কম্পিউটার

উইন্ডোজ 7/8 এবং 10 এ "এই হার্ডওয়্যার ডিভাইসটি শুরু করতে পারে না" কোড 19 কীভাবে ঠিক করবেন

কোড 19, সম্পূর্ণ ত্রুটি বার্তা হল উইন্ডোজ এই হার্ডওয়্যার ডিভাইসটি শুরু করতে পারে না কারণ এর কনফিগারেশন তথ্য (রেজিস্ট্রিতে) অসম্পূর্ণ বা ক্ষতিগ্রস্ত। (কোড 19), নির্দেশ করে যে রেজিস্ট্রিতে একটি ত্রুটি আছে৷ আপনার অপারেটিং সিস্টেমের এবং এটি আপনার সিস্টেমের সাথে সংযুক্ত হার্ডওয়্যার ডিভাইসগুলির সাথে গুরুতর সমস্যা সৃষ্টি করে৷

এটি আপনার অপারেটিং সিস্টেমে, সাধারণত CD/DVD ড্রাইভে হার্ডওয়্যার ডিভাইসগুলিকে ত্রুটিযুক্ত করতে এবং কাজ না করতে পারে৷ এটি হতাশাজনক এবং আপনাকে বিশ্বাস করতে পারে যে আপনার হার্ডওয়্যার ত্রুটিপূর্ণ, যখন এটি শুধুমাত্র একটি রেজিস্ট্রি ত্রুটি। উইন্ডোজ 7/8 এবং 10 এ  এই হার্ডওয়্যার ডিভাইসটি শুরু করতে পারে না  কোড 19 কীভাবে ঠিক করবেন

আতঙ্কিত হওয়ার আগে এবং আপনার হার্ডওয়্যারে কিছু ভুল আছে তা ভাবার আগে, নীচে উল্লিখিত পদ্ধতিগুলি চেষ্টা করুন। বিপুল সংখ্যক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা তাদের জন্য সমস্যার সমাধান করেছেন এবং যতক্ষণ আপনি সতর্ক থাকবেন ততক্ষণ তাদের অনুসরণ করা মোটামুটি সহজ।

পদ্ধতি 1:আপনার সিস্টেম রিবুট করুন

রেজিস্ট্রি সম্পর্কিত অনেক ত্রুটি অস্থায়ী এবং খুব কমই দেখা যায়। এই কারণে, কিছু কিছু, যদিও পাতলা, সম্ভাবনা রয়েছে যে আপনি এটিকে রিবুট ছাড়া আর কিছুই দিয়ে সমাধান করতে পারবেন।

  1. আপনার পাওয়ার মেনু অ্যাক্সেস করুন . আপনি এটি শুরু এ খুঁজে পেতে পারেন৷ মেনু, উইন্ডোজ টিপে অ্যাক্সেসযোগ্য আপনার কীবোর্ডে কী।
  2. পুনঃসূচনা নির্বাচন করুন মেনু থেকে, এবং আপনার সিস্টেম আবার চালু হওয়ার জন্য অপেক্ষা করুন। দেখুন আপনি আবার সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা।

পদ্ধতি 2:দেখুন iTunes সমস্যা সৃষ্টি করছে কিনা

সফ্টওয়্যারের একটি মোটামুটি জনপ্রিয় অংশ হওয়া সত্ত্বেও, আইটিউনস রেজিস্ট্রিতে বেশ গন্ডগোল তৈরি করতে পরিচিত। আপনি যদি এটি ব্যবহার করেন তবে এটি কোড 19 এর কারণ হতে পারে৷ সমস্যা, তাই এটি সাহায্য করে কিনা তা দেখার মূল্য৷

  1. আপনার কন্ট্রোল প্যানেল খুলুন উইন্ডোজ টিপে আপনার কীবোর্ডে কী, কন্ট্রোল প্যানেল টাইপ করুন এবং ফলাফল খোলা।
  2. উপরের ডানদিকে, বড় আইকনগুলিতে স্যুইচ করুন দেখুন, এবং প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য সনাক্ত করুন তারপর এটিতে ক্লিক করে খুলুন৷
  3. তালিকা থেকে, iTunes খুঁজুন এবং মেরামত ক্লিক করুন উপরের টুলবার থেকে বোতাম। শেষ পর্যন্ত উইজার্ড অনুসরণ করুন, এবং আপনার ডিভাইস রিবুট করুন। আইটিউনস সমস্যা হলে আপনার আর এই সমস্যার মুখোমুখি হওয়া উচিত নয়।

পদ্ধতি 3:রেজিস্ট্রি থেকে উপরের ফিল্টার এবং লোয়ার ফিল্টার মুছুন

এটিই শেষ অবলম্বন, এবং এটিই রাখা উচিত কারণ আপনার রেজিস্ট্রি এলোমেলো করার ফলে সমস্যা হতে পারে যার জন্য আপনাকে আপনার অপারেটিং সিস্টেম সম্পূর্ণ পুনরায় ইনস্টল করতে হবে। আপনার সিস্টেমের ক্ষতি না করার জন্য নির্দেশাবলী অনুসরণ করার সময় দয়া করে সতর্ক থাকুন৷

চালান খুলুন ডায়ালগ বক্স একযোগে টিপে উইন্ডোজ এবং R আপনার কীবোর্ডে। regedit টাইপ করুন বাক্সে এবং ঠিক আছে ক্লিক করুন। এটি রেজিস্ট্রি সম্পাদক খুলবে।

ব্যাকআপ ফাইল খোলার মাধ্যমে রেজিস্ট্রি মেনু বার থেকে, এবং রপ্তানি ক্লিক করুন। রপ্তানি পরিসীমা নিশ্চিত করুন৷ সমস্ত, এ সেট করা আছে এবং ব্যাকআপ ফাইলটি এমন জায়গায় সংরক্ষণ করুন যেখানে আপনি মনে রাখবেন, কিছু ভুল হলে।

বাম দিকের নেভিগেশন ফলকটি ব্যবহার করে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE -> সিস্টেম -> কারেন্ট কন্ট্রোলসেট -> কন্ট্রোল -> ক্লাস

আপনি উল্লিখিত সমস্ত ফোল্ডার প্রসারিত করার পরে, {4d36e967-e325-11ce-bfc1-08002be10318 -এ ক্লিক করুন এটি নির্বাচন করার জন্য কী।

ডানদিকের উইন্ডো ফলক থেকে, উপরের ফিল্টারগুলি নির্বাচন করুন এবং মুছুন কী এবং লোয়ার ফিল্টার মূল. আপনাকে ঠিক আছে টিপে উভয়ই নিশ্চিত করতে হবে৷ .
দ্রষ্টব্য:  আপনার নিজের ঝুঁকিতে এই পদক্ষেপটি সম্পাদন করুন কারণ কিছু ব্যবহারকারী এটি চেষ্টা করার পরে তাদের কম্পিউটারে প্রবেশ করতে পারেনি৷

রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনার সিস্টেম রিবুট করুন৷

উইন্ডোজ 7/8 এবং 10 এ  এই হার্ডওয়্যার ডিভাইসটি শুরু করতে পারে না  কোড 19 কীভাবে ঠিক করবেন

কোড 19 ত্রুটি আসলে অনেক কম কঠিন সমাধান করা এক মনে হতে পারে. আপনাকে যা করতে হবে তা হল শুধুমাত্র উপরে উল্লিখিত পদ্ধতির নির্দেশাবলী অনুসরণ করুন এবং আপনি আর কখনও এই ত্রুটিটি দেখতে পাবেন না।


  1. এই ডিভাইসটি কোড 10 ত্রুটি শুরু করতে পারে না ঠিক করুন

  2. ফিক্স উইন্ডোজ এই হার্ডওয়্যার ডিভাইসটি শুরু করতে পারে না কারণ এর কনফিগারেশন তথ্য অসম্পূর্ণ বা ক্ষতিগ্রস্ত (কোড 19)

  3. Windows 10-এ "Windows কানন্ট লোড ডিভাইস ড্রাইভার" কোড 38 ত্রুটি কিভাবে ঠিক করবেন

  4. কোড 10 কীভাবে ঠিক করবেন:এই ডিভাইসটি ডিভাইস ম্যানেজারে শুরু করতে পারে না