কম্পিউটার

ঠিক করুন:Documents.library-ms কাজ করছে না

ত্রুটি “Documents.library-ms আর কাজ করছে না ব্যবহারকারী যখন ডিফল্ট উইন্ডোজ লাইব্রেরিতে ক্লিক করেন তখন সম্মুখীন হয়৷ এটি সাধারণত একটি চিহ্ন যে গ্রন্থাগারটি দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে।

ঠিক করুন:Documents.library-ms কাজ করছে না

বেশিরভাগ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তাদের নিরাপত্তা স্যুট একটি ভাইরাস বা অন্য ধরনের ম্যালওয়্যার অপসারণ করতে পরিচালিত হওয়ার পরে সমস্যাটি প্রথম ঘটতে শুরু করে৷

মনে রাখবেন যে এই বিশেষ সমস্যাটি শুধুমাত্র নথিপত্র এর মধ্যে সীমাবদ্ধ নয়৷ লাইব্রেরি একই ত্রুটি ঘটতে পারে যখন আপনি অন্য লাইব্রেরি খোলার চেষ্টা করেন যেমন সঙ্গীত, ছবি বা ভিডিও:

  • “Music.library-ms” আর কাজ করছে না৷
  • “Picture.library-ms” আর কাজ করছে না৷
  • “Videos.library-ms” আর কাজ করছে না৷

যখনই এই ত্রুটি ঘটবে, আপনি নিম্নলিখিত ত্রুটি বার্তা পাবেন যে লাইব্রেরিটি আর সঠিকভাবে কাজ করছে না:

Documents.library-ms আর কাজ করছে না৷

এই লাইব্রেরিটি আপনার কম্পিউটার থেকে নিরাপদে মুছে ফেলা যেতে পারে৷ যে ফোল্ডারগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে সেগুলি প্রভাবিত হবে না৷" আপনি যদি বর্তমানে সমস্যাটি সমাধান করার জন্য লড়াই করে থাকেন তবে আমাদের কাছে আপনার জন্য একটি সমাধান আছে। নীচে আপনার কাছে একটি সমাধান রয়েছে যা ব্যবহারকারীদের একই পরিস্থিতিতে সমস্যাটি সমাধান করতে সহায়তা করেছে৷ যতক্ষণ না আপনি আপনার ডকুমেন্ট লাইব্রেরি আবার কাজ করতে পরিচালনা করেন ততক্ষণ নিচের ধাপগুলি অনুসরণ করুন।

“Documents.library-ms আর কাজ করছে না” ত্রুটিটি কিভাবে ঠিক করবেন

এই বিশেষ সমস্যার সমাধানের মধ্যে রয়েছে অসদাচরণকারী লাইব্রেরি মুছে ফেলা এবং তারপর ডিফল্ট লাইব্রেরি পুনরুদ্ধার করা। যদিও এটি একটি কঠোর সমাধানের মতো মনে হতে পারে, লাইব্রেরিগুলি মুছে ফেলা এবং তারপরে পুনরায় তৈরি করা তাদের মধ্যে সংরক্ষিত ডেটা মুছে ফেলবে বা প্রভাবিত করবে না। এর মানে আপনি কোনো সঞ্চিত .docs বা বর্তমানে ডকুমেন্ট লাইব্রেরিতে সঞ্চিত কোনো ধরনের ফাইল হারাবেন না।

দস্তাবেজগুলি মুছতে এবং পুনরায় তৈরি করতে নীচের নির্দেশিকা অনুসরণ করুন৷ লাইব্রেরি:

  1. Windows Explorer খুলুন এবং লাইব্রেরি ফোল্ডার নির্বাচন করুন।
    দ্রষ্টব্য: আপনি যদি ডিফল্টরূপে লাইব্রেরি ফোল্ডার দেখতে না পান, তাহলে দেখুন অ্যাক্সেস করুন উপরের রিবনে ট্যাবে, নেভিগেশন নির্বাচন করুন ফলক এবং লাইব্রেরি দেখান এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন .
    ঠিক করুন:Documents.library-ms কাজ করছে না
  2. লাইব্রেরি ফোল্ডার নির্বাচন করে, লাইব্রেরিগুলিতে ডান-ক্লিক করুন যেগুলি “Documents.library-ms আর কাজ করছে না ” ত্রুটি এবং মুছুন নির্বাচন করুন .
    ঠিক করুন:Documents.library-ms কাজ করছে না দ্রষ্টব্য: আপনার যদি একাধিক লাইব্রেরি থাকে যা দূষিত এবং একই আচরণ প্রদর্শন করে, সেগুলি মুছে ফেলুন৷
  3. একবার সমস্ত দূষিত লাইব্রেরি মুছে ফেলা হলে, লাইব্রেরি-এ ডান-ক্লিক করুন ফোল্ডার এবং ডিফল্ট লাইব্রেরি পুনরুদ্ধার করুন-এ ক্লিক করুন .
    ঠিক করুন:Documents.library-ms কাজ করছে না

এটাই. আপনার লাইব্রেরিগুলি শীঘ্রই পুনরায় তৈরি করা হবে এবং সেগুলির মধ্যে থাকা সমস্ত ডেটা শীঘ্রই উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য হয়ে উঠবে৷ যদি কোন কারণে তারা সরাসরি প্রদর্শিত না হয়, আপনার কম্পিউটার রিবুট করুন। পরবর্তী স্টার্টআপের পরে, বিভিন্ন লাইব্রেরির স্বাভাবিক কার্যকারিতা পুনরায় শুরু করা উচিত।


  1. ফিক্স:প্রিন্ট স্ক্রীন কাজ করছে না

  2. Windows 10 এ অটোপ্লে কাজ করছে না তা ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ অনুসন্ধান কাজ করছে না তা ঠিক করুন

  4. Windows 10 এ কাজ করছে না ওয়েবক্যাম ঠিক করুন