কম্পিউটার

ফিক্স:এই ফাইলটি একটি ডিকম্প্রেশন বোমা

অনেক অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার সতর্কতা নিয়ে আসে “এই ফাইলটি একটি ডিকম্প্রেশন বোমা "যখন তারা আপনার কম্পিউটার স্ক্যান করছে। এই ত্রুটি বার্তাটির অর্থ হল আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি এমন একটি ফাইল জুড়ে এসেছে যা যদি ডিকম্প্রেস করা হয় তবে কখনই সম্পূর্ণরূপে ডিকম্প্রেস করতে সক্ষম হবে না এবং সম্ভবত আপনার সিস্টেমটি হিমায়িত হয়ে যাবে৷

ফিক্স:এই ফাইলটি একটি ডিকম্প্রেশন বোমা

ফাইল কম্প্রেশন কি?

ডিকম্প্রেশন বোমা কী এবং এর মেকানিক্স কী তা নিয়ে আলোচনা করার আগে, আসুন ফাইল কম্প্রেশনের মূল বিষয়গুলি দেখি। ফাইল কম্প্রেশন ফাইল কম্প্রেশন অ্যালগরিদম দ্বারা ক্রিয়াকে বোঝায় ফাইলের আকার কমাতে। উদাহরণস্বরূপ, 700MB আকারের একটি চলচ্চিত্র একটি 500MB RAR ফাইলে রূপান্তরিত হবে। ফাইল কমানোর জন্য, ফাইল কম্প্রেশন অ্যালগরিদম প্রথমে পড়তে হবে সম্পূর্ণ ফাইল এবং বিশ্লেষণ করুন এটা।

ফিক্স:এই ফাইলটি একটি ডিকম্প্রেশন বোমা

আপনি হয়তো শুনেছেন, পুরো কম্পিউটারটি 0 এবং 1 সেকেন্ডের একটি সিরিজ দিয়ে তৈরি। একে বলা হয় বাইনারী কোড . যে নীতির পিছনে কম্প্রেশন অ্যালগরিদম চলে তা হল তারা সাদৃশ্য অনুসন্ধান করে ফাইলের বাইনারি কোডে।

আমরা প্রায়শই আমাদের দৈনন্দিন জীবনের নিদর্শনগুলির উপর নির্ভর করি। উদাহরণস্বরূপ, যদি আপনাকে '111000' নম্বরটি কোনও বন্ধুকে জানাতে হয়, আপনি বলবেন তিনটি 1s এবং তিন 0's। সংখ্যা যত বাড়বে, কথ্য ফর্ম প্রায় একই দৈর্ঘ্যের থাকবে।

একটি বাইনারি কোড খণ্ড যেমন 111111000000 পুনরাবৃত্তি করা সংখ্যার দুটি সেট রয়েছে। এই নির্দিষ্ট খণ্ডটিকে ছোট করার জন্য, অ্যালগরিদম খণ্ডটিকে 6×1 6×0 হিসাবে পুনরায় লিখবে। এইভাবে একটি খণ্ড যা প্রথমে 12 ডিজিটের একটি স্পেস গ্রাস করত, এখন 6 এ কমে গেছে।

ডিকম্প্রেশন বোমার মেকানিক্স কী?

ডিকম্প্রেশন বোমাগুলিতে একাধিক কোড থাকে যা অত্যন্ত দীর্ঘ প্যাটার্ন তৈরি করে . উদাহরণস্বরূপ, এটি আপনার বন্ধুকে 1 এর পরে একটি ট্রিলিয়ন শূন্য লিখতে বলার মতো হবে। আপনার বন্ধু স্ক্র্যাচ থেকে শূন্য লিখতে শুরু করতে পারে যখন আপনি আসলে 7 সংখ্যার সংখ্যা দিয়েছিলেন।

ফিক্স:এই ফাইলটি একটি ডিকম্প্রেশন বোমা

একইভাবে, ডিকম্প্রেশন বোমাগুলি 5KB আকারের হতে পারে তবে তারা অত্যন্ত বড় ফাইল তৈরি করতে পারে (উদাহরণস্বরূপ 10TB)। 1TB-তে এক হাজার জিবি উপস্থিত রয়েছে। এটা খুবই কম হিসেব; বাস্তবে, আকার পেটাবাইট পর্যন্ত যায় . এই প্রক্রিয়াটি কম্পিউটিংয়ের ক্ষেত্রে আমরা যে স্থগিত সমস্যার সম্মুখীন হই তার অনুরূপ। আপনি কখনই প্রক্রিয়াকরণ বন্ধ করতে জানেন না৷

ডিকম্প্রেশন বোমা হিসেবে খোলার প্রভাব কী?

যদি আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার একটি ভাল অ্যালগরিদম ছাড়াই ডিকম্প্রেশন বোমার জন্য .zip ফাইলগুলির জন্য স্ক্যান করা শুরু করে তবে এটি হ্যাং হতে পারে এবং এর অবস্থা পরিবর্তন করে 'সাড়া দিচ্ছে না ' একইভাবে, যেহেতু আজকাল অপারেটিং সিস্টেমেও জিপ করা ফাইল খোলার ক্ষমতা রয়েছে, তাই আপনার অপারেটিং সিস্টেম এছাড়াও ক্ষতি করতে পারে নিজেই যখন ডিকম্প্রেশন বোমা খোলার চেষ্টা করে এবং আপনার সিস্টেমের মারাত্মক ক্ষতি করে।

ফিক্স:এই ফাইলটি একটি ডিকম্প্রেশন বোমা

আপনি যদি একটি ডিকম্প্রেশন বোমা হিসাবে লেবেলযুক্ত একটি ফাইল খোলেন, এবং এটি প্রকৃতপক্ষে, আপনার সিস্টেম হ্যাং হবে অবিলম্বে এবং অবশেষে ক্র্যাশ এবং ডেটা ক্ষতির কারণ. অনেক ভাইরাস এবং ম্যালওয়্যার ডিকম্প্রেশন বোমার নীতিকে কাজে লাগায় এবং এইভাবে আপনার কম্পিউটারকে সংক্রমিত করে।

যদি ফাইলটিকে ডিকম্প্রেশন বোমা (ফলস অ্যালার্ম) না বলে লেবেল করা হয়?

এমন অনেক উদাহরণ রয়েছে যেখানে অ্যান্টিভাইরাস দ্বারা ডিকম্প্রেশন বোমা হিসাবে লেবেল করা ফাইলটি বাস্তবে বোমা নয়। এটা সম্ভব যে এটিতে একটি সংখ্যার এলোমেলো ক্রম রয়েছে এমনভাবে লেখা যাতে অ্যান্টিভাইরাস সফটওয়্যার মনে করে এটি একটি ডিকম্প্রেশন বোমা।

আপনি যদি নিশ্চিত করতে চান যে একটি ফাইল একটি ডিকম্প্রেশন বোমা নয়, তাহলে আপনাকে বিভিন্ন অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার (Malwarebytes) ব্যবহার করে আপনার কম্পিউটারকে কয়েকবার স্ক্যান করতে হবে। , AVG , পান্ডা , নরটন, ইত্যাদি)। যদি সত্যিই এটি হয়, এই অ্যান্টিভাইরাস সিস্টেমগুলি আপনাকে সেই অনুযায়ী জানাবে৷

অনেক ক্ষেত্রে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার মিথ্যা অ্যালার্ম দেয় . অ্যান্টিভাইরাস পরিভাষায় মিথ্যা অ্যালার্ম মানে আপনার সিস্টেমের জন্য হুমকি লেবেল করা ফাইলটি আসলে কোনো হুমকি নয়। আপনি Google করতে পারেন ফাইলের নাম এবং সমস্যা রিপোর্ট করা যেকোন লোকের জন্য অনুসন্ধান করুন। যদি আপনি সম্পূর্ণরূপে নিশ্চিত হন যে ফাইলটি একটি বোমা নয়, আপনি এটিকে অ্যান্টিভাইরাস অনুসন্ধান থেকে বাদ দিতে পারেন এবং আপনার ইচ্ছামতো এটি পরিচালনা করতে পারেন৷

এছাড়াও আপনি Microsoft সেফটি স্ক্যানার চালাতে পারেন আপনার কম্পিউটারে. মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার হল একটি স্ক্যান টুল যা আপনার কম্পিউটার থেকে ম্যালওয়্যার খুঁজে বের করতে এবং অপসারণের জন্য ডিজাইন করা হয়েছে। মনে রাখবেন যে এই সফ্টওয়্যারটি একটি বিকল্প নয়৷ আপনার নিয়মিত অ্যান্টিভাইরাসের জন্য কিন্তু এটি আপনাকে সেখানে সর্বশেষ ভাইরাস সংজ্ঞা প্রদান করে এবং এই ক্ষেত্রে আমাদের গাইড করতে পারে।


  1. ঠিক করুন:MSVCP100.dll অনুপস্থিত

  2. ঠিক করুন:আপনি এই আউটলুক ডেটা ফাইলটি মুছতে পারবেন না

  3. ConHost.exe ত্রুটি সংশোধন - এই ফাইলটি কী এবং কীভাবে ঠিক করবেন?

  4. এই ক্রিয়া ত্রুটিটি সম্পাদন করার জন্য আপনার অনুমতি প্রয়োজন তা ঠিক করুন