইল কপি এবং পেস্ট করার চেষ্টা করার সময় ঘটে। ত্রুটি কোডটি একটি বার্তার সাথে আসে যে, "এই কমান্ডটি প্রক্রিয়া করার জন্য যথেষ্ট কোটা উপলব্ধ নয়।"

এই সমস্যাটি Windows 7, 8.1, এবং 10 ব্যবহারকারীদের প্রভাবিত করে এবং এটি বিভিন্ন অপরাধীদের থেকে উদ্ভূত হয়। এই ধরনের সমস্যার সম্মুখীন হলে, এটি ঠিক করার জন্য আপনাকে অবশ্যই কয়েকটি সমাধান চেষ্টা করতে হবে।

সমাধানগুলিতে যাওয়ার আগে, আসুন প্রথমে 0x80070718 ত্রুটির সম্ভাব্য কারণগুলির কিছু দেখে নেওয়া যাক, এই কমান্ড সমস্যাটি প্রক্রিয়া করার জন্য পর্যাপ্ত কোটা উপলব্ধ নেই:

  • নিম্ন ডিস্ক ব্যবহারের সীমা - যদি শেয়ার করা ফাইলটি মিটমাট করার জন্য ডিস্ক ব্যবহারের সীমা খুব কম সেট করা হয়, তাহলে ত্রুটি কোডটি উপস্থিত হতে বাধ্য। এই ধরনের পরিস্থিতিতে, সিঙ্ক সেন্টারের মাধ্যমে সাধারণ এবং অস্থায়ী স্থান উভয়ের জন্য উপযুক্ত পরিসংখ্যানে সেট সীমা পরিবর্তন করা সমস্যাটি কমাতে সাহায্য করতে পারে।
  • ডিফল্ট স্টোরেজ অবস্থান একটি SSD-তে রয়েছে – এই অসঙ্গতিটি ত্রুটি তৈরি করতে পারে এবং এটি সমাধান করার একমাত্র উপায় হবে ডিফল্ট সংরক্ষণ অবস্থানটিকে একটি হার্ড ডিস্ক ড্রাইভে পরিবর্তন করা৷
  • কোরাপ্ট ফাইল বা ফোল্ডার – ফোল্ডার শেয়ার করার সময় ব্যবহৃত কোন ফাইল বা ফোল্ডার যদি দূষিত হয়, তাহলে ত্রুটি তৈরি হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, একটি উইন্ডোজ ফাইল এবং ফোল্ডার ট্রাবলশুটার চালানো সমস্যা সমাধানে সাহায্য করবে৷

ত্রুটি কীভাবে ঠিক করবেন 0x80070718:এই কমান্ডটি প্রক্রিয়া করার জন্য পর্যাপ্ত কোটা উপলব্ধ নয়

আমরা সমস্যাটির জন্য কয়েকটি সমাধান প্রস্তুত করেছি। তাদের তালিকাভুক্ত ক্রম অনুসারে ধাপগুলি যথাযথভাবে অনুসরণ করুন, বিশেষ করে যদি আপনি কারণ সম্পর্কে নিশ্চিত না হন।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

সমাধান #1:ডিস্ক ব্যবহারের সীমা পরিবর্তন করুন

ডিস্ক ব্যবহারের সীমা পরিবর্তন করতে, আপনাকে অবশ্যই সিঙ্ক সেন্টারে প্রবেশ করতে হবে এবং অফলাইন সাধারণের পাশাপাশি অস্থায়ী স্থানের জন্য বরাদ্দ ডিস্কের স্থানের পরিমাণ বাড়াতে হবে। সামঞ্জস্য বজায় রাখতে উভয় মান একই পরিমাণে বৃদ্ধি করা ভাল।

এটি করতে, নীচের এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. এক সাথে Windows + R কী টিপে রান ডায়ালগ অ্যাক্সেস করুন। রান ডায়ালগে, ক্লাসিক কন্ট্রোল প্যানেল চালু করতে এন্টার কী চাপার আগে "control.exe" (কোনও উদ্ধৃতি নেই) টাইপ করুন৷
  2. এখন, উপরের-ডান কোণে, অনুসন্ধান ক্ষেত্রে "সিঙ্ক সেন্টার" (কোনও উদ্ধৃতি নেই) টাইপ করুন এবং এন্টার টিপুন। তারপর, উদীয়মান ফলাফল থেকে সিঙ্ক সেন্টারে ক্লিক করুন।
  3. উইন্ডোর বাম দিকে অবস্থিত অফলাইন ফাইলগুলি পরিচালনা করুন নির্বাচন করুন৷
  4. এখন, ডিস্ক ব্যবহার ট্যাবে প্রবেশ করুন এবং পরিবর্তন সীমা বোতামটি নির্বাচন করুন। প্রশাসক বিশেষাধিকার দেওয়ার জন্য ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা অনুরোধ করা হলে হ্যাঁ ক্লিক করুন৷
  5. সাধারণ এবং অস্থায়ী উভয় ফাইলেই ভলিউম প্রায় 70% বৃদ্ধি করুন এবং ওকে ক্লিক করার আগে প্রয়োগ করুন নির্বাচন করুন৷
  6. পরিবর্তনগুলি কার্যকর করার জন্য উইন্ডোটি বন্ধ করুন এবং কম্পিউটার পুনরায় চালু করুন৷ সমস্যাটি সাজানো হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #2:ডিফল্ট সংরক্ষণ অবস্থান পরিবর্তন করুন

ডিফল্ট সংরক্ষণের অবস্থান পরিবর্তন করা সমস্যাটি সমাধান করতে সহায়তা করতে পারে বিশেষ করে যদি ব্যবহৃত ফাইলটি একটি SSD ডিভাইসে হোস্ট করা হয়। Windows 10/11 এ একটি ফাইলের ডিফল্ট সংরক্ষণ অবস্থান পরিবর্তন করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. একযোগে Windows + R কী টিপে রান ডায়ালগ অ্যাক্সেস করুন। টেক্সট ফিল্ডে, সেটিংস অ্যাপের অধীনে ডিফল্ট সেভ লোকেশন চালু করতে এন্টার কী চাপার আগে "ms-settings:savelocations" (কোনও উদ্ধৃতি নেই) টাইপ করুন।
  2. এখন, ডিফল্ট সেভ লোকেশনে উপলব্ধ ফোল্ডারের সাথে সম্পর্কিত ড্রপ-ডাউন মেনু ব্যবহার করে SSD থেকে HDD-তে ডিফল্ট সেভ লোকেশন ড্রাইভ পরিবর্তন করুন।
  3. প্রতিটি ফোল্ডার পরিবর্তন করার পরে, পরিবর্তনগুলি কার্যকর হওয়ার জন্য প্রয়োগ করুন এ ক্লিক করুন৷
  4. সম্পন্ন হলে, সিস্টেমটি পুনরায় চালু করুন এবং ত্রুটিটি এখনও ঘটে কিনা তা পরীক্ষা করুন।

মনে রাখবেন যে এই সমাধানটি তখনই কাজ করতে পারে যখন আপনার সিস্টেমে SSD এবং ঐতিহ্যবাহী HDD ড্রাইভ উভয়ই ইনস্টল করা থাকে৷

সমাধান #3:একটি উইন্ডোজ ফাইল এবং ফোল্ডার মেরামত চালান

এই সমাধানটি আপনার সিস্টেমে ফাইল এবং ফোল্ডার সম্পর্কিত যেকোন সমস্যা নির্ণয় এবং সমাধান করতে একটি MS ইউটিলিটি ব্যবহার করে। আপনি কিভাবে এই সমাধানটি কার্যকর করতে পারেন তা এখানে:

  1. এখানে টুলটি পান, এটি ডাউনলোড করুন এবং হয়ে গেলে, “winfilefolder.Diagcab” লেবেলযুক্ত ফাইলটিতে ডাবল ক্লিক করুন।
    আমরা অবিশ্বস্ত উৎস থেকে দূষিত সামগ্রী ডাউনলোড এড়াতে অফিসিয়াল সাইট থেকে এই ফাইলটি পাওয়ার পরামর্শ দিই৷
  2. ফাইল এবং ফোল্ডার ট্রাবলশুটার ইউটিলিটি খোলা হলে, উন্নত সেটিংস ট্যাবটি নির্বাচন করুন৷
  3. এখন, পরবর্তী বোতামটি বেছে নেওয়ার আগে স্বয়ংক্রিয়ভাবে মেরামত প্রয়োগ করুন লেবেলযুক্ত বাক্সটি চেক করুন৷
  4. কম্পিউটারটি স্ক্যান করা শেষ করার জন্য টুলটির জন্য অপেক্ষা করুন, তারপর পরবর্তী বোতামে ক্লিক করার আগে অন্য বা "আমি জানি না" লেবেলযুক্ত বাক্সটি নির্বাচন করুন৷
  5. আপনি সম্পন্ন না হওয়া পর্যন্ত প্রতিটি মেরামতের সাথে যুক্ত বাক্সগুলি নির্বাচন করা চালিয়ে যান।
  6. পরিবর্তনগুলি কার্যকর হওয়ার জন্য কম্পিউটারটি পুনরায় চালু করুন এবং ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন৷

সমাধান #4:একটি বিশ্বস্ত অ্যান্টিম্যালওয়্যার নিরাপত্তা সফ্টওয়্যার চালান

দূষিত সফ্টওয়্যারের কারণে ফাইল এবং ফোল্ডারগুলি দূষিত হতে পারে। এটি একটি অফলাইন বা ক্লাউড ফোল্ডার হোক, ম্যালওয়্যার এটিকে নষ্ট করার ক্ষমতা রাখে। এই ধরনের পরিস্থিতিতে, সমাধান #3 কার্যকর করার আগে দূষিত প্রোগ্রাম থেকে পরিত্রাণ পেতে একটি নির্ভরযোগ্য অ্যান্টিম্যালওয়্যার নিরাপত্তা সফ্টওয়্যার টুল চালানো ভাল। এছাড়াও, নিরাপত্তা সফ্টওয়্যারটিকে ব্যাকগ্রাউন্ডে চলমান রাখা ম্যালওয়্যার সংক্রমণের কারণে ভবিষ্যতের যে কোনও সমস্যা প্রতিরোধ করতে সাহায্য করবে৷


  1. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ ত্রুটি 0X800706F9 কিভাবে ঠিক করবেন?

  3. Windows XP-এ "Stop 0x0000007B" ত্রুটি কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন