কম্পিউটার

ঠিক করুন:DISM ত্রুটি 1726 "দূরবর্তী পদ্ধতি কল ব্যর্থ হয়েছে"

যখনই একটি SFC স্ক্যান সমস্যাটি সমাধান করতে পরিচালনা করে না, তখন ডিআইএসএম কমান্ডগুলি বেশিরভাগ সিস্টেম ফাইল দুর্নীতির সমাধান করার জন্য যথেষ্ট। DISM কমান্ড (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং এবং ম্যানেজমেন্ট) সিস্টেম সমস্যা সমাধানের প্রয়াসে ক্ষতিগ্রস্ত বা ভুল ফাইল ডাউনলোড এবং প্রতিস্থাপন করতে ইন্টারনেট ব্যবহার করুন।

যদিও ডিআইএসএম কমান্ডগুলি সাধারণত সিস্টেম ফাইল দুর্নীতির সবচেয়ে গুরুতর ক্ষেত্রেও সমাধান করতে কার্যকর হয়, এমন পরিস্থিতি রয়েছে যেখানে স্থাপনা অপারেশন নিজেই দূষিত হয়ে যায় এবং একটি ত্রুটি ফেরত দেয়। 1726 ত্রুটির ক্ষেত্রে এই রকম: “দূরবর্তী পদ্ধতি কল ব্যর্থ হয়েছে”। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে এই ডিআইএসএম ব্যর্থতা প্রক্রিয়াটি শেষ হওয়ার ঠিক আগে ঘটে।

ঠিক করুন:DISM ত্রুটি 1726  দূরবর্তী পদ্ধতি কল ব্যর্থ হয়েছে

ত্রুটিটি গবেষণা করার পরে, আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে সমস্যাটি সাধারণত নিম্নলিখিতগুলির একটির কারণে ঘটে:

  • একটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার (সম্ভবত একটি বাহ্যিক ফায়ারওয়াল বা অ্যান্টিভাইরাস) বর্তমান DISM অপারেশনে বাধা দেয় এবং শেষ পর্যন্ত ট্রিগার করে 1726 ত্রুটি: “দূরবর্তী পদ্ধতি কল ব্যর্থ হয়েছে”।
  • সমস্যাটি ঘটে কারণ বর্তমানে একটি মুলতুবি দুর্নীতি মেরামত রয়েছে৷ এটি সাধারণত ঘটে যদি আপনি পূর্বে একটি DISM কমান্ড চালানোর চেষ্টা করেন যা ম্যানুয়ালি বন্ধ করা হয়েছিল বা মেশিনের ত্রুটির কারণে থামানো হয়েছিল৷
  • 1726 ত্রুটিটিও ঘটতে পারে কারণ প্রক্রিয়াটির জন্য দায়ী প্রক্রিয়াটি (রিমোট প্রসিডিউর কল) অক্ষম করা হয়েছে বা চলতে বাধা দেওয়া হয়েছে৷

কিভাবে DISM 1726 ত্রুটি ঠিক করবেন

আপনি যদি বর্তমানে এই বিশেষ DISM ত্রুটিটি সমাধান করার জন্য সংগ্রাম করছেন, এই নিবন্ধটি আপনাকে সমস্যা সমাধানের একগুচ্ছ পদক্ষেপ সরবরাহ করবে যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা ত্রুটিটি দূর করতে ব্যবহার করেছে। সর্বোত্তম ফলাফলের জন্য, অনুগ্রহ করে নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন যতক্ষণ না আপনি এমন একটি সমাধান আবিষ্কার করেন যা আপনাকে সমস্যাটি এড়ানোর জন্য কার্যকরী করে। শুরু করা যাক!

পদ্ধতি 1:উপলব্ধ সর্বশেষ উইন্ডোজ বিল্ডে আপডেট করুন

যেহেতু সমস্যাটি নির্দিষ্ট Windows 10 বিল্ডগুলির জন্য নির্দিষ্ট, তাই অন্য কিছু চেষ্টা করার আগে আপনার সিস্টেম আপ টু ডেট আছে তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। মাইক্রোসফ্ট ইতিমধ্যেই কয়েকটি হটফিক্সের সাথে এই সমস্যাটির সমাধান করেছে, তাই প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করার জন্য সময় নিন।

এটি করতে, Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “ms-settings:windowsupdate ” এবং এন্টার টিপুন উইন্ডোজ আপডেট স্ক্রীন খুলতে। এরপরে, আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করুন৷ এবং প্রতিটি মুলতুবি আপডেট প্রয়োগ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। একবার প্রতিটি আপডেট প্রয়োগ করা হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আবার DISM কমান্ডটি চালান৷

ঠিক করুন:DISM ত্রুটি 1726  দূরবর্তী পদ্ধতি কল ব্যর্থ হয়েছে

আপনি যদি এখনও একই 1726 ত্রুটির সম্মুখীন হন তবে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:রিমোট প্রসিডিউর কল (RPC) পরিষেবার স্টার্টআপ টাইপ পরিবর্তন করা

যেহেতু DISM ত্রুটি 1726 সম্ভবত রিমোট প্রসিডিউর কল (RPC) হওয়ার কারণে ঘটছে পরিষেবাটি অক্ষম করা হয়েছে বা কোনও কারণে চলতে বাধা দেওয়া হয়েছে৷

রিমোট প্রসিডিউর কল (RPC) পরিষেবা হল COM এবং DCOM সার্ভারগুলির পরিষেবা নিয়ন্ত্রণ ব্যবস্থাপক৷ এটি অবজেক্ট ভ্যারিয়েশন রিকোয়েস্ট সম্পাদন, রেজোলিউশন রপ্তানি এবং COM এবং DCOM সার্ভারের জন্য সংগ্রহ বিতরণের জন্য দায়ী৷ যদি এই সার্ভারটি নিষ্ক্রিয় করা হয়, COM এবং DCOM (DISM কমান্ড সহ) ব্যবহার করা সমস্ত প্রোগ্রাম সঠিকভাবে কাজ করবে না৷

প্রতিটি স্টার্টআপে RPC পরিষেবাটি নিজেকে সক্ষম করার জন্য নির্ধারিত হয়েছে তা নিশ্চিত করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, “services.msc টাইপ করুন ” এবং Enter চাপুন পরিষেবা খুলতে উইন্ডো।
    ঠিক করুন:DISM ত্রুটি 1726  দূরবর্তী পদ্ধতি কল ব্যর্থ হয়েছে
  2. পরিষেবা, উইন্ডোতে, স্থানীয় পরিষেবাগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং রিমোট প্রসিডিউর কল (RPC) সনাক্ত করুন সেবা একবার আপনি করে ফেললে, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ .
    ঠিক করুন:DISM ত্রুটি 1726  দূরবর্তী পদ্ধতি কল ব্যর্থ হয়েছে
  3. সম্পত্তিতে RPC পরিষেবার স্ক্রীন, সাধারণ-এ যান ট্যাব করুন এবং স্টার্টআপ এর পাশের ড্রপ-ডাউন মেনু পরিবর্তন করুন স্বয়ংক্রিয়-এ টাইপ করুন .
  4. প্রয়োগ করুন টিপুন তারপর ঠিক আছে এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপে, DISM কমান্ডটি আবার চালান এবং 1726 ত্রুটি ছাড়াই অপারেশনটি সম্পূর্ণ হয় কিনা তা দেখুন। .

আপনি যদি এখনও একটি DISM অপারেশন চলাকালীন একই ত্রুটির সম্মুখীন হন, তাহলে নীচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান৷

পদ্ধতি 3:RpcSs রেজিস্ট্রি কী এর মান পরিবর্তন করা

যদি DISM 1726 ত্রুটি  পদ্ধতি 2 ব্যবহার করে এড়ানো যাবে না , আসুন কিছু রেজিস্ট্রি পরিবর্তন করে সমস্যাটি সমাধান করার চেষ্টা করি। কিছু ব্যবহারকারী রিমোট প্রসিডিউর কল (RPC) সক্ষম করে সমস্যার সমাধান করতে পেরেছেন রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে পরিষেবা।

সতর্কতা: নিচের পদ্ধতিতে রেজিস্ট্রি ম্যানিপুলেট করা জড়িত। যদিও নীচের ধাপে করা পরিবর্তনগুলি সঠিকভাবে করা হলে তা নিরাপদ, অনুপযুক্ত রেজিস্ট্রি ম্যানিপুলেশন আপনার সিস্টেমে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। এই কারণে, আমরা দৃঢ়ভাবে পরামর্শ দিচ্ছি যে আপনি নীচে উপস্থাপন করা পরিবর্তনগুলি করার আগে রেজিস্ট্রি ব্যাক-আপ করুন৷

DISM 1726 ঠিক করতে রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে RpcSs রেজিস্ট্রি কী পরিবর্তন করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ত্রুটি:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “regedit ” এবং Enter চাপুন রেজিস্ট্রি এডিটর খুলতে। এরপর, হ্যাঁ ক্লিক করুন৷ UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ প্রম্পট।
    ঠিক করুন:DISM ত্রুটি 1726  দূরবর্তী পদ্ধতি কল ব্যর্থ হয়েছে
  2. রেজিস্ট্রি এডিটরের বাম ফলক ব্যবহার করে, নিম্নলিখিত রেজিস্ট্রি কীতে নেভিগেট করুন:
    HKEY_LOCAL_MACHINE \ SYSTEM \ CurrentControlSet\ Services\ RpcSs
  3. RpcSs এর সাথে রেজিস্ট্রি কী নির্বাচিত হয়েছে, ডান ফলকে যান এবং স্টার্ট-এ ডাবল-ক্লিক করুন মান।
  4. মান ডেটা পরিবর্তন করুন এর শুরু প্রতি 2 এবং ঠিক আছে টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷
    ঠিক করুন:DISM ত্রুটি 1726  দূরবর্তী পদ্ধতি কল ব্যর্থ হয়েছে
  5. রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপে, সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন এবং আপনি DISM কমান্ডটি সম্পূর্ণ করতে সক্ষম হন।

যদি এই পদ্ধতিটি আপনাকে 1726 ডিআইএসএম ত্রুটি ঠিক করার অনুমতি দেওয়ার ক্ষেত্রে কার্যকর না হয় তবে নীচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান৷

পদ্ধতি 4:সাময়িকভাবে Windows অনুসন্ধান পরিষেবা নিষ্ক্রিয় করা

কিছু ব্যবহারকারী যেমন আবিষ্কার করেছেন, ডিআইএসএম কমান্ড চলাকালীন উইন্ডোজ অনুসন্ধান পরিষেবাটি অক্ষম করা হয়েছে তা নিশ্চিত করে সমস্যাটি সমাধান করা যেতে পারে। যদি DISM প্রক্রিয়াটি অনুসন্ধান পরিষেবা দ্বারা বাধাপ্রাপ্ত হয়, আপনি পরিষেবা উইন্ডো থেকে উইন্ডোজ অনুসন্ধান পরিষেবাটি বন্ধ করলে আপনি অপারেশনটি সম্পূর্ণ করতে সক্ষম হবেন৷

এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, “services.msc টাইপ করুন ” এবং Enter চাপুন পরিষেবা খুলতে উইন্ডো।
    ঠিক করুন:DISM ত্রুটি 1726  দূরবর্তী পদ্ধতি কল ব্যর্থ হয়েছে
  2. পরিষেবাগুলিতে স্ক্রীন, পরিষেবা তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং উইন্ডোজ অনুসন্ধান-এ ডাবল-ক্লিক করুন৷ পরিষেবা।
  3. সম্পত্তিতে উইন্ডোজ অনুসন্ধানের উইন্ডো , সাধারণ নির্বাচন করুন ট্যাব এবং স্টপ ক্লিক করুন অস্থায়ীভাবে পরিষেবাটি চলা থেকে প্রতিরোধ করার জন্য বোতাম৷
  4. পরিষেবা অক্ষম করে, আবার DISM স্ক্যান চালান। যদি উইন্ডোজ অনুসন্ধান পরিষেবা দ্বারা ত্রুটিটি ট্রিগার করা হয় তবে 1726 ত্রুটি ছাড়াই স্ক্যানটি সম্পূর্ণ হওয়া উচিত৷
  5. Windows অনুসন্ধান পুনরায় চালু করতে পরিষেবা, হয় সম্পত্তিতে ফিরে যান উইন্ডো (পদক্ষেপ 1 থেকে 3 ব্যবহার করে) এবং শুরু ক্লিক করুন অথবা আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

  1. Windows 10-এ L2TP সংযোগ প্রচেষ্টা ব্যর্থ ত্রুটি ঠিক করুন

  2. উইন্ডোজে পদ্ধতি এন্ট্রি পয়েন্ট ত্রুটি ঠিক করুন

  3. আইফোন কল ব্যর্থ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ দূরবর্তী পদ্ধতির ব্যর্থ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন