কম্পিউটার

কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা

NVIDIA ত্রুটি বার্তা "সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত অসুবিধা" সারা বিশ্ব জুড়ে অনেক পিসি ব্যবহারকারী এবং গেমারদের সমস্যায় ফেলেছে। এটি গ্রাফিক্স ড্রাইভার ক্র্যাশ করেছে এবং আপনি আপনার পিসি ব্যবহার করতে পারবেন না। এটি Fortnite গেমারদের জন্য একটি চমত্কার সাধারণ ত্রুটির বার্তা, এবং আপনি যে কারণে এটি দেখছেন তা হল আপনার বর্তমান ড্রাইভার সংস্করণটি আপনার গেমটি ক্র্যাশ, ল্যাগ এবং অন্যান্য সমস্যার কারণ হচ্ছে। এই পোস্টটি আপনার NVIDIA ড্রাইভার আপডেট করতে এবং Windows 10-এ গ্রাফিক্স ড্রাইভার রিস্টার্ট করার বিষয়ে পাঠকদের সাহায্য করবে।

কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যাগুলি

কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা

পদ্ধতি 1:অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ব্যবহার করুন

অ্যাডভান্সড ড্রাইভার আপডেটারের মতো তৃতীয় পক্ষের ড্রাইভার আপডেটার অ্যাপ্লিকেশন ব্যবহার করা আপনার ড্রাইভার আপডেট করার জন্য প্রথম এবং প্রস্তাবিত কৌশল। মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে, এই দুর্দান্ত অ্যাপ্লিকেশনটি আপনার কম্পিউটারে ড্রাইভারগুলিকে স্ক্যান করতে, সনাক্ত করতে এবং ডাউনলোড/আপডেট করতে পারে। এটি পুরানো ড্রাইভার, অনুপস্থিত ড্রাইভার এবং দূষিত ড্রাইভারের মতো সমস্যাগুলি সমাধান করতে ব্যবহৃত হয়। আপনার পিসিতে অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ব্যবহার করার নির্দেশাবলী নিম্নরূপ।

ধাপ 1 :Advanced Driver Updater 

ডাউনলোড ও ইনস্টল করতে ডাউনলোড বোতামে ক্লিক করুন

ধাপ 2 :সফ্টওয়্যারটি ইনস্টল হওয়ার পরে, এটি খুলুন এবং স্টার্ট স্ক্যান নাউ বিকল্পে ক্লিক করুন৷

কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা

ধাপ 3: একবার স্ক্যান সম্পূর্ণ হলে, স্ক্রীনটি ড্রাইভারের অস্বাভাবিকতার একটি তালিকা প্রদর্শন করবে। তালিকা থেকে, গ্রাফিক্স ড্রাইভার নির্বাচন করুন এবং এর পাশের আপডেট ড্রাইভার বোতামে ক্লিক করুন৷

কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা

পদক্ষেপ 4: প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, পরিবর্তনগুলি কার্যকর হয় তা নিশ্চিত করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

পদ্ধতি 2:ডিভাইস ম্যানেজার ব্যবহার করুন

ডিভাইস ম্যানেজার হল Windows 10-এ একটি অন্তর্নির্মিত অ্যাপ্লিকেশন যা আপনার সিস্টেমের সাথে সংযুক্ত সমস্ত ডিভাইস পরীক্ষা করে এবং Microsoft সার্ভারে ড্রাইভারের সন্ধান করে। এই প্রোগ্রামটি ব্যবহার করার জন্য বিনামূল্যে এবং সহজেই ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করে। ডিভাইস ম্যানেজার ব্যবহার করে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার পদ্ধতিগুলি নিম্নরূপ:

ধাপ 1 :রান বক্স খুলতে, আপনার কীবোর্ডে Windows + R টিপুন।

ধাপ 2 :টেক্সট বক্সে, "devmgmt.msc" টাইপ করুন এবং ঠিক আছে বোতাম টিপুন।

কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা

ধাপ 3: আপনার সিস্টেমে ড্রাইভারের একটি তালিকা ডিভাইস ম্যানেজার উইন্ডোতে প্রদর্শিত হবে।

কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা

ধাপ 4 :বর্তমানে আপনার কম্পিউটারে ইনস্টল করা গ্রাফিক ড্রাইভারগুলি দেখতে ডিসপ্লে অ্যাডাপ্টার নির্বাচন করুন৷

ধাপ 5 :প্রসঙ্গ মেনু থেকে। আপনার গ্রাফিক কার্ডে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন।

ধাপ 6 :অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, এবং ডিভাইস ম্যানেজার মাইক্রোসফ্ট সার্ভার থেকে উপযুক্ত এবং সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার সনাক্ত করবে এবং ইনস্টল করবে।

পদ্ধতি 3:OEM ওয়েবসাইট ব্যবহার করুন

প্রতিটি গ্রাফিক কার্ড প্রস্তুতকারকের একটি অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে যেখানে ব্যবহারকারীরা তাদের কেনা পণ্যের জন্য তথ্য, প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী, ড্রাইভার এবং অন্যান্য প্রয়োজনীয় উপকরণ পেতে পারে। এনভিডিয়া একই কৌশল গ্রহণ করেছে এবং তার অফিসিয়াল ওয়েবসাইটে সমস্ত প্রাসঙ্গিক তথ্য পোস্ট করেছে। NVIDIA গ্রাফিক কার্ডের মাধ্যমে ব্যাখ্যা করা নিচের ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ 1: আপনার কম্পিউটারে যেকোনো ব্রাউজার খুলুন এবং Nvidia-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান, অথবা নিচের লিঙ্কে ক্লিক করে আপনার ডিফল্ট ব্রাউজারে খুলুন।

NVIDIA অফিসিয়াল ওয়েবসাইট

ধাপ 2: পৃষ্ঠাটি লোড হয়ে গেলে পণ্যের ধরন, সিরিজ, পণ্যের নাম, ওএস, ডাউনলোডের ধরন এবং ভাষা নির্বাচন করুন। নীচের বাম দিকে, অনুসন্ধান বোতামে ক্লিক করুন৷

কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা

ধাপ 3: আপনার অনুসন্ধানের মানদণ্ডের উপর ভিত্তি করে, সেরা প্রাসঙ্গিক ড্রাইভারটি অনুসন্ধান ফলাফলে প্রদর্শিত হবে৷

কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা

ধাপ 4 :আপনি ডাউনলোড বোতামে ক্লিক করার পরে, আপনাকে অন্য একটি পৃষ্ঠায় পাঠানো হবে যেখানে আপনাকে জানানো হবে যে আপনি যে ফাইলটি ডাউনলোড করছেন তাতে এনভিডিয়া ডিসপ্লে ড্রাইভারের পাশাপাশি GeForce অভিজ্ঞতা অ্যাপ্লিকেশন অন্তর্ভুক্ত থাকবে। ডাউনলোড শুরু করতে, ডাউনলোড ক্লিক করুন৷

কিভাবে ঠিক করবেন | সতর্কতা:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যা

ধাপ 5: আপনার ইন্টারনেটের গতির উপর নির্ভর করে, ডাউনলোড করার পদ্ধতিটি কিছুটা সময় নেবে। এতে কিছু সময় লাগবে কারণ ফাইলটি বড় হতে পারে। ড্রাইভার ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে ডাউনলোড করা ফাইলটিতে ডাবল-ক্লিক করুন।

ধাপ 6 :অন-স্ক্রীন নির্দেশাবলীতে ইতিবাচক প্রতিক্রিয়া দিন, এবং আপডেট করা গ্রাফিক্স ড্রাইভার আপনার পিসিতে ইনস্টল করা হবে।

সতর্কতা কীভাবে ঠিক করবেন তার চূড়ান্ত শব্দ:গ্রাফিক্স ড্রাইভারের সাথে পরিচিত সমস্যাগুলি৷

সমস্ত হাই-এন্ড গেমের সাথে কাজ করে এমন যেকোনো গ্রাফিক্স কার্ড আপডেট করা গ্রাফিক ড্রাইভার ছাড়া সঠিকভাবে কাজ করবে না এবং এটি একটি স্ট্যান্ডার্ড VGA কার্ড হিসাবে কাজ করবে, শুধুমাত্র কয়েকটি রঙ প্রদর্শন করবে। আপনার গ্রাফিক্স কার্ড থেকে সর্বাধিক সুবিধা পেতে, আপনাকে উপযুক্ত গ্রাফিক ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। যেকোন ড্রাইভার ডাউনলোড করার জন্য তিনটি আইনি উপায় রয়েছে এবং উপরে তালিকাভুক্ত সমস্ত পদ্ধতিই 100 শতাংশ সময় কাজ করার গ্যারান্টিযুক্ত। পদ্ধতি, সময় এবং প্রয়োজনীয় পরিশ্রমের পার্থক্যের কারণে স্মার্ট ড্রাইভার কেয়ার হল সবচেয়ে বাস্তবসম্মত বিকল্প।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কিভাবে PCI সাধারণ কমিউনিকেশন কন্ট্রোলার ড্রাইভারের সমস্যাগুলি ঠিক করবেন?

  2. কিভাবে Epson XP 310 ড্রাইভারের সমস্যা সমাধান করবেন

  3. কীভাবে ওয়ার থান্ডার লো FPS ঠিক করবেন

  4. ডিস্ক স্পিডআপ দিয়ে হার্ড ডিস্কের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?