কম্পিউটার

কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)

ত্রুটি কোড 0xc10100BF (এই ফাইলটি চালানোর যোগ্য নয়) কিছু Windows 10 ব্যবহারকারীর ক্ষেত্রে ঘটে যখন তারা মুভি ও টিভি অ্যাপ বা উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ব্যবহার করে কম্পিউটারে MP4 ফাইল চালানোর চেষ্টা করে।

কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)

আপনি যদি এই সমস্যার মূল কারণের দিকে যেতে দৃঢ়প্রতিজ্ঞ হন, তাহলে আপনার সমন্বিত সমস্যা সমাধানের ইউটিলিটিগুলি স্থাপন করে শুরু করা উচিত যা এই সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করতে পারে (উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ট্রাবলশুটার এবং ভিডিও প্লেব্যাক ট্রাবলশুটার)।

যদি আপনি ইতিমধ্যেই কোনও সাফল্য ছাড়াই এটি করেছেন, পরবর্তী যৌক্তিক পদক্ষেপটি হল সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটিকে পুনরায় ইনস্টল বা পুনরায় সেট করার চেষ্টা করা। যদি আপনি একটি দূষিত Windows Media Player বা Movies &TV অ্যাপ ইনস্ট্যান্স নিয়ে কাজ করছেন, তাহলে এই অপারেশনটি সম্পূর্ণভাবে সমস্যার সমাধান করবে।

যাইহোক, যদি আপনি ইন্টারনেটে আগে ডাউনলোড করা ফাইলগুলি খোলার চেষ্টা করার সময় শুধুমাত্র এই ত্রুটি কোডটি দেখতে পান, তাহলে নিশ্চিত করুন যে ডাউনলোডটি সম্পূর্ণ হওয়ার আগে বাধাগ্রস্ত হয়নি। এটিও সম্ভব যে একটি অতিরিক্ত সুরক্ষামূলক AV হস্তক্ষেপ অপারেশন সম্পূর্ণ হওয়ার আগে ডেটা বিনিময় বন্ধ করে দিয়েছে।

এছাড়াও, যদি আপনি .mp4 ফাইলগুলি চালানোর চেষ্টা করছেন যা একটি ফ্ল্যাশ ড্রাইভ থেকে ত্রুটি ট্রিগার করছে, তাহলে আপনার HDD বা SSD-তে ফাইলগুলি পুনরায় ডাউনলোড করে আপনি আসলে খারাপ সেক্টরগুলির সাথে কাজ করছেন না কিনা তা পরীক্ষা করে দেখুন৷ পি>

এবং পরিশেষে, আপনি যদি এটি ইতিমধ্যেই চেষ্টা না করে থাকেন, তাহলে VLC-এর মতো একটি 3য় পক্ষের সমতুল্য ভিডিও প্লেব্যাক টুল ইনস্টল করুন এবং ব্যবহার করুন এবং দেখুন ভিডিওগুলি কোনো সমস্যা ছাড়াই চলছে কিনা। বিশেষ করে VLC আংশিকভাবে দূষিত ফাইলগুলি চালাতে সক্ষম যখন অন্যান্য সমতুল্যগুলি ব্যর্থ হয়৷

পদ্ধতি 1:ডেডিকেটেড ট্রাবলশুটার চালানো

আপনি Windows Media Player প্রোগ্রামের সাথে অথবা নতুন মুভি ও টিভি অ্যাপের সমতুল্য এই সমস্যার সম্মুখীন হন না কেন, আপনার উইন্ডোজ ইনস্টলেশন স্বয়ংক্রিয়ভাবে সমস্যার সমাধান করতে সক্ষম হয় না তা দেখে শুরু করা উচিত।

কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা সমস্যার সমাধান করতে এবং একই 0xc10100bf  ছাড়াই ভিডিও চালাতে পেরেছেন ডেডিকেটেড ট্রাবলশুটিং ইউটিলিটিগুলি চালানোর পরে:

  • আপনি যদি Windows Media Player-এর সাথে এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি Windows Media Player ট্রাবলশুটার চালিয়ে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷
  • যদি আপনি সিনেমা ও টিভি অ্যাপের সাথে এই ত্রুটি কোডের সম্মুখীন হন, তাহলে সঠিক সমাধান হল নতুন ভিডিও প্লেব্যাক সমস্যা সমাধানকারী চালানো।

প্রযোজ্য পরিস্থিতির উপর নির্ভর করে, আপনি যে নির্দিষ্ট পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান সেই নির্দেশিকা অনুসরণ করুন:

ক. উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ট্রাবলশুটার

চালানো হচ্ছে
  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, 'নিয়ন্ত্রণ' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন ক্লাসিক কন্ট্রোল প্যানেল খুলতে ইন্টারফেস. কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)
  2. ক্লাসিক কন্ট্রোল প্যানেলের ভিতরে ইন্টারফেস, 'সমস্যার সমাধান' অনুসন্ধান করতে অনুসন্ধান ফাংশন (উপর-ডান কোণে) ব্যবহার করুন এবং Enter টিপুন ফলাফল পুনরুদ্ধার করতে। এরপরে, ফলাফলের তালিকা থেকে, সমস্যা সমাধান-এ ক্লিক করুন কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)
  3. আপনি একবার সমস্যা নিবারণ-এর ভিতরে গেলে৷ উইন্ডোতে, সব দেখুন-এ ক্লিক করুন উপলব্ধ সমস্যা সমাধানকারীদের সম্পূর্ণ তালিকা দেখতে। কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)
  4. একবার আপনি ক্লাসিক ট্রাবলশুটারগুলির সম্পূর্ণ তালিকা পেয়ে গেলে, Windows Media Player সেটিংস-এ ক্লিক করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)
  5. আপনি একবার Windows Media Player সেটিংস -এর প্রাথমিক স্ক্রিনের ভিতরে চলে গেলে সমস্যা সমাধানকারী, উন্নত-এ ক্লিক করুন এবং স্বয়ংক্রিয়ভাবে মেরামত প্রয়োগ করুন৷ এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন৷ কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)

    দ্রষ্টব্য: আপনি যদি প্রশাসক হিসাবে চালান দেখতে পান হাইপারলিংক, অ্যাডমিন অ্যাক্সেস সহ ট্রাবলশুটার খুলতে এটিতে ক্লিক করুন৷

  6. পরবর্তী এ ক্লিক করুন পরবর্তী স্ক্রিনে স্ক্যানটি অগ্রসর করতে, তারপর অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  7. যদি সমস্যা সমাধানকারী একটি সমাধানের সুপারিশ করে, তাহলে এই সমাধানটি প্রয়োগ করুন এ ক্লিক করুন . কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)

    দ্রষ্টব্য: প্রস্তাবিত সমাধানের উপর নির্ভর করে, প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য আপনাকে কিছু ম্যানুয়াল পদক্ষেপ অনুসরণ করতে হতে পারে।

  8. একবার সমস্যা সমাধানের কাজ শেষ হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

বি. ভিডিও প্লেব্যাক ট্রাবলশুটার চালানো হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'ms-settings:troubleshoot'  টাইপ করুন৷ এবং Enter টিপুন সমস্যা সমাধান খুলতে সেটিংস -এর ট্যাব অ্যাপ।
  2. আপনি একবার সমস্যা সমাধানের উইন্ডোতে গেলে, ডান ফলকে যান এবং নিচে স্ক্রোল করুন অন্যান্য সমস্যা খুঁজুন এবং ঠিক করুন। সেখান থেকে, ভিডিও প্লেব্যাকে ক্লিক করুন, তারপরে ট্রবলশুটার চালান -এ ক্লিক করুন৷ নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।
  3. ইউটিলিটি শুরু হওয়ার পর, প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপরে, সম্ভাব্য সমস্যার তালিকা থেকে বেছে নিন এবং এই সমাধানটি প্রয়োগ করুন-এ ক্লিক করুন যদি একটি উপযুক্ত মেরামতের কৌশল সুপারিশ করা হয়।
  4. অপারেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা দেখুন।
কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)

আপনি যদি ইতিমধ্যে এই সমস্যা সমাধানের প্রচেষ্টা করে থাকেন এবং আপনি এখনও একই 0xc10100bf ত্রুটি দেখতে পাচ্ছেন কোড, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:সমস্যাযুক্ত অ্যাপ পুনরায় ইনস্টল করা

যদি অন্তর্নির্মিত সমস্যা সমাধানকারী ইউটিলিটিগুলি সমস্যার সমাধান করতে সক্ষম না হয়, পরবর্তী যৌক্তিক পদক্ষেপটি সমস্যাযুক্ত ইউটিলিটি আনইনস্টল করা উচিত। অবশ্যই, আপনি Windows Media Player বা Movies &TV অ্যাপের সাথে এই সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা তার উপর নির্ভর করে এটি করার সঠিক নির্দেশাবলী ভিন্ন হবে৷

যদি আপনি 0xc10100bf ত্রুটি দেখতে পান উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে ভিডিও চালানোর সময় কোড, সাব-গাইড A অনুসরণ করুন। আপনি যদি সিনেমা ও টিভি অ্যাপের মধ্যে ত্রুটি দেখতে পান, তাহলে সাব-গাইড B অনুসরণ করুন।

ক. উইন্ডোজ মিডিয়া প্লেয়ার পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'optionalfeatures.exe' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন উইন্ডোজ বৈশিষ্ট্যগুলি খুলতে পর্দা কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)
  2. একবার আপনি পরবর্তী স্ক্রিনের ভিতরে গেলে, এগিয়ে যান এবং উইন্ডোজ বৈশিষ্ট্যগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং মিডিয়া বৈশিষ্ট্যগুলির এন্ট্রিটি সনাক্ত করুন৷ যখন আপনি এটি দেখতে পান, তখন এটিতে ডাবল-ক্লিক করুন, তারপরে Windows Media Player এর সাথে যুক্ত বক্সটি আনচেক করুন এবং ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।
  3. প্রক্রিয়াটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  4. পরবর্তী, উপরের ধাপ 2 এবং 3টি আবার অনুসরণ করুন, কিন্তু এবার Windows Media Player সক্ষম করে। কম্পোনেন্ট আবার।
  5. সেই ভিডিও চালানোর চেষ্টা করুন যা আগে ব্যর্থ হয়েছিল এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

বি. সিনেমা এবং টিভি অ্যাপ রিসেট করা হচ্ছে

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . পাঠ্য বাক্সের ভিতরে, টাইপ করুন ”ms-settings:appsfeatures”  এবং Enter টিপুন অ্যাপ ও বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ।
  2. অ্যাপস এবং বৈশিষ্ট্য এর ভিতরে স্ক্রীন, উপলব্ধ অ্যাপগুলির তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং চলচ্চিত্র ও টিভি অ্যাপ সনাক্ত করুন .
  3. যখন আপনি সঠিক মেনুতে প্রবেশ করেন, এটি অ্যাক্সেস করতে একবার এটিতে ক্লিক করুন, তারপরে উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন নামের নিচে থেকে হাইপারলিঙ্ক।
  4. উন্নত বিকল্পের ভিতরে চলচ্চিত্র ও টিভি এর পর্দা অ্যাপ, রিসেট এ স্ক্রোল করুন ট্যাব এবং রিসেট ক্লিক করুন অপারেশন শুরু করতে।
  5. রিসেট ক্লিক করে অপারেশনটি নিশ্চিত করুন৷ আবারও প্রম্পট করুন।
  6. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন। কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)

যদি এই সমস্যাটি এখনও সমাধান না হয়, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 3:দূষিত ফাইলগুলি পুনরায় ডাউনলোড করা

যদি আপনি শুধুমাত্র সেই ফাইলগুলির সাথে এই সমস্যার সম্মুখীন হন যেগুলি আপনি পূর্বে অনলাইনে ডাউনলোড করেছিলেন, ফাইল দুর্নীতি অনুঘটক হতে পারে যা 0xc10100bf ত্রুটি নিক্ষেপ করছে কোড বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি একটি অসম্পূর্ণ ডাউনলোডের পরে বা একটি অতিরিক্ত সুরক্ষামূলক অ্যান্টিভাইরাস স্যুট ডাউনলোড সম্পূর্ণ হওয়ার আগে অপারেশনটি বন্ধ করে দেওয়ার পরে ঘটবে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি অপারেশনটি পুনরায় চেষ্টা করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন এবং নিশ্চিত করুন যে কোনও হস্তক্ষেপ এটিকে অকালে বাধা দিতে পারে না৷

যদি আপনি একটি 3য় পক্ষের অ্যান্টিভাইরাস ব্যবহার করছেন, এগিয়ে যান এবং অপারেশন সম্পূর্ণ হওয়ার আগে রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করুন৷ বেশিরভাগ নিরাপত্তা স্যুটের সাথে, আপনি আপনার AV এর ট্রে বার আইকনে ডান-ক্লিক করে এটি করতে পারেন।

কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)

দ্রষ্টব্য: কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তাদের ক্ষেত্রে, এটি প্রথমে একটি বহিরাগত হার্ড ড্রাইভে ফাইলগুলি ডাউনলোড করতে এবং সেখান থেকে সেগুলি খুলতে সাহায্য করেছিল৷

যদি এই পদ্ধতিটি প্রযোজ্য না হয় বা আপনি ইতিমধ্যেই সফল না হয়ে এটি চেষ্টা করে থাকেন, তাহলে নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 4:একটি ভিন্ন USB ব্যবহার করা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি শুধুমাত্র একটি ফ্ল্যাশ USB ডিস্ক থেকে .MP4 ফাইলগুলি চালানোর চেষ্টা করার সময় এই সমস্যার সম্মুখীন হন, তাহলে সম্ভবত আপনি একটি খারাপ ডিভাইসের সাথে ডিল করছেন – বিশেষ করে যদি আপনি ইতিমধ্যেই আগে একবার ড্রাইভটি ফর্ম্যাট করার চেষ্টা করেন এবং শেষ ফলাফলটি হয় একই।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনার USB ড্রাইভে খারাপ সেক্টর রয়েছে যা ঠিক করা যাবে না, তাই কোনো ফর্মেটিং অ্যাটেন্ড কার্যকরী প্রমাণিত হবে না।

এই ক্ষেত্রে, একটি ভিন্ন USB ড্রাইভ ব্যবহার করার চেষ্টা করুন বা ফাইলগুলি সরাসরি HDD/ SSD-এ সংরক্ষণ করুন এবং দেখুন আপনি এখনও একই 0xc10100BF  সম্মুখীন হচ্ছেন কিনা। ত্রুটি কোড।

আপনি যদি তৃতীয় পক্ষের বিকল্প ব্যবহার করার কথা বিবেচনা করতে ইচ্ছুক হন, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 5:VLC মিডিয়া প্লেয়ার ব্যবহার করা

আপনি যদি উপরের প্রতিটি সম্ভাব্য সমাধানের চেষ্টা করেন এবং আপনি এখনও 0xc10100BF (এই ফাইলটি চালানোর যোগ্য নয়) দেখতে পান Windows Media Player বা Movies &TV অ্যাপ ব্যবহার করার সময় ত্রুটি, এই মুহুর্তে একমাত্র কার্যকর বিকল্প হল তৃতীয় পক্ষের বিকল্প ব্যবহার করা।

এখন পর্যন্ত, সবচেয়ে বহুমুখী বিনামূল্যের তৃতীয় পক্ষের ভিডিও প্লেয়ার হল VLC। এমনকি ভিডিও প্লেব্যাক ব্যর্থ হওয়ার কারণ হল ভিডিও দুর্নীতি, এই টুলটি এখনও সেগুলি চালাতে সক্ষম হতে পারে৷

আপনি যদি এই ফ্রিওয়্যারটি ব্যবহার করতে ইচ্ছুক হন তবে VLC মিডিয়া প্লেয়ারের সর্বশেষ সংস্করণ ইনস্টল ও ব্যবহার করতে এবং 0xc10100BF  এড়াতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন ত্রুটি কোড:

  1. VLC Media Player-এর অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠায় যান আপনার প্রিয় ব্রাউজার দিয়ে এবং Download VLC বোতামে ক্লিক করুন সর্বশেষ ইনস্টলেশন এক্সিকিউটেবল সংস্করণ ডাউনলোড করতে। কিভাবে 0xC10100BF ঠিক করবেন (এই ফাইলটি খেলার যোগ্য নয়)
  2. ডাউনলোড সম্পূর্ণ হলে, ইন্সটলেশন এক্সিকিউটেবলের উপর ডাবল ক্লিক করুন, হ্যাঁ ক্লিক করুন ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ-এ , তারপর ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  3. ইন্সটলেশন সম্পূর্ণ হওয়ার পরে, যে ফাইলটি আগে ত্রুটিটি ট্রিগার করছিল সেটি খুলুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

  1. Windows 10 এ এই ডিভাইসে Windows Hello উপলব্ধ নেই

  2. অ্যাক্সেস অস্বীকৃত উইন্ডোজ 10

  3. Windows 10 এ DLL ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. Windows 11-এ স্লো ফাইল এক্সপ্লোরার কীভাবে ঠিক করবেন