কম্পিউটার

সমাধান:কিছু আপডেট ফাইল উইন্ডোজ 10 এ সঠিকভাবে সাইন করা হয়নি

ত্রুটি কোড 0x800b0100 এবং 0x800b0109  এর মানে হল যে উইন্ডোজ আপডেট একটি আপডেট ইনস্টল করার চেষ্টা করছে, কিন্তু উইন্ডোজ আপডেটের প্রয়োজন এমন একটি ফাইল হয় ক্ষতিগ্রস্ত, বা অনুপস্থিত। এটি অনেক বেশি ঘটে, বিশেষ করে Windows 10 এর সাথে এবং সত্য যে এটিতে এখনও আপডেট পাওয়ার খুব অস্থির উপায় রয়েছে। যদিও মাইক্রোসফ্ট ক্রমাগত এটিকে ঠিক করে চলেছে, তবুও এটি যেমন হওয়া উচিত তেমন কাজ করছে না এবং অনেক ব্যবহারকারী ত্রুটি পাচ্ছেন, যেমন এটি।

আপনি যদি উইন্ডোজ আপডেট চালানোর চেষ্টা করেন এবং নতুন আপডেট ডাউনলোড এবং ইনস্টল করার চেষ্টা করেন তবে আপনি এই ত্রুটিটি পাবেন, এটি একটি নিরাপত্তা আপডেট হোক বা একটি ক্রমবর্ধমান আপডেট, এবং এটি ব্যর্থ হবে। আপনি এই ত্রুটি কোড পাবেন এবং আপডেট ইনস্টল করতে ব্যর্থ হবে. প্রায় সব ক্ষেত্রেই, আপনি যতবারই কম্পিউটার রিস্টার্ট করুন না কেন, আপডেট ক্রমাগত ব্যর্থ হতে থাকবে এবং আপনি তা আপডেট করতে পারবেন না যা কিছুই হোক না কেন।

সমাধান:কিছু আপডেট ফাইল উইন্ডোজ 10 এ সঠিকভাবে সাইন করা হয়নি

সৌভাগ্যবশত, এই সমস্যাটি সমাধান করার জন্য আপনি যেতে পারেন এমন কয়েকটি উপায় রয়েছে। যদি প্রথম সমাধানটি আপনার জন্য কাজ না করে, তাহলে পরেরটিতে যান, কারণ সেগুলি বিভিন্ন পরিস্থিতিতে কাজ করে৷

পদ্ধতি 1:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

উইন্ডোজ আপডেটের সাথে এই সমস্যাটি, অন্য কয়েকটি সহ, উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানোর মাধ্যমে সমাধান করা যেতে পারে। আপনি এখানে টুলটি ডাউনলোড করতে পারেন, আপনার অপারেটিং সিস্টেমের সংস্করণের জন্য উপযুক্ত সংস্করণ চয়ন করুন৷ একবার আপনি এটি ডাউনলোড করলে, কেবল আপনার ডাউনলোড ফোল্ডারে যান এবং এটি চালান। শেষ পর্যন্ত নির্দেশাবলী অনুসরণ করুন, এবং আপডেটগুলি আবার ইনস্টল করার চেষ্টা করুন। তারা এখন কোনো সমস্যা ছাড়াই ইনস্টল করতে সক্ষম হওয়া উচিত, কিন্তু যদি আবার সমস্যা হয়, তাহলে পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:DISM টুল চালান

ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং এবং ম্যানেজমেন্ট টুল হল একটি কমান্ড-লাইন টুল যা উইন্ডোজের সাথে অন্তর্নির্মিত হয় এবং এটি একটি উইন্ডোজ ইমেজ পরিষেবা দিতে ব্যবহৃত হয়। এটি প্রায়শই উইন্ডোজের সমস্যাগুলির সমাধান করে, এইরকম ছোট থেকে শুরু করে বড় সমস্যাগুলি যা আপনি সম্মুখীন হতে পারেন৷ এটি চালানো মোটামুটি সহজ, তবে আপনি নির্দেশাবলী সাবধানে অনুসরণ করছেন তা নিশ্চিত করুন৷ কারণ ভুল করলে ভালোর চেয়ে বেশি ক্ষতি হতে পারে।

  1. Windows কী টিপুন এবং X একই সাথে আপনার কীবোর্ডে। মেনু থেকে, কমান্ড প্রম্পট (অ্যাডমিন) বেছে নিন।

বা

  1. Windows কী টিপুন এবং ডান-ক্লিক করুন টাইপ করুন ফলাফল, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন।
  2. আপনি একবার কমান্ড প্রম্পট খুললে উপরের দুটি উপায় ব্যবহার করে, আপনাকে নিম্নলিখিত কমান্ড টাইপ করতে হবে। Enter টিপুন নিশ্চিত করুন৷ প্রতিটির পরে আপনার কীবোর্ডে, সেগুলি চালানোর জন্য, এবং নিশ্চিত করুন যে কোনও টাইপো না হয়৷

dism.exe /online /cleanup-image /scanhealth

dism.exe /online /cleanup-image /restorehealth

  1. হয় টাইপ করুন প্রস্থান করুন এবং Enter টিপুন , অথবা কমান্ড প্রম্পট উইন্ডো বন্ধ করুন।
  2. আবার উইন্ডোজ আপডেট চালানোর চেষ্টা করুন। আপডেটগুলি এখন নিখুঁতভাবে কাজ করা উচিত৷

পদ্ধতি 3:রেজিস্ট্রি এডিটর ব্যবহার করুন

রেজিস্ট্রি এডিটর একটি খুব শক্তিশালী টুল, যতক্ষণ না আপনি জানেন আপনি কি করছেন। এটা বাঞ্ছনীয় যে আপনি কিছু পরিবর্তন করার আগে এটির ব্যাক আপ নিন, কারণ এটি সমস্যার কারণ হতে পারে এবং আপনি একটি নিরাপদ সমাধান পেতে চাইবেন। একবার আপনি এটি খুললে (নীচের ধাপ 1 দেখুন), শুধু ফাইল ক্লিক করুন৷ উপরের বাম কোণে, এবং রপ্তানি নির্বাচন করুন। আপনার সেটিংস সেট করুন এবং রেজিস্ট্রির একটি ব্যাকআপ সংরক্ষণ করুন৷

  1. উইন্ডোজ টিপুন আপনার কীবোর্ডে কী, এবং regedit টাইপ করুন ফলাফল খুলুন, এবং আপনার রেজিস্ট্রি সম্পাদকের ভিতরে থাকা উচিত।
    সমাধান:কিছু আপডেট ফাইল উইন্ডোজ 10 এ সঠিকভাবে সাইন করা হয়নি
  2. প্রসারিত করুন HKLM, তারপর সফ্টওয়্যার, নীতি, Microsoft, Windows এবং অবশেষে উইন্ডোজ আপডেট।
  3. উইন্ডোজ আপডেট মুছুন। আপনি ইতিমধ্যে এটি ব্যাক আপ করেছেন, তাই যদি এটি কাজ না করে, আপনি এটি আবার আমদানি করতে পারেন৷
  4. রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন, একই সাথে চাপুন উইন্ডোজ এবং R কী, এবং msc টাইপ করুন রান উইন্ডোতে। এন্টার টিপুন পরিষেবা উইন্ডো খুলতে আপনার কীবোর্ডে।
  5. ভেতরে গেলে, উইন্ডোজ আপডেট খুঁজুন এবং ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্ট ট্রান্সফার সার্ভিস। তাদের উভয়ের জন্য একই জিনিস করুন:ডান-ক্লিক করুন , স্টপ বেছে নিন মেনু থেকে, এবং একবার উভয় পরিষেবা বন্ধ হয়ে গেলে, তারপর ডান-ক্লিক করুন এবং স্টার্ট বেছে নিন উভয়ের জন্য, কার্যকরভাবে পরিষেবাগুলি পুনরায় চালু করা।
  6. পরিষেবা উইন্ডো বন্ধ করুন এবং আবার আপডেট করার চেষ্টা করুন - এটি ঠিক কাজ করছে।

যদিও Windows 10 এখন কিছু সময়ের জন্য আউট হয়ে গেছে, এবং ব্যবহারকারীদের জন্য অসংখ্য আপডেট এবং আপগ্রেড করা হয়েছে, এটি কোন গোপন বিষয় নয় যে এটিতে এখনও এখানে এবং সেখানে বেশ কয়েকটি বাগ এবং ব্যঙ্গ রয়েছে, বিশেষ করে আপডেটগুলির সাথে। যাইহোক, যদি আপনি এই নির্দিষ্ট ত্রুটিটি পেয়ে থাকেন, উপরের পদ্ধতিগুলির মধ্যে একটি নিঃসন্দেহে আপনাকে সাহায্য করবে, তাই সেগুলি চেষ্টা করতে ভয় পাবেন না৷


  1. ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80240017

  2. ঠিক করুন:উইন্ডোজ আপডেট 0% এ আটকে গেছে

  3. ঠিক করুন:উইন্ডোজ আপডেট ব্যর্থতা KB4019472

  4. কিছু আপডেট ফাইল সঠিকভাবে স্বাক্ষরিত হয় না ঠিক করুন