কম্পিউটার

ঠিক করুন:ম্যালওয়্যারবাইটস রিয়েল টাইম সুরক্ষা স্তরগুলি বন্ধ

ম্যালওয়্যারবাইট হল সবচেয়ে জনপ্রিয় পছন্দগুলির মধ্যে একটি কারণ অ্যান্টিভাইরাস টুলটি বেশিরভাগ সংক্রমণ থেকে মুক্তি পেতে বেশ ভাল কাজ করে এবং এটিতে সবচেয়ে বৈচিত্র্যময় ভাইরাস সংজ্ঞা ডেটাবেসগুলির মধ্যে একটি রয়েছে৷ বলা হচ্ছে, টুলটি নিখুঁত নয় এবং কখনও কখনও এই ধরনের ত্রুটি ঘটতে বাধ্য।

ঠিক করুন:ম্যালওয়্যারবাইটস রিয়েল টাইম সুরক্ষা স্তরগুলি বন্ধ

এই ত্রুটিটি একটি প্রধান সমস্যা কারণ রিয়েল-টাইম সুরক্ষা হল টুলটির সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য এবং এটি যা প্রায় সমস্ত ভারী উত্তোলন করে। এটি চালু করতে না পারা একটি বড় সমস্যা এবং সমাধান পেতে আপনার এই নিবন্ধটি অনুসরণ করা উচিত।

সমাধান 1:সর্বশেষ সংস্করণে Malwarebytes আপডেট করুন

ম্যালওয়্যারবাইটের একটি নির্দিষ্ট সংস্করণের জন্য এই ত্রুটি বার্তাটি সম্পর্কে অনেক কথা বলা হয়েছিল এবং দীর্ঘ সময়ের জন্য, কেউ সঠিক উত্তর খুঁজে পায়নি। সৌভাগ্যবশত, ম্যালওয়্যারবাইটস ডেভেলপারদের পরবর্তী প্যাচটি সমস্যার সমাধান করতে পেরেছে এবং সমস্যাটি ছিল এমন প্রায় প্রত্যেকেই এটি থেকে মুক্তি পেতে সক্ষম হয়েছে। এটি একটি খুব দ্রুত এবং সহজ প্রক্রিয়া যা হারানোর কিছু নেই!

  1. ডিফল্টরূপে, উইন্ডোজের ম্যালওয়্যারবাইট টুলটি একটি পপ-আপ বিজ্ঞপ্তি প্রদর্শন করবে যখনই অনলাইনে একটি নতুন সংস্করণ উপলব্ধ হবে। আপনি যদি এই বার্তাটি পেয়ে থাকেন তবে আপনি কেবল এখনই ইনস্টল করুন এ ক্লিক করতে পারেন৷ এবং ধাপ 6 এ চলে যান।
ঠিক করুন:ম্যালওয়্যারবাইটস রিয়েল টাইম সুরক্ষা স্তরগুলি বন্ধ
  1. আপনি যদি বিভিন্ন কারণে এই বিজ্ঞপ্তিটি না পেয়ে থাকেন যেমন আপডেটের জন্য স্বয়ংক্রিয় চেকিং অক্ষম করা, আপনি ম্যানুয়ালি আপডেটগুলি পরীক্ষা করতে পারেন .
  2. Malwarebytes খুলুন এটির আইকনে ডাবল ক্লিক করে বা স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে৷ তারপর Malwarebytes উইন্ডোতে, সেটিংস-এ ক্লিক করুন .
  3. অ্যাপ্লিকেশন-এ নেভিগেট করুন সেটিংসে ট্যাব করুন এবং অ্যাপ্লিকেশন আপডেট ইনস্টল করুন-এ ক্লিক করুন অ্যাপ্লিকেশন আপডেট বিভাগের অধীনে।
ঠিক করুন:ম্যালওয়্যারবাইটস রিয়েল টাইম সুরক্ষা স্তরগুলি বন্ধ
  1. আপনার হয় একটি বার্তা দেখা উচিত যে কোনও আপডেট উপলব্ধ নেই৷ অথবা প্রগতি:আপডেট সফলভাবে ডাউনলোড হয়েছে বলে একটি বার্তা৷ . ইনস্টল করার জন্য আপডেটগুলি প্রস্তুত থাকলে, ঠিক আছে ক্লিক করুন৷ এবং তারপর হ্যাঁ এ ক্লিক করুন অবিলম্বে আপডেট ইনস্টল করার জন্য অনুরোধ করা হলে।
  2. প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন এবং রিয়েল-টাইম সুরক্ষা এখন সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:ম্যালওয়্যারবাইটগুলির পরিষ্কার পুনরায় ইনস্টল করুন

অনেক ব্যবহারকারী বলেছেন যে স্ক্র্যাচ থেকে ম্যালওয়্যারবাইট পুনরায় ইনস্টল করা তাদের সমস্যা স্থায়ীভাবে সমাধান করেছে এবং এটি এমন কিছু যা আপনার সবচেয়ে নিরাপদ এবং দীর্ঘতম পদ্ধতি হিসাবে চেষ্টা করা উচিত। যাইহোক, আপনি যদি টুলটির প্রিমিয়াম সংস্করণ কিনে থাকেন, তাহলে আপনাকে আপনার অ্যাক্টিভেশন আইডি এবং কী পুনরুদ্ধার করার উপায় খুঁজে বের করতে হবে।

  1. টাইপ করুন “regedit ” অনুসন্ধান বারে যা আপনি স্টার্ট মেনুতে বা এর পাশের অনুসন্ধান বোতামে ক্লিক করার পরে অ্যাক্সেস করতে সক্ষম হবেন। এছাড়াও আপনি Windows ব্যবহার করতে পারেন৷ +আর কী যা চালান খুলতে হবে ডায়ালগ বক্স যেখানে আপনি "regedit" টাইপ করতে পারেন এবং ঠিক আছে ক্লিক করুন৷ রেজিস্ট্রি এডিটর খুলতে।
ঠিক করুন:ম্যালওয়্যারবাইটস রিয়েল টাইম সুরক্ষা স্তরগুলি বন্ধ
  1. অবস্থানের একটি ব্যবহার করুন আপনার আইডি এবং কী পুনরুদ্ধার করতে নীচে উপস্থাপিত রেজিস্ট্রিতে , আপনার পিসির আর্কিটেকচারের উপর নির্ভর করে:

Windows x86 32-Bit
-এর অবস্থান

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Malwarebytes' Anti-Malware

Windows x64 64-Bit
-এর অবস্থান

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Wow6432Node\Malwarebytes' Anti-Malware

আপনি আপনার আইডি এবং কী পুনরুদ্ধার করার পরে, আপনি প্রকৃত পুনঃস্থাপন প্রক্রিয়ার সাথে এগিয়ে যেতে পারেন। আপনি যদি আনইনস্টল করার পরে আপনার প্রিমিয়াম সংস্করণটি চালিয়ে যেতে চান তবে নির্দেশাবলী সাবধানে অনুসরণ করুন৷

  1. MBAM>> আমার অ্যাকাউন্ট খুলুন এবং নিষ্ক্রিয় এ ক্লিক করুন . তারপরে সেটিংস>> উন্নত সেটিংস-এ নেভিগেট করুন এবং আনচেক করুনআত্ম-সুরক্ষা মডিউল সক্ষম করুন-এর পাশের বাক্স "বিকল্প। ঠিক করুন:ম্যালওয়্যারবাইটস রিয়েল টাইম সুরক্ষা স্তরগুলি বন্ধ
  2. MBAM বন্ধ করুন এবং “mbam-clean.exe ডাউনলোড করুন ” টুল (এই টুলটি ম্যালওয়্যারবাইটকে পরিষ্কারভাবে আনইনস্টল করবে) Malwarebytes সাইট থেকে (আপনি বোতামটি ক্লিক করার সাথে সাথে ডাউনলোড শুরু হবে)। বন্ধ করুন৷ সমস্ত উন্মুক্ত প্রোগ্রাম এবং অস্থায়ীভাবে আপনার খোলা থাকা অন্য যে কোনও সুরক্ষা সরঞ্জাম অক্ষম করুন৷
  3. ডাউনলোড করা mbam-clean.exe চালান টুল এবং স্ক্রিনে প্রদর্শিত নির্দেশাবলী অনুসরণ করুন। রিবুট করুন৷ আপনার কম্পিউটার যখন তা করতে বলা হয়।
  4. এখন Malwarebytes এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন। ঠিক করুন:ম্যালওয়্যারবাইটস রিয়েল টাইম সুরক্ষা স্তরগুলি বন্ধ
  5. আনচেক করুন ট্রায়ালের পাশের বাক্স বিকল্প প্রোগ্রাম চালু হওয়ার পরে, অ্যাক্টিভেশন বোতামটিতে ক্লিক করুন . আপনি যদি একটি ট্রায়াল ব্যবহার করে থাকেন, তাহলে ট্রায়াল সংস্করণটি আবার ডাউনলোড করতে এবং নিম্নলিখিত ধাপটি এড়িয়ে যেতে ক্ষতি হবে না!
  1. কপি এবং পেস্ট করুন আইডি অথবা কী আপনি ডায়ালগ বক্সে আপনার রেজিস্ট্রি থেকে পুনরুদ্ধার করেছেন যা স্বয়ংক্রিয়ভাবে আপনার লাইসেন্স সক্রিয় করবে। ঠিক করুন:ম্যালওয়্যারবাইটস রিয়েল টাইম সুরক্ষা স্তরগুলি বন্ধ
  2. ম্যালওয়ারবাইটস অ্যান্টি-ম্যালওয়্যার প্রিমিয়াম ব্যবহার করে উপভোগ করুন এবং আশা করি, রিয়েল-টাইম সুরক্ষা সংক্রান্ত ত্রুটি অদৃশ্য হয়ে যাবে।

আপনি যদি MBAM-এর প্রিমিয়াম বা প্রো সংস্করণ ব্যবহার না করেন, তাহলে কেবলমাত্র ৩-৬ ধাপ অনুসরণ করুন এবং কোনো ত্রুটি ছাড়াই আপনার MBAM-এর আপডেট হওয়া সংস্করণ উপভোগ করুন।

সমাধান 3:প্রশাসক হিসাবে চালান

উপরের পদ্ধতিগুলির অসাধারণ সাফল্য এখনও সকলের জন্য কাজ করছে না এবং কিছু ব্যবহারকারীদের অন্যান্য জিনিসগুলি চেষ্টা করার প্রয়োজন ছিল। উদাহরণস্বরূপ, কিছু ব্যবহারকারী ম্যালওয়্যারবাইটগুলি বন্ধ করে এবং প্রশাসকের বিশেষাধিকারগুলির সাথে এটি চালিয়ে সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছিল৷ যদিও এটি সত্য হতে খুব ভাল শোনাচ্ছে, এটি আপনার সমস্যার সমাধান করতে পারে!

  1. প্রস্থান করুন ম্যালওয়্যারবাইট সম্পূর্ণরূপে ডান-ক্লিক করে আপনার স্ক্রিনের নীচে টাস্কবারের ডান অংশে এর আইকনে (সিস্টেম ট্রে) এবং প্রস্থান করুন বেছে নিন বিকল্প উপস্থিত হতে পারে এমন কোনো ডায়ালগ নিশ্চিত করুন।
ঠিক করুন:ম্যালওয়্যারবাইটস রিয়েল টাইম সুরক্ষা স্তরগুলি বন্ধ
  1. লোকেট করুন ম্যালওয়্যারবাইটের জন্য একটি ডেস্কটপ শর্টকাট অথবা এটিকে স্টার্ট-এ সনাক্ত করুন মেনু, ডান-ক্লিক করুন এটিতে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন বিকল্প নিশ্চিত করুন৷ যে কোন সংলাপ প্রদর্শিত হতে পারে। এই টুইকের পরে রিয়েল-টাইম সুরক্ষা স্তরগুলি চালু থাকে কিনা তা পরীক্ষা করে দেখুন। ঠিক করুন:ম্যালওয়্যারবাইটস রিয়েল টাইম সুরক্ষা স্তরগুলি বন্ধ

আশা করি, রিয়েল-টাইম সুরক্ষা এখন ফিরে এসেছে। যদি তা না হয়, তাহলে অফিসিয়াল ফোরাম চেক করুন যদি এটি Malwarebytes-এ কোনো বাগ এর কারণে হয়ে থাকে।


  1. GIMP পেইন্টব্রাশ টুল কাজ করছে না ঠিক করুন

  2. Windows 10 এ আপডেট না হওয়া ম্যালওয়্যারবাইটগুলি ঠিক করুন

  3. উইন্ডোজ ডিফেন্ডার ঠিক করার শীর্ষ 6টি পদ্ধতি গ্রুপ নীতি দ্বারা বন্ধ করা হয়েছে

  4. কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার আপডেট হবে না ঠিক করবেন