কম্পিউটার

ঠিক করুন:PNP_DETECTED_FATAL_ERROR

PNP হল প্লাগ অ্যান্ড প্লে, যা একটি ডিভাইসে প্লাগ করার একটি পদ্ধতি এবং ব্যবহারকারীকে অতিরিক্ত কিছু করার প্রয়োজন ছাড়াই এটি কাজ করার অনুমতি দেয়। ত্রুটি বার্তাটি তিনটি উপাদান নিয়ে গঠিত:এটি কী, কখন এটি ঘটেছে এবং কী ধরনের ত্রুটি৷ অতএব, একটি সম্পূর্ণ মানব বাক্যে, এটি এইভাবে পড়ে:

যখন প্লাগ এবং প্লে ডিভাইস সনাক্ত করা হয়েছিল, তখন অপারেটিং সিস্টেমে একটি মারাত্মক ত্রুটি ছিল৷

এই ত্রুটিটি প্রায়শই ঘটে যখন কম্পিউটারটি কয়েকটি কারণে স্টার্ট আপ হয়:যে ড্রাইভারটি সেই ডিভাইসটিকে প্লাগ এবং প্লে অ্যাকশনের অনুমতি দেয় সেটি দূষিত বা পুরানো হয়ে গেছে, ডিভাইসটি অপারেটিং সিস্টেমের আগে শুরু হয় এবং স্টার্ট-আপ প্রক্রিয়াতে বাধা দেয়, অথবা ক্রিটিকাল স্টার্ট-আপ সিস্টেম চালানোর আগে ড্রাইভার রান করে কারণ এটি ভুল টাস্ক অর্ডারে নির্ধারিত হয়েছে। আপনি যদি সম্প্রতি Windows 10 এ আপগ্রেড করে থাকেন, তাহলে এই ত্রুটি বার্তার কারণটি সম্ভবত এখানে তালিকাভুক্ত প্রথম কারণ।

পদ্ধতি 1:নির্মূল প্রক্রিয়া

যে PNP ডিভাইসটি এই সমস্যার সৃষ্টি করছে তা খুঁজে বের করার সবচেয়ে সহজ এবং নিরাপদ উপায় হল আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত সমস্ত ডিভাইস আনপ্লাগ করা এবং তারপর আপনি যা করছেন তা পুনরায় করুন৷

কম্পিউটারের সাথে সংযুক্ত সমস্ত ডিভাইস আনপ্লাগ করুন। আপনি এখনও ত্রুটি পান কিনা দেখতে কম্পিউটার চালু করুন. যদি আপনি না করেন, পরবর্তী ধাপে চালিয়ে যান। আপনি যদি তা করেন তাহলে এর মানে হল যে চালক দুর্নীতিগ্রস্ত, বা ডিভাইসটি ত্রুটিপূর্ণ।

কানেক্ট করা সমস্ত এক্সটার্নাল ডিভাইস মুছে ফেলার পর কম্পিউটার রিস্টার্ট করুন। আপনি যদি একটি ত্রুটি পান, আপনি একটি PNP ডিভাইস খুঁজে পেয়েছেন যা আপনাকে একটি ত্রুটি দিয়েছে৷ আপনি যদি ত্রুটিটি না পান তবে কোনটি ত্রুটিটি ট্রিগার করে তা দেখতে একের পর এক ডিভাইসগুলিকে সংযুক্ত করার চেষ্টা করুন৷

পদ্ধতি 2:নিরাপদ মোডে ক্র্যাশ ডাম্প বিশ্লেষণ করুন

আপনার সিস্টেমটিকে সেফ মোডে বুট করুন এবং কোন ড্রাইভার BSOD ঘটাচ্ছে তা নির্ধারণ করতে ক্র্যাশ ডাম্পগুলি বিশ্লেষণ করুন৷ আপনি নির্দেশাবলী দেখতে পারেন (এখানে ) কিভাবে ডাম্প লগ বিশ্লেষণ করতে হয় তা দেখতে।

পদ্ধতি 3:আপনার AV (অ্যান্টিভাইরাস) সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন

কখনও কখনও, আপনার AV কিছু নির্দিষ্ট প্রোগ্রাম বা অ্যাপ্লিকেশনের বিরুদ্ধে মিথ্যা পতাকা উত্থাপন করার ফলে সমস্যাটি ঘটতে পারে। যদি এটি হয়, যেমন আপনি PNP_DETECTED_FATAL_ERROR পান শুধুমাত্র যখন আপনি কিছু প্রোগ্রাম চালান, তারপর আপনার AV সফ্টওয়্যার নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি থেকে যায় কিনা, যদি তা না হয় তাহলে আপনার AV সফ্টওয়্যার আনইনস্টল করুন এবং এটিকে অন্য একটি দিয়ে প্রতিস্থাপন করুন। AVG ইত্যাদি হিসাবে।

পদ্ধতি 4:একটি সিস্টেম পুনরুদ্ধার করুন

আপনি যদি সম্প্রতি একটি প্রোগ্রাম ইন্সটল করে থাকেন, অথবা যদি কোনো ড্রাইভার আপডেট করা হয়ে থাকে, তাহলে একটি সিস্টেম রিস্টোর করুন যাতে দেখা যায় আগের পয়েন্টে ফিরে গেলে সমস্যাটি সমাধান করা যায় কিনা। ধাপ দেখুন (এখানে)

পণ্যটি ফেরত দিন

যদি ত্রুটিটি এমন একটি পণ্য থেকে আসে যা সম্প্রতি কেনা হয়েছে, যেমন একটি ট্যাবলেট, যা আপনি কার্যকরভাবে আপডেট করতে পারবেন না কারণ ডিভাইসটি হয় একটি ট্যাবলেট বা একটি মাদারবোর্ড যা BIOS-এ যাবে না তাহলে আপনাকে ডিভাইসটি ফেরত দিতে হবে৷


  1. Windows 10 এ ত্রুটি কোড 43 ঠিক করার 8 উপায়

  2. উইন্ডোজ 10

  3. Windows 10-এ I/O ডিভাইসের ত্রুটি ঠিক করুন

  4. উইন্ডোজ 11-এ অ্যাক্সেসযোগ্য বুট ডিভাইস ত্রুটি ঠিক করুন