কম্পিউটার

উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট 'সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে' ঠিক করবেন

কিছু Windows ব্যবহারকারী 'সংযোগ প্রচেষ্টা ব্যর্থ পাচ্ছেন বলে অভিযোগ৷ একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) প্রতিষ্ঠার আশায় Cisco AnyConnect অ্যাপ্লিকেশন চালানোর সময় ত্রুটি। এই সমস্যাটি Windows 8.1 এবং Windows 10-এর সাথে ঘটতে পারে বলে রিপোর্ট করা হয়েছে৷

উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি বিভিন্ন সাধারণ পরিস্থিতির কারণে ঘটতে পারে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে যা এই ত্রুটি কোডটি ট্রিগার করতে পারে:

  • TLS প্রোটোকল রিনেগোসিয়েশনের জন্য অনুপস্থিত হটফিক্স - এটি দেখা যাচ্ছে, Cisco AnyConnect এর সাথে সমস্যা সৃষ্টির সম্ভাবনা সহ কয়েকটি আপডেট রয়েছে। TLS প্রোটোকল পুনঃআলোচনা এবং ফলব্যাক আচরণের সাথে অসঙ্গতি সমাধানের জন্য বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে পরিচালিত হয়েছে৷
  • Windows 10 এর সাথে অসঙ্গতি - অনেক Windows 10 ব্যবহারকারীদের মতে, আপনি SSL/TLS API-কে প্রভাবিত করে এমন একটি অসামঞ্জস্যতার কারণে এই সমস্যাটি ঘটতে দেখা যাবে যা Cisco AnyConnect টুলকে বাইরের সার্ভারের সাথে যোগাযোগ করতে বাধা দেয়। এই ক্ষেত্রে, আপনি vpnui.exe ফাইলটিকে Windows 8-এর সাথে সামঞ্জস্যপূর্ণ মোডে খুলতে বাধ্য করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন।
  • Windows Update KB 3034682 দ্বারা সৃষ্ট ত্রুটি – আপনি যদি নিজেকে এমন একটি পরিস্থিতিতে খুঁজে পান যেখানে WU ইনস্টল করা KB 3034682 আপডেটের পরে হঠাৎ সমস্যাটি ঘটতে শুরু করে, সম্ভাবনা রয়েছে যে আপডেটটিতে একটি সমস্যাযুক্ত সুরক্ষা নিয়ম রয়েছে যা Cisco AnyConnect-এর সাথে হস্তক্ষেপ করছে। এই ক্ষেত্রে, আপনি একটি বিশেষ ইউটিলিটি দিয়ে সমস্যাযুক্ত আপডেটটি আনইনস্টল করে এবং লুকিয়ে রেখে সমস্যার সমাধান করতে পারেন।
  • Windows 10-এ হাইপার-V দ্বন্দ্ব - এটি একটি সুপরিচিত সত্য যে হাইপার-ভি সিসকো অ্যানিকানেক্টের মতো প্রচুর ভিপিএন সুবিধার সাথে বিরোধের জন্য পরিচিত এবং এই দৃশ্যটিও ব্যতিক্রম নয়। আপনি যদি এই পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান, তাহলে অ্যাপ্লিকেশনটি চালু করার আগে আপনার হাইপার-V নিষ্ক্রিয় করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত৷
  • সংযোগ শেয়ারিং সক্ষম করা হয়েছে৷ – যেমন দেখা যাচ্ছে, আপনি সিসকো অ্যানিকানেক্টে হস্তক্ষেপকারী নেটওয়ার্ক শেয়ারিং কার্যকারিতার কারণে এই ত্রুটি কোডটি পপ আপ হওয়ার আশা করতে পারেন। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি নেটওয়ার্ক সংযোগ ট্যাব থেকে নেটওয়ার্ক সংযোগ ভাগাভাগি নিষ্ক্রিয় করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷
  • ইন্টারনেট এক্সপ্লোরার অফলাইনে কাজ করার জন্য কনফিগার করা হয়েছে - যেহেতু Cisco AnyConnect এবং IE কিছু সাধারণ কার্যকারিতা ভাগ করে, আপনি সেইসব পরিস্থিতিতে এই ত্রুটিটি দেখার আশা করতে পারেন যেখানে IE-এর অফলাইন মোড ডিফল্টরূপে সক্রিয় থাকে৷ এই ক্ষেত্রে, আপনি রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে কিছু পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পারেন।

এখন যেহেতু আপনি প্রতিটি সম্ভাব্য পরিস্থিতি জানেন যা 'সংযোগের প্রচেষ্টা ব্যর্থ হয়েছে এর আবির্ভাবের জন্য দায়ী হতে পারে ' ত্রুটি, এখানে যাচাইকৃত পদ্ধতিগুলির একটি তালিকা রয়েছে যা অন্য ব্যবহারকারীরা ত্রুটি বার্তাটি বাইপাস করার জন্য সফলভাবে স্থাপন করেছে:

1. প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট

ইনস্টল করুন

এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটিকে ট্রিগার করতে পারে এমন সবচেয়ে সাধারণ উদাহরণগুলির মধ্যে একটি হল একটি নিরাপত্তা আপডেট (3023607) যা শেষ পর্যন্ত TLS প্রোটোকল রিনেগোসিয়েশন এবং ফলব্যাক আচরণ সম্পর্কিত ডিফল্ট আচরণকে প্রভাবিত করে৷

কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, তারা মাইক্রোসফ্ট আপডেট ইউটিলিটি চালানোর পরে এবং ইন্টারনেট এক্সপ্লোরার (MS15-018) এর জন্য মার্চ ক্রমবর্ধমান নিরাপত্তা আপডেট সহ প্রতিটি সুরক্ষা এবং ক্রমবর্ধমান আপডেট ইনস্টল করার পরে সমস্যাটি শেষ পর্যন্ত সমাধান করা হয়েছিল। এবং স্ক্যানেলে দুর্বলতা নিরাপত্তা বৈশিষ্ট্যকে বাইপাস করার অনুমতি দিতে পারে:মার্চ 10, 2015 (MS15-031)।

আপনি যদি নিশ্চিত না হন যে আপনার কম্পিউটারে প্রতিটি উপলব্ধ Windows আপডেট ইনস্টল করা আছে, তাহলে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, টাইপ করুন ”ms-settings:windowsupdate’  এবং Enter টিপুন উইন্ডোজ আপডেট খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন
  2. Windows আপডেট স্ক্রিনের ভিতরে, এগিয়ে যান এবং আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করুন। এরপরে, বর্তমানে ইনস্টল করার জন্য নির্ধারিত প্রতিটি উইন্ডোজ আপডেট ইনস্টল করার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন

    দ্রষ্টব্য: ক্রমবর্ধমান এবং নিরাপত্তা আপডেট সহ প্রতিটি ধরনের আপডেট ইনস্টল করুন, শুধু গুরুত্বপূর্ণ নয়।

  3. আপনাকে মনে রাখা উচিত যে আপনার যদি অনেকগুলি মুলতুবি আপডেট থাকে তবে প্রতিটি আপডেট ইনস্টল করার আগে আপনাকে পুনরায় চালু করার জন্য অনুরোধ করা হবে। যদি এটি ঘটে থাকে, নির্দেশ অনুসারে আপনার পিসি পুনরায় চালু করুন, তবে পরবর্তী স্টার্টআপে এই স্ক্রিনে ফিরে আসতে ভুলবেন না এবং বাকি আপডেটগুলির ইনস্টলেশন শেষ করুন৷
  4. প্রতিটি পেন্ডিং আপডেট ইন্সটল হওয়ার পর, আপনার কম্পিউটার আবার রিবুট করুন এবং দেখুন Cisco AnyConnect ত্রুটি এখন ঠিক করা হয়েছে কিনা।

2. কম্প্যাটিবিলিটি মোডে Cisco AnyConnect চালান (শুধুমাত্র Windows 10)

যদি প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করা আপনার জন্য কৌশলটি না করে বা আপনি Windows 10-এ সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি একটি অসঙ্গতি সমস্যা নিয়ে কাজ করছেন। এটি সাধারণত একটি ক্রিটিক্যাল Windows 10 আপডেট (3023607) এর কারণে ঘটে যা SSL/TLS এপিআই সংক্রান্ত কিছু বিবরণ এমনভাবে পরিবর্তন করে যা Cisco AnyConnect অ্যাপটিকে ভেঙে দেয়।

আপনি যদি Windows 10-এ এই সমস্যার মুখোমুখি হন, তাহলে এটি সমাধান করার সবচেয়ে সহজ উপায় হল প্রধান এক্সিকিউটেবল (যেটি আপনি Cisco AnyConnect চালু করতে ব্যবহার করেন) কম্প্যাটিবিলিটি মোডে চালানোর জন্য জোর করা। Windows 8 এর সাথে।

আপনি যদি এই নির্দিষ্ট পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান, তাহলে vpnui.exe কে জোর করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন Windows 8:

এর সাথে সামঞ্জস্যপূর্ণ মোডে চালানোর জন্য এক্সিকিউটেবল
  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং যেখানে আপনি Cisco AnyCONnect ইনস্টল করেছেন সেখানে নেভিগেট করুন মোবিলিটি ক্লায়েন্ট ফোল্ডার আপনি একটি কাস্টম অবস্থানে ইউটিলিটি ইনস্টল না করলে, আপনি এটিকে এতে পাবেন:
    C:\Program Files (x86)\Cisco\Cisco AnyConnect Secure Mobility Client
  2. একবার আপনি সঠিক অবস্থানের ভিতরে গেলে, vpnui.exe -এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য-এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে এন্ট্রি যা এইমাত্র উপস্থিত হয়েছে।
  3. একবার আপনি বৈশিষ্ট্যের ভিতরে চলে গেলে স্ক্রীন, সামঞ্জস্যতা-এ ক্লিক করুন , তারপর সামঞ্জস্যতা মোডে যান৷ এবং বাক্সটি চেক করুন যেখানে লেখা আছে 'এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান:'৷ .
  4. বক্সটি চেক করার পরে, এটি উইন্ডোজের অন্যান্য সংস্করণগুলির একটি তালিকা আনলক করবে, তালিকাটি নির্বাচন করুন এবং উইন্ডোজ 8 এ ক্লিক করুন . উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন
  5. অবশেষে, প্রয়োগ করুন এ ক্লিক করুন এবং গ্রাফিক্স ত্রুটি এখনও ঘটে কিনা তা দেখতে গেমটি চালু করুন।

আপনি যদি ইতিমধ্যেই vpnui.exe  জোর করার চেষ্টা করেন Windows 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ মোডে চালানোর জন্য এক্সিকিউটেবল এবং আপনি এখনও একই সংযোগ প্রচেষ্টা ব্যর্থ দেখতে পাচ্ছেন ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

3. KB 3034682 আপডেট আনইনস্টল ও লুকান

যদি প্রথম 2টি পদ্ধতি আপনার জন্য কাজ না করে বা প্রযোজ্য না হয়, তবে শেষ অবলম্বনটি হবে কেবল সমস্যাযুক্ত আপডেটটি আনইনস্টল করা যা Windows 10 (3034682) এ আপডেটের কারণ হচ্ছে।

যাইহোক, মনে রাখবেন যে আপনি সমস্যাযুক্ত আপডেট লুকানোর জন্য কিছু পদক্ষেপ না নিলে, এটি অবশেষে আপনার কম্পিউটারে আপনার পথ খুঁজে পাবে এবং একাধিক সিস্টেম পুনরায় চালু হওয়ার পরে আবার একই সমস্যা সৃষ্টি করবে।

কিন্তু আপনি Microsoft Show বা ব্যবহার করে এটি ঘটতে বাধা দিতে পারেন৷ সমস্যা নিবারক লুকান৷ আপনি KB 3034682 আনইনস্টল করার পরে সমস্যাযুক্ত আপডেটটি লুকিয়ে রাখতে আপডেট করুন।

আপনি যদি এটি করার জন্য নির্দিষ্ট নির্দেশাবলী খুঁজছেন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, টাইপ করুন “ms-settings:windowsupdate”  পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন উইন্ডোজ আপডেট খুলতে সেটিংস-এর স্ক্রীন অ্যাপ।
  2. উইন্ডোজ আপডেট স্ক্রিনের ভিতরে, আপডেট ইতিহাস দেখুন এ ক্লিক করুন স্ক্রিনের বাম দিকের অংশ থেকে।
  3. এরপর, সম্প্রতি ইনস্টল করা আপডেটের তালিকা থেকে লোড আপ, আপডেট আনইনস্টল করুন এ ক্লিক করুন (স্ক্রীনের শীর্ষে)।
  4. ইন্সটল করা আপডেটের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং KB3034682  সনাক্ত করুন ইনস্টল করা আপডেটের তালিকার ভিতরে আপডেট করুন।
  5. আপনি সঠিক আপডেটটি সনাক্ত করতে পরিচালনা করার পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। তারপর, হ্যাঁ ক্লিক করুন৷ প্রক্রিয়া শুরু করার জন্য নিশ্চিতকরণ প্রম্পটে।
  6. আপডেটটি আনইনস্টল হয়ে গেলে, Microsoft শো বা হাইড ট্রাবলশুটার প্যাকেজের ডাউনলোড পৃষ্ঠাতে যান এবং ট্রাবলশুটার ডাউনলোড করুন।
  7. ডাউনলোড সম্পূর্ণ হলে, .diagcab খুলুন ফাইল করুন এবং অবিলম্বে অ্যাডভান্সড-এ ক্লিক করুন বোতাম এর পরে, স্বয়ংক্রিয়ভাবে মেরামত প্রয়োগ করুন এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন৷ .
  8. পরবর্তী টিপুন পরবর্তী মেনুতে অগ্রসর হতে এবং অবশেষে আপডেট লুকান এ ক্লিক করার আগে আপডেটের জন্য ইউটিলিটি স্ক্যান শেষ করার জন্য অপেক্ষা করুন .
  9. অপারেশন সম্পূর্ণ হয়ে গেলে, আপনি যে আপডেটটি লুকাতে চান তার সাথে যুক্ত বাক্সটি চেক করুন, তারপর পরবর্তী এ ক্লিক করুন উইন্ডোজ আপডেট থেকে নির্বাচিত আপডেট লুকানোর জন্য অগ্রসর হতে।
  10. অবশেষে, প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।
উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন

আপনি সমস্যাযুক্ত আপডেটটি আনইনস্টল এবং লুকানোর ঝামেলার মধ্য দিয়ে যাওয়ার পরেও যদি একই সমস্যাটি এখনও ঘটতে থাকে তবে নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

4. হাইপার-ভি নিষ্ক্রিয় করা হচ্ছে (উইন্ডোজ 10)

এটি দেখা যাচ্ছে, এটি দেখা যাচ্ছে যে আপনি Cisco AnyConnect এবং উইন্ডোজ 10-এ ডিফল্টরূপে সক্রিয় থাকা প্রধান হাইপার-ভি পরিষেবার মধ্যে দ্বন্দ্বের কারণে এই ত্রুটির সম্মুখীন হতে পারেন৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছিল তারা রিপোর্ট করেছে যে তারা অবশেষে কম্পিউটার রিবুট করার আগে এবং Cisco AnyConnect ব্যবহার করার আগে অস্থায়ীভাবে Hyper-V এবং সমস্ত সম্পর্কিত পরিষেবাগুলি অক্ষম করে 'সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে' ত্রুটিটি ঠিক করতে পেরেছে৷

যদি আপনি সন্দেহ করেন যে এই দৃশ্যটি আপনার বর্তমান পরিস্থিতিতে প্রযোজ্য হতে পারে, তাহলে হাইপার-ভি নিষ্ক্রিয় করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন Windows বৈশিষ্ট্যগুলি থেকে মেনু:

  1. Windows কী + R টিপে শুরু করুন একটি রান খুলতে সংলাপ বাক্স. টেক্সট বক্সের ভিতরে, 'appwiz.cpl' টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. যদি আপনাকে UAC দ্বারা অনুরোধ করা হয় (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ), হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন
  2. এরপর, প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য থেকে মেনু, Windows বৈশিষ্ট্য চালু বা বন্ধ করুন-এ ক্লিক করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন। ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ-এ প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন
  3. আপনি একবার Windows বৈশিষ্ট্যের ভিতরে চলে গেলে স্ক্রীন, উইন্ডোজ বৈশিষ্ট্যের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং Hyper-V এর সাথে যুক্ত বক্সটি আনচেক করুন। এরপর, ঠিক আছে এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন
  4. হাইপার-ভি কার্যকারিতা নিষ্ক্রিয় হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

5. নেটওয়ার্ক সংযোগ ভাগাভাগি নিষ্ক্রিয় করুন

যদি উপরের কোনো পদ্ধতি আপনার জন্য কাজ না করে, এবং আপনি বর্তমানে Microsoft হোস্টেড নেটওয়ার্ক ভার্চুয়াল অ্যাডাপ্টারের মাধ্যমে একটি নেটওয়ার্ক সংযোগ ভাগ করছেন, তাহলে আপনি 'সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে সমাধান করতে সক্ষম হতে পারেন ' ভাগ করা নেটওয়ার্ক সংযোগ নিষ্ক্রিয় করে ত্রুটি৷

যদি এই দৃশ্যটি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রযোজ্য হয়, তবে বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নেটওয়ার্ক সংযোগ ট্যাব অ্যাক্সেস করে এবং ডিফল্ট শেয়ারিং কনফিগারেশন পরিবর্তন করে এই সমস্যাটি সমাধান করতে পরিচালনা করেছেন যাতে নেটওয়ার্ক সংযোগ ভাগাভাগি অনুমোদিত না হয়৷

আপনি যদি এটি করার জন্য নির্দিষ্ট ধাপে ধাপে নির্দেশাবলী খুঁজছেন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপে শুরু করুন একটি রান খুলতে সংলাপ বাক্স. ‘ncpa.cpl’-এর ভিতরে পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন নেটওয়ার্ক সংযোগগুলি খুলতে ট্যাব যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন
  2. নেটওয়ার্ক সংযোগের ভিতরে ট্যাবে, নেটওয়ার্ক অ্যাডাপ্টারের তালিকাটি দেখুন এবং হটস্পট নেটওয়ার্ক হোস্ট করার জন্য বিশেষভাবে তৈরি করা একটি সনাক্ত করুন। ঐতিহ্যগতভাবে, এটির নাম দেওয়া উচিত Microsoft হোস্টেড নেটওয়ার্ক ভার্চুয়াল অ্যাডাপ্টার৷
  3. একবার আপনি সঠিক নেটওয়ার্ক অ্যাডাপ্টার সনাক্ত করার পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন

    দ্রষ্টব্য: যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান , হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  4. বৈশিষ্ট্যের ভিতরে Microsoft হোস্টেড নেটওয়ার্ক ভার্চুয়াল অ্যাডাপ্টারের স্ক্রীন , শেয়ারিং অ্যাক্সেস করুন৷ উপরের মেনু থেকে ট্যাব, তারপর আনচেক করুন এর সাথে যুক্ত বক্সটি অন্যান্য নেটওয়ার্ক ব্যবহারকারীদের এই কম্পিউটারের ইন্টারনেট সংযোগের মাধ্যমে সংযোগ করার অনুমতি দিন।

    উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন
  5. অবশেষে, ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  6. আরও একবার হটস্পট নেটওয়ার্ক চালু করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

একই ধরনের সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

6. রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে অফলাইনে কাজ করার IE's ক্ষমতা নিষ্ক্রিয় করুন

যদি উপরের কোনো পদ্ধতি আপনার ক্ষেত্রে কার্যকর প্রমাণিত না হয়, তাহলে ইন্টারনেট এক্সপ্লোরারকে 'অফলাইন মোডে কাজ করার' জন্য কনফিগার করা হয়েছে বলে এই সমস্যার সম্মুখীন হওয়াও সম্ভব। IE-এর অফলাইন মোড সিসকো অ্যানিকানেক্ট সফ্টওয়্যারের মতো অনেক ভিপিএন সুবিধার সাথে বিরোধের জন্য কুখ্যাতভাবে পরিচিত৷

এটি একটি সমস্যা হবে না যদি Microsoft এই ডিফল্ট আচরণ পরিবর্তন করার বিকল্পটি সরিয়ে না দেয় এবং এটি তৈরি করে যাতে বিকল্পটি এখন অনলাইনে ডিফল্ট হয়৷

যেহেতু GUI মেনু থেকে এই পরিবর্তন করার আর কোনো বিকল্প নেই, তাই আপনাকে একটি রেজিস্ট্রি পরিবর্তনের আশ্রয় নিতে হবে।

রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে অফলাইন মোডে কাজ করার ইন্টারনেট এক্সপ্লোরারের ক্ষমতা নিষ্ক্রিয় করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'regedit' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত রেজিস্ট্রি এডিটর প্রম্পট খুলতে। যখন আপনাকে UAC দ্বারা অনুরোধ করা হয় (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ), হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস মঞ্জুর করতে. উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন
  2. রেজিস্ট্রি এডিটরের ভিতরে, নিচের অবস্থানে নেভিগেট করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন:
    HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\Internet Settings

    দ্রষ্টব্য: আপনি হয় এই অবস্থানে ম্যানুয়ালি নেভিগেট করতে পারেন অথবা আপনি অবস্থানটি সরাসরি নেভিগেশন বারে পেস্ট করতে পারেন এবং Enter টিপুন সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছানোর জন্য।

  3. একবার আপনি সঠিক অবস্থানে পৌঁছে গেলে, ডানদিকের অংশে নিচে যান এবং GlobalUserOffline সনাক্ত করুন DWORD কী। উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট  সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে  ঠিক করবেন
  4. যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডাবল ক্লিক করুন এবং বেস সেট করুন হেক্সাডেসিমেল থেকে এবং মান 0, এবং ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।
  5. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

  1. উইন্ডোজ 10-এ কীভাবে সিসকো অ্যানিকানেক্ট 'সংযোগ প্রচেষ্টা ব্যর্থ হয়েছে' ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 আপডেট হবে না কিভাবে ঠিক করবেন

  3. আটকে থাকা উইন্ডোজ 11 আপডেট কীভাবে ঠিক করবেন

  4. Windows 10-এ L2TP সংযোগ প্রচেষ্টা ব্যর্থ ত্রুটি ঠিক করুন