কম্পিউটার

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

স্বাভাবিকভাবে, আপনি প্রথমে আপনার কম্পিউটারের জন্য WIFI সংযোগ সেট করার পরে, পরের বার ওয়্যারলেস নেটওয়ার্ক স্বয়ংক্রিয়ভাবে Windows 10 এর সাথে সংযুক্ত হবে, যাতে আপনি ইন্টারনেট সার্ফ করতে পারেন, YouTube ভিডিও দেখতে পারেন৷

কিন্তু কখনও কখনও, আপনি দেখতে পাবেন আপনার কম্পিউটার রিবুট করার পরে WIFI স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত হয় না . আপনাকে এটি পুনরায় সংযোগ করতে হবে এবং প্রতিবার ম্যানুয়ালি পাসওয়ার্ড টাইপ করতে হবে বা ইথারনেট নেটওয়ার্ক সংযোগ ব্যবহার করতে হবে। এটা খুবই অসুবিধাজনক। তাই WIFI-এর সমাধান করা স্বয়ংক্রিয়ভাবে Windows ত্রুটির সাথে সংযুক্ত হবে না।

সমাধান:

1:স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই সংযোগ সেট করুন

2:আবার WIFI নেটওয়ার্ক সংযোগ সেট আপ করুন

3:পাওয়ার ম্যানেজমেন্ট আনচেক করুন

4:ওয়্যারলেস নেটওয়ার্ক ম্যানেজার গ্রুপ নীতি তৈরি করুন

5:Microsoft WIFI ডাইরেক্ট ভার্চুয়াল অ্যাডাপ্টার নিষ্ক্রিয় করুন

6:ওয়্যারলেস ড্রাইভার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করুন

7:WIFI ড্রাইভার আপডেট করুন

সমাধান 1:স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই সংযোগ সেট করুন

কিছু ব্যবহারকারী অভিযোগ করেছেন যে “আমি আমার পিসি চালু করার সময় আমার ওয়াইফাই স্বয়ংক্রিয়ভাবে সংযোগ করে না ", কিন্তু তারা উইন্ডোজ 10 কে এটি করার অনুমতি দিয়েছে কিনা তা তাদের কোন ধারণা নেই। অতএব, আপনার জন্য আপনার ওয়াইফাই কনফিগার করা এবং এটি নিজে থেকেই সংযোগ করা আবশ্যক৷

এটি করতে, শুধু নেটওয়ার্ক আইকনে ক্লিক করার চেষ্টা করুন , আপনি যে WIFI সংযোগ করতে চান সেটি বেছে নিন এবং তারপর স্বয়ংক্রিয়ভাবে সংযোগ করুন-এর বাক্সে টিক দিন। .

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

এই পরিস্থিতিতে, পরের বার আপনি আপনার পিসি বুট করার সময় Windows 10 WIFI স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত হবে৷

সমাধান 2:ওয়াইফাই নেটওয়ার্ক সংযোগ আবার সেট করুন

WIFI নেটওয়ার্ক রিসেট করুন Windows 10 WIFI ম্যানুয়াল সংযোগ ত্রুটি ঠিক করা সহজ৷

1. WIFI-এ ক্লিক করুন৷ টাস্কবারের ডান নীচের কোণে আইকন, এবং তারপর আপনি অনেক WIFI নামের তালিকা দেখতে পাবেন। নেটওয়ার্ক বেছে নিন &ইন্টারনেট সেটিংস .

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

সেটিংসে ইথারনেট, ওয়াইফাই, ভিপিএন, এয়ারপ্লেন মোড ইত্যাদির মতো অনেকগুলি ফাংশন রয়েছে৷

2. বাম দিকে, Wi-Fi চয়ন করুন৷ . Wi-Fi সেটিংস থেকে, পরিচিত নেটওয়ার্কগুলি পরিচালনা করুন ক্লিক করুন৷ ওয়াইফাই পরিচালনা করতে যা স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত হয় না।

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

3. বেছে নিন ওয়্যারলেস নেটওয়ার্ক স্বয়ংক্রিয়ভাবে Windows 10 এর সাথে সংযুক্ত হবে না, তারপর ভুলে যান ক্লিক করুন বোতাম এর পরে, এটি তালিকা থেকে অদৃশ্য হয়ে যাবে৷

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

এই ক্রিয়াটি বেতার সংযোগ মুছে ফেলছে৷ এইভাবে, Windows 10 এই WIFI সরিয়ে দেবে৷

4. কম্পিউটার পুনরায় চালু করুন৷ . কম্পিউটার রিস্টার্ট এই পরিবর্তনের জন্য কার্যকরী হতে সাহায্য করবে।

5. আবার WIFI আইকনে ক্লিক করুন৷ , এবং তারপর WIFI নামটি খুঁজুন, WIFI-কে Windows 10-এ সংযুক্ত করতে আবার পাসওয়ার্ড টাইপ করুন৷ কানেক্ট স্বয়ংক্রিয়ভাবে ফাংশন চেক করতে মনে রাখবেন , এটা খুবই গুরুত্বপূর্ণ।

এখন Windows 10-এর জন্য স্বয়ংক্রিয়ভাবে ওয়্যারলেস সংযোগ বিচ্ছিন্ন হওয়ার সমস্যা সমাধান করা হবে। অবশ্যই, এই সমাধানটি Windows 8.1, 8 এবং Windows 7-এ প্রয়োগ করা যেতে পারে।

সমাধান 3:পাওয়ার ম্যানেজমেন্ট আনচেক করুন

কখনও কখনও, পাওয়ার ম্যানেজমেন্ট সেটিংস WIFI স্বয়ংক্রিয়ভাবে সংযোগ করতে ব্যর্থ হওয়ার কারণ হতে পারে৷

1. ডিভাইস ম্যানেজার লিখুন . আপনি সার্চ বক্সে ডিভাইস ম্যানেজার টাইপ করতে পারেন, এটি হল দ্রুততম উপায়।

2. নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রসারিত করুন , এবং ওয়্যারলেস ডিভাইস খুঁজুন . বৈশিষ্ট্যগুলি নির্বাচন করতে এটিকে ডান-ক্লিক করুন .

3. পাওয়ার ম্যানেজমেন্ট খুঁজুন ট্যাব, এবং বিদ্যুৎ সঞ্চয় করতে কম্পিউটারটিকে এই ডিভাইসটি বন্ধ করার অনুমতি দিন বিকল্পটি আনচেক করুন .

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

এই সমাধানটি ওয়্যারলেস ডিভাইসের জন্য পাওয়ার ম্যানেজমেন্টকে সমর্থন করতে সাহায্য করবে, তাই Windows 10 স্বয়ংক্রিয়ভাবে এটি সনাক্ত করবে এবং সুবিধামত ওয়াইফাই সংযোগ করবে। এটি পুনরায় চালু করার পরে আবার সংযোগ বিচ্ছিন্ন হবে না৷

সম্পর্কিত ভিউ:ধূসর হয়ে যাওয়া পাওয়ার বাঁচাতে কম্পিউটারকে এই ডিভাইসটি বন্ধ করার অনুমতি দিন ঠিক করুন

সমাধান 4:ওয়্যারলেস নেটওয়ার্ক ম্যানেজার গ্রুপ নীতি তৈরি করুন

এটি কাজ করে কিনা তা দেখতে আপনি স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই সংযোগ না করার জন্য একটি নেটওয়ার্ক নীতি যোগ করতে পারেন, যা WIFI ত্রুটিতে শক্তিশালী প্রমাণিত হয়েছে৷

1. জয় ক্লিক করুন৷ + R রান বক্স খুলতে, regedit টাইপ করুন রেজিস্ট্রি চালানোর জন্য। এবং 23টি গুরুত্বপূর্ণ শর্টকাট আপনার জানা উচিত .

2. পথটি সনাক্ত করুন:

HKEY_LOCAL_MACHINE\Software\Policies\Microsoft\Windows\WcmSvc\

3. WcmSvc-এ ডান ক্লিক করুন এবং এই ক্লিকগুলি অনুসরণ করুন:WcmSvc> নতুন> কী . গ্রুপ পলিসি হিসেবে নতুন কী #1 নামকরণ করা হয়েছে .

4. গ্রুপ পলিসি ফোল্ডার নির্বাচন করুন, এবং ডান উইন্ডোতে ফাঁকা জায়গায় ডান ক্লিক করুন। এই ক্লিকগুলি অনুসরণ করুন:নতুন৷> DWORD (32-বিট) মান .

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

আপনি DWORD তৈরি করার পরে, এটিকে fMinimizeConnections হিসাবে পুনঃনামকরণ করুন .

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

এখন, আপনি এই স্বয়ংক্রিয় সংযোগ নীতি কার্যকর করতে আপনার কম্পিউটার পুনরায় বুট করতে পারেন৷ এখন, উইন্ডোজ 10 এর জন্য ওয়াইফাই স্বয়ংক্রিয়ভাবে সংযোগ করে না পুরোপুরি সমাধান করবে। এটি Windows 8.1, 8, 7 এও প্রয়োগ করা যেতে পারে।

সমাধান 5:Microsoft WIFI ডাইরেক্ট ভার্চুয়াল অ্যাডাপ্টার নিষ্ক্রিয় করুন

এই Microsoft WIFI ডাইরেক্ট ভার্চুয়াল অ্যাডাপ্টারটি কম্পিউটারে পোর্টেবল হটস্পট সেট আপ করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি বিশ্বাস করা হয় যে এটি কিছু ডিগ্রী কারণ স্বয়ংক্রিয়ভাবে WIFI এর সাথে সংযোগ করতে পারে না ত্রুটি। তাই, এটি WIFI এর সাথে সংযোগ না করার জন্য কাজ করে কিনা তা দেখার জন্য আপনার Windows 10 এ চলা থেকে এটি বন্ধ করার কথা৷

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ডিভাইস ম্যানেজারের উপরের দিকে, ভিউ টিপুন> লুকানো ডিভাইসগুলি দেখান৷ .

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

3. তারপর নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং ডান ক্লিক করুন Microsoft WIFI ডাইরেক্ট ভার্চুয়াল অ্যাডাপ্টার ডিভাইস নিষ্ক্রিয় করতে .

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

4. কার্যকর করতে Windows 10 রিস্টার্ট করুন৷

Windows 10 স্বয়ংক্রিয়ভাবে WIFI-এর সাথে সংযোগ করতে পারে কিনা তা পরীক্ষা করতে আপনি একাধিকবার WIFI-এর সাথে সংযোগ করার চেষ্টা করতে পারেন৷

সমাধান 6:ওয়্যারলেস ড্রাইভার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করুন

এটিও একটি সহজ উপায়। কারণ আপনি ওয়্যারলেস ড্রাইভার আনইনস্টল করার পরে, WIFI সংযোগটি অদৃশ্য হয়ে যায়। এবং ওয়্যারলেস ড্রাইভার পুনরায় ইনস্টল করার পরে, আপনি আবার ওয়্যারলেস সংযোগ পুনরায় সেট করতে পারেন। আপনি যদি Windows 10 এ আঘাত করেন তাহলে WIFI-এর সাথে সংযোগ করতে পারবেন না, শুধু একটি নতুন নেটওয়ার্ক ড্রাইভার পুনরায় ইনস্টল করতে পরিচালনা করুন৷

1. ডিভাইস ম্যানেজার খুলুন, ওয়্যারলেস অ্যাডাপ্টার খুঁজুন, আনইনস্টল চয়ন করতে এটিতে ডান-ক্লিক করুন WIFI ড্রাইভার আনইনস্টল করতে।

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

2. হার্ডওয়্যার পরিবর্তনের জন্য পরিবর্তন করুন ক্লিক করুন৷ টুলবারে, Windows 10 স্বয়ংক্রিয়ভাবে আপনার ওয়্যারলেস অ্যাডাপ্টার স্ক্যান করবে এবং আপনার জন্য ড্রাইভার পুনরায় ইনস্টল করবে।

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

ডিভাইস ম্যানেজার আপনার জন্য সঠিকভাবে ওয়্যারলেস ড্রাইভার ইনস্টল করার পরে, আপনি যদি Windows 10-এ কোনো WIFI না দেখে থাকেন, তাহলে সম্ভবত আপনাকে নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করতে হবে।

সমাধান 7:WIFI ড্রাইভার আপডেট করুন

অবশ্যই, ডিভাইস ম্যানেজারের নেটওয়ার্ক ড্রাইভারের সাথে, এটি প্রস্তুতকারকের সাইট থেকে ম্যানুয়ালি আপ-টু-ডেট ড্রাইভার পেতে উপলব্ধ, কিন্তু WIFI সংযোগ ত্রুটিকে সহজ করার জন্য, আপনাকে সাহায্য করার জন্য আপনি ড্রাইভার বুস্টার ব্যবহার করার চেষ্টা করুন৷

ড্রাইভার বুস্টার 3,000,000 বা তার বেশি ড্রাইভারের সাথে এমবেড করা আছে এবং এটি আপনার জন্য নেটওয়ার্ক ব্যর্থতাও ঠিক করতে পারে। প্রয়োজনে, আপনি WIFI ড্রাইভারটিকে পূর্ববর্তী সংস্করণে ফিরিয়ে আনতে পারেন এই শর্তে যে এটি Windows 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷

1. ডাউনলোড করুন৷ , আপনার পিসিতে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান টিপুন এটিকে অনুপস্থিত, পুরানো এবং ত্রুটিপূর্ণ ড্রাইভারের জন্য স্ক্যান করার অনুমতি দিতে।

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

3. নেটওয়ার্ক অ্যাডাপ্টার খুঁজুন এবং তারপর আপডেট করার সিদ্ধান্ত নিন ওয়াইফাই ড্রাইভার।

স্থির:Windows 10 স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

এর পরে, আপনি আবার WIFI সংযোগ পুনরায় সেট করার চেষ্টা করতে পারেন৷ . আপনি যে WIFI নামটি সংযোগ করতে চান সেটি খুঁজুন, পাসওয়ার্ড টাইপ করুন এবং স্বয়ংক্রিয়ভাবে সংযোগ চেক করুন৷

সুতরাং উপরের উপায়গুলি উইন্ডোজ 10 ইস্যুতে ওয়াইফাই স্বয়ংক্রিয়ভাবে সংযোগ করে না ঠিক করতে পারে। এই সমস্যাটি ঘটলে এটি সাহায্য করতে পারে।


  1. উইন্ডোজ 10 এ ওয়াইফাই ডাইরেক্ট কি?

  2. FIX:Apple TV Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না

  3. আপনার আইফোন যখন Wi-Fi এর সাথে সংযুক্ত হবে না তখন কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 11 আপডেটের পরে ওয়াই-ফাই বিকল্প অদৃশ্য হয়ে গেছে (সমাধান)