কম্পিউটার

ঠিক করুন:DMI পুল ডেটা ত্রুটি যাচাই করা হচ্ছে

বুটিং স্ক্রিনের নীচে ডিএমআই পুল ডেটা ত্রুটি বার্তা যাচাইকরণের সাথে আটকে থাকা, এটি অদৃশ্য হয়ে যাওয়ার জন্য অপেক্ষা করা একটি ভয়ঙ্কর অভিজ্ঞতা এবং এই বার্তাটি কয়েক সেকেন্ড থেকে প্রায় চিরতরে যে কোনও জায়গায় আটকে যেতে পারে এবং সেজন্য আপনার সমাধানের দিকে যাওয়ার কথা বিবেচনা করা উচিত এই সমস্যাটি সহজে এবং তাড়াহুড়ো ছাড়াই।

ঠিক করুন:DMI পুল ডেটা ত্রুটি যাচাই করা হচ্ছে

আপনি যদি ধৈর্য ধরে থাকেন এবং সমস্যা সমাধানের কিছুটা দীর্ঘ প্রক্রিয়া চলাকালীন হাল ছেড়ে না দেন তবে সমস্যাটি সমাধান করা সহজ হতে পারে। হাল ছেড়ে দেবেন না এবং আশা করি, বুট করার সময় আপনি এই বিরক্তিকর ত্রুটি বার্তা থেকে পরিত্রাণ পেতে সক্ষম হবেন।

সমাধান 1:সংযুক্ত ডিভাইসগুলি পরীক্ষা করুন

আপনি যদি রিডার থেকে একটি সিডি বা ডিভিডি না নিয়ে আপনার কম্পিউটার বন্ধ করে থাকেন বা আপনি যদি আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত একটি USB ডিভাইস রেখে থাকেন, তাহলে Windows অপারেটিং সিস্টেমে একটি বাগ আপনার রেখে যাওয়া ডিভাইস থেকে চেষ্টা করে বুট করতে পারে। , আসলে এটিতে যা আছে তা কোন ব্যাপার না, তাই সতর্কতা বার্তা৷

রিডারে কোন ডিভিডি বা সিডি ফাইল আছে কিনা তা পরীক্ষা করে দেখুন এবং যে সমস্ত এক্সটার্নাল স্টোরেজ ডিভাইসে আসলে Windows 10 OS নেই সেগুলির সংযোগ বিচ্ছিন্ন করুন। যাচাইকরণের DMI পুল ডেটা ত্রুটি চলে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 2:CMOS ব্যাটারি সাফ করুন

CMOS ব্যাটারি সাফ করার ফলে দুটি জিনিস কার্যকরভাবে ঘটবে:BIOS সেটিংস যা আপনার কম্পিউটার বুট করার পদ্ধতির সাথে সম্পর্কিত এবং বুট করার সময় আপনি শুরু থেকে শুরু করবেন, এটি এমন একটি জিনিস যা নিজেই এই সমস্যার সমাধান করতে পারে। . উপরন্তু, যদি কিছু শারীরিক কারণ থাকে যেমন ধুলো বা ময়লা জমে, আপনি সেটিও সমাধান করবেন।

  1. কম্পিউটার কেস খুলুন এবং কম্পিউটার মাদারবোর্ডে ব্যাটারি খুঁজুন। আপনি যদি আপনার CMOS ব্যাটারি সনাক্ত করতে অক্ষম হন তবে আপনার মাদারবোর্ড বা কম্পিউটার ডকুমেন্টেশন দেখুন। এছাড়াও আপনি ইন্টারনেট ব্রাউজ করতে পারেন বা এটি সনাক্ত করতে অতিরিক্ত সহায়তার জন্য আপনার কম্পিউটার প্রস্তুতকারকের সাথে যোগাযোগ করতে পারেন৷

দ্রষ্টব্য :কিছু কম্পিউটারের সাথে, আপনাকে CMOS ব্যাটারিতে সম্পূর্ণ অ্যাক্সেস পেতে কেবলগুলি সংযোগ বিচ্ছিন্ন করতে, ড্রাইভগুলি সরাতে বা পিসির অন্যান্য অংশগুলি সরাতে হতে পারে৷

ঠিক করুন:DMI পুল ডেটা ত্রুটি যাচাই করা হচ্ছে

  1. যদি আপনার কম্পিউটার একটি কয়েন সেল ব্যাটারি ব্যবহার করে, ব্যাটারি অপসারণ করা তুলনামূলকভাবে সহজ। ব্যাটারির কিনারা ধরতে আপনার আঙ্গুলগুলি ব্যবহার করুন এবং এটিকে যথাস্থানে ধরে রাখা সকেট থেকে উপরে এবং বাইরে টানুন। কিছু মাদারবোর্ডে একটি ক্লিপ থাকে যা ব্যাটারিকে ধরে রাখে এবং ব্যাটারি বের করার জন্য আপনাকে এটিকে উপরে নিয়ে যেতে হতে পারে।
  2. এটি 10 ​​মিনিটের জন্য সরাতে দিন, এটি পরিষ্কার করুন, এটিকে আবার ভিতরে রাখুন এবং উপরের সমাধানের ধাপগুলি অনুসরণ করে BIOS-এ বুট করার চেষ্টা করুন। একই কাজ করার চেষ্টা করুন এবং উইন্ডোজ এখন স্বাভাবিকভাবে বুট হয় কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:আপনার বুট ঠিক করার চেষ্টা করুন

একটি পুনরুদ্ধার মিডিয়া ব্যবহার করে যা একটি ডিভিডি বা ইউএসবি যা উইন্ডোজ সিস্টেমের সাথে কিছু সহায়ক সরঞ্জাম সহ ইনস্টল করা আছে, আপনি কমান্ড প্রম্পটে নির্দিষ্ট কিছু কমান্ড ব্যবহার করে খুব সহজেই সমস্যার সমাধান করতে পারেন। একটি বড় সমস্যা যেমন একটি ডিভিডি খুঁজে পেতে হবে. উইন্ডোজের পুরানো সংস্করণগুলির সাথে, এটি সেই ডিভিডি হতে হবে যেখান থেকে আপনি আপনার সিস্টেম ইনস্টল করেছেন৷

তারপরও, আপনি যদি আপনার কম্পিউটারে সাধারনভাবে বুট করতে সক্ষম হন, আপনি সেই অংশে চলে যেতে পারেন যেখানে আমরা কমান্ড প্রম্পট খুলি, যা আপনি কেবল এটি অনুসন্ধান করে, স্টার্ট মেনুতে ডান-ক্লিক করে এবং নির্বাচন করে করতে পারেন। প্রশাসক হিসাবে চালান বিকল্প।

যাইহোক, Windows 10 এর মাধ্যমে আপনি আপনার নিজস্ব রিকভারি মিডিয়া তৈরি করতে পারেন এবং এটি ব্যবহার করে আপনার কম্পিউটারকে কোনো সময়েই ঠিক করতে পারেন।

  1. Microsoft এর ওয়েবসাইট থেকে মিডিয়া ক্রিয়েশন টুল সফটওয়্যারটি ডাউনলোড করুন। আপনার ডাউনলোড করা ফাইলটি খুলুন এবং শর্তাবলী স্বীকার করুন।
  2. প্রাথমিক স্ক্রীন থেকে অন্য পিসি বিকল্পের জন্য ইনস্টলেশন মিডিয়া (USB ফ্ল্যাশ ড্রাইভ, DVD, বা ISO ফাইল) তৈরি করুন নির্বাচন করুন৷

ঠিক করুন:DMI পুল ডেটা ত্রুটি যাচাই করা হচ্ছে

  1. বুটযোগ্য ড্রাইভের ভাষা, আর্কিটেকচার এবং অন্যান্য সেটিংস আপনার কম্পিউটারের সেটিংসের উপর ভিত্তি করে বেছে নেওয়া হবে, তবে পাসওয়ার্ড আছে এমন পিসির জন্য সঠিক সেটিংস নির্বাচন করতে আপনার এই পিসির জন্য প্রস্তাবিত বিকল্পগুলি ব্যবহার করুন থেকে টিক চিহ্ন মুক্ত করা উচিত। এটির সাথে সংযুক্ত (যদি আপনি এটি একটি ভিন্ন পিসিতে তৈরি করেন, এবং আপনি সম্ভবত)।
  2. পরবর্তীতে ক্লিক করুন এবং USB ড্রাইভ বা DVD বিকল্পে ক্লিক করুন যখন আপনি এই ছবিটি সংরক্ষণ করতে চান কোন ডিভাইসটি ব্যবহার করতে চান তার উপর নির্ভর করে ইউএসবি বা ডিভিডির মধ্যে নির্বাচন করতে বলা হবে৷

ঠিক করুন:DMI পুল ডেটা ত্রুটি যাচাই করা হচ্ছে

  1. পরবর্তীতে ক্লিক করুন এবং তালিকা থেকে USB বা DVD ড্রাইভ চয়ন করুন যা আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত স্টোরেজ মিডিয়া দেখাবে৷
  2. পরবর্তীতে ক্লিক করুন এবং মিডিয়া ক্রিয়েশন টুলটি ইনস্টলেশন ডিভাইস তৈরি করতে ইনস্টল করার জন্য প্রয়োজনীয় ফাইলগুলি ডাউনলোড করতে এগিয়ে যাবে।

এখন আপনার কাছে সম্ভবত আপনার পুনরুদ্ধারের মিডিয়া আছে, আমরা আসলেই বুট করার সমস্যাটি সমাধান করা শুরু করতে পারি রিকভারি ড্রাইভের মধ্যে থেকে কমান্ড প্রম্পট খুলে যা থেকে আপনার বুট করা উচিত।

  1. আপনার মালিকানাধীন ইনস্টলেশন ড্রাইভটি সন্নিবেশ করুন বা যা আপনি এইমাত্র তৈরি করেছেন এবং আপনার কম্পিউটার বুট করুন। নিম্নলিখিত ধাপগুলি একটি অপারেটিং সিস্টেম থেকে অন্য অপারেটিং সিস্টেমে ভিন্ন তাই সেগুলি অনুসরণ করুন:
  • WINDOWS XP, VISTA, 7: উইন্ডোজ সেটআপ আপনাকে পছন্দের ভাষা এবং সময় এবং তারিখ সেটিংস লিখতে অনুরোধ করে খুলতে হবে। সেগুলি সঠিকভাবে লিখুন এবং উইন্ডোর নীচে আপনার কম্পিউটার মেরামত বিকল্পটি নির্বাচন করুন৷ ইউজ রিকভারি টুলস অথবা আপনার কম্পিউটার রিস্টোর করার অনুরোধ জানানো হলে প্রারম্ভিক রেডিও বোতামটি নির্বাচন করে রাখুন এবং পরবর্তী বিকল্পে ক্লিক করুন। স্টার্টআপ মেরামত (প্রথম বিকল্প) চয়ন করুন যখন একটি পুনরুদ্ধার সরঞ্জাম নির্বাচন নির্বাচন করুন।
  • উইন্ডোজ 8, 8.1, 10 :আপনি একটি চয়ন করুন আপনার কীবোর্ড বিন্যাস উইন্ডো দেখতে পাবেন তাই আপনি যেটি ব্যবহার করতে চান তা চয়ন করুন৷ একটি বিকল্প চয়ন করুন স্ক্রীনটি প্রদর্শিত হবে তাই ট্রাবলশুট>> অ্যাডভান্সড অপশন>> কমান্ড প্রম্পটে নেভিগেট করুন।

ঠিক করুন:DMI পুল ডেটা ত্রুটি যাচাই করা হচ্ছে

  1. কমান্ড প্রম্পট এখন প্রশাসকের বিশেষাধিকার সহ খোলা উচিত। নীচে প্রদর্শিত কমান্ড টাইপ করুন এবং নিশ্চিত করুন যে আপনি পরে এন্টার টিপুন।

BOOTREC.EXE /FIXBOOT

  1. এর পর কমান্ড প্রম্পট বন্ধ করুন এবং রিস্টার্ট বিকল্পটি বেছে নিন। ডিএমআই পুল ডেটা ত্রুটি যাচাই করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

  1. উইন্ডোজ 10-এ কার্নেল ডেটা ইনপেজ ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. খারাপ পুল কলারের ত্রুটি ঠিক করুন (BAD_POOL_CALLER)

  3. Windows 10 এ OBS ইনস্টলেশন ত্রুটি ঠিক করুন

  4. Windows 10 এ INACCESSIBLE_BOOT_DEVICE ত্রুটি ঠিক করুন