কম্পিউটার

ঠিক করুন:ফটোশপ ডিসপ্লে ড্রাইভারের সাথে একটি সমস্যার সম্মুখীন হয়েছে

ব্যবহারকারীরা ত্রুটি বার্তার সম্মুখীন হয় 'ফটোশপ ডিসপ্লে ড্রাইভারের সাথে একটি সমস্যার সম্মুখীন হয়েছে যখন অ্যাপ্লিকেশনটি সংযোগ করতে এবং গ্রাফিক্স হার্ডওয়্যারটিকে সঠিকভাবে ব্যবহার করতে ব্যর্থ হয়। গ্রাফিক্স ব্যবহার করে এমন সমস্ত উন্নতি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। যেহেতু ফটোশপ গ্রাফিক্স রেন্ডারিং এর উপর অনেক বেশি নির্ভর করে, তাই এই ত্রুটি বার্তা এটিকে প্রায় অব্যবহারযোগ্য করে তোলে।

ঠিক করুন:ফটোশপ ডিসপ্লে ড্রাইভারের সাথে একটি সমস্যার সম্মুখীন হয়েছে

Adobe এই ত্রুটি স্বীকার করেছে এবং এমনকি কারণগুলি বর্ণনা করে ওয়েবসাইটে একটি অফিসিয়াল ডকুমেন্টেশন প্রকাশ করেছে৷ Adobe দ্বারা প্রস্তাবিত সমস্যা সমাধান সহায়ক নয় এবং ব্যবহারকারীকে কী করতে হবে তা নিয়ে বিভ্রান্তিতে ফেলে দেয়। এই ত্রুটি বার্তাটি ভয়ঙ্কর বলে মনে হতে পারে তবে নীচে তালিকাভুক্ত সমাধানগুলি ব্যবহার করে ঠিক করা যেতে পারে৷

'ফটোশপ ডিসপ্লে ড্রাইভারের সাথে একটি সমস্যার সম্মুখীন হয়েছে' ত্রুটির কারণ কী?

এই ত্রুটি বার্তাটি তখনই ঘটে যখন ফটোশপ তার অপারেশনের জন্য আপনার গ্রাফিক্স সংস্থানগুলি অ্যাক্সেস করতে অক্ষম হয়৷ এটি অ্যাক্সেস করতে অক্ষম হওয়ার কারণগুলি কম্পিউটার থেকে কম্পিউটারে পরিবর্তিত হতে পারে। কিছু কারণ হল:

  • একটি দ্বন্দ্ব আছে আপনার কম্পিউটারে ইনস্টল করা আপনার অনবোর্ড এবং ডেডিকেটেড গ্রাফিক্স সহ।
  • গ্রাফিক্স স্নিফার Adobe Photoshop এর প্রোগ্রামটি সঠিকভাবে কাজ করছে না এবং ইনস্টল করা গ্রাফিক্স হার্ডওয়্যারের বিবরণ পুনরুদ্ধার করতে ব্যর্থ হয়৷
  • অ্যাপ্লিকেশনটি আপনার সিস্টেম ডিরেক্টরিতে ইনস্টল করা নেই যা গ্রাফিক্স রিসোর্স অ্যাক্সেস করার অনুমতিতে সমস্যা সৃষ্টি করতে পারে।
  • আপনার গ্রাফিক্স ড্রাইভারের সাথে একটি সমস্যা আছে৷ . যদি ড্রাইভার সঠিকভাবে কাজ না করে, তাহলে কোন অ্যাপ্লিকেশন রিসোর্স ব্যবহার করতে পারবে না।

আমরা সমাধানের সাথে শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারে প্রশাসক হিসাবে লগ ইন করেছেন এবং একটি খোলা ইন্টারনেট অ্যাক্সেস আছে৷

সমাধান 1:'sniffer.exe' নিষ্ক্রিয় করা হচ্ছে

এক্সিকিউটেবল 'sniffer.exe' হল একটি অ্যাপ্লিকেশন যা আপনার কম্পিউটারে ইনস্টল করা গ্রাফিক্স মডিউলগুলি সনাক্ত করে। এটি আপনার গ্রাফিক্স রিসোর্স শনাক্ত করে এবং তথ্যটি অ্যাপ্লিকেশনে পাঠায় যাতে রিসোর্সটি ব্যবহার করা যায়। স্নিফার কখনও কখনও একটি ত্রুটির অবস্থায় যেতে পারে যার কারণে ফটোশপ কোনো হার্ডওয়্যার সনাক্ত করতে পারে না। আমরা এটিকে সরানোর/পুনঃনামকরণ করার চেষ্টা করতে পারি এবং দেখতে পারি যে এটি হাতের সমস্যার সমাধান করে কিনা৷

  1. যে ডিরেক্টরিতে ফটোশপ ইনস্টল করা আছে সেখানে নেভিগেট করুন। ডিফল্ট ডিরেক্টরি হল:
C:\Program Files\Adobe\Adobe Photoshop CC 2015.
  1. ডিরেক্টরীতে একবার, এক্সিকিউটেবল 'sniffer_gpu.exe' অনুসন্ধান করুন। কাট এটি এবং পেস্ট করুন এটি অন্য কোনো স্থানে (যেমন ডেস্কটপ)।
ঠিক করুন:ফটোশপ ডিসপ্লে ড্রাইভারের সাথে একটি সমস্যার সম্মুখীন হয়েছে
  1. এখন আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং ফটোশপ অ্যাক্সেস করার চেষ্টা করুন। ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:অনবোর্ড গ্রাফিক্স অক্ষম করা (যদি ডেডিকেটেড গ্রাফিক্স ইনস্টল করা থাকে)

আপনার কম্পিউটারে ডেডিকেটেড গ্রাফিক্স (যেমন AMD বা NVIDIA) ইনস্টল করা থাকলে ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা আরেকটি সমাধান হল অনবোর্ড গ্রাফিক্স অক্ষম করা। মনে হচ্ছে ফটোশপের দুটি গ্রাফিক্স বিকল্প উপলব্ধ থাকলে সমস্যা হয় এবং এটি রেন্ডারিং এবং অপারেশনের জন্য কোনটি ব্যবহার করবে তা বেছে নিতে ব্যর্থ হয়। পদক্ষেপগুলি অনুসরণ করার আগে, আপনার তৃতীয় পক্ষের গ্রাফিক্স কার্ড সঠিকভাবে কাজ করছে কিনা তা যাচাই করা উচিত।

  1. Windows + R টিপুন, টাইপ করুন “devmgmt.msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. একবার ডিভাইস ম্যানেজারে, "ডিসপ্লে অ্যাডাপ্টার এন্ট্রিতে নেভিগেট করুন ”, অনবোর্ড গ্রাফিক্সে ডান-ক্লিক করুন এবং ডিভাইস নিষ্ক্রিয় করুন নির্বাচন করুন .
ঠিক করুন:ফটোশপ ডিসপ্লে ড্রাইভারের সাথে একটি সমস্যার সম্মুখীন হয়েছে
  1. এখন ফটোশপ অ্যাক্সেস করার চেষ্টা করুন এবং ত্রুটি বার্তাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:Adobe Photoshop এর ডিরেক্টরি পরিবর্তন করা

আরেকটি হেঁচকি যা ফটোশপের সম্মুখীন হয় তা হল অনুমতি যদি এটি অন্য ডিরেক্টরিতে ইনস্টল করা থাকে। যখনই একটি অ্যাপ্লিকেশন প্রোগ্রাম ফাইলে ইনস্টল করা হয় (যে ড্রাইভার যেখানে OS ইনস্টল করা আছে), এটি স্বয়ংক্রিয়ভাবে সমস্ত মৌলিক অনুমতি লাভ করে। আপনার ফটোশপ অন্য ডিরেক্টরিতে থাকলে, আমরা এটির ডিরেক্টরি পরিবর্তন করার চেষ্টা করতে পারি এবং দেখতে পারি যে এটি সমস্যার সমাধান করে কিনা। যদি শুধুমাত্র ডিরেক্টরি পরিবর্তন করা কাজ না করে, তাহলে আপনাকে লক্ষ্যযুক্ত ডিরেক্টরিতে অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করতে হতে পারে৷

  1. Windows + E টিপুন উইন্ডোজ এক্সপ্লোরার চালু করতে। একবার এক্সপ্লোরারে, আপনি ফটোশপ ইনস্টল করেছেন এমন ডিরেক্টরিতে নেভিগেট করুন। ফোল্ডারে ডান-ক্লিক করুন এবং কপি করুন নির্বাচন করুন৷ .
ঠিক করুন:ফটোশপ ডিসপ্লে ড্রাইভারের সাথে একটি সমস্যার সম্মুখীন হয়েছে
  1. এখন আপনার OS ইনস্টল করা ড্রাইভারটিতে নেভিগেট করুন (ডিফল্টরূপে, এটি স্থানীয় ডিস্ক সি), এবং আপনার প্রোগ্রাম ফাইলগুলি খুলুন . সেখানে অ্যাপ্লিকেশনটি আটকান৷
ঠিক করুন:ফটোশপ ডিসপ্লে ড্রাইভারের সাথে একটি সমস্যার সম্মুখীন হয়েছে
  1. এখন ফটোশপের ফোল্ডারের ভিতরে নেভিগেট করুন এবং এক্সিকিউটেবল চালু করুন। সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:গ্রাফিক ড্রাইভার আপডেট করা

যদি আপনার গ্রাফিক্স ড্রাইভার সঠিকভাবে কাজ না করে বা ইনস্টল না করে তবে ফটোশপ গ্রাফিক্স রিসোর্স ব্যবহার করতে পারবে না। ড্রাইভার হ'ল প্রধান মডিউল যা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মধ্যে মিথস্ক্রিয়া সক্ষম করে এবং যদি সেগুলি দুর্নীতিগ্রস্ত/সেকেলে হয় তবে সংস্থানগুলি অ্যাক্সেস করা যাবে না। আমরা আপনার গ্রাফিক ড্রাইভার আপডেট করার চেষ্টা করতে পারি এবং দেখতে পারি যে এটি হাতে সমস্যাটি ঠিক করে কিনা।

  1. Windows + R টিপুন, টাইপ করুন “devmgmt. msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. ডিসপ্লে অ্যাডাপ্টার এর বিভাগটি প্রসারিত করুন এবং গ্রাফিক্স কার্ড নির্বাচন করুন। এখন দুটি বিকল্প আছে। হয় আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে আপনার হার্ডওয়্যারের জন্য উপলব্ধ সর্বশেষ/পুরনো ড্রাইভারের জন্য অনলাইনে অনুসন্ধান করতে পারেন। যেমন NVIDIA ইত্যাদি। (এবং ম্যানুয়ালি ইনস্টল করুন) অথবা আপনি Windows-কে নিজেই সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে দিতে পারেন (স্বয়ংক্রিয়ভাবে আপডেটের জন্য অনুসন্ধান করুন)।
  3. এখানে আমরা শুধু দেখব কিভাবে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করা যায়। আপনার গ্রাফিক্স হার্ডওয়্যারে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন .
ঠিক করুন:ফটোশপ ডিসপ্লে ড্রাইভারের সাথে একটি সমস্যার সম্মুখীন হয়েছে
  1. এখন প্রথম বিকল্পটি নির্বাচন করুন “ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন ” এখন আপনার কম্পিউটার উইন্ডোজ আপডেট মডিউলের সাথে সংযুক্ত হবে এবং উপলব্ধ ড্রাইভার ইনস্টল করবে।
ঠিক করুন:ফটোশপ ডিসপ্লে ড্রাইভারের সাথে একটি সমস্যার সম্মুখীন হয়েছে
  1. ইনস্টল করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং এটি ত্রুটি বার্তাটি সমাধান করেছে কিনা তা পরীক্ষা করুন৷

  1. টাস্ক ইমেজ দূষিত বা এর সাথে টেম্পার করা হয়েছে ঠিক করুন

  2. আপনার কম্পিউটারে একটি মেমরি সমস্যা আছে ঠিক করুন

  3. ওয়্যারলেস অ্যাডাপ্টার বা অ্যাক্সেস পয়েন্টের সমস্যার সমাধান করুন

  4. কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা