কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)

কিছু উইন্ডোজ ব্যবহারকারী একটি অদ্ভুত সমস্যা রিপোর্ট করছেন যেখানে নির্দিষ্ট ডিভাইসগুলি অ্যাক্সেসযোগ্য নয়। ডিভাইস ম্যানেজারে তাদের পরিদর্শন করার পরে, উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভারকে আরম্ভ করতে পারে না। (কোড 37) ত্রুটি ডিভাইস স্থিতি হিসাবে প্রদর্শিত হয় . বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সিস্টেমটি পুনরায় চালু না হওয়া পর্যন্ত ডিভাইসটি সঠিকভাবে কাজ করছে (প্রাথমিক ইনস্টলেশনের পরে)৷

ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)

কী কারণে উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভারকে আরম্ভ করতে পারে না (কোড 37)  ত্রুটি?

  • ইউজার-মোড ড্রাইভার ফ্রেমওয়ার্ক (UMDF) ড্রাইভারে রেস অবস্থা - এটি উইন্ডোজ 7 এর একটি সুপরিচিত শর্ত। আপনি যদি স্মার্ট কার্ড রিডারের সাথে এই সমস্যার সম্মুখীন হন এবং ডিভাইসটি তার পাশে একটি হলুদ বিস্ময় চিহ্ন দেখায় (ডিভাইস ম্যানেজারে), আপনি একটি পরিচিত ত্রুটি দ্বারা প্রভাবিত হন যা মাইক্রোসফট ইতিমধ্যেই প্যাচ করেছে৷
  • ডিভাইস ড্রাইভার রেজিস্ট্রি এন্ট্রি দূষিত হয়েছে - এটি সাম্প্রতিক ইনস্টলেশনের কারণে বা একটি খারাপ বা অসম্পূর্ণ আনইনস্টলেশনের কারণে ঘটতে পারে।
  • ডিভাইস ড্রাইভার দূষিত বা ভুলভাবে ইনস্টল করা হয়েছে - সেখানে বেশ কয়েকটি ক্ষেত্রে যেখানে অপরাধী একটি খারাপ ড্রাইভার ইনস্টলেশন নিশ্চিত করা হয়েছিল। কিছু ব্যবহারকারীর জন্য, উইন্ডোজকে আবার সঠিকভাবে ইনস্টল করার অনুমতি দেওয়ার জন্য ত্রুটিযুক্ত ড্রাইভারটিকে আনইনস্টল করার মতোই সমাধানটি সহজ ছিল৷
  • ইউজার-মোড ড্রাইভার ফ্রেমওয়ার্ক বা কার্নেল মোড ড্রাইভার ফ্রেমওয়ার্ক (বা উভয়ই) কম্পিউটার থেকে অনুপস্থিত – সাধারণত Windows 7-এ Xbox One কন্ট্রোলার সংযোগ করার চেষ্টা করছেন এমন ব্যবহারকারীদের সাথে এটি ঘটে বলে জানা যায়।

আপনি যদি বর্তমানে এই বিশেষ সমস্যাটি সমাধান করতে সংগ্রাম করছেন, এই নিবন্ধটি আপনাকে বেশ কয়েকটি যাচাইকৃত সমস্যা সমাধানের কৌশল প্রদান করবে। নীচের পরবর্তী বিভাগে, আপনি পদ্ধতির একটি সংগ্রহ পাবেন যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যার সমাধান করার জন্য ব্যবহার করেছেন।

পুরো প্রক্রিয়াটিকে যতটা সম্ভব ফলদায়ক করতে, আমরা আপনাকে নীচের পদ্ধতিগুলি যে ক্রমে উপস্থাপন করা হয়েছে তা অনুসরণ করতে উত্সাহিত করি৷ আপনার শেষ পর্যন্ত এমন একটি সমাধান খুঁজে বের করা উচিত যা আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সমস্যার সমাধান করতে কার্যকর।

পদ্ধতি 1:হার্ডওয়্যার সমস্যা সমাধানকারী চালানো

অন্য কিছু চেষ্টা করার আগে, আসুন দেখি উইন্ডোজ এই সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করতে সজ্জিত কিনা। Windows 8 এবং Windows 10 উভয়েরই শালীন মেরামতের ব্যবস্থা রয়েছে যা সমস্যার সমাধান করতে পারে যদি সমাধানটি ডিভাইস ড্রাইভার পুনরায় ইনস্টল করার মতো সহজ হয়।

উইন্ডোজ হার্ডওয়্যার ট্রাবলশুটার চালানোর মাধ্যমে, আপনি ত্রুটিপূর্ণ ড্রাইভারকে একটি বিস্তৃত বিশ্লেষণের অধীনস্থ করবেন। যদি সমস্যা সমাধানকারী কোনো সমস্যা চিহ্নিত করতে পরিচালনা করে, তাহলে সমস্যাটি সমাধান করার জন্য এটি স্বয়ংক্রিয়ভাবে মেরামতের কৌশলগুলির একটি সিরিজ চালাবে৷

এখানে সমাধান করার জন্য Windows হার্ডওয়্যার ট্রাবলশুটার চালানোর একটি দ্রুত নির্দেশিকা রয়েছে Windows এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভারকে আরম্ভ করতে পারে না। (কোড 37) ত্রুটি:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, টাইপ করুন “ms-settings:troubleshoot ” এবং Enter টিপুন সমস্যা সমাধান খুলতে সেটিংস-এর ট্যাব আবেদন ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)
  2. সমস্যা সমাধান এর ভিতরে ট্যাব, নিচে স্ক্রোল করুন অন্যান্য সমস্যা খুঁজুন এবং ঠিক করুন , তারপর হার্ডওয়্যার এবং ডিভাইস-এ ক্লিক করুন এবং ট্রাবলশুটার চালান-এ ক্লিক করুন . ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)
  3. প্রাথমিক বিশ্লেষণ সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর, যদি একটি কার্যকর মেরামতের কৌশল পাওয়া যায়, তাহলে এই সংশোধনটি প্রয়োগ করুন-এ ক্লিক করুন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)
  4. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

যদি Windows এই হার্ডওয়্যার ত্রুটির জন্য ডিভাইস ড্রাইভার চালু করতে না পারে তবে এখনও ডিভাইস ম্যানেজারে প্রদর্শিত হচ্ছে , নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:আপনার সমস্ত মুলতুবি উইন্ডোজ আপডেট ইনস্টল করুন (কেবলমাত্র উইন্ডোজ 7)

আপনি যদি একটি স্মার্ট কার্ড রিডার ড্রাইভারের সাথে এই সমস্যার সম্মুখীন হন যা প্রাথমিক ইনস্টলেশনের পরে প্রথম রিস্টার্টে কাজ করা বন্ধ করে দেয়, আপনি একটি সুপরিচিত সমস্যায় ভুগছেন যা Windows 7 এ ঘটছে। এবং উইন্ডোজ সার্ভার 2008 R2 .

মাইক্রোসফ্ট এই সমস্যাটি সম্পর্কে ভালভাবে অবগত এবং ব্যাখ্যা করে যে ব্যবহারকারী-মোড ডাইভার ফ্রেমওয়ার্কের রেসের অবস্থার কারণে ত্রুটিটি ঘটে। কয়েক বছর আগে, মাইক্রোসফ্ট এই সমস্যাটি সমাধানের জন্য একটি হট-ফিক্স প্রকাশ করেছিল। কিন্তু তারপর থেকে, Windows 7 এর জন্য উপলব্ধ করা সমালোচনামূলক আপডেটের মধ্যে হটফিক্স অন্তর্ভুক্ত করা হয়েছে এবং Microsoft এর সার্ভার থেকে আর ডাউনলোড করা যাবে না।

সমস্যাটি সাধারণত ব্যবহারকারীদের দ্বারা সম্মুখীন হয় যারা উইন্ডোজ 7 পিসিতে একটি Xbox ওয়ান কন্ট্রোলার সংযোগ করার চেষ্টা করছেন। সম্ভবত, আপনি ত্রুটিটি দেখছেন কারণ আপনার সিস্টেমে দুটি কী ড্রাইভার অনুপস্থিত:

  • ইউজার-মোড ড্রাইভার ফ্রেমওয়ার্ক সংস্করণ 1.11
  • কার্নেল-মোড ড্রাইভার ফ্রেমওয়ার্ক সংস্করণ 1.11

দ্রষ্টব্য: আপনি যে ইন্সটলগুলি দিয়েছিলেন সেগুলি সম্পর্কে আপনি যদি পছন্দ করেন তবে শুধুমাত্র এই দুটি আপডেট ইনস্টল করতে নীচের পদ্ধতিটি ব্যবহার করুন৷

যদি এই দৃশ্যটি আপনার পরিস্থিতির জন্য প্রযোজ্য হয় এবং আপনি সমস্যাটি সমাধান করার উপায় খুঁজছেন, তবে সমাধানটি প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করার মতোই সহজ। উইন্ডোজ 7 এ কীভাবে তা করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, “wuapp টাইপ করুন ” এবং Enter টিপুন উইন্ডোজ আপডেট খুলতে পর্দা ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)

  2. উইন্ডোজ আপডেট স্ক্রিনের ভিতরে, চেক ফর আপডেট বোতামে ক্লিক করুন এবং স্ক্যান সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। তারপর, প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37) আপডেটের জন্য পরীক্ষা করা হচ্ছে
  3. প্রতিটি আপডেট ইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

পদ্ধতি 3:ডিভাইস ড্রাইভার পুনরায় ইনস্টল করা

একই সমস্যার সম্মুখীন হওয়া বেশ কয়েকজন ব্যবহারকারী সমাধান করতে পেরেছেনউইন্ডোজ এই হার্ডওয়্যারের (কোড 37) জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না ডিভাইস ড্রাইভার আনইনস্টল করে এবং উইন্ডোজকে সঠিকভাবে পুনরায় ইনস্টল করার অনুমতি দিয়ে ত্রুটি।

এই ফিক্সটি সম্ভবত সমস্যাটি সমাধানে কার্যকর হবে যদি আপনি শুধুমাত্র একটি অসম্পূর্ণ ড্রাইভার ইনস্টলেশনের পরে এটির সম্মুখীন হন। ত্রুটিপূর্ণ ডিভাইস ড্রাইভার আনইনস্টল করার এবং Windows কে এটি আনইনস্টল করার অনুমতি দেওয়ার বিষয়ে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷

দ্রষ্টব্য: এই সমাধানটি Windows 7, Windows 8 এবং Windows 10-এ সফল হয়েছে বলে রিপোর্ট করা হয়েছে৷

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, টাইপ করুন “devmgmt.msc ” এবং Enter টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে। ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)
  2. অভ্যন্তরে ডিভাইস ম্যানেজার , ত্রুটি বার্তা দেখাচ্ছে যে ডিভাইসে ডাবল ক্লিক করুন. যদি এটিতে একটি বিস্ময়বোধক চিহ্ন থাকে তবে আপনি সাধারণত এটিকেঅন্যান্য ডিভাইসের অধীনে খুঁজে পেতে পারেন .
  3. সম্পত্তিতে ত্রুটিপূর্ণ ডিভাইসের মেনু, ড্রাইভার-এ যান ট্যাব করুন এবং আনইনস্টল করুন (ডিভাইস আনইনস্টল করুন) এ ক্লিক করুন।

    ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)
  4. ডিভাইস আনইনস্টল নিশ্চিত করতে বলা হলে, এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন এর সাথে যুক্ত বক্সটি চেক করা নিশ্চিত করুন। ঠিক আছে ক্লিক করার আগে . ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)
  5. একবার ড্রাইভার সফলভাবে আনইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার থেকে ডিভাইসটিকে শারীরিকভাবে সংযোগ বিচ্ছিন্ন (বা আনপ্লাগ) করুন।
  6. কয়েক সেকেন্ড অপেক্ষা করুন, তারপরে আবার প্লাগ ইন করুন। কয়েক মুহূর্ত পরে, আপনি দেখতে পাবেন কিভাবে উইন্ডোজ নীচের-ডান কোণায় ইনস্টলেশন শুরু করে। ঠিক করুন:উইন্ডোজ এই হার্ডওয়্যারের জন্য ডিভাইস ড্রাইভার শুরু করতে পারে না (কোড 37)
  7. ইন্সটলেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং দেখুন সমস্যাটির সমাধান হয়েছে কিনা।

  1. Windows 10 এ ড্রাইভার এরর কোড 43 কিভাবে ঠিক করবেন

  2. এই ডিভাইসটি কোড 10 ত্রুটি শুরু করতে পারে না ঠিক করুন

  3. ফিক্স উইন্ডোজ এই হার্ডওয়্যার ডিভাইসটি শুরু করতে পারে না কারণ এর কনফিগারেশন তথ্য অসম্পূর্ণ বা ক্ষতিগ্রস্ত (কোড 19)

  4. উইন্ডোজ পিসিতে 'উইন্ডোজ এই ফাইলের জন্য ডিজিটাল স্বাক্ষর যাচাই করতে পারে না' ত্রুটি কীভাবে ঠিক করবেন