কম্পিউটার

ফিক্স:BSOD ত্রুটি "KERNEL_DATA_INPAGE_ERROR" ঠিক করার পদক্ষেপ

উইন্ডোজ ব্যবহারকারীরা প্রায়শই অভিযোগ করেন যে তারা তাদের কম্পিউটারকে হাইবারনেশন থেকে জাগিয়ে তোলার সময় বা এমনকি যখন তারা তাদের কম্পিউটার চালু করে তখন KERNEL_DATA_INPAGE_ERROR প্রদর্শন করে একটি ব্লু স্ক্রিন অফ ডেথ (BSOD) এবং অন্য একটি ত্রুটি কোড (যা বেশিরভাগ ক্ষেত্রে 0x0000007A) দেখায়। প্রায় সব ক্ষেত্রেই, একটি রিবুট সমস্যাটি সংশোধন করতে পরিচালনা করে, তবে এটি সম্পূর্ণরূপে সমস্যা থেকে মুক্তি পায় না কারণ KERNEL_DATA_INPAGE_ERROR দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা যখনই তাদের কম্পিউটার জাগিয়ে তোলে বা এটি চালু করে তখন একটি BSOD এর সাথে দেখা হয়৷

উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চলমান একটি কম্পিউটার বিভিন্ন কারণে KERNEL_DATA_INPAGE_ERROR সহ একটি BSOD প্রদর্শন করতে পারে, সবচেয়ে সাধারণটি HDD-এ খারাপ সেক্টর বা একটি উদাহরণ যেখানে কম্পিউটারের পেজিং ফাইল থেকে কার্নেল ডেটার অনুরোধ করা পৃষ্ঠাটি পড়া ব্যর্থ হয়েছে কম্পিউটারের মেমরিতে KERNEL_DATA_INPAGE_ERROR BSOD সমস্যার অন্যান্য কারণগুলির মধ্যে রয়েছে একটি আলগা বা ত্রুটিপূর্ণ IDE বা SATA তারের দ্বারা প্রভাবিত কম্পিউটারের HDD এর মাদারবোর্ডের সাথে সংযোগ করা বা সাধারণভাবে অন্যান্য HDD সমস্যা। যেহেতু এটিই হয়েছে, তাই এই সিদ্ধান্তে আসা নিরাপদ যে এই সমস্যাটি একটি প্রভাবিত কম্পিউটারের হার্ড ডিস্ক ড্রাইভে মূল কারণ থেকে উদ্ভূত হয়েছে৷

সৌভাগ্যক্রমে প্রভাবিত ব্যবহারকারীদের জন্য, বেশ কয়েকটি ভিন্ন সমাধান রয়েছে যা তারা নিজেরাই এই সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারে। নিম্নলিখিত কিছু সবচেয়ে কার্যকর সমাধান যা আপনি KERNEL_DATA_INPAGE_ERROR এর সাহায্যে একটি ব্লু স্ক্রিন অফ ডেথ ঠিক করতে ব্যবহার করতে পারেন:

সমাধান 1:আপনার IDE /SATA কেবল চেক/প্রতিস্থাপন করুন

আপনি হয়ত KERNEL_DATA_INPAGE_ERROR এর সাথে একটি BSOD দেখতে পাচ্ছেন যখনই আপনি আপনার কম্পিউটারকে জাগিয়েছেন বা বুট আপ করবেন কারণ আপনার কম্পিউটারের একটি আলগা বা ত্রুটিপূর্ণ IDE/SATA তারের জন্য আপনার HDD সনাক্ত করতে অসুবিধা হচ্ছে৷ যদি তা হয়, তাহলে আপনার IDE/SATA কেবলটি পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে এটি উভয় প্রান্তে নিরাপদে বেঁধেছে। আপনি যদি এখনও মনে করেন যে কেবলটি সমস্যা, এটি প্রতিস্থাপন করুন এবং দেখুন এটি আপনার সমস্যার সমাধান করে কিনা। আপনার সমস্যার সমাধান না হলে পরবর্তী সমাধানের চেষ্টা করুন।

সমাধান 2:CHKDSK ইউটিলিটি চালান

CHKDSK ইউটিলিটি একটি কম্পিউটারের হার্ড ডিস্ক ড্রাইভ সম্পর্কিত সমস্যাগুলি সনাক্ত এবং মেরামত করার জন্য বিশেষভাবে ডিজাইন করা টুল - যেমন খারাপ সেক্টর। যেহেতু এটি হল, এই সমাধানটি অগণিত উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য KERNEL_DATA_INPAGE_ERROR BSOD সমস্যা সমাধানে সফল হয়েছে যারা এটি দ্বারা প্রভাবিত হয়েছে৷ CHKDSK চালানোর জন্য সঠিক প্যারামিটার সহ ইউটিলিটি, আপনাকে করতে হবে:

স্টার্ট মেনু খুলুন। cmd টাইপ করুন অনুসন্ধান -এ

কমান্ড প্রম্পট নামের অ্যাপটিতে ডান-ক্লিক করুন এটি ফলাফলের মধ্যে রয়েছে এবং প্রশাসক হিসাবে চালান -এ ক্লিক করুন৷ প্রাসঙ্গিক মেনুতে। UAC দ্বারা তা করার জন্য অনুরোধ করা হলে , কর্ম নিশ্চিত করুন।

ফিক্স:BSOD ত্রুটি  KERNEL_DATA_INPAGE_ERROR  ঠিক করার পদক্ষেপ

এলিভেটেড কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং তারপর Enter টিপুন :

chkdsk C:/F /R

যখন কমান্ড প্রম্পট একটি নিশ্চিতকরণ বার্তা প্রদর্শন করে, Y টিপুন আপনার C এর একটি স্ক্যান শিডিউল করতে CHKDSK দ্বারা ড্রাইভ করুন পরবর্তী পুনরায় শুরু করুন কম্পিউটারের পুনঃসূচনা করুন ৷ কম্পিউটার. CHKDSK -কে অনুমতি দিন আপনার HDD স্ক্যান করতে এবং খারাপ সেক্টরের মতো যেকোনো এবং সমস্ত সমস্যা সনাক্ত ও মেরামত করতে।

ফিক্স:BSOD ত্রুটি  KERNEL_DATA_INPAGE_ERROR  ঠিক করার পদক্ষেপ

সমাধান 3:পেজিং ফাইল পরিচালনাকে স্বয়ংক্রিয়ভাবে সেট করুন

আপনার কম্পিউটারের পেজিং ফাইল ম্যানেজমেন্টকে স্বয়ংক্রিয়ভাবে সেট করা আপনার কম্পিউটারকে তার প্রয়োজন অনুযায়ী পেজিং ফাইলের আকার পরিবর্তন করার অনুমতি দেবে এবং এটি ভবিষ্যতে KERNEL_DATA_INPAGE_ERROR এর সাথে আপনার BSOD দেখার সম্ভাবনা উল্লেখযোগ্যভাবে হ্রাস করবে।

Windows Explorer খুলুন Windows লোগো টিপে কী + . Windows Explorer-এ উইন্ডো, কম্পিউটার বা এই পিসি-এ ডান-ক্লিক করুন বাম ফলকে। সম্পত্তি -এ ক্লিক করুন প্রাসঙ্গিক মেনুতে৷

ফিক্স:BSOD ত্রুটি  KERNEL_DATA_INPAGE_ERROR  ঠিক করার পদক্ষেপ

অ্যাডভান্সড সিস্টেম সেটিংস -এ ক্লিক করুন বাম ফলকে৷

ফিক্স:BSOD ত্রুটি  KERNEL_DATA_INPAGE_ERROR  ঠিক করার পদক্ষেপ

উন্নত -এ ট্যাবে, সেটিংস -এ ক্লিক করুন পারফরম্যান্সে। উন্নত -এ নেভিগেট করুন

পরিবর্তন -এ ক্লিক করুন ভার্চুয়াল মেমরিতে

নিশ্চিত করুন যে সব ড্রাইভের জন্য স্বয়ংক্রিয়ভাবে পেজিং ফাইলের আকার পরিচালনা করুন বিকল্পটি সক্রিয় করা হয়েছে (এর পাশের বাক্সটি চেক করা উচিত)। এটি নিষ্ক্রিয় হলে, এটি সক্রিয় করুন. ঠিক আছে এ ক্লিক করুন সমস্ত উইন্ডোতে এবং তারপর পুনরায় চালু করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে কম্পিউটার।

ফিক্স:BSOD ত্রুটি  KERNEL_DATA_INPAGE_ERROR  ঠিক করার পদক্ষেপ

দ্রষ্টব্য: যদি আপনার কম্পিউটার প্রায়শই আপনাকে KERNEL_DATA_INPAGE_ERROR-এর সাথে একটি ব্লু স্ক্রিন অফ ডেথ দিয়ে শুভেচ্ছা জানায় এবং আপনি আপনার কম্পিউটারের হার্ড ডিস্ক ড্রাইভ থেকে একটি অদ্ভুত ক্লিকের আওয়াজ শুনতে পান, তাহলে একটি ভাল সম্ভাবনা রয়েছে যে KERNEL_DATA_INPAGE_ERROR এর কারণ একটি ব্যর্থ HDD। আপনার কম্পিউটারের হার্ড ডিস্ক ড্রাইভ ব্যর্থ হয়েছে বা ব্যর্থ হয়েছে কিনা তা পরীক্ষা করতে, আপনি এই নির্দেশিকা ব্যবহার করতে পারেন


  1. ত্রুটি 1152 ঠিক করার পদক্ষেপ

  2. Windows 10-এ BSOD ত্রুটি 0xc000021a ঠিক করুন

  3. KERNEL_DATA_INPAGE_ERROR ঠিক করুন

  4. Windows 10 এ OBS ইনস্টলেশন ত্রুটি ঠিক করুন