কম্পিউটার

উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?

ব্লু স্ক্রিন অফ ডেথ (BSOD) ত্রুটিগুলি PCs দ্বারা সম্মুখীন হওয়া সবচেয়ে ক্ষতিকারক ত্রুটিগুলির মধ্যে একটি কারণ এই ত্রুটিগুলি তখনই ঘটে যখন কিছু গুরুতর হার্ডওয়্যার, ড্রাইভার বা সফ্টওয়্যার সমস্যা থাকে৷ ব্যবহারকারীদের দ্বারা সর্বাধিক রিপোর্ট করা BSOD ত্রুটিগুলির মধ্যে একটি হল I01 প্রাথমিককরণ ব্যর্থতা৷

উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?

পিসি চালু করার সময়, অপারেটিং সিস্টেমটিকে সর্বশেষ সংস্করণে আপগ্রেড করার সময় বা উইন্ডোজ 10-এ নিয়মিত কাজ করার সময় এই ত্রুটিটি দেখা দিতে পারে। I/O সিস্টেমের প্রাথমিককরণ ব্যর্থ হলে বা হার্ডওয়্যারের সাথে কিছু সমস্যার কারণে বেশিরভাগ BSOD ত্রুটি ঘটে। পিসির উপাদান। এই ত্রুটির ঘন ঘন ঘটনার ফলে সিস্টেমের দুর্নীতি হতে পারে, তাই সিস্টেমের আর কোনো ক্ষতি রোধ করতে এই ত্রুটিটি ঠিক করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ব্যবহারকারীরা সাধারণত তাদের পিসির স্ক্রিনে নিম্নলিখিত বিজ্ঞপ্তি দিয়ে শেষ করে:

প্রাক-প্রয়োজনীয়:

সমাধানের দিকে এগিয়ে যাওয়ার আগে আমরা আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি বেছে নেওয়ার পরামর্শ দেব। এই সমাধানগুলি আপনার সিস্টেমের কিছু ছোটখাটো কিন্তু জটিল সমস্যাগুলির সমাধান করবে যা আলোচনার অধীনে ত্রুটির কারণ হতে পারে এবং ব্যবহারকারীদের অবশ্যই পরবর্তী বিভাগ থেকে তাদের সিস্টেমে BSOD ত্রুটির সবচেয়ে উপযুক্ত সমাধান চয়ন করতে সহায়তা করবে৷ সম্ভাব্য সমাধানগুলি নীচে দেওয়া হল:

  1. দুর্নীতিগ্রস্ত ফাইল মেরামত: ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইলগুলির কারণে BSOD ত্রুটি এড়াতে, প্রদত্ত পদক্ষেপগুলি দ্বারা সেগুলি মেরামত বা পুনরুদ্ধার করার চেষ্টা করুন:
    "কমান্ড প্রম্পট" খুলুন> টাইপ করুন "DISM.exe /Online /Cleanup-image /Restorehealth"> "Enter চাপুন ”।
    আবার, টাইপ করুন “sfc /scannow”> “Enter” টিপুন।
  2. হার্ড ড্রাইভ ত্রুটিগুলি মেরামত করুন:৷ ত্রুটির এই সম্ভাব্য কারণটি দূর করতে একটি হার্ড ড্রাইভ মেরামত প্রক্রিয়া চালানো ভাল। হার্ড ড্রাইভ ত্রুটিগুলি মেরামত করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:
    “কমান্ড প্রম্পট” খুলুন> টাইপ করুন “chkdsk/r C:”> “Enter” টিপুন।
    আবার, বাকিটির জন্য চেক ডিস্ক কমান্ডটি চালান। উপলব্ধ ডিস্ক ড্রাইভ।
  3. ম্যালওয়্যার স্ক্যান চালান: কখনও কখনও ম্যালওয়্যার উইন্ডোজ ফাংশনগুলিকে থামাতে পারে এবং BSOD ত্রুটির কারণ হতে পারে, কারণগুলির মধ্যে আলোচনা করা হয়েছে৷ ম্যালওয়্যারের জন্য সিস্টেম স্ক্যান করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:Windows Security>Virus and Threat Protection>Quick Scan.
  4. উইন্ডোজ আপডেট করুন: পুরানো অপারেটিং সিস্টেমের কারণে BSOD ত্রুটি এমন কিছু যা সর্বশেষ নিরাপত্তা প্যাচ এবং বৈশিষ্ট্য আপডেটগুলির সাথে উইন্ডোজ আপডেট করে সমাধান করা যেতে পারে। এই আপডেটগুলি নির্দিষ্ট হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারগুলির সাথে অনেক বাগ এবং সামঞ্জস্যের সমস্যাগুলি সমাধান করে৷ আপনার উইন্ডোজ আপডেট করুন
  5. ড্রাইভার আপডেট করুন: যখনই উইন্ডোজ অপারেটিং সিস্টেম আপডেট করা হয়, আপনার পুরানো ড্রাইভার নতুন অপারেটিং সিস্টেমের সাথে বিরোধ করতে পারে এবং BSOD ত্রুটির কারণ হতে পারে। সেজন্য তাদের আপডেট রাখা বাধ্যতামূলক। নির্দিষ্ট ডিভাইস ড্রাইভার আপডেট করতে:
    “ডিভাইস ম্যানেজার” খুলুন> “ডিসপ্লে অ্যাডাপ্টার” প্রসারিত করুন> “ডিভাইস” নির্বাচন করুন> ডান-ক্লিক করুন এবং “আপডেট ড্রাইভার সফ্টওয়্যার” নির্বাচন করুন।
  6. অতিরিক্ত হার্ডওয়্যার আনপ্লাগ করুন: সমস্ত বাহ্যিক স্টোরেজ ডিভাইসগুলি সরান যেমন ড্রাইভ, ডক, বা আপনার ডিভাইসে প্লাগ করা যেকোন হার্ডওয়্যার যা আপনি বর্তমানে ব্যবহার করছেন না৷

এখন আসুন আমাদের প্রযুক্তিগত দল দ্বারা প্রদত্ত সমাধানগুলিতে ঝাঁপ দাও। এই সমাধানগুলি পুঙ্খানুপুঙ্খ অনলাইন গবেষণা এবং ব্যবহারকারীর প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে৷

সমাধান 1:উইন্ডোজ বিল্ট-ইন BSOD ট্রাবলশুটার চালান

যদি উপরে উল্লিখিত সমাধানগুলির কোনওটিই ত্রুটিটি ঠিক না করে, তাহলে আসুন আমরা Windows 10-এর অন্তর্নির্মিত BSOD ট্রাবলশুটার চেষ্টা করি। এই টুলটি বিশেষভাবে BSOD ত্রুটি সহ বিভিন্ন সিস্টেম সমস্যা সমাধানের জন্য ডিজাইন করা হয়েছে। এটি একটি নিরাপত্তা স্ক্যান চালায় যা শুধুমাত্র উইন্ডোজ এবং এর উপাদানগুলির মধ্যে সীমাবদ্ধ নয়, এটি মাদারবোর্ড BIOS এবং এর ফার্মওয়্যার (উইন্ডোজের সর্বশেষ সংযোজন অনুসারে) বিশ্লেষণ করে। অতএব, এটি সম্ভবত বিবেচনাধীন সমস্যাটি সমাধান করতে আপনাকে সাহায্য করবে। BSOD ট্রাবলশুটার চালানোর জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন> সেটিংস আইকন> আপডেট এবং নিরাপত্তা . এটি একটি উইন্ডো খুলবে যাতে উইন্ডোজ আপডেট-সম্পর্কিত সেটিংস রয়েছে যেমন, উইন্ডোজ সিকিউরিটি, ব্যাকআপ, ট্রাবলশুট ইত্যাদি। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  2. ক্লিক করুন সমস্যা সমাধান> অতিরিক্ত সমস্যা সমাধানকারী . এটি আপনাকে বিভিন্ন বিভাগের যেমন, ইন্টারনেট সংযোগ, উইন্ডোজ আপডেট, প্রিন্টার ইত্যাদির জন্য উইন্ডোজ সমস্যা সমাধানের বিকল্পগুলিতে নিয়ে যাবে। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  3. নীল স্ক্রীন এ ক্লিক করুন> সমস্যা নিবারক চালান . এটি একটি Windows BSOD সমস্যা সমাধানকারী চালাবে যা স্বয়ংক্রিয়ভাবে জিনিসগুলি সমাধান করার চেষ্টা করবে৷ সমস্যা সমাধান প্রক্রিয়া সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। এটি BSOD ত্রুটির মূল কারণ নির্দেশ করবে যেমন, এটি সফ্টওয়্যার বা হার্ডওয়্যার সমস্যাটি ত্রুটির কারণ কিনা। এই প্রক্রিয়াটি কয়েক মিনিট সময় নিতে পারে তাই এটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?

আপনি যদি Windows Update Version 1809 এ চালান অথবা তারপরে আপনাকে ব্লু স্ক্রীন অনলাইন ট্রাবলশুটার অ্যাক্সেস করতে হবে, মাইক্রোসফ্ট ওয়েবসাইটে সর্বশেষ সংযোজন। এটি নতুন ব্যবহারকারীদের তাদের ব্লু স্ক্রিনগুলির সমস্যা সমাধান করতে এবং স্বয়ংক্রিয়ভাবে ত্রুটিটি ঠিক করতে সহায়তা করে৷ এটি করতে প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. অনলাইন BSOD সমস্যা সমাধানকারী খুলুন মাইক্রোসফট অফিসিয়াল পেজে। আপনি বিভিন্ন বিকল্প সহ একটি উইজার্ড দেখতে পাবেন যা নির্দেশ করে যে আপনি কখন নীল পর্দার ত্রুটি পেয়েছেন। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  2. এখন আপনার সাথে খেলার জন্য একাধিক বিকল্প রয়েছে:
    যদি আপনি Windows 10 এ আপগ্রেড করার সময় নির্বাচন করেন , আপনাকে আপনার পূর্ববর্তী Windows সংস্করণে ফিরে যেতে বলা হবে৷
    যদি আপনি একটি আপডেট ইনস্টল করার পরে নির্বাচন করেন , আপনাকে আপডেটগুলি পরীক্ষা করতে বা নতুন ইনস্টল করা হার্ডওয়্যার সরাতে বলা হবে৷
    যদি আপনি আমার PC ব্যবহার করার সময় নির্বাচন করেন , কিছু সহায়ক পরামর্শ দেওয়া হবে যদি আপনি আপনার ডেস্কটপে যেতে পারেন, সেইসাথে, যদি আপনি ডেস্কটপে অ্যাক্সেস করতে অক্ষম হন।
  3. সর্বোত্তম-উপযুক্ত বিকল্প নির্বাচন করুন পরিস্থিতি অনুযায়ী এবং সমস্যা সমাধানের জন্য প্রদত্ত নির্দেশাবলী এবং পদক্ষেপগুলি অনুসরণ করুন। মাইক্রোসফ্ট দ্বারা প্রস্তাবিত সমস্ত পদ্ধতি সত্ত্বেও, যদি নীল পর্দার ত্রুটি থেকে যায় তবে পরবর্তী সমাধানে যান৷

সমাধান 2:MBR এবং BCD পুনর্নির্মাণ

মাস্টার বুট রেকর্ড আপনার পিসির স্টার্টআপ সিস্টেমের একটি মূল অংশ। এটি কম্পিউটারের ডিস্ক পার্টিশন সম্পর্কে সমস্ত প্রয়োজনীয় তথ্য ধারণ করে এবং অপারেটিং সিস্টেম লোড করতে সহায়তা করে। একটি সঠিকভাবে কাজ করা MBR ছাড়া, আপনার পিসি কাজ করবে না এবং নীল পর্দার ত্রুটি দেখাবে। বিসিডি বা বুট কনফিগারেশন ডেটাতে বুট কনফিগারেশন প্যারামিটার থাকে যে কীভাবে আপনার অপারেটিং সিস্টেম শুরু করবেন। MBR এবং BCD পুনর্নির্মাণ আপনার পিসিকে কোনো ত্রুটি ছাড়াই স্বাভাবিকভাবে শুরু করতে সাহায্য করবে। এই সমাধানটি অনলাইনে অনেক ব্যবহারকারীর জন্য সহায়ক বলে প্রমাণিত হয়েছে এবং এটি মাইক্রোসফ্ট প্রযুক্তিগত বিশেষজ্ঞদের দ্বারাও সুপারিশ করা হয়েছে। MBR এবং BCD পুনর্নির্মাণ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , পাওয়ার আইকন, এবং তারপর পুনঃসূচনা-এ ক্লিক করুন Shift কী ধরে রাখার সময় বিকল্প আপনার কীবোর্ডে। এটি আপনার পিসি বুট হওয়ার পরে "উইন্ডোজ স্টার্টআপ মেরামত" বিকল্পগুলি প্রবেশ করার অনুমতি দেবে। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  2. Windows বুটআপ প্রক্রিয়াটি বেছে নেওয়ার জন্য স্ক্রিনে বিকল্পগুলির একটি তালিকা প্রদর্শন করে বাধাগ্রস্ত হবে। সমস্যা সমাধান নির্বাচন করুন৷ বিকল্প এটি পিসি রিসেট করার জন্য বা সমস্যা সমাধানের জন্য উন্নত বিকল্পগুলি অ্যাক্সেস করার জন্য দুটি ভিন্ন বিকল্প প্রদান করার জন্য একটি উইন্ডো খুলবে। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  3. উন্নত বিকল্প-এ ক্লিক করুন ত্রুটি সংশোধন করার জন্য উপলব্ধ বিকল্পগুলির বিভিন্ন বিভাগ সহ একটি উইন্ডো খুলতে যেমন, সিস্টেম পুনরুদ্ধার, স্টার্টআপ মেরামত, কমান্ড প্রম্পট ইত্যাদি। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  4. কমান্ড প্রম্পট নির্বাচন করুন বিকল্প এটি উইন্ডোজ অটোমেশন টুল খুলবে যা উইন্ডোজ অপারেটিং সিস্টেমের অংশ কিছু নির্দিষ্ট ক্রিয়াকলাপের জন্য পদ্ধতি এবং কমান্ড স্বয়ংক্রিয় করতে। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  5. এখন কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডগুলি টাইপ করুন এবং এন্টার টিপুন প্রতিটি কমান্ডের পরে:
    bootrec /fixmbr
    
    bootrec /fixboot
    
    bcdedit /export c:\bcdbackup
    
    attrib c:\boot\bcd -h -r -s
    
    ren c:\boot\bcd bcd.old
    
    bootrec /rebuildbcd and then y
    
    exit
    উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  6. এখন চালিয়ে যান ক্লিক করুন আপনার পিসি পুনরায় চালু করতে এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে। যদি এই সমাধানটি আপনার জন্য কাজ না করে এবং আপনি এখনও বিবেচনাধীন ত্রুটির সম্মুখীন হন তবে একমাত্র বিকল্পটি অবশিষ্ট থাকে আপনার পিসিকে রিসেট/পুনরুদ্ধার করা যা শেষ সমাধান, সমাধান 3 এ কভার করা হয়েছে। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?

সমাধান 3:পিসি পুনরুদ্ধার/রিসেট করুন

এই সমাধানটির দুটি অংশ রয়েছে:পিসি পুনরুদ্ধার করা এবং এটি পুনরায় সেট করা। যদি নীল পর্দার ত্রুটিটি সম্প্রতি ঘটতে শুরু করে, তবে এটি বেশ সম্ভব যে সমস্যাটি এমন একটি পরিবর্তন দ্বারা তৈরি হয়েছে যা আপনার সিস্টেম সম্প্রতি অনুভব করেছে। অতএব, একটি সহজ সমাধান হল আপনার পিসিকে একটি আগের "সিস্টেম রিস্টোর পয়েন্ট"-এ পুনরুদ্ধার করা যেখানে প্রথম স্থানে কোন সমস্যা ছিল না।

এটি শুধুমাত্র তখনই সম্ভব যদি আপনি আপনার পিসির জন্য একটি "সিস্টেম রিস্টোর পয়েন্ট" তৈরি করেন বা না করেন। যদি আপনি একটি তৈরি না করে থাকেন তবে আপনার পিসি রিসেট করা ছাড়া আপনার কাছে আর কোনো বিকল্প নেই। একটি রিসেট আপনার ডিভাইস থেকে Windows এর দূষিত বা সমস্যাযুক্ত অনুলিপি সরিয়ে দেয় এবং তারপর এটিকে Windows এর একটি নতুন কপি দিয়ে প্রতিস্থাপন করে। এটি সমস্ত প্রোগ্রাম এবং অ্যাপগুলিকে মুছে ফেলে, বিল্ট-ইন উইন্ডোজ অ্যাপগুলি (যেমন স্টার্ট মেনু, সেটিংস, মেল, ক্যালেন্ডার এবং মাইক্রোসফ্ট এজ) সহ উইন্ডোজ পুনরায় ইনস্টল করে, বিবেচনাধীন ত্রুটির সমাধান করে৷

তাই দুটি পরিস্থিতির যেকোনো একটি অনুযায়ী সমাধান পদ্ধতি অনুসরণ করুন:

একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট আছে:

  1. শুরু এ ক্লিক করুন , পাওয়ার আইকন, এবং তারপর পুনঃসূচনা-এ ক্লিক করুন Shift কী ধরে রাখার সময় বিকল্প আপনার কীবোর্ডে। এটি আপনার পিসি বুট হওয়ার পরে "উইন্ডোজ স্টার্টআপ মেরামত" বিকল্পগুলি প্রবেশ করার অনুমতি দেবে৷
  2. Windows বুটআপ প্রক্রিয়াটি বেছে নেওয়ার জন্য স্ক্রিনে বিকল্পগুলির একটি তালিকা প্রদর্শন করে বাধাগ্রস্ত হবে। সমস্যা সমাধান নির্বাচন করুন৷ বিকল্প এটি আপনাকে দুটি ভিন্ন বিকল্প প্রদান করার জন্য একটি উইন্ডো খুলবে হয় পিসি রিসেট করতে বা সমস্যা সমাধানের জন্য উন্নত বিকল্পগুলি অ্যাক্সেস করতে৷
  3. উন্নত বিকল্পগুলি নির্বাচন করুন সিস্টেম পুনরুদ্ধার . এটি একটি উইন্ডো খুলবে যেখানে আপনাকে আপনার Microsoft অ্যাকাউন্ট নির্বাচন করতে হবে যেখানে আপনি "সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট" সংরক্ষণ করেছেন। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  4. আপনার Microsoft অ্যাকাউন্ট নির্বাচন করুন . এটি স্বয়ংক্রিয়ভাবে পরবর্তী উইন্ডোটি খুলবে যেখানে আপনাকে উপলব্ধ বিকল্পগুলি থেকে আপনার কীবোর্ড বিন্যাসটি চয়ন করতে হবে৷ উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  5. প্রদত্ত বিকল্পগুলি থেকে আপনার কীবোর্ড লেআউট চয়ন করুন এবং চালিয়ে যান ক্লিক করুন . একটি উইন্ডো পপ আপ হবে, পরবর্তী ক্লিক করুন৷ . মনে রাখবেন যে সিস্টেম পুনরুদ্ধার আপনার ডেটা এবং নথিগুলির কোনোটিকে প্রভাবিত করে না তবে সম্প্রতি ইনস্টল করা প্রোগ্রামগুলি আনইনস্টল হতে পারে৷
  6. এখন আপনার সর্বশেষ সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন প্রদত্ত বিকল্পগুলি থেকে এবং পরবর্তী নির্বাচন করুন . উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  7. একটি নিশ্চিতকরণ উইন্ডো পপ আপ হবে, হ্যাঁ ক্লিক করুন৷ সিস্টেম পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করতে। আপনার কম্পিউটার যে অবস্থায় ছিল সেই অবস্থায় পুনরুদ্ধার করা হবে, ঠিক যখন সংশ্লিষ্ট সিস্টেম রিস্টোর পয়েন্ট তৈরি করা হয়েছিল। প্রক্রিয়াটি সময় লাগবে তাই এটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  8. প্রক্রিয়াটি সম্পন্ন হলে, একটি বিজ্ঞপ্তি পপ আপ হবে৷ অবশেষে, বন্ধ এ ক্লিক করুন সিস্টেম পুনরুদ্ধার প্রক্রিয়া সফলভাবে সম্পূর্ণ করার বিকল্প। আপনার কম্পিউটার স্বাভাবিকভাবে পুনরায় চালু হয়েছে এবং আপনি আর কোনো BSOID সমস্যা পাবেন না। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?

কোন সিস্টেম রিস্টোর পয়েন্ট নেই:

  1. শুরু এ ক্লিক করুন , পাওয়ার আইকন, এবং তারপর পুনঃসূচনা-এ ক্লিক করুন Shift কী ধরে রাখার সময় বিকল্প আপনার কীবোর্ডে। এটি আপনার পিসি বুট হওয়ার পরে "উইন্ডোজ স্টার্টআপ মেরামত" বিকল্পগুলি প্রবেশ করার অনুমতি দেবে৷
  2. Windows বুটআপ প্রক্রিয়াটি বেছে নেওয়ার জন্য স্ক্রিনে বিকল্পগুলির একটি তালিকা প্রদর্শন করে বাধাগ্রস্ত হবে। সমস্যা সমাধান নির্বাচন করুন৷ বিকল্প এটি আপনাকে দুটি ভিন্ন বিকল্প প্রদান করার জন্য একটি উইন্ডো খুলবে হয় পিসি রিসেট করতে বা সমস্যা সমাধানের জন্য উন্নত বিকল্পগুলি অ্যাক্সেস করতে৷
  3. এই PC রিসেট করুন নির্বাচন করুন . রিসেট প্রক্রিয়া শুরু করার আগে এটি আপনাকে দুটি ভিন্ন বিকল্প প্রদান করবে। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  4. আমার ফাইলগুলি রাখুন চয়ন করুন৷ আপনি যদি আপনার ব্যক্তিগত ডেটা এবং ফাইল রাখতে চান তবে বিকল্প। অন্যথায়, সবকিছু সরান দিয়ে যান বিকল্প উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  5. তারপর আপনার অ্যাকাউন্ট নির্বাচন করুন এবং আপনার পাসওয়ার্ড লিখুন। যদি আপনার পাসওয়ার্ড না থাকে তাহলে শুধু চালিয়ে যান টিপুন পরের উইন্ডোতে। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?
  6. এখন, রিসেট নির্বাচন করুন বিকল্প এবং উইন্ডোজ 10 রিসেট করার জন্য অপেক্ষা করুন। আপনার কম্পিউটার আনপ্লাগ বা বন্ধ করবেন না কারণ প্রক্রিয়াটি সময় লাগবে। একবার কম্পিউটার সফলভাবে রিসেট হয়ে গেলে, আপনার সমস্যাটি স্থায়ীভাবে ঠিক করা উচিত। উইন্ডোজ 10 এ BSOD I01 ইনিশিয়ালাইজেশন ব্যর্থতা কীভাবে ঠিক করবেন?

  1. উইন্ডোজ 10 এ 0xA0000001 BSOD কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে Windows 8 BSOD ঠিক করবেন:DRIVER_POWER_STATE_FAILURE

  3. Windows 10 এ Bad_Pool_Caller BSOD ত্রুটি কিভাবে ঠিক করবেন

  4. Windows 10