কম্পিউটার

ফিক্স:ত্রুটি ERR_FILE_NOT_FOUND ঠিক করার পদক্ষেপ

সেখানে প্রায় প্রতিটি কম্পিউটার অপারেটিং সিস্টেমের জন্য গুগল ক্রোমকে ইন্টারনেট ব্রাউজার ফুড চেইনের একেবারে শীর্ষে বলে মনে করা হয়। যাইহোক, অন্যান্য সমস্ত ইন্টারনেট ব্রাউজারগুলির মতোই, Google Chrome এর মধ্যে কয়েকটি সমস্যা থাকার প্রবণতা রয়েছে, যার মধ্যে একটি হল ত্রুটি 6 (নেট::ERR_FILE_NOT_FOUND)৷ ত্রুটি 6 হল একটি গুগল ক্রোম ত্রুটি যা বলে যে "ত্রুটি 6 (নেট::ERR_FILE_NOT_FOUND):ফাইল বা ডিরেক্টরি খুঁজে পাওয়া যায়নি৷ ত্রুটি 6 নিজেকে উপস্থাপন করতে পারে যখন ব্যবহারকারী যেকোনো ওয়েবসাইট বা একটি নির্দিষ্ট ওয়েবসাইট খোলার চেষ্টা করে।

ফিক্স:ত্রুটি ERR_FILE_NOT_FOUND ঠিক করার পদক্ষেপ

আজ অবধি ত্রুটি 6 (নেট::ERR_FILE_NOT_FOUND) এর প্রায় প্রতিটি ক্ষেত্রেই একটি ক্রোম এক্সটেনশন দায়ী। যেহেতু এটি হল, শুধুমাত্র এক্সটেনশন থেকে পরিত্রাণ পেতে যা ব্যবহারকারীদের ত্রুটি 6 (নেট::ERR_FILE_NOT_FOUND) এর সম্মুখীন হতে হচ্ছে যখনই তারা কোনো বা একটি নির্দিষ্ট ওয়েব পৃষ্ঠা খোলার চেষ্টা করবে তখনই সমস্যাটি সমাধান করা উচিত। ত্রুটি 6 (নেট::ERR_FILE_NOT_FOUND):

 সমাধান 1:ডিফল্ট ট্যাব এক্সটেনশন থেকে মুক্তি পান

অনেক লোকের ক্ষেত্রে যারা অতীতে ত্রুটি 6 দ্বারা প্রভাবিত হয়েছে, অপরাধী ছিল একটি Google Chrome এক্সটেনশন যার শিরোনাম ছিল ডিফল্ট ট্যাব যেটি কোনোভাবে তাদের কম্পিউটারে প্রবেশ করেছিল এবং তাদের 6 ত্রুটির সম্মুখীন হতে হয়েছিল৷ ডিফল্ট ট্যাব এক্সটেনশনটি শুধুমাত্র একটি ক্রোম এক্সটেনশন নয় বরং এটি নিজেই একটি প্রোগ্রাম, যার কারণে আপনি Google Chrome-এর এক্সটেনশনের তালিকা থেকে এটিকে যতবারই সরিয়ে ফেলুন না কেন, এটি ফিরে আসবে। ভাগ্যক্রমে, আপনি ডিফল্ট ট্যাব থেকে পরিত্রাণ পেতে পারেন৷ এক্সটেনশন এবং ফলস্বরূপ ত্রুটি 6 ঠিক করুন, এবং এটি করার জন্য আপনাকে:

  1. কন্ট্রোল প্যানেলে যান> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . ফিক্স:ত্রুটি ERR_FILE_NOT_FOUND ঠিক করার পদক্ষেপ
  2. ডিফল্ট ট্যাব খুঁজুন ইনস্টল করা প্রোগ্রামের তালিকায়। একবার আপনি ডিফল্ট ট্যাব সনাক্ত করেছেন , এটি আনইনস্টল করুন। একবার ডিফল্ট ট্যাব প্রোগ্রাম আনইনস্টল করা হয়েছে, Google Chrome খুলুন . হ্যামবার্গার মেনু -এ ক্লিক করুন উইন্ডোর উপরের ডান কোণায় বোতাম। সেটিংস-এ ক্লিক করুন . ফিক্স:ত্রুটি ERR_FILE_NOT_FOUND ঠিক করার পদক্ষেপ
  3. সেটিংস -এ ট্যাব, এক্সটেনশন-এ নেভিগেট করুন .
  4. এক্সটেনশন ট্যাবে, ডিফল্ট ট্যাব খুঁজুন এবং সরান এই সময়, আপনি এটি মুছে ফেলার পরে এক্সটেনশনটি আর ফিরে আসবে না কারণ আপনি ইতিমধ্যে এটির প্রোগ্রাম কাউন্টারপার্ট ইনস্টল করেছেন৷

সমাধান 2:কোন এক্সটেনশনটি সমস্যা সৃষ্টি করছে তা নির্ধারণ করুন এবং এটি সরান

  1. যদি আপনার কাছে ডিফল্ট ট্যাব না থাকে আপনার ক্রোম এক্সটেনশনের তালিকায় এক্সটেনশন, একমাত্র যুক্তিসঙ্গত ব্যাখ্যা হল যে ডিফল্ট ট্যাব ছাড়া অন্য একটি এক্সটেনশন এক্সটেনশন 6 ত্রুটি সৃষ্টি করছে। যদি তা হয়, তাহলে আপনাকে করতে হবে:
  2. Google Chrome খুলুন . হ্যামবার্গার মেনু -এ ক্লিক করুন উইন্ডোর উপরের ডান কোণায় বোতাম। সেটিংস-এ ক্লিক করুন .
  3. এক্সটেনশন -এ নেভিগেট করুন বাম ফলকে। ডান ফলকে, আপনার কাছে থাকা সমস্ত ক্রোম এক্সটেনশনগুলি আনচেক করুন এবং অক্ষম করুন৷ যেকোনো একটি এক্সটেনশন সক্ষম করুন,  পুনরায় চালু করুন ক্রোম, এবং দেখুন ত্রুটি 6 থেকে যায় কিনা। আপনি যদি আগের মতো ত্রুটি 6 দেখতে না পান তবে আপনি যে এক্সটেনশনটি সক্ষম করেছেন তা অপরাধী নয়। যদি তা হয় তবে এই পদক্ষেপগুলি বারবার পুনরাবৃত্তি করুন, প্রতিবার একটি ভিন্ন এক্সটেনশন সক্ষম করে৷ ফিক্স:ত্রুটি ERR_FILE_NOT_FOUND ঠিক করার পদক্ষেপ
  4. অপরাধী এক্সটেনশনটি এমন একটি হবে যা আপনাকে ত্রুটি 6 অনুভব করতে পারে যখন এটি সক্রিয় থাকে। একবার আপনি কোন এক্সটেনশনটি অপরাধী তা নির্ধারণ করলে, এক্সটেনশন -এ যান আবার এবং সক্ষম এর পাশের ডাস্টবিন আইকনে ক্লিক করে এটিকে সরিয়ে দিন চেকবক্স এবং সরান এ ক্লিক করুন কর্ম নিশ্চিত করতে।

ফিক্স:ত্রুটি ERR_FILE_NOT_FOUND ঠিক করার পদক্ষেপ ফিক্স:ত্রুটি ERR_FILE_NOT_FOUND ঠিক করার পদক্ষেপ


  1. সমাধান:Netflix ত্রুটি M7111-1931-404

  2. Wmasf.dll ত্রুটি ঠিক করার পদক্ষেপ

  3. ত্রুটি 1152 ঠিক করার পদক্ষেপ

  4. Google Chrome ত্রুটি 6 ঠিক করুন (নেট::ERR_FILE_NOT_FOUND)