কম্পিউটার

স্থির করুন:opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে

সত্য opvapp.exe অমনিপাস এর একটি সমন্বিত অংশ অথবা HP SimplePass  সফ্টওয়্যার, কম্পিউটার মডেলের উপর নির্ভর করে। Opvapp এক্সিকিউটেবল বেশিরভাগ HP এবং Fujitsu কম্পিউটারে পাওয়া যাবে। opvapp.exe-এর ডিফল্ট অবস্থান হল C:\ Program Files \ Softex \ OmniPass \   Omnipass এর জন্য এবংC:\ Program Files\ Hewlett-Packard \ Simple Pass \  SimplePass এর জন্য।

স্থির করুন:opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে

কিছু ব্যবহারকারী opvapp.exe সম্পর্কিত সমস্যার সম্মুখীন হচ্ছেন৷ . Opvapp করার সময় আপনি নিম্নলিখিত ত্রুটি বার্তাগুলির মধ্যে একটির সম্মুখীন হতে পারেন৷ প্রক্রিয়া ক্র্যাশ:

  • HP SimplePass (opvapp.exe ) কাজ করা বন্ধ করে দিয়েছে।
  • অমনিপাস (opvapp.exe ) কাজ করা বন্ধ করে দিয়েছে।
  • opvapp.exe একটি সমস্যার সম্মুখীন হয়েছে এবং বন্ধ করতে হবে৷
  • মডিউল opvapp.exe FFFFFFFF ঠিকানায় অ্যাক্সেস লঙ্ঘন

যদিও সমস্যাটি বেশিরভাগই Opvapp.exe এর একটি দূষিত বা অপ্রচলিত সংস্করণের ফলাফল , এটি ম্যালওয়্যারকে SimplePass/Omnipass প্রক্রিয়া হিসাবে পোজ করার এবং C:\ Windows-এ নিজেকে ছদ্মবেশী করার ক্ষেত্রেও হতে পারে। অথবা C:\ Windows\ system32.-এ

OmniPass / SimplePass কি?

অমনিপাস এবং SimplePass হল HP-এর মালিকানাধীন ক্লায়েন্ট অ্যাপ্লিকেশন যা তাদের ভোক্তা এবং এন্টারপ্রাইজগুলি একটি PC-এ তাদের ডেটা সুরক্ষিত করার জন্য ওয়েবসাইট এবং একক সাইন-অন (SSO) অ্যাপ্লিকেশনগুলিতে নিরাপদে লগ ইন করতে ব্যবহার করে৷

ব্যবহারকারী যখন Omnipass বা SimplePass ইনস্টল করেন, প্রাথমিক সেটআপ Windows এবং Opvapp-এ একটি স্টার্টআপ রেজিস্ট্রেশন পয়েন্ট তৈরি করে ব্যবহারকারী পিসি বুট করলে পরিষেবা স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে। opvapp.exe ম্যানুয়ালি বন্ধ না হওয়া পর্যন্ত প্রক্রিয়া ব্যাকগ্রাউন্ডে ক্রমাগত চলবে। যদিও ম্যানুয়ালি পরিষেবাটি বন্ধ করা বা এটি শুরু হতে বিলম্ব করা সম্ভব, আপনি যদি এটি ব্যবহার শেষ করেন তবে এটি প্রোগ্রামটিকে সঠিকভাবে চলতে বাধা দেবে৷

Opvapp প্রক্রিয়াটি খুব কম সিস্টেম রিসোর্স ব্যবহার করে এবং শুধুমাত্র HP সার্ভারের সাথে সংযোগ তৈরি করবে বলে জানা যায়।

সম্ভাব্য নিরাপত্তা হুমকি

যদিও সত্যিকারের Opvapp এক্সিকিউটেবল বৈধ এবং কোনো নিরাপত্তা হুমকির সৃষ্টি করে না, ব্যবহারকারীদের opvapp.exe হিসাবে ম্যালওয়্যার/স্পাইওয়্যার ছদ্মবেশের সম্ভাবনাকে উপেক্ষা করা উচিত নয়। এটি যাতে না হয় তা নিশ্চিত করতে, টাস্ক ম্যানেজার (Ctrl+ Shift + Esc) খুলুন , opvapp -এ ডান-ক্লিক করুন এবং ফাইল লোকেশন খুলুন-এ ক্লিক করুন .

দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনি যদি HP বা Fujitsu কম্পিউটারের মালিক না হন তবে আপনার টাস্ক ম্যানেজারে Opvapp প্রক্রিয়া থাকা উচিত নয়।

যদি এক্সিকিউটেবলটি Program Files \ Softex \ OmniPass -এ থাকে অথবা Program Files\ Hewlett-Packard \ Simple Pass, -এ এটা নিরাপদ বলে মনে করা উচিত।

যাইহোক, যদি এক্সিকিউটেবল C:\ windows-এ থাকে অথবা C:\ windows \ system32,  আপনি একটি ম্যালওয়্যার বা স্পাইওয়্যার সংক্রমণের সাথে মোকাবিলা করছেন এমন একটি উচ্চ সম্ভাবনা রয়েছে৷ নিরাপত্তা চেক দ্বারা পতাকাঙ্কিত হওয়া এড়াতে অস্বাভাবিক অ্যাপ্লিকেশন প্রক্রিয়াগুলির জন্য Windows ডিরেক্টরির ভিতরে লুকিয়ে রাখা সাধারণ আচরণ৷

কিভাবে ঠিক করবেন opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে

opvapp.exe,-এর অবস্থানের উপর নির্ভর করে opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে ঠিক করতে আপনাকে যথাযথ ব্যবস্থা নিতে হবে ত্রুটি।

যদি প্রক্রিয়াটি ডিফল্ট ডিরেক্টরিতে থাকে, তাহলে পদ্ধতি 1 অনুসরণ করুন OmniPass / SimplePass পুনরায় ইনস্টল করতে সফটওয়্যার. যদি opvapp.exe একটি Windows ডিরেক্টরিতে অবস্থিত (যেমন c:\windows অথবা c:\windows\system32),  পদ্ধতি 2 অনুসরণ করুন একটি ম্যালওয়্যার বা স্পাইওয়্যার সংক্রমণ আপনার সিস্টেম পরিষ্কার করতে.

পদ্ধতি 1:Omnipass / SimplePass পুনরায় ইনস্টল করা

আপনি যদি নির্ধারণ করেন যে আপনি নিরাপত্তা হুমকির সাথে মোকাবিলা করছেন না, তবে একমাত্র সম্ভাব্য পদক্ষেপ যা ঠিক করবে opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে  Omnipass / SimplePass আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করার জন্য ত্রুটি সফটওয়্যার. এখানে পুরো প্রক্রিয়ার একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

  1. একটি চালান খুলুন উইন্ডো (উইন্ডোজ কী + R ) এবং appwiz.cpl টাইপ করুন . এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে .
    স্থির করুন:opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , অমনিপাস-এ স্ক্রোল করুন অথবা সিম্পলপাস , আপনার ক্ষেত্রে নির্ভর করে। তারপর, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ এবং সফ্টওয়্যারটি সম্পূর্ণরূপে সরানোর জন্য অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন। আপনাকে শেষে রিবুট করতে বলা হবে।
    স্থির করুন:opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে
  3. সফ্টওয়্যার আনইনস্টল এবং আপনার সিস্টেম রিবুট করার সাথে সাথে, আপনার HP মিডিয়া প্রবেশ করান এবং SimplePass / Omnipass পুনরায় ইনস্টল করুন . আপনার কাছে ইনস্টলেশন মিডিয়া না থাকলে, এই লিঙ্কে যান (এখানে) এবং সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন।
  4. সফ্টওয়্যারটি পুনরায় ইনস্টল করতে এবং শেষে আপনার সিস্টেম পুনরায় বুট করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
    স্থির করুন:opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে
  5. যদি পুনঃইনস্টলেশনটি দূষিত ফাইলগুলিকে প্রতিস্থাপন করে থাকে, তাহলে Opvapp  কাজ করা বন্ধ করে দিয়ে প্রক্রিয়াটি আর ক্র্যাশ হওয়া উচিত নয় ত্রুটি।

দ্রষ্টব্য:  কিছু ব্যবহারকারী Simplepass / Omnipass আনইনস্টল করার ক্ষেত্রে রিপোর্ট করেছেন প্রোগ্রাম যোগ বা সরান এর মাধ্যমে ব্যর্থ হয় জানলা. এটি আরও প্রমাণ যে সফ্টওয়্যারের মধ্যে থেকে কিছু ফাইল দূষিত হয়ে গেছে। আপনি যদি একই সমস্যার সাথে লড়াই করে থাকেন তবে সফ্টওয়্যারটির কোনও চিহ্ন থেকে মুক্তি পেতে CCleaner বা Revo এর মতো আরও শক্তিশালী আনইনস্টলার ব্যবহার করুন। তারপরে, সফ্টওয়্যারটি আবার ইনস্টল করতে পদক্ষেপ 3 এবং 4 অনুসরণ করুন৷

পদ্ধতি 2:ম্যালওয়্যার/স্পাইওয়্যার সংক্রমণ অপসারণ

যদি আপনি উন্মোচন করেন যে Opvapp  এর অবস্থান একটি উইন্ডোজ ডিরেক্টরিতে রয়েছে, আপনি প্রায় নিশ্চিত হতে পারেন যে আপনি কোনও ধরণের ম্যালওয়্যার/স্পাইওয়্যার নিয়ে কাজ করছেন। যদি না আপনি opvapp.exe কে নিজে সেই অবস্থানে সরান।

এইরকম পরিস্থিতিতে, শুরু করার সুস্পষ্ট জায়গা হল আপনার নিরাপত্তা স্যুটে। আপনার যদি 3য় অ্যান্টিভাইরাস ইনস্টল করা থাকে, তাহলে সম্পূর্ণ সিস্টেম স্ক্যান করতে এটি ব্যবহার করুন। আপনার যদি বাহ্যিক অ্যান্টিভাইরাস স্যুট না থাকে তবে উইন্ডোজ ডিফেন্ডার ব্যবহার করুন। একটি চালান খুলুন উইন্ডো (উইন্ডোজ কী + R ), টাইপ করুন “C:\Program Files\Windows Defender\msascui.exe” এবং Enter চাপুন উইন্ডোজ ডিফেন্ডার খুলতে .
স্থির করুন:opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে

Windows Defender অ্যান্টিভাইরাস-এ উইন্ডো, হোম-এ যান৷ ট্যাব, স্ক্যান বিকল্পগুলি সেট করুন পূর্ণ করতে এবং এখনই স্ক্যান করুন টিপুন বোতাম।

স্থির করুন:opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে

দ্রষ্টব্য: ধৈর্য ধরুন কারণ প্রক্রিয়াটি কয়েক ঘন্টা সময় নিতে পারে৷

যদি ম্যালওয়্যারটি সনাক্ত করা হয় এবং কোয়ারেন্টাইন করা হয়, তাহলে আপনার সিস্টেম রিবুট করুন এবং টাস্ক ম্যানেজার (Ctrl + Shift + Esc)-এ ফিরে যান। প্রক্রিয়াটি এখন সরানো হয়েছে কিনা তা দেখতে। এটি এখনও সেখানে থাকলে, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন চয়ন করুন এটি নিরাপদ অবস্থানগুলির মধ্যে একটিতে বসবাস করছে কিনা তা দেখতে। যদি প্রক্রিয়াটি আর না থাকে বা এটি যদি প্রোগ্রাম ফাইলস \ সফটেক্স \ OmniPass \  -এ অবস্থিত থাকে অথবা C:\ Program Files\ Hewlett-Packard \ Simple Pass \,  আপনি সফলভাবে ম্যালওয়্যার সংক্রমণ মোকাবেলা করেছেন৷

স্থির করুন:opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে

যদি স্ক্যানটি নিরাপত্তা হুমকি শনাক্ত করতে না পারে, তাহলে আপনাকে আরও শক্তিশালী টুল দিয়ে ম্যালওয়্যারটি সরানোর চেষ্টা করা উচিত। মাইক্রোসফ্ট বিশেষভাবে প্রচলিত ম্যালওয়ারের জন্য একটি সুরক্ষা সরঞ্জাম তৈরি করেছে যা সিস্টেম স্ক্যানগুলি এড়াতে পরিচিত। Windows ম্যালিসিয়াস সফটওয়্যার রিমুভাল টুল (MSRT)  একটি শক্তিশালী ম্যালওয়্যার স্ক্যানার যা বেশিরভাগ নিরাপত্তা হুমকি দ্বারা করা পরিবর্তনগুলি সনাক্ত করে, অপসারণ করে এবং বিপরীত করে৷

MSRT সাধারণত Windows ডিফেন্ডারের স্ক্যানে অন্তর্ভুক্ত থাকে এবং WU (Windows Update) এর মাধ্যমে নিয়মিত আপডেট করা হয় . কিন্তু যদি আপনার কাছে সাম্প্রতিক WU আপডেট না থাকে বা Windows Defender ব্যবহার না করেন, তাহলে আপনি এই অফিসিয়াল Microsoft লিঙ্ক থেকে (এখানে) স্বতন্ত্র টুলটি ডাউনলোড করতে পারেন।

স্থির করুন:opvapp.exe কাজ করা বন্ধ করে দিয়েছে

দ্রষ্টব্য: নিশ্চিত করুন যে আপনি আপনার উইন্ডোজ সংস্করণের জন্য উপযুক্ত সংস্করণটি ডাউনলোড করুন৷

ডাউনলোড সম্পূর্ণ হলে, MSRT এক্সিকিউটেবল খুলুন এবং একটি সম্পূর্ণ স্ক্যান বেছে নিন। তারপর, পরবর্তী টিপুন এবং অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। টুলটি স্বয়ংক্রিয়ভাবে পাওয়া যে কোনো নিরাপত্তা হুমকি মোকাবেলা করবে এবং ম্যালওয়্যার দ্বারা করা পরিবর্তনগুলিকে ফিরিয়ে দেবে৷

যদি MSRT নিরাপত্তা হুমকির সমাধান করতে না পারে বা আপনি অতিরিক্ত নিশ্চিত হতে চান, তাহলে আপনি 3য় পক্ষের সমাধান যেমন MalwareBytes দিয়ে আপনার সিস্টেম স্ক্যান করতে পারেন। উইন্ডোজ উপাদানগুলিকে প্রভাবিত করে এমন কোনও ম্যালওয়্যার মোকাবেলায় এমএসআরটি কার্যকর হলেও, স্পাইওয়্যার, অ্যাডওয়্যার এবং ফিশিং প্রচেষ্টার মতো অন্যান্য হুমকিগুলিকে বাছাই করার ক্ষেত্রে ম্যালওয়্যার বাইটগুলিকে আরও ভাল বলে মনে করা হয়৷


  1. ফিক্স ffmpeg.exe কাজ করা ত্রুটি বন্ধ করে দিয়েছে

  2. ঠিক করুন রেজিস্ট্রি সম্পাদক কাজ করা বন্ধ করে দিয়েছে

  3. Fix Internet Explorer কাজ করা বন্ধ করে দিয়েছে

  4. কিভাবে ঠিক করবেন .EXE উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করেছে?