কম্পিউটার

ফিক্স:লেনোভো টাচস্ক্রিন কাজ করছে না

লেনোভো তার লাইন অফ অল ইন ওয়ান মনিটর এবং টাচস্ক্রিন ল্যাপটপ যেমন যোগা নিয়ে এসেছে। মাইক্রোসফ্টের সারফেস-এর মতো অন্যান্য প্রতিযোগীদের তুলনায় এই পণ্যগুলি তাদের অর্থের জন্য একটি দৌড় দিয়েছে। যাইহোক, একটি কোম্পানী যতই বিশালাকার হোক না কেন, প্রযুক্তির ক্ষেত্রে প্রতিদিন সমস্যা দেখা দেয়।

লেনোভোতে টাচস্ক্রিন কাজ করছে না এমন একটি সমস্যা। এই সমস্যাটি অনেক কারণে ঘটতে পারে যেমন টাচ ড্রাইভার নষ্ট হয়ে গেছে, বা কিছু উইন্ডোজ আপডেট মডিউলের সাথে বিরোধপূর্ণ, ইত্যাদি। আমরা আপনার চেষ্টা করার জন্য বিভিন্ন সমাধান তালিকাভুক্ত করেছি। প্রথমটি দিয়ে শুরু করুন এবং নিচের দিকে কাজ করুন৷

সমাধান 1:হার্ডওয়্যার এবং ডিভাইস ট্রাবলশুটার চালানো

হার্ডওয়্যার ট্রাবলশুটার হল উইন্ডোজ অপারেটিং সিস্টেমে উপস্থিত একটি ইউটিলিটি। এটি আপনার বিদ্যমান হার্ডওয়্যারের সমস্যাগুলি সনাক্ত করে এবং কয়েকটি ধাপ অনুসরণ করার পরে এটি সমাধান করার চেষ্টা করে। আমরা হার্ডওয়্যার ট্রাবলশুটার চালানোর চেষ্টা করতে পারি এবং এটি কৌশলটি করে কিনা তা পরীক্ষা করতে পারি।

  1. Windows + R টিপুন, টাইপ করুন “control ” ডায়ালগ বক্সে, এবং এন্টার টিপুন।
  2. এখন স্ক্রিনের উপরের ডানদিকে, দেখুন এ ক্লিক করুন এবং বড় আইকন নির্বাচন করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে।

ফিক্স:লেনোভো টাচস্ক্রিন কাজ করছে না

  1. এখন সমস্যা সমাধান বিকল্পটি নির্বাচন করুন৷ কন্ট্রোল প্যানেল থেকে।

ফিক্স:লেনোভো টাচস্ক্রিন কাজ করছে না

  1. এখন উইন্ডোর বাম দিকে, "সবগুলি দেখুন নির্বাচন করুন৷ ” আপনার কম্পিউটারে উপলব্ধ সমস্ত সমস্যা সমাধানের প্যাকগুলি তালিকাভুক্ত করার বিকল্প৷

ফিক্স:লেনোভো টাচস্ক্রিন কাজ করছে না

  1. এখন “হার্ডওয়্যার এবং ডিভাইস নির্বাচন করুন " উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে এবং এটিতে ক্লিক করুন৷

ফিক্স:লেনোভো টাচস্ক্রিন কাজ করছে না

  1. এখন পরবর্তী নির্বাচন করুন নতুন উইন্ডোতে যা আপনার সামনে পপ আপ হয়।
  2. এখন Windows হার্ডওয়্যার সমস্যাগুলির জন্য অনুসন্ধান করা শুরু করবে এবং যদি এটি কোন খুঁজে পায় তবে সেগুলি সমাধান করবে৷ আপনার সমস্ত হার্ডওয়্যার চেক করা হচ্ছে বলে এই প্রক্রিয়াটিতে কিছু সময় লাগতে পারে৷ ধৈর্য ধরুন এবং প্রক্রিয়াটি সফলভাবে সম্পূর্ণ হতে দিন।
  3. সমস্যা সমাধানের জন্য উইন্ডোজ আপনাকে আপনার পিসি পুনরায় চালু করার জন্য অনুরোধ করতে পারে। অনুরোধটি বিলম্বিত করবেন না, আপনার কাজ সংরক্ষণ করুন এবং "এই সংশোধনটি প্রয়োগ করুন টিপুন ”।

সমাধান 2:সর্বশেষ উইন্ডোজ আপডেট আনইনস্টল করা

উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য এটি নতুন নয় যে উইন্ডোজ আপডেটগুলি প্রায়শই বিভিন্ন উপাদান ভেঙে দেয়। এটি প্রায়শই উল্লেখ করা হয়েছিল যে বেশ কয়েকটি উইন্ডোজ আপডেট ছিল যা স্পর্শ মডিউলের সাথে বিরোধপূর্ণ ছিল। উইন্ডোজ আপডেটটি বিভিন্ন বাগ ঠিক করার জন্য এবং অপারেটিং সিস্টেমে নতুন ক্ষমতা চালু করার জন্য ডিজাইন করা হয়েছে। কিন্তু কখনও কখনও, যখন আপডেটটি রোল আউট করা হয়, তখন এটি অন্য জিনিসের সাথে দ্বন্দ্ব করে।

আপনি উইন্ডোজ আপডেট আনইনস্টল করার চেষ্টা করতে পারেন এবং এটি কৌশলটি করে কিনা তা দেখতে পারেন। এই সমাধানটি অনুসরণ করার আগে আপনি আপনার সমস্ত গুরুত্বপূর্ণ ডেটা ব্যাকআপ করেছেন তা নিশ্চিত করুন৷

  1. Windows + S টিপুন, টাইপ করুন “সেটিংস ” ডায়ালগ বক্সে, এবং অ্যাপ্লিকেশনটি খুলুন।
  2. সেটিংসে একবার, “আপডেট এবং নিরাপত্তা-এ ক্লিক করুন ” এখানে, আপডেট স্থিতির শিরোনামে, “ইনস্টল করা আপডেটের ইতিহাস দেখুন ক্লিক করুন ”।

ফিক্স:লেনোভো টাচস্ক্রিন কাজ করছে না

  1. আপডেট আনইনস্টল করুন এ ক্লিক করুন ” পর্দার একেবারে শীর্ষে উপস্থিত। ফিক্স:লেনোভো টাচস্ক্রিন কাজ করছে না
  1. আপনার কম্পিউটারে ইনস্টল করা সমস্ত আপডেট সমন্বিত একটি নতুন উইন্ডো আপনার সামনে আনা হবে। যেটি সম্প্রতি ইনস্টল করা হয়েছে সেটিতে ডান-ক্লিক করুন এবং “আনইনস্টল করুন এ ক্লিক করুন ”।

ফিক্স:লেনোভো টাচস্ক্রিন কাজ করছে না

  1. আপডেট আনইনস্টল করার পরে, আপনার কম্পিউটারকে পাওয়ার সাইকেল করুন এবং হাতের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 3:একটি সম্পূর্ণ পাওয়ার সাইকেল করা

আরেকটি সমাধান যা অনেক ব্যবহারকারীর জন্য কাজ করে তা হল আপনার কম্পিউটারকে পাওয়ার সাইকেল চালানো। পাওয়ার সাইক্লিং হল একটি ডিভাইস সম্পূর্ণরূপে বন্ধ করে আবার চালু করার একটি কাজ। পাওয়ার সাইকেল চালানোর কারণগুলির মধ্যে রয়েছে একটি ইলেকট্রনিক ডিভাইসের কনফিগারেশন প্যারামিটারের সেট পুনরায় চালু করা বা একটি প্রতিক্রিয়াশীল অবস্থা বা মডিউল থেকে পুনরুদ্ধার করা। এটি সমস্ত নেটওয়ার্ক কনফিগারেশন রিসেট করতেও ব্যবহৃত হয় কারণ আপনি যখন ডিভাইসটি সম্পূর্ণরূপে বন্ধ করে দেন তখন সেগুলি সব হারিয়ে যায়৷

কম্পিউটার এর পরে , প্রধান পাওয়ার তারটি বের করুন এবং তাদের কয়েক মিনিটের জন্য নিষ্ক্রিয় থাকতে দিন (~5)। প্রয়োজনীয় সময় পরে, তারগুলি প্লাগ ইন করুন এবং আপনার কম্পিউটার চালু করুন৷ এখন টাচস্ক্রিন আবার কাজ করে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:ইউএসবি টাচস্ক্রিন কন্ট্রোলার আনইনস্টল করা এবং ড্রাইভার আপডেট করা

যদি উপরের উভয় পদ্ধতিই কাজ না করে, তাহলে মনে করা নিরাপদ যে সমস্যাটি আপনার টাচ ড্রাইভারের সাথে থাকতে পারে। আপনার টাচস্ক্রীনের কাজ করার পিছনে চালকরা প্রধান শক্তি। তারা যেকোনো হার্ডওয়্যার এবং অপারেটিং সিস্টেমের মধ্যে ইন্টারফেস। এটা সম্ভব যে আপনার সিস্টেমে ইনস্টল করা সর্বশেষ ড্রাইভারগুলি আপনার হার্ডওয়্যারের সাথে সঠিকভাবে কাজ করছে না বা সেগুলি দূষিত হয়ে থাকতে পারে। আমরা ড্রাইভার আনইনস্টল করার এবং কম্পিউটার রিস্টার্ট করার চেষ্টা করতে পারি এই আশায় যে এটি ডিফল্ট ড্রাইভার ইনস্টল করবে।

  1. Windows + R টিপুন, টাইপ করুন “devmgmg. msc ” ডায়ালগ বক্সে, এবং এন্টার টিপুন।
  2. একবার ডিভাইস ম্যানেজারে, “ইঁদুর এবং অন্যান্য নির্দেশকারী ডিভাইস-এর বিভাগটি প্রসারিত করুন ” যদি হার্ডওয়্যার “ইউএসবি টাচস্ক্রিন কন্ট্রোলার ” এখানে তালিকাভুক্ত করা হয়েছে, সম্ভবত আমরা ডিফল্ট ড্রাইভার ইনস্টল করলে টাচস্ক্রিন ঠিক হয়ে যাবে। এটিতে ডান-ক্লিক করুন এবং "ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন৷ ”।

ফিক্স:লেনোভো টাচস্ক্রিন কাজ করছে না

  1. পুনরায় শুরু করুন৷ তোমার কম্পিউটার. এখন ডিভাইস ম্যানেজারে ফিরে যান এবং নিশ্চিত করুন যে টাচস্ক্রিনটি এখন হিউম্যান ইন্টারফেস ডিভাইসের অধীনে তালিকাভুক্ত হয়েছে . আশা করি, সমস্যার সমাধান হবে।
  2. যদি এন্ট্রি "ইঁদুর এবং অন্যান্য নির্দেশক ডিভাইস বিভাগ থেকে দূরে না যায় ”, এর মানে আপনাকে ম্যানুয়ালি ড্রাইভার সেট করতে হবে। এটিতে ডান-ক্লিক করুন এবং "ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন৷ ” আপনি ম্যানুয়ালি আপডেট করা বেছে নেওয়ার পরে, আপনার কাছে "আমাকে বেছে নিতে দিন" বিকল্প থাকবে। সেখান থেকে, "টাচস্ক্রিন কন্ট্রোলার" এর পরিবর্তে "USB ইনপুট ডিভাইস" নির্বাচন করুন৷

যদি এই পদ্ধতিটি কাজ না করে তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন। এই সমাধানটি সেই ক্ষেত্রে লক্ষ্য করবে যেখানে আপনি ডিভাইস ম্যানেজারে আপনার টাচস্ক্রিনটি ঠিক কোথায় অবস্থিত তা সনাক্ত করতে পারবেন না।

  1. ডিভাইস ম্যানেজারে নেভিগেট করুন এবং “হিউম্যান ইন্টারফেস ডিভাইস প্রসারিত করুন ” এখন এক এক করে আপনার কম্পিউটারে সমস্ত USB সংযুক্ত ডিভাইসগুলি সরিয়ে ফেলুন৷ আপনি লক্ষ্য করবেন যে অনেকগুলি বিভিন্ন ডিভাইস সরানো হবে৷
  2. এখন অবশিষ্ট নির্বাচন করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং "ডিভাইস নিষ্ক্রিয় করুন নির্বাচন করুন ”।

ফিক্স:লেনোভো টাচস্ক্রিন কাজ করছে না

  1. পুনরায় শুরু করুন৷ আপনার কম্পিউটার এবং টাচস্ক্রিন প্রত্যাশিত হিসাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করুন। যদি তা হয়, তাহলে আপনি অন্য USB ডিভাইসগুলিকে আবার ঢুকিয়ে দিতে পারেন এবং টাচস্ক্রিন এখনও কাজ করবে৷

যদি ড্রাইভারগুলি নিষ্ক্রিয় করা বা ইনস্টল করা কাজ না করে, আপনি সেগুলিকে সর্বশেষ বিল্ডে আপডেট করার চেষ্টা করতে পারেন এবং দেখতে পারেন কীভাবে জিনিসগুলি পরিণত হয়৷ একবার আপনি আপনার ডিভাইস ম্যানেজারে ডিভাইসটি সনাক্ত করলে, এটিতে ডান-ক্লিক করুন এবং "ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন ” আপনি "আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন চয়ন করতে পারেন৷ ” অথবা আপনি পরবর্তী "ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন নির্বাচন করতে পারেন৷ ” এবং যেখানে আপনি ড্রাইভার ডাউনলোড করবেন সেখানে নেভিগেট করুন৷

টিপ্স: যদি একটি রেড ক্রস থাকে হার্ডওয়্যারের পাশে, এর মানে হল ডিভাইসটি নিষ্ক্রিয়। আপনি এটি আবার সক্ষম করতে পারেন এবং এটি কিছু সমাধান করে কিনা তা দেখতে পারেন। যদি এটিতে একটি হলুদ বিস্ময় চিহ্ন থাকে , এর মানে আপনাকে এর ড্রাইভার আপডেট করতে হবে।

সমাধান 5:রেজিস্ট্রি সম্পাদনা

যদি ড্রাইভার আপডেট করাও কাজ না করে, আপনি কিছু রেজিস্ট্রি মান আপডেট করতে পারেন। রেজিস্ট্রি এডিটরে এমন কী থাকে যা কম্পিউটারের জন্য গুরুত্বপূর্ণ এবং প্যারামিটার সেট করার চেষ্টা করার সময় এটি এই কীগুলিকে বোঝায়। যাইহোক, কোনো মান পরিবর্তন করার চেষ্টা করার আগে আপনার রেজিস্ট্রি ব্যাকআপ করা উচিত। কোনো ক্ষতির জন্য আবেদনকারীরা দায়ী থাকবে না।

  1. Windows + R টিপুন, টাইপ করুন “regedit ” ডায়ালগ বক্সে, এবং এন্টার টিপুন।
  2. রেজিস্ট্রি এডিটরে একবার, নিচের পথে নেভিগেট করুন।
HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Enum\ACPI\ATML1000\3&233a31a5&0\Device Parameters
  1. এখন স্ক্রিনের ডান প্যানেলটি দেখুন এবং dword সেট করুন “EnhancedPowerManagementEnabled ” মান “00000000 ”।
  2. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং টাচস্ক্রিন আবার কাজ করা শুরু করেছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি উপরের সমস্ত পদ্ধতি অনুসরণ করার পরেও, টাচস্ক্রিন এখনও কাজ না করে, আপনি একটি সিস্টেম পুনরুদ্ধার করতে পারেন যদি এটি একটি উইন্ডোজ আপডেটের আগে কাজ করে। যদি টাচস্ক্রিন শুরু থেকে কাজ না করে, তাহলে সম্ভবত একটি হার্ডওয়্যার ত্রুটি আছে।

সমাধান 6:হার্ডওয়্যার সমস্যার জন্য পরীক্ষা করা হচ্ছে

যদি উপরের পদ্ধতিগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তাহলে সম্ভবত এর অর্থ হল যে টাচ-স্ক্রিনেই সমস্যা রয়েছে৷ বেশ কয়েকজন ব্যবহারকারীর মতে, ল্যাপটপটি বাক্স থেকে বের করার সময় তাদের স্ক্রিন কাজ করছিল। যাইহোক, সাম্প্রতিক আপডেটের পরে বা ত্রুটিপূর্ণ হার্ডওয়্যারের কারণে, স্ক্রীনটি কাজ করা বন্ধ করে দিয়েছে।

এখানে, আপনি যা করতে পারেন তা হল নিকটতম Lenovo পরিষেবার দোকানটি সনাক্ত করুন এবং শারীরিকভাবে তাদের প্রযুক্তিবিদদের কাছে সমস্যাটি দেখান। এটি একটি পরিচিত সমস্যা (বিশেষ করে 720 এর সাথে)। আপনার যদি ওয়ারেন্টি থাকে তবে আপনাকেও চার্জ করা হবে না।


  1. উইন্ডোজ 10 উজ্জ্বলতা কাজ করছে না ঠিক করুন

  2. Windows 10 এ PUBG কাজ করছে না তা ঠিক করুন

  3. Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

  4. কিভাবে উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার কাজ করছে না ঠিক করবেন