কম্পিউটার

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তাগুলি গ্রহণ করতে পারে না এটি Windows এ একটি নেটওয়ার্ক সম্পর্কিত ত্রুটি যা সাধারণত ট্রিগার হয় যখন পরিষেবাটি ইতিমধ্যে অন্য প্রক্রিয়া দ্বারা ব্যবহার করা হচ্ছে৷ প্রতিটি উইন্ডোজ পরিষেবাতে একটি বার্তা পাম্প থাকে, যেমন একটি লুপ রয়েছে যা উইন্ডোজ বা অন্যান্য উত্স থেকে বার্তাগুলির জন্য অপেক্ষা করে, সেগুলি প্রেরণ করে এবং সেগুলির উপর কাজ করে৷

যখন একটি পরিষেবা একটি "স্টপ" বার্তা পায়, উদাহরণস্বরূপ, এটি একটি পরিষেবা পরিচালক দ্বারা "স্টপিং" অবস্থায় বিবেচিত হয়। একটি "স্টপ-পেন্ডিং" অবস্থায় থাকাকালীন, এটি "স্টার্ট" এর মতো বিরোধপূর্ণ কমান্ডগুলি গ্রহণ করতে পারে না। যখন এটি ঘটে, আপনি আপনার উদ্ধৃত বার্তাটি পাবেন৷

যখন একটি বার্তা তার বার্তা প্রক্রিয়াকরণ কোডে হ্যাং হয়, বা এটি একটি কমান্ড প্রক্রিয়া করতে দীর্ঘ সময় নেয়, আপনি এই সমস্যাটি পেতে পারেন। আপনি এক বা দুই মিনিট অপেক্ষা করতে পারেন এই আশায় যে এটি একটি অস্থায়ী সমস্যা যা নিজেই সমাধান হয়ে যাবে। আমার অভিজ্ঞতায়, এটা খুব কমই হয়।

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

পরিষেবা এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

বলা হচ্ছে, নিচে দেওয়া অনেকগুলি সমাধান এখন সমস্ত ব্যবহারকারীর জন্য প্রযোজ্য কিন্তু আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে আপনি যদি নীচের সমস্ত পদ্ধতি অনুসরণ করেন এবং আপনার বর্তমান পরিস্থিতির জন্য কাজ করতে পারে এমনগুলি প্রয়োগ করলে সমস্যাটি সমাধান হয়ে যাবে। "পরিষেবা এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না" থেকে মুক্তি পাওয়ার জন্য সৌভাগ্য!

সমাধান 1:ক্রেডেনশিয়াল ম্যানেজার পরিষেবা পুনরায় চালু করুন

কিছু নির্দিষ্ট প্রক্রিয়া রয়েছে যা এই ত্রুটির কারণ হয় এবং যেগুলি এই ত্রুটির কারণ হয় যখন আপনি একটি নির্দিষ্ট প্রক্রিয়া বা একটি ফাইল চালানোর চেষ্টা করছেন এবং ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে শুধুমাত্র ক্রেডেনশিয়াল ম্যানেজার পরিষেবাটি পুনরায় চালু করলে সমস্যাটি সমাধান করতে পারে। IIS থেকে একটি অ্যাপ্লিকেশন চালানোর সময় এবং অনুরূপ পরিস্থিতিতে প্রক্রিয়াটি সহায়ক হতে পারে।

  1. আপনার কীবোর্ডে Windows Key + R কী কম্বো ব্যবহার করে রান ডায়ালগ বক্সটি খুলুন। উদ্ধৃতি চিহ্ন ছাড়া বক্সে "services.msc" টাইপ করুন এবং পরিষেবাগুলি খুলতে ওকে ক্লিক করুন৷

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

  1. শংসাপত্র ব্যবস্থাপক পরিষেবাটি সনাক্ত করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷
  2. যদি পরিষেবাটি শুরু করা হয় (আপনি এটি পরিষেবা স্থিতি বার্তার ঠিক পাশে পরীক্ষা করতে পারেন), আপনার উইন্ডোর মাঝখানে স্টপ বোতামে ক্লিক করে অবিলম্বে এটি বন্ধ করা উচিত। যদি এটি বন্ধ করা হয়, এটি যেমন আছে তেমনই রেখে দিন।

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

  1. নিশ্চিত করুন যে আপনি পরিবর্তনগুলি নিশ্চিত করে প্রস্থান করার আগে শংসাপত্র ম্যানেজার পরিষেবার বৈশিষ্ট্যগুলিতে স্টার্টআপ টাইপ বিভাগের অধীনে বিকল্পটি স্বয়ংক্রিয় সেট করা আছে। আপনি স্টার্টআপ টাইপ সেট করার সময় উপস্থিত হতে পারে এমন কোনো ডায়ালগ বক্স নিশ্চিত করুন। প্রস্থান করার আগে উইন্ডোর মাঝখানে স্টার্ট বোতামে ক্লিক করুন।

আপনি যখন Start:

এ ক্লিক করবেন তখন আপনি নিম্নলিখিত ত্রুটির বার্তা পেতে পারেন

 “Windows স্থানীয় কম্পিউটারে ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্স ট্রান্সফার সার্ভিস চালু করতে পারেনি। ত্রুটি 1079:এই পরিষেবার জন্য নির্দিষ্ট করা অ্যাকাউন্ট একই প্রক্রিয়ায় চলমান অন্যান্য পরিষেবাগুলির জন্য নির্দিষ্ট করা অ্যাকাউন্ট থেকে আলাদা৷"

যদি এটি ঘটে থাকে তবে এটি ঠিক করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

  1. আইপি হেল্পার বৈশিষ্ট্যগুলি খুলতে উপরের নির্দেশাবলী থেকে ধাপ 1-3 অনুসরণ করুন। লগ অন ট্যাবে নেভিগেট করুন এবং ব্রাউজ… বোতামে ক্লিক করুন।

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

  1. "নির্বাচনের জন্য বস্তুর নাম লিখুন" বক্সের অধীনে, আপনার অ্যাকাউন্টের নাম টাইপ করুন, নাম চেক করুন-এ ক্লিক করুন এবং নামটি স্বীকৃত হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  2. আপনি শেষ হয়ে গেলে ওকে ক্লিক করুন এবং পাসওয়ার্ড বক্সে পাসওয়ার্ড টাইপ করুন যখন আপনাকে এটির সাথে অনুরোধ করা হবে, যদি আপনি একটি পাসওয়ার্ড সেটআপ করে থাকেন। এটি এখন সমস্যা ছাড়াই শুরু করা উচিত!

সমাধান 2:আইআইএস সম্পর্কিত পদ্ধতি - আইআইএস কর্মী প্রক্রিয়াকে হত্যা করুন

উইন্ডোজ সার্ভারের জন্য ইন্টারনেট ইনফরমেশন সার্ভিসেস (IIS) হল ওয়েবে যেকোনো কিছু হোস্ট করার জন্য একটি নমনীয়, নিরাপদ এবং পরিচালনাযোগ্য ওয়েব সার্ভার। আপনি যদি IIS-এর সাথে লড়াই করছেন এবং "পরিষেবা এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না" ত্রুটি দেখা দেয়, আপনি সমাধান 1 এবং সমাধান 2 উভয়ই সহায়ক বলে মনে করতে পারেন৷ এটি করা সহজ এবং আরও সোজা।

  1. টাস্ক ম্যানেজার খুলতে Ctrl + Shift + Esc কী সমন্বয় ব্যবহার করুন। বিকল্পভাবে, আপনি Ctrl + Alt + Del কী সংমিশ্রণ ব্যবহার করতে পারেন এবং খুলতে থাকা নীল স্ক্রীন থেকে টাস্ক ম্যানেজার নির্বাচন করতে পারেন। আপনি স্টার্ট মেনুতেও এটি অনুসন্ধান করতে পারেন।

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

  1. টাস্ক ম্যানেজার প্রসারিত করার জন্য আরও বিশদে ক্লিক করুন এবং টাস্ক ম্যানেজারের প্রসেস ট্যাবে তালিকায় প্রদর্শিত IIS কর্মী প্রক্রিয়া এন্ট্রি অনুসন্ধান করুন। এটি ব্যাকগ্রাউন্ড প্রসেসের অধীনে থাকা উচিত। এছাড়াও, w3wp.exe এন্ট্রিগুলি সনাক্ত এবং শেষ করার চেষ্টা করুন। আপনি যদি একাধিক এন্ট্রি দেখতে পান, তাদের কয়েকটিতে ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে শেষ টাস্ক বিকল্পটি বেছে নিন।
  2. যে বার্তাটি প্রদর্শিত হতে চলেছে তাতে হ্যাঁ ক্লিক করুন:"সতর্কতা:একটি প্রক্রিয়া বন্ধ করা ডেটার ক্ষতি এবং সিস্টেমের অস্থিরতা সহ অনাকাঙ্ক্ষিত ফলাফলের কারণ হতে পারে..." অথবা অন্য কোন ডায়ালগ বক্স, আপনার ইনস্টল করা উইন্ডোজের সংস্করণের উপর নির্ভর করে।
  3. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং এখন একই ত্রুটি না পেয়ে আপনি এগিয়ে যেতে সক্ষম কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:অ্যাপ্লিকেশন তথ্য পরিষেবা শুরু করুন এবং একটি নির্দিষ্ট প্রক্রিয়া বন্ধ করুন

এই পদ্ধতিটি উইন্ডোজ সার্ভার অপারেটিং সিস্টেমে বেশ উপযোগী বলে প্রমাণিত হয়েছে তবে এটি নিয়মিত উইন্ডোজ অপারেটিং সিস্টেমে সাফল্য আনতে পারে যদি তাদের প্রয়োজন দেখা দেয়। এছাড়াও, এই অপারেশনটি সম্পূর্ণ সফলতার জন্য আপনাকে একটি নির্দিষ্ট প্রক্রিয়া শেষ করতে হবে।

  1. আপনার কীবোর্ডে Windows Key + R কী কম্বো ব্যবহার করে রান ডায়ালগ বক্সটি খুলুন। উদ্ধৃতি চিহ্ন ছাড়া বক্সে "services.msc" টাইপ করুন এবং পরিষেবাগুলি খুলতে ওকে ক্লিক করুন৷

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

  1. হত্যা প্রক্রিয়া এবং পরিষেবাগুলি শুরু করতে কম্পিউটারকে ম্যানুয়ালি চালানো থেকে বিরত রাখার জন্য পরিষেবা উইন্ডোটি ছোট করুন৷ যাইহোক, ছোট করার পর, আপনাকে টাস্ক ম্যানেজার খুলতে হবে।
  2. টাস্ক ম্যানেজার খুলতে Ctrl + Shift + Esc কী সমন্বয় ব্যবহার করুন। বিকল্পভাবে, আপনি Ctrl + Alt + Del কী সংমিশ্রণ ব্যবহার করতে পারেন এবং খুলতে থাকা নীল স্ক্রীন থেকে টাস্ক ম্যানেজার নির্বাচন করতে পারেন। আপনি স্টার্ট মেনুতেও এটি অনুসন্ধান করতে পারেন।

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

  1. প্রক্রিয়া তালিকায় হয় "svchost.exe (netsvcs)" এন্ট্রিটি সনাক্ত করুন যদি আপনি উইন্ডোজ অপারেটিং সিস্টেমের একটি পুরানো সংস্করণ ব্যবহার করেন বা টাস্কে উইন্ডোজ প্রসেস তালিকার অধীনে "পরিষেবা হোস্ট:ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্ট ট্রান্সফার সার্ভিস" এন্ট্রি ব্যবহার করেন। ম্যানেজার।
  2. এতে ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে শেষ টাস্ক বিকল্পটি বেছে নিন।
  3. যে বার্তাটি প্রদর্শিত হতে চলেছে তাতে হ্যাঁ ক্লিক করুন:"সতর্কতা:একটি প্রক্রিয়া বন্ধ করা ডেটার ক্ষতি এবং সিস্টেমের অস্থিরতা সহ অনাকাঙ্ক্ষিত ফলাফলের কারণ হতে পারে..." অথবা অন্য কোন ডায়ালগ বক্স, আপনার ইনস্টল করা উইন্ডোজের সংস্করণের উপর নির্ভর করে।
  4. এখন আপনি এটি করেছেন, আপনার পরিষেবা উইন্ডোটি সর্বাধিক করা উচিত, তালিকায় অ্যাপ্লিকেশন তথ্য পরিষেবাটি সনাক্ত করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ পরিষেবাটি সম্ভবত বন্ধ হয়ে গেছে তাই নিশ্চিত করুন যে আপনি এটি স্টার্টআপ টাইপটি স্বয়ংক্রিয়ভাবে সেট করেছেন এবং স্টার্ট বোতামটি ক্লিক করুন৷ পরিবর্তনগুলি নিশ্চিত করুন, প্রস্থান করুন এবং সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:এজে একটি পাসওয়ার্ড পরিবর্তন করুন

যেহেতু ক্রেডেনশিয়াল ম্যানেজার পরিষেবাটি এজ-এ পাসওয়ার্ড ম্যানেজমেন্টের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত, সেগুলির মধ্যে একটি পরিবর্তন করা আপনাকে ত্রুটিটি ঠিক করতে সাহায্য করতে পারে যদি এটি ক্রেডেনশিয়াল ম্যানেজার পরিষেবার সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত হয়। সম্পূর্ণ সমাধানটি ঠিক করা যেতে পারে যদিও এটি অদ্ভুত দেখাতে পারে।

  1. Windows 10-এ এজ ব্রাউজারটি স্টার্ট মেনুতে বা এর পাশের অনুসন্ধান বোতামে অনুসন্ধান করে খুলুন। আপনি কুইক অ্যাকসেস বারে এজ আইকনেও ক্লিক করতে পারেন যদি কোনো থাকে।
  2. ব্রাউজারের উপরের ডানদিকে কোণায় তিনটি ডট বোতামে ক্লিক করুন এবং সেটিংস বিকল্পে ক্লিক করুন এবং উন্নত সেটিংস বিভাগে স্ক্রোল করুন। উন্নত সেটিংস দেখুন-এ ক্লিক করুন এবং গোপনীয়তা এবং পরিষেবাগুলিতে নীচে স্ক্রোল করুন।

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

  1. "আমার সংরক্ষিত পাসওয়ার্ডগুলি পরিচালনা করুন" এ ক্লিক করুন এবং আপনি যে সমস্ত ওয়েবসাইটগুলির জন্য পাসওয়ার্ডগুলি সংরক্ষণ করেছেন সেগুলি দেখতে সক্ষম হবেন৷ একটি এন্ট্রিতে ক্লিক করার চেষ্টা করুন এবং এটি URL প্রদর্শন করবে, পাসওয়ার্ডের প্রতিনিধিত্বকারী বিন্দুগুলির জন্য ব্যবহারকারীর নাম। এন্ট্রিগুলির মধ্যে একটি বেছে নিন এবং একটি পাসওয়ার্ড পরিবর্তন করার চেষ্টা করুন৷
  2. সংরক্ষণে ক্লিক করুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

সমাধান 5:সিস্টেম পুনরুদ্ধার চেষ্টা করুন

সিস্টেম পুনরুদ্ধার এই সমস্যার একটি কার্যকর সমাধান কারণ আপনি সহজেই আপনার পিসিকে এমন অবস্থায় ফিরিয়ে আনতে পারেন যেখানে এটি ত্রুটিগুলি ঘটতে শুরু করার আগে ছিল।

দেখতে নিচের ধাপগুলো অনুসরণ করুন
  1. প্রথমত, আমরা আপনার কম্পিউটারে সিস্টেম রিস্টোর টুল চালু করব। স্টার্ট মেনু ব্যবহার করে সিস্টেম পুনরুদ্ধারের জন্য অনুসন্ধান করুন এবং সহজভাবে টাইপ করা শুরু করুন। সেখান থেকে, Create a restore point-এ ক্লিক করুন।

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

  1. একটি সিস্টেম বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে এবং এটি বর্তমান সেটিংস প্রদর্শন করবে। এই উইন্ডোর ভিতরে, সুরক্ষা সেটিংস খুলুন এবং নিশ্চিত করুন যে সিস্টেম ড্রাইভে সুরক্ষা সক্ষম করা আছে৷
  2. যদি কোনো সুযোগে এটি নিষ্ক্রিয় করা হয়, সেই ডিস্কটি নির্বাচন করুন এবং সুরক্ষা সক্ষম করতে কনফিগার বোতামে ক্লিক করুন। সিস্টেম সুরক্ষার জন্য আপনাকে পর্যাপ্ত পরিমাণ ডিস্ক স্পেস প্রদান করা উচিত। আপনি যদি আরও পুনরুদ্ধার পয়েন্ট রাখতে চান তবে এটি কমপক্ষে কয়েক গিগাবাইট হওয়া পর্যন্ত আপনি যে কোনও মানতে এটি সেট করতে পারেন। সেটিংস প্রয়োগ করতে প্রয়োগ করুন এবং পরে ওকে ক্লিক করুন৷

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

  1. এখন, সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করবে যখনই একটি নতুন প্রোগ্রাম ইনস্টল করা হবে বা আপনার কম্পিউটারে একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন ঘটেছে৷

আপনি এটি সফলভাবে সক্ষম করার পরে, আসুন আপনার পিসিকে সেই অবস্থায় ফিরিয়ে দেই যেখানে "পরিষেবা এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না" ত্রুটি ঘটেনি। নিশ্চিত করুন যে আপনি কিছু গুরুত্বপূর্ণ দস্তাবেজ এবং অ্যাপগুলি ইতিমধ্যেই আপনার তৈরি বা ইনস্টল করেছেন সেগুলিকে আপনি যদি সম্প্রতি তৈরি করেন তবে সেগুলিকে নিরাপদ রাখতে।

  1. স্টার্ট মেনুর পাশের সার্চ বোতামটি ব্যবহার করে সিস্টেম পুনরুদ্ধারের জন্য অনুসন্ধান করুন এবং একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন-এ ক্লিক করুন। সিস্টেম প্রোপার্টিজ উইন্ডোর ভিতরে, সিস্টেম রিস্টোরে ক্লিক করুন।

ঠিক করুন:পরিষেবাটি এই সময়ে নিয়ন্ত্রণ বার্তা গ্রহণ করতে পারে না

  1. সিস্টেম পুনরুদ্ধার উইন্ডোর ভিতরে, একটি ভিন্ন পুনরুদ্ধার পয়েন্ট চয়ন করুন নামক বিকল্পটি নির্বাচন করুন এবং পরবর্তী বোতামটি ক্লিক করুন৷
  2. একটি নির্দিষ্ট পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন যা আপনি ম্যানুয়ালি আগে সংরক্ষণ করেছিলেন। এছাড়াও আপনি তালিকায় উপলব্ধ যেকোনো পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করতে পারেন এবং পুনরুদ্ধার প্রক্রিয়াটি চালিয়ে যেতে পরবর্তী বোতাম টিপুন। প্রক্রিয়াটি শেষ হওয়ার পরে, সেই সময়ে আপনার কম্পিউটার যে অবস্থায় ছিল সেই অবস্থায় আপনাকে ফিরিয়ে দেওয়া হবে৷

  1. স্টিম চালু করার সময় বাষ্প পরিষেবা ত্রুটিগুলি ঠিক করুন

  2. পরিষেবা ত্রুটি সংযোগ করতে অক্ষম Malwarebytes সংশোধন করুন

  3. আমরা Windows 10-এ আপডেট পরিষেবার সাথে সংযোগ করতে পারিনি ঠিক করুন

  4. দূরবর্তী ডেস্কটপ দূরবর্তী কম্পিউটারের সাথে সংযোগ করতে পারে না ঠিক করুন