কম্পিউটার

Forza Horizon 4 এ কোন অডিও কিভাবে ঠিক করবেন

Forza Horizon 4 হল একটি জনপ্রিয় অনলাইন রেসিং গেম যেখানে সারা বিশ্বে প্রায় সাত মিলিয়ন খেলোয়াড় রয়েছে। FH4, যা প্লেগ্রাউন্ড গেমস দ্বারা বিকাশিত এবং Microsoft Studios দ্বারা প্রকাশিত, Xbox One এবং Windows প্ল্যাটফর্মের জন্য গত অক্টোবর 2018 সালে প্রকাশিত হয়েছিল৷

FH4 ব্যবহারকারীদের ইউনাইটেড কিংডম জুড়ে 450 টিরও বেশি অ্যাড্রেনালিন-পাম্পিং গাড়ি সংগ্রহ, কাস্টমাইজ এবং চালাতে দেয়। এই গেমটি Forza Horizon সিরিজের চতুর্থ কিস্তি এবং Forza Motorsport অ্যাডভেঞ্চারের 11তম কিস্তি। আপনি একা রেস করতে পারেন বা অন্য রেসারদের সাথে দল বেঁধে বিভিন্ন রুট ঘুরে দেখতে পারেন।

Forza Horizon 4 প্রকৃতপক্ষে একটি অ্যাড্রেনালাইন-পাম্পিং গেম যা বাস্তবসম্মত গ্রাফিক্স সহ বিভিন্ন আবহাওয়া এবং বাস্তব-জীবনের শব্দ সমন্বিত। যাইহোক, কিছু ব্যবহারকারী আছেন যারা গেমটির অনুভূতি উপভোগ করতে পারছেন না কারণ তারা Forza Horizon 4-এ শব্দ শুনতে পাচ্ছেন না।

রিপোর্ট অনুসারে, শব্দটি শুধুমাত্র ভূমিকা এবং কাটসিনের সময় শোনা যায়। এই সমস্যাটি Windows 10/11 এবং Xbox One ব্যবহারকারী উভয়কেই প্রভাবিত করে৷ ক্ষতিগ্রস্ত উইন্ডোজ ব্যবহারকারীরা অভিযোগ করেন যে Forza Horizon 4-এ খেলা চলাকালীন কোনো শব্দ হয় না, যা সামগ্রিক গেমিং অভিজ্ঞতাকে প্রভাবিত করে। অন্যদিকে, Xbox One ব্যবহারকারীরা মনে রাখবেন যে খেলাটি বিরতি থেকে পুনরায় শুরু হলে শব্দটি অদৃশ্য হয়ে যায়।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

গেমটির বিকাশকারীরা এখনও এই বিষয়ে মন্তব্য করতে পারেনি, তাই আসন্ন আপডেটগুলিতে একটি অফিসিয়াল সমাধান আশা করা অসম্ভব।

Windows 10/11-এ Forza Horizon 4-এর কোনো সাউন্ড ইন-গেম না থাকার বেশ কিছু কারণ রয়েছে এবং এর মধ্যে রয়েছে:

  • সেকেলে সাউন্ড ড্রাইভার
  • ভুল অডিও সেটিংস
  • দূষিত সিস্টেম ফাইলগুলি
  • ক্ষতিগ্রস্ত FH4 ইনস্টলেশন

অন্যদিকে, Xbox One সাউন্ড সমস্যাগুলি ভুল সাউন্ড সেটিংস বা একটি বাগ দ্বারা সৃষ্ট হতে পারে। Windows 10/11 এবং Xbox One প্ল্যাটফর্মে Forza Horizon 4-এর কোনো শব্দ না থাকলে কী করতে হবে তা এই নিবন্ধটি আপনাকে দেখাবে।

ফোরজা হরাইজন 4-এ অনুপস্থিত অডিওর সাথে কীভাবে ডিল করবেন

উইন্ডোজ 10/11:

উপরে উল্লিখিত হিসাবে, আপনার কম্পিউটারে বাজানোর সময় আপনি Forza Horizon 4-এ শব্দ শুনতে না পাওয়ার বেশ কয়েকটি সম্ভাব্য কারণ রয়েছে। এই সমস্যাটি সমাধান করার জন্য, প্রথমে আউটবাইট পিসি মেরামত ব্যবহার করে আপনার কম্পিউটার পরিষ্কার করা গুরুত্বপূর্ণ জাঙ্ক ফাইল এবং অবাঞ্ছিত উপাদানগুলি থেকে পরিত্রাণ পেতে যা আপনার সিস্টেমকে দক্ষতার সাথে কাজ করতে বাধা দিতে পারে। আপনার কম্পিউটার রিস্টার্ট করুন তারপর নিচের সমাধানগুলি নিয়ে এগিয়ে যান:

ফিক্স #1:আপনার সাউন্ড ড্রাইভার আপডেট করুন।

যখন আপনার কম্পিউটারে কিছু সঠিকভাবে কাজ করে না, তখন এর অর্থ হতে পারে যে ডিভাইস ড্রাইভারটি ত্রুটিপূর্ণ উপাদানের সাথে যুক্ত। এই ক্ষেত্রে, Forza Horizon 4-এ কাজ করার জন্য অডিও ড্রাইভারকে সম্ভবত আপডেট করতে হবে। আপনি উইন্ডোজ আপডেট, ডিভাইস ম্যানেজার, অথবা প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে ম্যানুয়াল ইনস্টলেশনের মাধ্যমে আপনার ড্রাইভার আপডেট করতে পারেন।

উইন্ডোজ আপডেটের মাধ্যমে আপনার অডিও কার্ড ড্রাইভার আপডেট করতে, শুধু সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেট-এ নেভিগেট করুন , তারপর আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করুন৷ বোতাম।

ডিভাইস ম্যানেজারের মাধ্যমে আপনার অডিও ড্রাইভার আপডেট করতে, নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার অনুসন্ধান করুন সার্চ বক্স ব্যবহার করে।
  2. ডিভাইস ম্যানেজার চালু করতে শীর্ষ ফলাফলে ক্লিক করুন।
  3. সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার প্রসারিত করুন এটির পাশের তীর আইকনে ক্লিক করে বিভাগ।
  4. আপনার সাউন্ড ডিভাইসে ডান-ক্লিক করুন, তারপর আপডেট ড্রাইভার বেছে নিন।
  5. একবার ডিভাইস ড্রাইভার আপডেট হয়ে গেলে, পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

আপনার কম্পিউটার আপনার সাউন্ড কার্ড ড্রাইভারের জন্য একটি নতুন আপডেট সনাক্ত করতে সক্ষম না হলে, আপনি আপনার কম্পিউটারে ড্রাইভারের সর্বশেষ সংস্করণ আছে কিনা তা পরীক্ষা করতে প্রস্তুতকারকের ওয়েবসাইটে যেতে পারেন। যদি না হয়, ওয়েবসাইট থেকে ম্যানুয়ালি ডাউনলোড করুন এবং নির্দেশাবলী অনুযায়ী ইনস্টল করুন।

ফিক্স #2:আপনার সাউন্ড সেটিংস চেক করুন।

Forza Horizon 4-এর মতো ভিডিও গেম খেলার সময় ভুল অডিও সেটিংসও সাউন্ড সমস্যার সৃষ্টি করতে পারে। সাউন্ড কোয়ালিটি পরিবর্তন করা এবং কিছু সেটিংস টুইক করা এই সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে।

এটি করতে:

  1. টাস্কবারে অবস্থিত সাউন্ড আইকনে ডান-ক্লিক করুন .
  2. ধ্বনি-এ ক্লিক করুন , তারপর প্লেব্যাক বেছে নিন ট্যাব।
  3. আপনার পছন্দের প্লেব্যাক ডিভাইসে ডান-ক্লিক করুন, তারপর বৈশিষ্ট্য-এ ক্লিক করুন .
  4. উন্নত-এ ক্লিক করুন ট্যাব, তারপর ডিফল্ট বিন্যাস এর অধীনে , বেছে নিন24 বিট, 48000 Hz (স্টুডিও কোয়ালিটি)।
  5. ঠিক আছে ক্লিক করুন আপনার সেটিংস সংরক্ষণ করতে।

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সাউন্ড কোয়ালিটি 24 বিটে পরিবর্তন করা, 48000 Hz (স্টুডিও কোয়ালিটি) তাদের জন্য কাজ করেছে। কিন্তু যদি এই নির্দিষ্ট শব্দ বিন্যাসে স্যুইচ করা আপনার সমস্যার সমাধান না করে, আপনি ড্রপডাউন মেনু থেকে অন্যান্য বিন্যাস চেষ্টা করতে পারেন।

ফিক্স #3:সমস্ত বর্ধন অক্ষম করুন।

আপনার সিস্টেমের হার্ডওয়্যার সাউন্ড উন্নত করতে Windows 10/11 এর সাথে অডিও বর্ধিতকরণ পাঠানো হয়। যাইহোক, এই অডিও বর্ধিতকরণগুলি কখনও কখনও অন্যান্য তৃতীয় পক্ষের অ্যাপ যেমন FH4 এর সাথে সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি যদি আপনার ডিভাইস ড্রাইভার আপডেট করে থাকেন এবং আপনার সাউন্ড সেটিংস দুবার চেক করে থাকেন তবে সমস্যাটি থেকে যায়, সমস্ত সাউন্ড বর্ধিতকরণ অক্ষম করা একটি সহজ সমাধান হতে পারে।

শব্দ বর্ধিতকরণ বন্ধ করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ফিক্স #2 এর ধাপ 1 থেকে 3 অনুসরণ করুন।
  2. বর্ধিতকরণ-এ ক্লিক করুন ট্যাব।
  3. টিক বন্ধ করুন সমস্ত বর্ধন নিষ্ক্রিয় করুন।
  4. ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং FH4 এখন ইন-গেম সাউন্ড চালাতে পারে কিনা তা পরীক্ষা করুন।

ফিক্স #4:সাউন্ড ট্রাবলশুটার চালান।

উইন্ডোজের একটি অন্তর্নির্মিত সাউন্ড ট্রাবলশুটার টুল রয়েছে যা কোনো সমস্যার জন্য এর উপাদানগুলিকে স্ক্যান করতে এবং সাধারণ সমস্যার সমাধান করতে সহায়তা করে। সমস্যা সমাধানকারী চালানোর জন্য এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. টাস্কবারে সাউন্ড আইকনে ডান-ক্লিক করুন .
  2. ক্লিক করুন সাউন্ড সমস্যার সমস্যা সমাধান করুন।
  3. ইউটিলিটি সমস্যা শনাক্ত করা পর্যন্ত অপেক্ষা করুন, এতে কয়েক মিনিট সময় লাগতে পারে।
  4. আপনি যে ডিভাইসটি সমস্যা সমাধান করতে চান সেটিতে ক্লিক করুন, তারপরে পরবর্তী টিপুন .
  5. সমস্যা নিবারক খুঁজে পেতে পারে এমন যেকোনো সমস্যা সমাধানের জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

ফিক্স #5:ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইলের জন্য স্ক্যান করুন।

উইন্ডোজ সিস্টেম অডিওর সাথে সম্পর্কিত একটি ক্ষতিগ্রস্ত, অনুপস্থিত, দূষিত সিস্টেম ফাইল FH4 এবং অন্যান্য গেমগুলির জন্য ইন-গেম সাউন্ড অনুপস্থিত হওয়ার মতো সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি সিস্টেম ফাইল চেকার (SFC) এবং ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট (DISM) কমান্ড ব্যবহার করতে পারেন আপনার কম্পিউটার স্ক্যান করতে সমস্যাযুক্ত সিস্টেম ফাইলের জন্য।

Fix #6:Forza Horizon 4 পুনরায় ইনস্টল করুন।

যদি অন্য সব ব্যর্থ হয়, আপনার শেষ বিকল্প হবে গেমটির একটি পরিষ্কার ইনস্টল করা। সেটিংস> সিস্টেম> অ্যাপস এবং বৈশিষ্ট্য-এ নেভিগেট করে আপনার কম্পিউটার থেকে Forza Horizon 4 আনইনস্টল করুন . তালিকা থেকে FH4 নির্বাচন করুন এবং আনইনস্টল বোতামে ক্লিক করুন। গেমের সাথে যুক্ত সমস্ত ফোল্ডার মুছুন৷

পরবর্তী পদক্ষেপটি হল ডেভেলপারের ওয়েবসাইট বা মাইক্রোসফ্ট স্টোরের মাধ্যমে গেম ইনস্টলারের একটি অনুলিপি ডাউনলোড করা। গেমটি ইনস্টল করুন এবং শব্দ সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

এক্সবক্স ওয়ান:

আপনি যদি Xbox One-এ Forza Horizon 4 চালানোর সময় সাউন্ড সমস্যার সম্মুখীন হন, তাহলে এই সমস্যাটি সমাধান করতে আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

ফিক্স #1:আপনার কনসোল রিবুট করুন।

যদি আপনার শব্দ সমস্যাটি সিস্টেমে একটি অস্থায়ী ত্রুটির কারণে হয়, তাহলে কনসোলটি পুনরায় বুট করা সহজেই এটি ঠিক করা উচিত। আপনি যদি এখনও Forza Horizon 4-এ শব্দ শুনতে না পান, তাহলে নীচের অন্যান্য সংশোধনগুলিতে এগিয়ে যান।

ফিক্স #2:একটি হার্ড রিসেট করুন।

যদি একটি সাধারণ রিবুট কাজ না করে তবে পরিবর্তে একটি হার্ড রিসেট করুন। এটি করতে:

  1. সিস্টেম চালু থাকা অবস্থায়, পাওয়ার ধরে রাখুন কমপক্ষে 10 সেকেন্ডের জন্য বোতাম। এটি আপনার সিস্টেম বন্ধ করে দেবে৷
  2. প্রায় এক মিনিটের জন্য পাওয়ার তারটি আনপ্লাগ করুন।
  3. পাওয়ার কেবলটি আবার প্লাগ করুন এবং ডিভাইসটি চালু করতে আবার পাওয়ার বোতাম টিপুন।

ফিক্স #3:সাউন্ড সেটিংস সম্পাদনা করুন।

আপনার Xbox One-এ ভুল অডিও সেটিংসের কারণেও ইন-গেম সাউন্ড অদৃশ্য হয়ে যেতে পারে। এটি ঠিক করতে:

  1. Xbox টিপুন বোতাম, তারপর সেটিংস বেছে নিন .
  2. নির্বাচন করুন ডিসপ্লে এবং সাউন্ড> ভলিউম> টিভি এবং এভি কন্ট্রোল সেট আপ করুন> অডিও।
  3. স্টিরিও পরিবর্তন করুন সারাউন্ড সাউন্ড।
  4. আপনার ডিভাইস রিবুট করুন এবং দেখুন এটি কাজ করে কিনা।

সারাংশ

Forza Horizon 4 দুর্দান্ত গেমপ্লে, চমৎকার গ্রাফিক্স, এবং বাস্তবসম্মত ডিজাইনের কারণে একটি ভাল অ্যাড্রেনালিন ফিক্স তৈরি করে। কিন্তু এটি হতাশাজনক হতে পারে যখন আপনি দৌড়ের মাঝখানে থাকাকালীন শব্দটি অদৃশ্য হয়ে যায় এবং আপনার গেমিং অভিজ্ঞতা নষ্ট করে। যখন এটি ঘটবে, আপনার শব্দ সমস্যা সমাধানের জন্য উপরের সমাধানগুলি চেষ্টা করুন এবং যত তাড়াতাড়ি সম্ভব গেমটিতে ফিরে আসুন৷


  1. আইফোনে কোনও শব্দ কীভাবে ঠিক করবেন

  2. Windows 10-এ Forza Horizon 4 গেম ক্র্যাশ কিভাবে ঠিক করবেন?

  3. পিসিতে ফোরজা হরাইজন 4 ক্র্যাশ কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 সংস্করণ 22H2