কম্পিউটার

ConHost.exe ত্রুটি সংশোধন - এই ফাইলটি কী এবং কীভাবে ঠিক করবেন?

ConHost.exe ত্রুটি সংশোধন - এই ফাইলটি কী এবং কীভাবে ঠিক করবেন?

ConHost.exe ত্রুটির সমাধান

ConHost.exe একটি বৈধ উইন্ডোজ প্রক্রিয়া যা আপনার কম্পিউটারের বিভিন্ন গুরুত্বপূর্ণ "কনসোল হোস্ট প্রসেস" বিকল্পগুলি নিয়ন্ত্রণ করতে ব্যবহৃত হয়। যদিও এই প্রোগ্রামটি ক্রমাগত Windows Vista এবং Windows 7 দ্বারা ব্যবহার করা হচ্ছে, এটি ক্রমাগত বিশ্বজুড়ে কম্পিউটারের জন্য বিপুল সংখ্যক সমস্যা ও ত্রুটির সৃষ্টি করছে। আপনি যদি conhost.exe থেকে 100% CPU ব্যবহার দেখতে পান, বা এই প্রোগ্রাম থেকে বিভিন্ন ত্রুটি দেখতে পান তবে সেগুলি ঠিক করার জন্য আপনাকে এই পোস্টে বর্ণিত ধাপগুলি ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ConHost.exe কি?

এই ফাইলটি Windows দ্বারা “হোস্ট প্রসেস কমান্ড কনসোল” নিয়ন্ত্রণ করতে ব্যবহার করা হয় আপনার পিসির জন্য - একটি কেন্দ্রীয় অ্যাপ্লিকেশন যা আধুনিক উইন্ডোজ কম্পিউটারগুলিকে পুরানো প্রোগ্রাম চালানোর জন্য সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। ConHost.exe ফাইলটি আপনার সিস্টেমের মসৃণ ক্রিয়াকলাপে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা সত্ত্বেও, এটি ক্রমাগত আপনার পিসির জন্য সমস্যা সৃষ্টি করবে এবং প্রায়শই আপনার সিস্টেমে প্রচুর পরিমাণে ত্রুটি এবং অন্যান্য সমস্যার সৃষ্টি করবে।

আপনি যদি এই ফাইলটির সাথে কোন ধরণের সমস্যা দেখতে পান, তাহলে এটি সুপারিশ করা হচ্ছে যে আপনি এটিকে সম্ভাব্য সবচেয়ে কার্যকর উপায়ে মেরামত করুন - যা এখানে বর্ণিত ধাপগুলি ব্যবহার করে করা যেতে পারে:

ConHost.exe ত্রুটি এবং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - সম্প্রতি ইনস্টল করা যেকোনো অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

আপনি যদি আপনার কম্পিউটারে প্রোগ্রামগুলি ইনস্টল করার পরে ConHost.exe এর সাথে ত্রুটিগুলি অনুভব করতে শুরু করেন, তবে এটি পরামর্শ দেয় যে এই প্রোগ্রামটি সমস্যার জন্য দায়ী। এটি সমাধান করার জন্য, এটি সুপারিশ করা হচ্ছে যে আপনি সম্প্রতি ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলিকে পুনরায় ইনস্টল করুন যা আপনি এইমাত্র আপনার সিস্টেমে রেখেছেন – যা এখানে পদক্ষেপগুলি ব্যবহার করে করা যেতে পারে:

  • ক্লিক করুন “স্টার্ট> কন্ট্রোল প্যানেল> যোগ/সরান প্রোগ্রামগুলি "
  • লোকেট করুন যে প্রোগ্রামটি এইমাত্র ইনস্টল করা হয়েছে
  • সরান৷ আপনার কম্পিউটার থেকে প্রোগ্রাম

এটি প্রোগ্রামটি চালানোর জন্য ব্যবহার করা সমস্ত ফাইল এবং সেটিংস থেকে পরিত্রাণ পাবে, যা সম্ভবত conhost.exe ত্রুটিগুলি দেখাতে বাধা দেবে৷

ধাপ 2 - আপনার পিসিতে যেকোনো ভাইরাস পরিষ্কার করুন

  • এই অ্যান্টিভাইরাস টুলটি ডাউনলোড করুন

এটি সুপারিশ করা হয় যে আপনি আপনার কম্পিউটারে আপনার সিস্টেমে থাকা সম্ভাব্য ভাইরাসগুলি পরিষ্কার করুন৷ ভাইরাস স্ক্যানিং সরঞ্জামগুলি আপনার সিস্টেমের মাধ্যমে দেখবে এবং আপনার কম্পিউটারের যে কোনও সংক্রামিত অংশ মেরামত করবে যা আপনার পিসির জন্য সমস্যা সৃষ্টি করতে পারে। ভাইরাস সংক্রমণ conhost.exe প্রোগ্রামের জন্য বড় সমস্যা হতে পারে, এটি অপরিহার্য করে তোলে যে আপনি আপনার সিস্টেমকে সবচেয়ে কার্যকর উপায়ে পরিষ্কার করতে সক্ষম হন।

ধাপ 3 - আপনার পিসির "রেজিস্ট্রি" মেরামত করুন

"রেজিস্ট্রি" আপনার পিসিতে conhost.exe ত্রুটির একটি বড় কারণ কারণ এটি আপনার সিস্টেম চালানোর জন্য ব্যবহার করে এমন অনেক গুরুত্বপূর্ণ সেটিংস রাখবে। রেজিস্ট্রিটি মূলত আপনার সিস্টেমের ইয়েলো পেজ - যেখানে আপনার কম্পিউটার আপনার সাম্প্রতিক ইমেল থেকে আপনার ডেস্কটপ ওয়ালপেপার পর্যন্ত সবকিছু ভিতরে রাখবে। আপনি যদি conhost.exe 100% CPU রিসোর্স গ্রহণ করতে দেখেন, বা সাধারণভাবে ত্রুটি ঘটাতে দেখেন, তাহলে সম্ভবত এটি আপনার সিস্টেমে একটি রেজিস্ট্রি ত্রুটির কারণে হতে চলেছে, যা একটি রেজিস্ট্রি ক্লিনার দিয়ে ঠিক করা যেতে পারে৷


  1. "msedge.exe.exe" কি? এবং কিভাবে এটা ঠিক করবেন?

  2. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. WerFault.Exe কী এবং উইন্ডোজ 10-এ WerFault.Exe ত্রুটি কীভাবে ঠিক করা যায়

  4. Apoint.Exe কি এবং কিভাবে Apoint.Exe ত্রুটি ঠিক করবেন?