কম্পিউটার

ঠিক করুন:Windows 10 আপডেট ত্রুটি 0xc1900209

ত্রুটি 0xc1900209 ঘটে যখন উইন্ডোজ আপডেট করতে ব্যর্থ হয়, এর কারণ হল অন্য একটি প্রোগ্রাম বা প্রক্রিয়া আপগ্রেড/আপডেট প্রক্রিয়ার সাথে হস্তক্ষেপ করছে উইন্ডোজ আপডেট প্রতিরোধ করছে। উইন্ডোজ অ্যাকশন সেন্টারে কোন প্রোগ্রামটি এই ত্রুটির কারণ তা আপনাকে জানানো হতে পারে। আপনি যদি অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করেন কিন্তু সমস্যাটি এখনও থেকে যায়, আপনি একটি 3য় পক্ষের আনইনস্টলার ব্যবহার করেন যেমন রেভো আনইনস্টলার .

ঠিক করুন:Windows 10 আপডেট ত্রুটি 0xc1900209

এই ত্রুটির জন্য বেশিরভাগ অপরাধী অ্যাপ্লিকেশনের মধ্যে রয়েছে Roxio Backup My PC, Microsoft Virtual PC 2007, Intel Dynamic Power Performance Management, এবং কিছু পুরানো ড্রাইভার। যদি আপনার কাছে এই অ্যাপ্লিকেশনগুলির মধ্যে কোনটি ইনস্টল না থাকে, তাহলে এই নির্দেশিকাটি আপনাকে শেখাবে কিভাবে আপডেট লগগুলি ম্যানুয়ালি পড়তে হয় এবং এই সমস্যাটি সমাধান করার অন্যান্য সম্ভাব্য উপায়গুলি ছাড়াও যেকোন সমস্যা সৃষ্টিকারী সফ্টওয়্যারগুলিকে সরাতে হয়৷

পদ্ধতি 1:ম্যানুয়ালি সনাক্তকরণ এবং অ্যাপ্লিকেশন আনইনস্টল করা

  1. Windows Explorer খুলুন এবং C:\$WINDOWS.~BT\Sources\Panther-এ নেভিগেট করুন . যেহেতু এটি একটি লুকানো ফোল্ডার, তাই এক্সপ্লোরারে পাথ পেস্ট করুন এবং এন্টার টিপুন।
  2. প্যারামিটার ব্যবহার করে ফাইলের জন্য অনুসন্ধান করুন “*_APPRAISER_HumanReadable.xml ” আপনি "mYxPKaDIJUCVCAlq.3.1.2.3.6.0.0_APPRAISER_HumanReadable.xml এর মতো ফাইলগুলি খুঁজে পাবেন ”।
  3. সর্বশেষ .xml ফাইলটিতে ডান ক্লিক করুন এবং ইন্টারনেট এক্সপ্লোরার বা নোটপ্যাড দিয়ে খুলুন।
  4. কোডের মাধ্যমে স্ক্যান করুন এবং নিম্নলিখিতগুলি সনাক্ত করুন:
    • অক্ষর স্ট্রিং সহ “ডিসিশন মেকার” টাইপ সহ সম্পত্তি তালিকা “<প্রপার্টি নাম=”DT_ANY_FMC_BlockingApplication” Value=”TRUE” Ordinal=”1″ />”
    • XML নোড “” এন্ট্রির অধীনে “Asset” নামক সম্পত্তির নাম LowerCaseLongPath।

সম্পত্তির নাম LowerCaseLongPath ঝামেলাপূর্ণ অ্যাপ্লিকেশনের পথ ধারণ করে। অ্যাপ্লিকেশন এবং এটির পথ নোট করুন।

  1. কন্ট্রোল প্যানেল> প্রোগ্রাম> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলিতে যান এবং অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করুন। আরও কার্যকর ফলাফলের জন্য, Revo Uninstaller বা Geek Uninstaller ইনস্টল করুন, আপনি যে অ্যাপ্লিকেশনটি সরাতে চান সেটি নির্বাচন করুন এবং একটি সম্পূর্ণ অপসারণ/গভীর পরিষ্কারের জন্য বেছে নিন।

পদ্ধতি 2:একটি ক্লিন বুট সম্পাদন করা

প্রথম পদ্ধতিটি খুব জটিল মনে হলে, এই সমস্যা সৃষ্টিকারী অ্যাপ্লিকেশনটি সনাক্ত করতে আপনার একটি পরিষ্কার বুট করার চেষ্টা করা উচিত। ক্লিন বুটিং আপনাকে নন-উইন্ডোজ পরিষেবা এবং স্টার্টআপ অ্যাপ্লিকেশন অক্ষম করতে দেয় যা এই ত্রুটির সম্ভাব্য কারণ। Windows 8/10-এ, এই নির্দেশিকা অনুসরণ করুন৷

পদ্ধতি 3:উইন্ডোজ ড্রাইভার আপডেট/ফিক্সিং

সামান্য ক্ষেত্রে, পুরানো বা দূষিত ড্রাইভার আপডেট ত্রুটি 0xc1900209 এর কারণ হতে পারে। এছাড়াও, যদি আপনি একটি Mac ব্যবহার করেন, তাহলে একটি সম্ভাবনা আছে যে পুরানো বুট ক্যাম্প ড্রাইভারগুলি ত্রুটির কারণ হতে পারে৷

Intel এর ড্রাইভার আপডেট ইউটিলিটি ব্যবহার করা

  1. ইন্টেলের ড্রাইভার আপডেট ইউটিলিটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।
  2. ইনস্টলারটি খুলুন এবং সফ্টওয়্যারটি ইনস্টল করার জন্য প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  3. সর্বশেষ ড্রাইভার খুঁজে পেতে এবং তাদের আপডেট করতে ইন্টেল ড্রাইভার আপডেট ইউটিলিটি চালু করুন৷
  4. উইন্ডোজ রিবুট করুন এবং আবার আপডেট করার চেষ্টা করুন।

আপনি যদি AMD এর মত একটি ভিন্ন প্রসেসর ব্যবহার করেন, তাহলে সেখান থেকে সর্বশেষ ড্রাইভার পেতে আপনার বিক্রেতার ওয়েবসাইট দেখুন।

বুট ক্যাম্প ড্রাইভার আপডেট করা হচ্ছে

  1. এখান থেকে আপনার ম্যাকবুকের জন্য অ্যাপলের বুট ক্যাম্প ড্রাইভার ডাউনলোড করুন।
  2. ইন্সটলার ফাইলটি খুলুন এবং ড্রাইভার ইনস্টল করার জন্য প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  3. উইন্ডোজ রিবুট করুন এবং আবার আপডেট করার চেষ্টা করুন।

  1. ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 80244019

  2. ঠিক করুন:উইন্ডোজ আপডেট ত্রুটি 80072ee2

  3. সমাধান:উইন্ডোজ আপডেট ত্রুটি 800f0902

  4. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8024a000 ঠিক করুন